খোলা চিঠি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210917_105927.jpg
এমন কেন স্বভাব তোমার বলতো , আমি মোটামুটি রেগে যাচ্ছি। এইজন্যই রেগে যাচ্ছি, কারণ তুমি আমাকে রেগে যেতে বাধ্য করেছো। তুমি আমাকে নিয়ে কেন ইনিয়ে বিনিয়ে, মন্তব্য করো নিজের আর্টিকেলের ভিতরে । তুমি কি বুঝাতে চাও, বলো তো ! আমি তোমাকে সোজাসাপ্টা কথা বলে দিচ্ছি, তুমি যেটা করেছো সেটার প্রাপ্য তুমি এখন পাচ্ছো । অহেতুক মানুষকে নিয়ে সমালোচনা করার চেষ্টা করোনা ।

ছোট্ট একটা উদাহরন দিচ্ছি,

"ধরো তুমি আমাকে পাঁচতলা থেকে ধাক্কা দিয়ে ফেলে দিলে, এখন পাঁচতলা থেকে পড়ে যাওয়ার সময় কোন মত আমি নিজের সামর্থ্য দিয়ে দোতলার বারান্দার বেলকুনির গ্রিল আমি শক্ত করে চেপে ধরতে সক্ষম হলাম এবং কোন মতো নিজের জীবনটাকে রক্ষা করলাম। এরপর তুমি এসে সবিনয়ে আমাকে আবারো বলছো, শুভ আমার ভুল হয়ে গিয়েছে, আমাকে তুমি ক্ষমা করে দাও ।

আচ্ছা এটা কেমন ব্যাপার বলতো, যেই তুমি আমাকে পাঁচতলা থেকে ধাক্কা দিয়ে ফেলে দিলে, মেরে ফেলে দেওয়ার জন্য । সেই তুমি আবার যখন, আমি বেঁচে গেলাম এবং নিজেকে নতুন করে জানান দিয়ে আমি নিজের জন্য কিছু করার চেষ্টা করলাম, সেই তুমি এসে আবার আমাকে বলছো, আমার ভুল হয়ে গেছে, আমাকে মাফ করে দাও। এ কেমন রূপ তোমার, বলোতো । "

তোমাকে ঠান্ডা মাথায় পরিস্কার করে কিছু কথা বলে দিচ্ছি, আশাকরি যদি আমার এই আর্টিকেলটা তুমি পড়ো , তাহলে মাথার ভিতরে ঢুকিয়ে নেবে কথা গুলো। নিজে ক্যারিয়ার করছো নিজের জন্য, ভালো কথা। শুভেচ্ছা রইল তোমার জন্য।

তুমি আমাকে যে রাস্তা দেখিয়েছো, সেটার জন্য আমি কৃতজ্ঞ কিন্তু সেই রাস্তা তুমি অনেক আগেই ভেঙে ফেলে দিতে চেয়েছিলে কারণ সেখানে তোমার লোভের কাছে তুমি বিসর্জিত হয়ে গিয়েছিলে । কিন্তু আমি সেই রাস্তাটাকে আরো শক্ত করে ধরে জড়িয়ে গেছি, এটা আমার সফলতা।

তোমাকে নিয়ে আমার কোন অভিমান নেই , কোন মন্তব্য ও সমালোচনা নেই। তুমি তোমার মতো করে, তোমার জীবন নিয়ে ভালো থাকো এবং আমাকে আমার মতো করে থাকতে দাও, আমাকে আর কোন ভাবেই জড়ানোর চেষ্টা করো না ।তোমার জন্য শ্রদ্ধা ও শুভেচ্ছা রইল। ভালো থেকো তুমি ।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি চিঠি লিখেছেন ভাইয়া,, সত্যি আমার কাছে খুবই ভালো লেগেছে। এ পৃথিবীতে বিভিন্ন ধরনের মানুষ আছে বিভিন্ন ধরনের মানুষ গুলোর ভিন্ন-ভিন্ন মন। কেউ হিংসা, স্বার্থপর, ও বেইমানদের কাছে জীবনে হেরে যায়। আর কেউ স্বার্থপরতা হিংসামি করে রাজত্ব করতে থাকে এই পৃথিবীতে। আর সেই মানুষগুলোর মধ্যে একজন মানুষ হচ্ছে যার উদ্দেশ্য করে চিঠি লিখেছেন সে।

