ইমুর জন্য শুভেচ্ছা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

মাঝে মাঝে যখন নিজের জায়গা থেকে, নিজের একদম পরিবারের লোকজনের জন্য কিছু করতে পারি তখন সেটা অনেকটা নিজের কাছে আনন্দের মনে হয়। মনে হয় যেন , দিন শেষে আমি নিজের কাছে কৃতজ্ঞ । আসলে এই দ্রব্যমূল্যের উর্ধ গতির বাজারে , আমি কোনভাবে যখন আমার পরিবারের মানুষের পাশে দাঁড়াতে পারি, সেই দায়িত্ববোধের জায়গা থেকে তখন একটা আলাদা কৃতজ্ঞতাবোধ নিজের ভিতরে কাজ করে ।

PhotoCollage_1637140881157.jpg

ইমু আমার শুধু ছোট ভাই বললে ভুল হবে, আসলে ইমু হচ্ছে আমার নিজের মামাতো ভাই। যদিও ওর আসল নাম ফরহান তানভির। তবে আমি ওকে ইমু বলেই ডাকি। কারণ ওর ডাক নাম নাম হচ্ছে ইমু । আমার মামারা আসলে তিন ভাই। আর ইমু হচ্ছে আমার মেজো মামার ছেলে। সব থেকে মজার ব্যাপার হচ্ছে, সেই একদম যখন আমি ছোট ছিলাম , তখন দেখেছি ইমুর আম্মু মানে আমার মামি আমাকে প্রচুর ভালোবাসতো এবং আমি যখন বোর্ডিং স্কুল থেকে মাঝেমাঝে মামার বাসায় বেড়াতে যেতাম, তখন মামী আমাকে খুবই আদর যত্ন করে, আমার পছন্দের খাবারগুলো রান্না করে খাওয়াতো ।

মামীর প্রতি আমার ভালোবাসা ও মামার প্রতি আমার শ্রদ্ধা, সেই ছোটবেলা থেকেই আছে। কারণ আমার মেজো মামা একটু রাগী স্বভাবের, কিন্তু তার কাছ থেকে আমি যে শিক্ষাগুলো পেয়েছি জীবনে। সেটা আমি কখনোই ভুলে যেতে পারব না এবং সেই শিক্ষাগুলো আমার জীবনের চলার পথে অনেকটাই বড় ভূমিকা হিসাবে থেকেছে এবং এখনও থাকছে প্রতিনিয়ত । এই তো বছর দুয়েক আগে মামা মোটামুটি শারীরিকভাবে কিছুটা অসুস্থ হয়ে পড়েছে, আসলে বয়স হয়ে গিয়েছে তো, তার মধ্যে হঠাৎ করে হার্টঅ্যাটাক করার কারণে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে এবং তার হার্টে দুটো রিং পরানো হয়েছে ।

PhotoCollage_1637140930789.jpg

আসলে কিছু কিছু বিষয় মানুষকে, মুহূর্তেই অনেক আবেগপ্রবণ করে তোলে। যাইহোক তবে আমি ভীষণ বাস্তববাদী ও ভীষণ দায়িত্বশীল একজন মানুষ । আমি চেষ্টা করি,আমার দায়িত্বের জায়গা থেকে যদি কোনভাবে মানুষকে সহযোগিতা করা যায় , তাহলে সেই কাজটা আমি মোটামুটি করার চেষ্টা করি । ইমু মোটামুটি ছোটবেলা থেকেই অনেকটা মেধাবী ছাত্র এবং পড়াশোনায় খুব ভালো । যেহেতু পরিবারের বড় সন্তান ইমু, তাই মোটামুটি এই অল্প বয়সেই পৃথিবীর আসল রুপ রহস্য দেখেই বড় হয়েছে। যাইহোক আমি তাকে মূলত এই প্লাটফর্মে আসতে বলেছি এবং লেখালেখি করতে বলেছি ।

যদিও মোটামুটি কয়েক মাস থেকেই এখানে সে ভালোই কাজ করছে নতুন অবস্থায় এবং যেহেতু বয়স অল্প, তাই সে তার জায়গা থেকে চেষ্টা করছে প্রতিনিয়ত ভালো কাজ করার জন্য। যদিও এর মাঝেও সে , দুবার একটু কপিরাইট করার জন্য শাস্তি পেয়েছিল, তবে তাকে শেষবারের মতো ভালোভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে যে, এখানে কি করা যাবে আর কি করা যাবে না । আমি আশা করি সে খুব ভালোভাবেই বিষয়টা বুঝতে পেরেছে ।

