কোন এক বর্ষণমুখর দিনে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210826_163238.jpg
দিনটা যে খুব বেশিদিন আগের তা কিন্তু না ।এইতো গত সপ্তাহের ঘটনা ।সেদিন যখন আমি শহরের কর্মস্থল থেকে গ্রামের কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছি, তখন এমনিতেই অনেকটা দেরি হয়ে গিয়েছে। যাইহোক সিএনজি স্ট্যান্ডে এসে কোনরকম ,সিএনজিতে চেপে বসলাম। ভ্যাপসা গরমে আর যাইহোক, তবে নিজেকে টিকিয়ে রাখা সেই অবস্থায় অনেকটা কষ্টসাধ্য হয়ে যায়।
20210826_163207.jpg
সময় যেহেতু বর্ষাকাল, তাই আকাশ মাঝে মাঝেই তার রূপ পরিবর্তন করে এবং থেমে থেমে ঢেলে দেয় একদম অঝর ধারার পানি । যেন পড়ছে আর পড়ছে, থামার কোন নাম গন্ধ নেই।বৃষ্টি যেন একদম পুরো এলাকাটাকে নিজের আয়ত্বে নিয়ে এসেছে। প্রতিনিয়ত পড়ছে আর ভিজিয়ে দিয়ে যাচ্ছে সবাইকে এবং প্রাণবন্ত করে দিয়ে যাচ্ছে প্রকৃতির জীববৈচিত্র্য থেকে শুরু করে পুরো প্রকৃতিকে।
20210826_163211.jpg
যেহেতু গাড়ির একদম সামনে বসেছি এবং মোটামুটি উন্মুক্ত গাড়ি বলা চলে। তাই পানি একদম ডিরেক্ট আমার গায়ে এসে পড়ছে। এক পাশতো মোটামুটি ভিজে গিয়েছে।ইচ্ছা করে আজ নিজেকে গুটিয়ে নিচ্ছি না । কারণ আমি একটু শান্তি পেতে চাই। এই শান্তি যেন না পাওয়ার আক্ষেপ। শেষ কবে বৃষ্টিতে ভিজেছি তা আমার মনে নেই। তবে দীর্ঘদিন পরে যখন এইভাবে কিছুটা প্রকৃতিগতভাবেই ভেজার সুযোগ হয়েছে। তাই বিষয়টাকে আমি ভালোভাবেই উপলব্ধি করে আনন্দ পাচ্ছি ।


ভ্যাপসা গরমের পরে, যখন ঠান্ডা জল শরীরে কিছুটা ছিটকে এসে লাগছে। তখন মনে হচ্ছে প্রশান্তিতে আমার মনে আনন্দের কিছুটা জোয়ার বয়ে যাচ্ছে। আসলে যত জোরে গাড়ি যাচ্ছে, বৃষ্টির ফোঁটাগুলো যেন তত জরে আমার শরীরে বিঁধছে। তবে ভালই লাগছিল বিষয়টা।
পুরো রাস্তা ফাঁকা তার ভিতরে তুমুল বৃষ্টি। যার কারণে গাড়ি যাচ্ছে তার আপন গতিতে এবং বৃষ্টি ঝরে পরছে অঝোর ধারায়। এবং পুরো শরীর যখন আমার ভিজে গিয়েছে, তখনও মনে হচ্ছিল যেন যদি যাত্রাপথ আর একটু দীর্ঘ হত, যদি আর একটু ভিজতে পারতাম ,তাহলে মনে হয় আরো ভালো লাগতো । যাইহোক সেই সময়ের কিছু ভালো মুহূর্ত গুলো আমি ফ্রেমে বন্দী করে ফেলেছিলাম।
স্মৃতি হয়ে বেঁচে থাক আমার এই ভেজার মুহূর্তটা। তবে এমন মুহূর্ত রোজ রোজ না আসলেও যেন বছরে এক আধ বার আসে এবং এক আধ বার যেন আমার ভেজার সুযোগ হয়, এমনটাই প্রত্যাশা করি মাঝে মাঝে।
PhotoCollage_1630261611975.jpg

Sort:  
 3 years ago 

বৃষ্টির পানিতে ভেজার আলাদা একটি মজা রয়েছে।লেখা পড়ে মনে হল গরমের দিনে বৃষ্টি ভালোই উপভোগ করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

ভাইয়া আপনি তো অনেক টা ভিজে গেছেন, যাক হইক দিন টা অনেক সুন্দর ছিলো আপনার।

 3 years ago 

হুম ভালোই ইনজয় করে ছিলাম সময়টাতে ।

 3 years ago 

বৃষ্টিতে ভেজার মজাটাই আলাদা।তবে কোনো গাড়িতে যেতে যেতে ভেজাটা আমার কাছে বিরক্তিকর লাগে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এমন অনুভূতি আসলে সবার হয় না। আর বৃষ্টির দিনে বৃষ্টির ফোঁটা গুলো যখন পড়ে তখন গাড়ি যদি আরো জোরে চলে এবং গাড়ি যদি সামনের দিকটা খোলা থাকে তাহলে বৃষ্টি গুলো যেন ময়ূরের কাটার মত গেঁথে যায় আমাদের শরীরে।

অবশ্য সেসময়ের অনুভূতিটা কেমন একটা খারাপ লাগে না।।

ধন্যবাদ অনুভূতি শেয়ার এর জন্য

 3 years ago 

ভাই পাবলিক ট্রান্সপোর্টে চলাফেরা করার আলাদা একটা মজা আছে। আমিও মাঝে মাঝে সিএনজিতে কলেজ থেকে বাসায় ফিরি। এবং এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়। সিএনজি ড্রাইভার এর পাশে জায়গা খুবই কম ওখানে বসার পরে বৃষ্টি এলে ভিজে যাওয়া লাগে। আমি এভাবে অনেক বার গিয়েছি। আপনার অনুভূতিটা বুঝতে পেরেছি।খুব সুন্দর লিখেছেন।

 3 years ago 

বৃষ্টিতে ভিজেও ছবি তুলেছেন! ছবিগুলো না তুললে আমরা হয়তো এই সৌন্দর্যগুলো মিস করতাম। বৃষ্টিতে ভিজলে আলাদা একটা শান্তি পাওয়া যায়। আমিও বৃষ্টি ভালোবাসি। আপনাকে ধন্যবাদ!

 3 years ago 

এরকম বৃষ্টিতে কিংবা মাঝে মাঝে যখন গাড়িতে অনেক ঘুম পায় তখন সত্যিই মনে হয় যাত্রাপথ টা আরেকটু দীর্ঘ হলে মনে ভালো হতো। অনেক ভালো লাগলো যদিও আপনি বৃষ্টিতে ভিজেছেন আসলে এটা অনেক সময় স্বস্তি এনে দেয় বটে

 3 years ago 

একদম সঠিক কথা বলেছেন ভাই শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67900.86
ETH 3250.85
USDT 1.00
SBD 2.63