সাদা জবার সৌন্দর্যে মুগ্ধ আমি

in আমার বাংলা ব্লগ3 years ago

যদি সাদা রং কে কোন ভাবে বিশ্লেষণ করা যায় ,তাহলে তার একটা মানেই দাঁড়ায় সেটা হচ্ছে শান্তি । আর সত্যিই এটার ভিতর আলাদা একটা শান্তি কাজ করে ,এটাই চরম সত্য কথা।এই সত্য কথাগুলো যদি, আপনি হজম করতে না পারেন ।তাহলে দোষ কিন্তু আমার না। গতকাল গিয়েছিলাম এই শান্তির খোঁজে। আর যেখানে আমি গিয়েছিলাম সেই বিষয় নিয়ে একটু চেষ্টা করব, আপনাদের সঙ্গে আমার অভিজ্ঞতা শেয়ার করার জন্য ।আশা করি আমার যারা পাঠক আছে তাদের কাছে বিষয়টা ভালো লাগবে।


ফুলের মাঝে এমনিতেই পবিত্রতা কাজ করে আর প্রতিটি ভাল কাজের শুরুতে ফুল দিয়ে সেই কাজটা উদ্বোধন করা হয়। যাইহোক আমি মূলত গিয়েছিলাম সাদা জবার খোঁজে ।শুনেছিলাম আমাদের এলাকাতে এক ভদ্রলোক সে মোটামুটি বানিজ্যিকভাবে সাদা জবার চাষ করছে। যাইহোক আমি সেটা দেখতে গিয়েছিলাম।
যেহেতু গতকাল শুক্রবার ছিল, আর আমার কর্মস্থল বন্ধ ছিল। তাই সময়টাকে আমি কাজে লাগিয়ে ছিলাম। আর মোটামুটি আমার কাছে ভালো একটা অনুভূতি ছিল। কারণ বাড়ি থেকে খুব কাছেই সেই বাগানটা ।আর গিয়ে মোটামুটি আমি রীতিমত অবাক হয়ে গিয়েছে ।কারণ সেখানে অনেক জবা ফুলের গাছ ছিল।আর তার মধ্যে সাদা রঙের ফুলটাই বেশি ফুটে উঠেছে এবং সেটাকেই বেশি প্রাধান্য দিয়েছে সেই বাগানের মালিক। সবমিলিয়ে একদম মনোরম পরিবেশ এবং আমার কাছে খুব ভালো লেগেছে। কারণ আমি ফুলের সৌন্দর্যটা খুব কাছ থেকে দেখতে পেরেছি এবং নিজের ভিতর আলাদা একটা প্রশান্তি পেয়েছি। তবে আপাতত সময়ে আমি চারা কিনতে পারিনি। তবে আমি ভবিষ্যতে চারা কিনতে পারি এই ফুলের গাছের।

20210713_185754.jpg

20210713_185802.jpg

20210713_185812.jpg

20210713_185820.jpg

20210713_185831.jpg

20210713_185846.jpg

20210713_185908.jpg

Sort:  
 3 years ago 

ফুল আমার খুব ভালো লাগে। আমার বাড়িতে একটি ফুলবাগান আছে। সেখানে রক্ত জবা গাছ আছে। সাদা জবা এর আগে আমি দেখি নাই। অনেক সুন্দর লাগছে দেখতে।

 3 years ago 

ফুল সব সময় একটি পবিত্র জিনিস এবং সাদা রং শান্তির রং কিন্তু আমি অবাক হলাম আমাদের অঞ্চলে একটি ও সাদা জবার কোন গাছ নেই। আপনার কাছে আমি প্রথম সাদা জবার ছবি দেখলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শুভ কামনা ভাই।

ভাইয়া ফুলের ছবি গুলো খুব ভালো তুলেছেন। আপনাকেও সুন্দর লাগছে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফুল আমার খুব প্রিয়। সাদা রং শান্তির প্রতীক। ছবি গুলো অনেক সুন্দর তুলেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমি কৃতজ্ঞ বৌদি ।😊🙏

 3 years ago 

দাদা জবা ফুলের ডাল লাগালেই হয় বর্ষার সময়ে।জবা বলতেই সুন্দর।আর সাদা জবার তো তুলনা নেই।আমার বাড়িতে একটি লাল রঙের জবা ফুলের গাছ আছে।তবে আমার এক দিদার বাড়ি ঘিয়ে এবং সাদা জবা ফুলের গাছ রয়েছে।ধন্যবাদ দাদা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ছবি গুলো খুবই সুন্দর তুলেছেন।সাদা জবা দেখতে অনেক ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ছবি গুলো খুব সুন্দর হয়েছে ভাই। সাদা জবা একটু কম দেখা যায়। বোঝা যাচ্ছে আপনার সময়টা ভালো কেটেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সাদা রং হচ্ছে পবিত্রতার প্রতীক, খুবই চমৎকার লাগছে ফুলটি, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি আগে কখনো সাদা জবা দেখি নাই। ছবি গুলো খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমার প্রিয় রং সাদা। সাদা আমার কাছে শুভ্রতার প্রতীক। সচরাচর এমন সাদা জবা দেখা যায় না। অনেকদিন পর আপনার মাধ্যমে আবার দেখে অনেক ভালো লাগলো দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43