PhotoCollage_1637140978407.jpg

যেহেতু আমি তার বড় ভাই,তাই আমি আমার জায়গা থেকে তাকে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে সাপোর্ট দেওয়ার চেষ্টা করছি এবং চেষ্টা করছি তাকে বিভিন্ন বিষয়ে বুঝিয়ে তার ব্লগিং ক্যারিয়ার ঠিক রাখার জন্য । আসলে ভাইটার আমার এসএসসি পরীক্ষা চলছে , ও আসলে তাও মোটামুটি ওর জায়গা থেকে ভালই চেষ্টা করছে প্রতিনিয়ত লেখালেখি ঠিকঠাক রেখে, পরীক্ষা দেওয়ার জন্য ।

পরীক্ষা উপলক্ষে ওকে তেমন কোনো গিফট দেওয়া হয়নি। গতকাল আমি যখন নিজে শীতের কাপড় কেনার জন্য মার্কেটে গিয়েছিলাম। ওকে আমি হঠাৎ করে ফোন করে বললাম, ইমু মার্কেটে একটু আয়তো একটু দরকার আছে। ও একটু পরেই মার্কেটে এসেছিল এবং আমার নিজের কেনা কাটার পরে, ওকে আমি একটা সোয়েটার কিনে দিয়েছি এবং আমি ওকে বললাম এটা তোর পরীক্ষার গিফট, ও মোটামুটি ভালই খুশি হয়েছে এবং যেটা আমি ওর চোখ দেখেই বুঝতে পেরেছি। যাইহোক ভাইটার জন্য আমার, সবাই দোয়া ও আশীর্বাদ করবেন। ও যেন ভালোভাবে এসএসসি পরীক্ষা দেয় এবং ওর ভবিষ্যৎ পরিকল্পনা অনুযায়ী, ও যেন এগিয়ে যেতে পারে ।

"ধন্যবাদ "

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

Sort:  
 3 years ago 

ইমুর জন্য অনেক আশির্বাদ রইলো।কাছের মানুষকে কিছু দেওয়ার মাঝে আলাদা একটা আনন্দ ও আত্মতৃপ্তি পাওয়া যায় মনে।খারাপ মন ও এক মুহূর্তে ভালো হয়ে যায়।ইমুর ভবিষ্যত জীবন উজ্জ্বল হোক এই কামনায় রইল।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ইমুর জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। আশাকরি আপনার সহযোগিতায় ও নিজের প্রচেষ্টায় এই প্লাটফর্মে জায়গা করে নিতে পারবে। আপনার মত একজন দায়িত্বশীল মানুষ যখন ইমুর পাশে রয়েছে তাহলে সে অবশ্যই সফলতা অর্জন করতে সক্ষম হবে। আমি মনে করি আপনি ইমুর জীবনের সঠিক পথ প্রদর্শক হবেন। শুধুমাত্র স্টিমীট প্লাটফর্মে নয় বাস্তব জীবনেও আপনি ইমুর জীবনের সফলতার পথ প্রদর্শক হবেন। এমন সময় দেখা যায় সঠিক পথ প্রদর্শক এর অভাবে অনেক মেধাবী জীবন ঝড়ে যায়। আর তারা যদি সঠিক সময়ে সঠিক গাইডলাইন পেত তাহলে হয়তো এভাবে ঝড়ে পড়তো না। আমি মনে করি ইমুর ভাগ্য অনেক ভালো যে কিনা আপনার মত একজন মানুষের সংস্পর্শে এসে নিজের লক্ষ্য পূরণের উদ্দেশ্যে এগিয়ে যাচ্ছে। দোয়া করি ইমুর এসএসসি পরীক্ষা ভালো ভাবে সম্পন্ন হোক। আপনাদের সকলের জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

