পার্সেলের পিছনে ছুটাছুটি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211221_112720.jpg
জীবনে কখনো কোনদিন আমি অনলাইন থেকে কোন পণ্য কিনি নি । তবে এবার আমার অনলাইন থেকে বিশেষ প্রয়োজন একটি পণ্য কেনার দরকার হয়ে পড়ে ছিল । যদিও ব্যাপারটি আমার কারণে হয়নি, এটার সম্পূর্ণ ঘটনা ঘটিয়েছিল আমার প্রিয়তম স্ত্রী । যাইহোক আজকে আমি সেই ব্যাপারটা আপনাদের সামনে একটু খোলাসা করার চেষ্টা করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

PhotoCollage_1640635238065.jpg

যেহেতু ডাইনিং টেবিলের কভার ও সোফার কভার অর্ডার করেছিল আমার ওয়াইফ অনলাইনের একটি পেজ থেকে, তাই মূলত আমাদের পার্সেলটি চলে এসেছিল জেলা সদরে । কারণ থানা শহর এলাকায় অন ক্যাশ পেমেন্ট মূলত বড় পার্সেল উঠানো যায় না । জেলাসদর আমাদের বাড়ি থেকে কমপক্ষে 40 কিলোমিটারের রাস্তা । যাইহোক যেহেতু পার্সেল চলে এসেছে ঢাকা থেকে, তাই বাধ্য হয়ে আমাকে যেতেই হবে সেই গাইবান্ধা জেলা শহরের কুরিয়ার সার্ভিসের হেড অফিসে ।

PhotoCollage_1640635326816.jpg

আগের রাতেই পার্সেল অফিস থেকে আমাকে ফোন করে বলেছে যে , তাদের অফিসে গিয়ে পেমেন্ট দিয়ে আমার পণ্যটি উঠিয়ে নেওয়ার জন্য। যাইহোক আমি ফোন কল পাওয়ার পর এই ব্যাপারটা নিশ্চিত হলাম যে, আমার পার্সেল চলে এসেছে। অবশেষে আমি সেই রাতের বেলায় ইমুতে ফোন দিলাম এবং বললাম ভাইয়া সকালবেলা আমাদেরকে গাইবান্ধায় যেতে হবে। তুমি মানসিকভাবে প্রস্তুত থাকিও। ইমু আমাকে বলল ঠিক আছে ভাইয়া, ব্যাপার না আমরা তাহলে কালকে গাইবান্ধায় যাচ্ছি ।

অতঃপর দুই ভাই মিলে সকালবেলায় গাইবান্ধায় যাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত হয়েগেলাম । যদিও আমি এত সকালবেলা ঘুম থেকে উঠি না। তবে ইমু সকালবেলা বাসায় এসে আমাকে ডেকে তুলেছে এবং তারপর আমরা আমাদের গন্তব্যে যাওয়ার জন্য মোটামুটি প্রস্তুত হয়ে গেলাম। যাইহোক এমনিতেই প্রচুর ঠান্ডা, তার ভিতরে সকালবেলা যখন বাসে উঠেছি তখন মোটামুটি বাস ভালো গতিতে যাচ্ছিল ,তখন আসলে রাস্তায় খুব একটা যানজট ছিল না ।

PhotoCollage_1640635298595.jpg

অতঃপর ঘন্টাখানেক পরেই আমরা আমাদের কাঙ্খিত গন্তব্যে পৌঁছে গেলাম এবং গিয়েই মূলত আমাদের যেতে হয়েছিল পাসপোর্ট অফিসে, যেটা আমি বিগত আর্টিকেলে শেয়ার করেছি হয়তো সেই ব্যাপারটা আপনারা জানতে পেরেছেন। তাই ব্যাপারটা নতুন করে আমি এখানে বলতে চাচ্ছি না । পাসপোর্ট অফিসের কাজ শেষ করেই তারপর আমরা রওনা দিলাম কুরিয়ার সার্ভিসের হেড অফিসের উদ্দেশ্যে ।

