ভুরিভোজ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1630990824424.jpg
"ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি " আমি মনে করি এই প্রবাদের সঙ্গে কমবেশি সবাই পরিচিত আছে। তবে সেই বিষয়টা থেকে, আমি নিজের আজকে কিছুটা হলেও অভিজ্ঞতা তুলে ধরার চেষ্টা করব।


সকাল থেকে কি যে পরিমাণ চাপ, সেটা আমি আপনাকে বলে বোঝাতে পারব না। সব থেকে বড় বিষয় হচ্ছে অন্যান্য দিনের মতোই আজকের দিনটা আমার শুরু হয়েছে, কিন্তু ভুলবশত আমি আমার দুপুরের খাবার নিয়ে আসতে ভুলে গিয়েছি। এমনটা প্রতিনিয়ত হয় না, তবে মাঝে মাঝে হয় এবং হয়েই থাকে আমি মনে করি।
শেষ কবে বাহিরে খেয়েছি, আমার মনে নেই ।তবে হয়তোবা সেটা এখন থেকে মাস দুয়েক আগে । কারণ বর্তমান প্রেক্ষাপটে যে পরিস্থিতি চলছে ,এতে আসলে বাহিরের খাবার খাওয়ার মত খুব একটা পরিস্থিতি নেই বললেই চলে। আসলে অজানা একটা ভয়,তার ভিতর নিজের জন্য কিছু নিরাপত্তার বিষয় থাকে। নিরাপত্তা বলতে আমি যেটা বুঝাতে চেয়েছি সেটা হচ্ছে স্বাস্থ্যঝুঁকি।
received_1183386185480323.jpeg
একটা জিনিস সবসময় আমার মাথায় কাজ করে, সেটা হচ্ছে যখন পেটে টান পড়ে বা ক্ষুধা লাগে । তখন আসলে কোন কিছু চিন্তাই মাথায় সঠিকভাবে ঢুকতে চায় না। কারণ তখন পেটপুজো করাই হচ্ছে বুদ্ধিমানের কাজ। তবে আরো সত্য কথা হচ্ছে, যখন আপনি প্রচন্ড ক্ষুধার্ত থাকবেন ।তখন আপনার কাছে সবথেকে তিতা জিনিসও, ভীষণ অমৃতের মতো স্বাদ লাগবে।
received_338408874682798.jpeg যাইহোক অবশেষে বেশি কিছু না ভেবে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করে নিলাম খাবারের হোটেলে যাওয়ার জন্য। নতুন একটা হোটেল আমাদের এলাকায় সাম্প্রতিক সময়ে হয়েছে সেখানকার বিরিয়ানি খুব ভালো এবং যেগুলোর মোটামুটি অনেকগুলো রিভিউ আমি সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে দেখেছি। অবশেষে আজ দুপুর বেলায় সেখানে যাওয়ার জন্য নিজেকে মানসিকভাবে প্রস্তুত করে ফেললাম।
এমনিতেই বেলা অনেকটা গড়িয়ে গিয়েছে। তার মধ্যে পেটের মধ্যে মোচড় দিচ্ছে খাওয়ার জন্য। হোটেলে ঢুকতেই মোটামুটি খাবারের গন্ধে আমার যেন পুরো শরীর ঝালাপালা হয়ে যাচ্ছে। অবশেষে মেনু কার্ড দেখে চেষ্টা করলাম চিকেন বিরিয়ানি অর্ডার করার জন্য। যাইহোক সব মিলিয়ে একদম ভুরিভোজ করে নিলাম ইচ্ছামত এবং একটা আলাদা তৃপ্তি পেলাম কারণ প্রচন্ড ক্ষুধার্ত ছিলাম আমি।
আত্মতৃপ্তি যেখানে বড় বিষয়, সেখানে আসলে এত দাম দর দেখলে চলে না । অবশেষে মোটামুটি বিল মিটিয়ে কিছুটা ভাজা ধনে চিবুতে চিবুতে বের হলাম। আহা এটার মধ্যে যেন আলাদা একটা তৃপ্তি পাচ্ছিলাম।

Sort:  
 3 years ago 

আপনি খুবই ক্ষুধার্ত ছিলেন শুনে একটু কষ্ট পেলাম।পেটে ক্ষুধা থাকা অবস্থায় খাবারের স্বাদ একটু কম থাকলেও বুঝা যায় না। চিকেন বিরিয়ানি খুব মজা করেই খেয়েছেন বুঝি।জীবনে এই রকম অনেকবার ঘটে থাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

দারুন খাবার 😋
আপনার আপনার ভাজা ধনে চিবুনোর স্টাইলে বোঝা গেল খাবারটি কতটুকু তৃপ্তিদায়ক ছিল।
বাইরের খাবার অনেক স্বাদের হলেও প্রকৃত পক্ষে খুব বেশি স্বাস্থ্যসম্মত নয়। তবে মাঝে সাঝে হলে ব্যাপারটা বেশ ভালোই লাগে।
ধন্যবাদ এত সুন্দর খাবারগুলো আমাদের মাঝে ভাগ করে নেবার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

অনেক সুন্দর ভাবে পোস্টটি উপস্থাপন করেছেন ভাই।খাবার টা বেধ সুস্বাদু।

ভুলবশত আমি আমার দুপুরের খাবার নিয়ে আসতে ভুলে গিয়েছি।

আপনার ভুলের কারণেই আমরা এত মজাদার একটি পোস্ট উপভোগ করতে পারলাম😍।

অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।
শুভ কামনা রইলো ভাই আপনার জন্য💖

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ দেখে জিভে জল চলে আসলো। অনেক মজা করে খেয়েছেন মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই এভাবেই সাবার করলেন সব, পুরোটাই খেয়ে নিলেন একা একা? এইডা কিছু হলো?

ফ্যাট কিন্তু আপনার পিছু ছাড়বে না বলে দিলাম, হি হি হি হি

 3 years ago 

আগের থেকে এমনিতেই ওজন বাড়ছে । আর নজর দিয়েন নাহ্ ।

 3 years ago 

চিকের বিরিয়ানি 😋😋😋। খাবার টা যে খুবই মজাদার ছিল আপনার অনূভুতি প্রকাশেই বুঝা যাচ্ছে। যদিও আপনি তখন ক্ষুধার্ত ছিলেন। মাঝে মাঝে এইরকম ভূল করা ভালো যদি ভূলের জন্য ভালো কিছু টেস্ট করা যায়। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

খাবারের ছবি দেখলে জিভে জল এসে যায়।বিরিয়ানি হলে তো কোনো কথাই নেই। মুরগির লেগপিছ সহ পুরো খাবারের ছবি অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি একটা কথা বলছেন ভাইয়া। যখন পেটে অসম্ভব খিদা থাকে তখন তিতা জিনিষ ও অমৃতই লাগে। কিন্তু ভাইয়া চিকেনটা হয়তো আসলেই বেশি মজা ছিলো কারণ দেখতেই খুব বেশি মজা লাগতেছে আর লোভনীয় ও।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব কষ্ট হলেও আপনি জে খুদা নিবারণ করতে পেরেছেন শুকরিয়া আদায় করছি। কারণ ক্ষুধার্ত ব্যক্তি জানে খুদা কি জিনিস। ক্ষুধা লাগলে তখন মানুষের শরীরের প্রতিটি অঙ্গ প্রতঙ্গ দুর্বল হয়ে পড়ে। শেষ পর্যন্ত আপনি অনেক ভাল একটি খাবার খেয়েছেন। আর এই খাবারটি কমবেশি সবাই পছন্দ করে। আর আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35