নিজের আপনজনদের জন্য কিছু করতে পারলে অনেক বেশি ভালো লাগে। মাঝে মাঝে মনে হয় নিজের সর্বস্ব উজাড় করে দিয়ে কাছের মানুষগুলোকে খুশি করি। কাছের মানুষের মুখে একটুখানি হাসি ফোটানোর জন্য আমরা সবসময় চেষ্টা করি। সত্যি ভাইয়া আপনার মন মানসিকতা এবং উদারতা আমাকে মুগ্ধ করেছে। আপনি একজন ভালো মনের মানুষ। আপনি যেমন একজন ভালো মানুষ তেমনি একজন দায়িত্বশীল ব্যক্তিও বটে। অন্যের উপকারে সবসময় নিজেকে নিয়োজিত রেখেছেন। যা আমার খুবই ভালো লাগে। পৃথিবীতে এমন কিছু মানুষ রয়েছে যারা অন্যের উপকার করলে মনের মধ্যে প্রশান্তি পায়। আমার মনে হয় আপনি তাদের দলের একজন। তবে একটা কথা ঠিক যে ভাইয়া যারা অন্যের উপকার করে সৃষ্টিকর্তা সব সময় তার পাশে থাকেন। কারণ সৃষ্টিকর্তা এই সব ভালো মনের মানুষকে পছন্দ করেন। আপনার জন্য সব সময় দোয়া করি ভাইয়া আপনি সারাজীবন এরকমই ভালো মনের মানুষ হিসেবে আমাদের হৃদয় থাকুন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

ভাই আমরা দোয়া করছি ফারহান তানভীর ভাই ভালোভাবে পরীক্ষা দিবে এবং স্টিম প্লাটফর্মে ভালোভাবে কাজ করবে। আসলেই পরিবারের বড় ছেলে অল্প বয়সে অনেক কিছু দেখে ফেলে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যি ভাইয়া কারো জন্য কিছু করতে পারাটা সত্যি আনন্দের। ছোটবেলায় আমদের সবার ক্ষেত্রে এটা চিরসত্য যে, যার কাছে আদর পাই, স্নেহ, ভালোবাসা পাই সে কথা কখনো ভুলতে পারি না। তার কথা অন্তরে গেঁথে থাকে। তার ব্যবহার তার ভালোবাসা। আপনি অনেক সুন্দর করে আপনার ছোট ভাইয়ের এবং আপনার মামার এবং আপনার মামির প্রশংসা করেছেন। এবং কি উনারা আপনাকে যথার্থ করেছে আপনার জন্য। আর আপনি এই শীতের জামা কেনার জন্য মার্কেটে গিয়েছিলেন আপনার মামাতো ভাই কে আপনি ফোন করে নিয়ে আসছেন। ইমু ভাইয়ের জন্য আপনি একটা সোয়েটার পরীক্ষার গিফট কিনে দিলেন। সত্যি এই ব্যাপারটা একটু অন্যরকম কাউকে কিছু দিতে পারার জন্য কিছু করতে পারা এই আনন্দ গুলো প্রকাশ করে বোঝানো যায়না। যে কতটা আনন্দ ভালো লাগে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন আপনার জন্য ভালোবাসা অবিরাম ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ইমুর জন্য অনেক অনেক ভালোবাসা এবং দোয়া রইলো।দোয়া করি সে যেনো পরীক্ষায় খুব বেশি ভালো ফলাফল করতে পারে। আর এই কথাটা আপনি একেবারেই ঠিক বলেছেন ভাইয়া। পরিবারের বড়রাই প্রথমে পৃথিবীর বাস্তবতা দেখে আসলে। কারণ বেশিরভাগ ঝড় ঝাপটাই পরিবারের বড়দের উপর দিয়ে যায়।
তা আমি নিজেই প্রমান পেয়েছি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ইমুর জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। সে যেন পরীক্ষায় খুবই ভালো রেজাল্ট করতে পারে। পরিবারের সকলকে যেন হাসি ফুটাতে পারে এবং পরিবারের সকলকে যেন তার সুখের মুখটা দেখাতে পারে। তার জীবন আনন্দ মুখর হক এটাই কামনা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ, এটি একটি দুর্দান্ত নাম।
তিনি আপনার একজন ভাল কাজিন হতে পারে.

 3 years ago 

ভাইয়া আপনি আজকে অনেক সুন্দর কিছু কথা তুলে ধরেছেন, নিজের পরিবার বা নিজের আত্মীয়-স্বজন কে যদি কোনভাবে উপকার করা যায় তাহলে দিন শেষে নিজেকে নিজের কাছে কৃতজ্ঞ মনে হয়। ইমুর জন্য অনেক ভালোবাসা আর দোয়া রইল। আর যেখানে আপনি আছেন সেখানে ইমুর কোন চিন্তাই নেই। আশা করি সে এই প্লাটফর্মে আমাদের মাঝে জায়গা করে নিতে পারবে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ইমু ও আপনার মামা দুজনের জন্যই দোয়া রইল। আসলে আমরা আমাদের দায়িত্ববোধের জায়গা থেকে কারো জন্য কিছু করা উচিত আর সেটা করতে পারলে আমাদের কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41