বেশ ভালো সময় ছিল ||@shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210916_151042.jpg
যত যেভাবেই, ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করুন না কেন। দিন শেষে মাঝে মাঝে নিজেকে একটু সময় দিতে হবে, এটাই হচ্ছে চরম সত্য কথা। কারণ যখন আপনি নিজের থেকে রিফ্রেশ থাকতে পারবেন, তখন আপনার সব দিকে ভালোভাবে সময় দিতে ইচ্ছা করবে এবং সব কাজে মনোযোগী হতে পারবেন এটাই হচ্ছে চিরন্তন সত্য ।


যদি আমার জীবনের কথাটাই বলার চেষ্টা করি তাহলে বিষয়টা এমন যে,সকাল ৮ টায় ঘুম থেকে উঠি ,উঠেই একদম সোজা গন্তব্য থাকে শহরের চেম্বারে দিকে এবং সেখানে বিকেল পাঁচটা পর্যন্ত চেম্বার করে,আবার বিকেল পাঁচটা থেকে গ্রামের চেম্বারে দিকে রওনা হয়ে যাই। কারণ বিকেল পাঁচটার পর থেকে রাত 9 টা পর্যন্ত গ্রামের চেম্বারে সময় দিতে হয় এবং রাত্রেবেলা আবার বাড়িতে ফিরে মোটামুটি লেখালেখির কিছু কাজ থাকে। সব মিলিয়ে একটা রোবটীক জীবন বলতে পারেন।
PhotoCollage_1632072232947.jpg
খুব বেশি একটা মানুষের সঙ্গে মেশা হয় না, তবে যা মেশা হয় মূলত মোটামুটি প্রফেশনাল কাজের লোকজনের সঙ্গে। ওর সঙ্গে পরিচয় মূলত আমার এখানেই, তারপর থেকে আরকি মাঝে দেখা হতো আর যেহেতু খুব কাছেই থাকে তাই মাঝে মাঝে আমি ওকে ডাকার চেষ্টা করি। কারন ওকে নিয়ে যখন আমি বের হই, মোটামুটি ভালো একটা সময় কাটে।
কয়দিন থেকে ভীষণ পরিমাণে চাপ গিয়েছে মানসিক ও শারীরিকভাবে । যেটা মোটামুটি আমাকে অনেকটা বিধ্বস্ত করে ফেলেছে। কারণ আমি অনেকটা এত পরিমান শারীরিক ও মানসিক ভাবে চাপ নিয়ে ফেলেছি যে,আমি অনেকটা ! কি বলবো, সেটাকে আর কি খুব ভারী ভারী লাগছিল নিজের কাছে নিজেকে । যেহেতু রোবটিক জীবন যাপন করি, তাই মাঝেমধ্যে চেষ্টা করি নিজের রিফ্রেশমেন্টের চেষ্টা নিজের থেকে খুঁজে বের করার জন্য । অবশেষে দিপুকে ফোন করলাম এবং বললাম যে তাড়াতাড়ি দেখা করার কথা।
PhotoCollage_1632072138603.jpg
যদিও আমি এই শহরের তেমন কোনো কিছুই চিনি না। কারণ এই শহরে মূলত আমি নতুন ,আর সব মিলিয়ে নতুন শহরে যদি একটা পরিচিত মানুষ সঙ্গে থাকে তাহলে সময়টা ভালো ভাবেই কাটানো যায় । যাইহোক অবশেষে ওর সিদ্ধান্ত অনুযায়ী চলে গেলাম খুব সল্প দূরত্বের একটা ক্যাফেতে এবং সেখানে মূলত নিজের মতো করে সময় কাটিয়েছি পাক্কা দু'ঘণ্টা। সব মিলিয়ে ভালো সময় ছিল এবং বেশ ভালো বোধ করেছি। কারণ দীর্ঘদিন পরে এই সময়টা আমাকে মানসিকভাবে অনেকটা চাঙ্গা করেছে। আমি মনে করি, এরকম মাঝে মাঝে রিফ্রেশমেন্ট দরকার আছে নিজের জন্য নিজের ।