বাপ রে বাপ , জেলা শহরের কুরিয়ারের হেড অফিস গুলো আসলেই অনেক বড় হয় এবং সেখানে অনেক পার্সেল থাকে । মূলত এত গুলোর মাঝে আমার পার্সেল আসলে সঠিক কোনটা, এটা খুঁজে পাওয়া অনেক কঠিন । কারণ সবগুলো পণ্য ভালোভাবেই প্যাকিং করা থাকে । যাইহোক অবশেষে গিয়ে আমি তাদের ম্যানেজারের সঙ্গে কথা বলার চেষ্টা করলাম এবং তাকে আমার মোবাইল নাম্বারে আসা মেসেজ ও তাদের গত রাতের কলের কথা বললাম এবং অবশেষে তারা আমাকে বলল যে, আপনারা পিছনের দিকে যান ওখানে আমাদের আর একটা রুম আছে সেখানে গিয়ে কথা বলুন ।

20211221_114029.jpg

যাইহোক পিছনের রুমে যেতেই, আমি যে ভদ্রলোককে দেখলাম তাকে আমি মূলত আমার ব্যাপারটা বললাম এবং সে আমাকে অনেকগুলো কাগজের ভিতর থেকে আমার নামে আসা পার্সেলের কাগজটি আমার হাতে দিলো এবং বলল যে, এইটা পেমেন্ট দিয়ে আপনি আপনার পার্সেলটা নিয়ে যেতে পারেন। যেহেতু আমি প্রথমবার অনলাইন থেকে পণ্য কিনেছি, তাই আমার পণ্যটি আগে দেখার ইচ্ছা জাগল। যাইহোক অবশেষে আমি তাকে বললাম, আমার পণ্যটি আমাকে দেখানোর ব্যবস্থা করুন। যাইহোক পণ্যটি হাতে নেওয়ার পরে, আমি মোটামুটি কিছুটা সন্তুষ্ট হলাম এবং তারপরে তাকে পেমেন্ট দিয়ে আমরা মূলত পণ্যটি সংগ্রহ করে নিলাম এবং অবশেষে বাড়ির উদ্দেশ্যে চলে আসলাম ।

বি:দ্র:
দেখুন অনলাইন থেকে পণ্য কেনার প্রথমবার অভিজ্ঞতা আমার ভালই ছিল । সর্বোপরি আমি মনে করি, যদি কোন বিশ্বস্ত পেজ থেকে ভালো পণ্য কেনা যায় তাহলে সেটা ভালই হয় আশা করা যায় । তবে তার পরেও দেখেশুনে পণ্য যাচাই-বাছাই করে কেনা বুদ্ধিমানের কাজ ।।

ধন্যবাদ সকলকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

All the benefits that you will get if you delegate your sp to @Heroism:
  • Based on the amount of your delegation, you will receive a certain percentage of upvote. [ Daily 1 Upvote]

  • Get weekly curation rewards. Up to 90%

  • @Heroism will protect you from any unwanted attacks in the future. like unwanted downvote.

Delegate your steem power and make sure of your daily income. Click here for more details about Heroism.

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_4th.png


Sort:  
 3 years ago 

দারুণ অভিজ্ঞতা শেয়ার করেছেন। আসলে আমি অনেক বার অনলাইন থেকে পণ্য কিনেছি। অনেক সময় পণ্যগুলো সহজলভ্য হয় না। মানে স্হানীয় এলাকায় পাওয়া যায় না। তাই অনলাইন থেকে অর্ডার করতে হয়। তবে একটু টেনশনে থাকতে হয়। পণ্য ঠিক পাবো কিনা সেই টেনশন আরকি। যাইহোক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল

 3 years ago 

আমরা আমাদের পছন্দের জিনিসগুলো অনলাইনে অর্ডার করে খুব সহজেই পেয়ে যাই আজকাল। তবে অনেক ক্ষেত্রে আমাদেরকে প্রতারণার শিকার হতে হয়। অনেক সময় মূল্যের তুলনায় আমাদের অর্ডারকৃত পণ্যটি খুবই খারাপ থাকে। অনেক সময় দেখা যায় যে পণ্যটি দেখায় সেটি না দিয়ে তার চেয়ে খারাপ মানের পণ্য প্যাকেটিং করে পাঠায়। কিন্তু মাঝে মাঝে আবার তারা সঠিক পণ্যটি পাