ফিরে দেখা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

এই তো সেদিন, হুট করে যখন চেম্বার থেকে ফিরছিলাম । তখন বিকেল বেলার দিকে হঠাৎ করে প্রচুর পরিমাণে বৃষ্টি নেমে গিয়েছিল । আমি যদিও অনুমান করতে পেরেছিলাম, এ বৃষ্টি সহজে থামবে না । ঠিক যেমন ভাবনা তেমনটাই হয়ে গেল । অতঃপর একদম সন্ধ্যা থেকে মাঝ রাত অব্দি চলল । এরই ফাঁকে আমি চেম্বার থেকে বেরিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম , ঐ যে বৃষ্টির পানি গায়ে পড়ল । তারপর থেকে মনে হলো আর যেন রক্ষা নেই, আসলেই আর রক্ষা দেয়নি ।

IMG_20220726_164332_490.jpg

হঠাৎ বৃষ্টি ব্যাপারটা ঠিক এমনই । শরীরে আমার হঠাৎ করে জ্বর এসে গিয়েছে । কমার কোন নাম গন্ধ নেই বরং উল্টো শরীরের আরো ক্ষতি বৃদ্ধি করে ছেড়েছে । যেমন মুখের রুচি কমিয়ে দিয়েছে, শারীরিক দুর্বলতা বাড়িয়ে দিয়েছে এবং সঙ্গে নাক দিয়ে অনবরত পানিতে ঝরেছে । আহা সে কি যন্ত্রণা মানে কয়েকটা দিনে আমাকে একদম পঙ্গু করে ছেড়ে দিয়েছে । এখনো যে খুব একটা সুস্থ আছি , তা আমি বলবো না । তবে আগের থেকে বেশ ভালো আছি । আগে তো, মাথা তুলে দাঁড়ানোই খুব মুশকিল হয়ে যাচ্ছিল ।

৩-৪ দিন ক্রমাগত শরীরের উপর দিয়ে যুদ্ধ গিয়েছে । এখন কিছুটা হালকা বোধ করেছি । এ যাত্রায় অবশ্য বেশি সহযোগিতা করেছে টক জাতীয় খাবার, তরল খাবার ও প্যারাসিটামল । যদিও আমি সাপোসিটারির শরণাপন্ন হয়েছিলাম । কারণ আমি চাচ্ছিলাম দ্রুত সমাধান । এমনিতেই অনেক কাজ বাকি । তার ভিতরে বুধবার থেকে বৃহস্পতিবার একটা ভীষণ চাপের সময় যায় ।আমি চাচ্ছিলাম তার আগেই সুস্থ হওয়ার জন্য । এজন্যই মূলত যত টেকনিক ছিল তা শরীরের উপর প্রয়োগ করেছি ।

IMG-20220726-WA0000.jpg

এখন কিছুটা কমেছে । তবে কাশি ও শারীরিক দুর্বলতা লেগেই আছে । এটা সারতে আরেকটু সময় লাগবে । তবে মেইন বিপত্তিগুলো কেটে গিয়েছে । এই ভাইরাস জ্বর যে কতটা কষ্টদায়ক, আমি মনেকরি এমনটা কারো না হোক । আর যদি হয়েই যায়, তাহলে বেশ কয়েকদিন ভোগাবে । এক কথায় বলতে গেলে, বেশ ভালই ভোগাবে । বলতে গেলে, একদম বিছানার সঙ্গে আপনাকে বন্ধুত্ব করে ছেড়ে দিবে ।

এই সময়টাতেও খুব একটু ব্যস্তই ছিলাম । হয়তো নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করেছিলাম । আসলে মন ভেঙে গেলে জোড়া লাগানো যায় তবে শরীর ভেঙে গেলে আরকি সারাতে বেশ ভালই বেগ পেতে হয় । তারপরেও যেহেতু জীবন জীবিকা ও অনেক কিছুর ব্যাপার থাকে । তাই আসলে শরীর ভালো না রেখে কোন উপায় ছিল না । তবে আমি মনে করি, সুস্থ থাকাটা খুব জরুরী ।

IMG-20220726-WA0006.jpg

জ্বর মহাশয় ভীষণ দয়ালু । সে আমাকে শুধু একাই ধরে ক্ষান্ত হয়নি , সে আমার আশেপাশের পুরো পরিবারের লোকজনকে ঘায়েল করে ছেড়ে দিয়েছে । সে আমার ছোট বাবুটাকেও ছোঁয়া দিয়েছে । এখন মোটামুটি বাপবেটা সকলেই ভালো আছি । তারপরেও বলবো, আপনারা একটু সাবধানে থাকিয়েন । যদি ধরে যায়, তাহলে কিন্তু পুরো পরিবারের কাহারোই নিস্তার থাকবে না ।