এই বিষয় নিয়ে কথা বললে আরো অনেক কিছুই বলতে পারব। অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা বিষয় আমাদের সামনে তুলে ধরেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব ভালো লেগেছে আমার কাছে আপনার লেখাটি। লেখার ভিতরে রয়েছে এক মাধূর্যময়তা।গুরুত্বপূর্ণ কিছু অনুভূতি তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি কার উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন জানিনা তবে আপনার লেখা পড়ে খুবই ভালো লাগলো। পৃথিবীতে এমন কিছু মানুষ রয়েছে যারা নিজের স্বার্থের জন্য অন্যের ক্ষতি করতে দ্বিতীয়বার ভাবে না। আমাদের অগোচরে এবং লোকচক্ষুর আড়ালে অনেকেই আমাদের ক্ষতি করে যাচ্ছে। আমরা বিভিন্ন সময় আমাদের কাছের মানুষগুলো দ্বারা প্রতারিত হচ্ছি। আপনার পোস্টটি পড়ে অনেক কিছু শিখতে পারলাম ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব গভীর ছিল কথা গুলো কিন্তু প্রতিটি লাইন ছিল বাস্তবিক। জীবনের এমন পরিস্থিতিতে আমরা আমাদের পথ ঠিকই পেয়ে যাই। আর এমন মানুষের থেকে দূরে সরে যাওয়াই উত্তম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া ব্লগটি আমার খুব ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খোলা চিঠিটা দারুণ ছিলো। কিন্তু এই খোলা চিঠির মধ্যে আমার কানে যেনো আপনার রাগান্বীত কণ্ঠটা বেজে উঠলো। যেমন করে আপনি কোনো খারাপ কাজের প্রতিবাদ করেন ঠিক তেমন। জানিনা কি ব্যাপার, জানতে চাই ও না কারণ এসব একান্তই ব্যাক্তিগত। আর হয়তো এটা নিছক কাল্পনিক। সে যাই হোক, আপনার এই মনোবলটা আমি ভীষণ পছন্দ করি ভাইয়া। 👌👌

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার মনের ভিতরে লুকানো কষ্ট আপনি এই খোলা চিঠিতে প্রকাশ করেছেন মনে হচ্ছে। আমাদের অনেক সময় এমন পরিস্থিতির শিকার হতে হয় আমরা কাউকে সামনাসামনি কিছু বলতে পারিনা। সে ক্ষেত্রে আপনার এ পদ্ধতি অবলম্বন করা যেতে পারে।আপনি যদি সত্যি কাউকে উদ্দেশ্য করে এ কথাগুলো বলে থাকেন, তাহলে আমি আশা করি সে যেন আপনার এই পোস্টটি পড়ে ।এবং আপনার জন্য শুভকামনা রইল আপনি সবকিছু ভুলে নতুন করে নিজেকে গড়ে নিয়েছেন তার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার গল্পটি মনে হয় কোন না পাওয়ার কোনো আক্ষেপের। এটা নিয়ে মন খারাপ করবেন না ভাই। সামনে আরো ভালো সময় আসবে শুধু সময়ের অপেক্ষা করুন। একদিন এমন কেউ আসবে যে আপনাকে বুঝবে যে আপনাকে রাস্তা দেখাবে যে আপনার হাতে হাত রেখে চলবে।

 3 years ago 

খোলা চিঠির ভাষা গুলো খুবই হৃদয় স্পর্শ কাতর ছিল।অপ্রত্যাশিত ঘটনাকে কেন্দ্র করে প্রত্যাশা যেমন হাউমাউ করে কেঁদে ওঠে ঠিক তেমনি একটি বিষয় আপনার খোলা চিঠিতে উদীয়মান হয়েছ।
গারো একটু অভিমান হৃদয় মাঝে চুরমার খেলা করছে। সান্তনার হিমেল বাতাস ছড়াচ্ছে এইতো এখন♥♥

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুবই ভালো লিখেছেন ভাইয়া, আমার কাছে সব সময় আপনার লেখাগুলো পড়তে খুবই ভালো লাগে। আজ আপনার লেখার মধ্যে খুবই গাঢ় একরাশ অভিমান ও হৃদয় ভাঙ্গার কষ্ট লুকিয়ে আছে। ভাইয়া খুবই ভালো লাগলো আপনার লিখাটি পড়ে। ভাইয়া অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভালোবাসা অবিরাম ভাই

"ধরো তুমি আমাকে পাঁচতলা থেকে ধাক্কা দিয়ে ফেলে দিলে, এখন পাঁচতলা থেকে পড়ে যাওয়ার সময় কোন মত আমি নিজের সামর্থ্য দিয়ে দোতলার বারান্দার বেলকুনির গ্রিল আমি শক্ত করে চেপে ধরতে সক্ষম হলাম এবং কোন মতো নিজের জীবনটাকে রক্ষা করলাম। এরপর তুমি এসে সবিনয়ে আমাকে আবারো বলছো, শুভ আমার ভুল হয়ে গিয়েছে, আমাকে তুমি ক্ষমা করে দাও ।

ভাষার গভীরতা ছিল অনেক। ভাল লাগল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53807.82
ETH 2237.98
USDT 1.00
SBD 2.30