Sort:  

আপনার ডায়েরি গেম পোস্ট অনেক সুন্দর হয়েছে

 3 years ago 

আপনি খুব ব্যস্ততার মাঝে দিন কাটান আপনি আর টানা ৫/ ৬ ঘণ্টা চেম্বার করার পরও আপনি বাসায় এসে এখানে চেম্বার করতে হয় আসলেই আপনি একদম রোবটিক জীবনযাপন করছেন। সেইসাথে আপনার একাকীত্ব হয়ে যাচ্ছেন বন্ধুদের সাথে মেশা হয়না। তেমনি আপনি আপনার বন্ধুর সাথে মিশেছেন এইটা খুবই ভাল। এ আপনি ব্যস্ত সময়ের ভিতরে নিজেকে সময় দিচ্ছেন এটা সব থেকে মূল্যবান বিষয়। আপনারা সময়টুকু অনেক ভালো কেটেছে আমি দোয়া করি যেন আপনি ভালভাবে থাকেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

আপনার ডায়েরি গেম পোস্ট অনেক সুন্দর হয়েছে, শহরের এ সব খাবার আসলে আমার অনেক ভালো লাগে দেখে তো জিভে জল আসার মত অবস্থা, আপনার পোস্টটা অনেক সুযোগ ছিল পোস্টটি অনেক সৃজনশীলতা খুঁজে পেলাম ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ দোয়া করি আরো এগিয়ে যান

 3 years ago 

ভাইয়া আপনাকে দেখে অনেক কিছু শিখার আছে ,২ জায়গাতে নিজের কাজের সময় দিয়ে স্টিমিটে সময় দিয়েও নিজের ফ্যামিলি নিজেকেও খুব সুন্দর করে গুছালো ভাবে সময় দিয়ে থাকেন ।সত্যি অসাধারন ভাইয়া ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমাদের প্রত্যেকের ব্যস্তময় জীবনে নিজের জন্য মাঝে মাঝে কিছুটা সময় বাঁচিয়ে রাখতে হবে।একদম ঠিক বলেছেন ভাইয়া।খুবই শিক্ষনীয় কথা এটি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনার আজকে কিছু সময় সত্যিই অসাধারণ কেটেছে। আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা এবং উপস্থাপনা করেছেন। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

খুবই ভালো সময় পার করেছেন সেই সাথে ফটোগুলো উঠাইছেন খুব সুন্দর করে এবং সুন্দর বর্ণনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

ভাই আপনি আসলেই একজন 🤖 রোবট।এরকম ব্যাস্ততার মাঝে প্রতিনিয়ত দিন কাটানো যেন তেন কথা না ভাই।শহরের চেম্বারে আবার গ্রামের চেম্বারে।সেই সাথে পরিচিত লোকের সাথে সময় কাটানো।মনে হচ্ছে কোন একটা সময় আপনি ফ্রী থাকেন। যাই হোক ভাই আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

মানুষের জীবনে কম বেশি শারীরিক ও মানসিক চাপ সহ্য করতে হয়। পর্বতীতে একটু ভালো সময় কাটালে আবার ঠিক হয়ে যায়। আপনার প্রিয় মানুষ গুলোরন সাথে কাটানো মুহূর্তটা অসাধারণ ছিল। আশাকরি এখন একটু কম প্রেসারে আছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

একদম সত্য কথায় লিখেছেন আপনার পোস্টে এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।আসলে একবার যারা সংসার জীবনে গেছে, তাদের আর বন্ধুবান্ধবদের আড্ডায় ফেরার জো নেই।কারণ আমরা সবাই সংসার ও পেশা নিয়ে ব্যস্ত।জীবটাই আসলে এভাবেই চলতে থাকে অবিরামভাবে।আবারো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59388.79
ETH 2578.59
USDT 1.00
SBD 2.47