যাইহোক আজ কয়েকদিন পরে মোটামুটি বেশ ভালো বোধ করছি । অশনি সংকেত কেটে গিয়েছে । আজকে অনেকদিন পরে, পেট ভরে ভাত খেলাম । দুপুরের পর থেকে বেশ ফুরফুরে মেজাজে থাকতে পেরেছি , সারাটা দিন বেশ ভালোই ঘুম হয়েছে । আর আজ যখন ফিরে দেখা সেই সময় গুলো দেখছি, তখন মনে হচ্ছিল কি একটা বাজে সময় পার করেছি । তারপরেও বলবো , এমন অভিজ্ঞতা মাঝে মাঝে হলে মন্দ হয় না । কারণ আমি যেহেতু অভিজ্ঞতা সঞ্চারণ করতে পছন্দ করি, তাই আমার জায়গা থেকে মনে হয়েছে যা হয়েছে মন্দ হয়নি । তবে এমনটা আর যেন না হয়, তেমনটাই কামনা করছি ।

IMG-20220726-WA0016.jpg

আমাদের গৃহবন্দী সময় গুলো যে কতটা কষ্টদায়ক ভাবে কেটেছে । তা হয়তো বলে বোঝাতে পারবো না । তারপরেও বলবো এই সময়গুলোতেও আমরা বেশ মানসিকভাবে নিজেকে সতেজ রাখার চেষ্টা করেছিলাম অনেক ভাবেই । হয়তো তারই কিছু প্রতিচ্ছবি আপনাদের সঙ্গে শেয়ার করলাম । আবারও কোন একবার সময় পেলে, ফিরে দেখা মুহূর্তগুলো আবারও দেখব আর ভাববো সেই কষ্টকর দিন গুলোর কথা । থাক ছবিগুলো স্মৃতি হয়ে ।

Banner-2.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি ভাইয়া। এত জ্বর এবং ঠান্ডা ভিতরে আপনি আপনার দায়িত্বকে ছেড়ে দেননি। আপনি দায়িত্বকে সব সময় বড় করে দেখেন। এটা খুবই ভালো লাগলো। যাইহোক আপনার জ্বর একটু কমেছে জেনে খুবই ভালো লাগলো। আর ঠান্ডা কাশি ইনশাল্লাহ কমে যাবে। পরিবারের সবার সুস্থতা কামনা করছি।জ্বর অনেকটাই দুর্বল করে দিচ্ছে। বিশেষ করে শরীর ভেঙে গেলে অনেকটাই সারতে দেরি হয়ে যায়, মন ভাঙলে তো জোড়া লেগে যায় কথাটি ভাল লেগেছে। আপনাকে ও আপনার দায়িত্ব দেখে আপনার প্রতি সম্মান আরো বেড়ে গেলো ভাইয়া।

 2 years ago 

হুম ভাই আসলেই শরীর ভেঙ্গে পড়লে সামলানো একটু কষ্টকর হয়ে যায় ।

 2 years ago 

আসলে মন ভেঙে গেলে জোড়া লাগানো যায় তবে শরীর ভেঙে গেলে আরকি সারাতে বেশ ভালই বেগ পেতে হয় ।

ভাইয়া আপনার অসুস্থতার কথা আমরা সকলেই জানি। আপনি এবং আপনার পুরো পরিবারের সকলে অসুস্থ জানার পর থেকেই আমার ভীষণ মন খারাপ হয়ে গেছে। তবে এখন কিছুটা ভালো আছেন এবং সুস্থ আছেন জেনে অনেক ভালো লাগলো। এই সময় অসুস্থ হলে শরীর খুব সহজেই ভেঙে পড়ে। তাই অসুখ সারতেও একটু সময় লাগে। তবে যাই হোক এখন সবাই ভালো আছেন এটাই সৃষ্টিকর্তার কাছে লাখ লাখ শুকরিয়া। ভাইয়া আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️

 2 years ago 

আপনাদের ভালোবাসায় আমি সিক্ত। ধন্যবাদ সব কিছুর জন্য ভাই ।

 2 years ago 

সুস্থ থাকাটা খুব জরুরী। একদম ঠিক কথা বলেছেন ভাইয়া। সুস্থ থাকাটা কতখানি জরুরী তা হয়তো কখনো ভাষায় প্রকাশ করে বোঝানো সম্ভব নয়। যারা সুস্থ আছেন তারা কখনো অসুস্থ ব্যক্তির কষ্টের কথা খুব বেশি বুঝে উঠতে পারেন না। যে অসুস্থ শুধু সেই উপলব্ধি করতে পারে তার ভেতরে কি চলেছে। শারীরিকভাবে অসুস্থ হলে সকল কর্মকান্ড থমকে দাঁড়ায় এবং সেই সাথে ভালো লাগাটাও বন্ধ হয়ে যায়। আর তাই প্রত্যেক মানুষেরই সুস্থ থাকাটা খুবই জরুরী। ভাইয়া আপনি আগের থেকে বেশ ভাল আছেন জেনে আমার কাছেও খুবই ভালো লাগলো। আপনি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠুন, সেই সাথে ভালো থাকুন এই কামনা করছি। ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই ।আসলেই সুস্থ থাকাটা খুবই জরুরী এই মুহূর্তে ।

 2 years ago 

এখনকার জ্বর গুলো আসলেই অনেক খারাপ। আমিও এই জরের একজন ভুক্তভোগী। কয়েকদিন আগে এই জ্বরে আমিও আক্রান্ত ছিলাম বেশ কিছুদিন। যাইহোক আপনি সেরে উঠেছেন সেই সঙ্গে পরিবারের সবাই সুস্থ হয়েছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। আমার বাংলা ব্লগ পরিবারের অবিচ্ছেদ একজন অংশ হচ্ছেন আপনি। গতকাল চিন্তা করছিলাম শুভ ভাই অসুস্থ হলে হ্যাংআউট শো কে পরিচালনা করবে। বৃষ্টির পানি থেকে দূরে থাকবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি ভাই আপাতত সর্ব প্রকার কাজ থেকে একটু দূরে থাকার জন্য।

 2 years ago 

খুব তারাতারি আবার পূর্ণ শক্তিতে ফিরে আসুন এটা আশা করি।নিজের খেয়াল রাখবেন।

 2 years ago 

সহজ সাবলীল মন্তব্যের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

 2 years ago (edited)

বর্তমান আবহাওয়া প্রায় সকলকেই অসুস্থতার কাতারে ফেলে দিচ্ছে। তবে অসুস্থ হলেই বোঝা যায় পৃথিবীতে সুস্থতার থেকে বড় নেয়ামত আর নেই।
অসুস্থতার রেশ কাটিয়ে উঠতে পেরেছেন এটা জানতে পেরে ভালো লাগলো। আপনার ও আপনার পরিবারের সকলের জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

তাইতো দেখা যাচ্ছে আশেপাশের অবস্থা দেখে আপু । এমনটাই হচ্ছে প্রতিনিয়ত।

 2 years ago 

কি একটা বিতিকিচ্ছিরি অবস্থা ভাইয়া চারপাশে।তাও ভালো লাগলো যে আগেফ চেয়ে একটু হলেও ভালো আছেন।

 2 years ago 

এই ভাইরাস জ্বরে অনেকেই কাবু হয়েছে। আমি নিজেও ৪ দিনের মতো জ্বরের কষ্ট সহ্য করেছি। তবে আমি অবাক হয়েছি আপনাকে দেখে এতো জ্বর ঠান্ডা নিয়েও আপনি যে ভাবে আপনার দায়িত্ব পালন করে যাচ্ছেন তা সত্যি উদাহরণ দেওয়ার মতো। কাজের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে আপনাদ এই কাজের মাধ্যমে। তবে দোয়া করি আপনি যাতে খুব দ্রুত সুস্থ হয়ে আগের অবস্থায় ফিরতে পারেন। আপনার জন্য ও শায়ান বাবুর জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জ্বরের ব্যাপারটা জেনেও বেশ খারাপ লাগলো ভাই ।

 2 years ago 

সবরকম অভিজ্ঞতাই থাকা জরুরি,আমার কাছে তো এটাই মনে হয়।
সুস্থ হয়ে উঠেছেন সেটা জেনে ভালো লাগলো।নিজের খেয়াল রাখবেন এবং পরিবারের খেয়ালও রাখবেন।
শুভ কামনা জানাই 🖤😊

 2 years ago 

ধন্যবাদ শান্তনা মূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

এই জ্বরটায় কিছুদিন আগে আমি এবং আমার পুরো পরিবার ভুগেছে। আমার ছোট্ট ছেলেকেও ছাড়েনি, সবথেকে বেশি কষ্ট পেয়েছিলাম তখন 😕। যাক আপাদত আপনার জ্বর কিছুটা কমেছে জেনে ভীষণ খুশি হলাম। তবে দূর্বলতা কিছুদিন থাকবে। চেষ্টা করুন পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়ার।
ইনশাআল্লাহ দ্রুত সেরে উঠবেন 🤲

 2 years ago 

আপনার ভাতিজাকে ধরছে । ওকেও একদম কাবু করে ছেড়ে দিয়েছে ভাই ।

 2 years ago 

আল্লাহ সুস্থ করুন 🤲
খেয়াল রাখবেন ভাই।।।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65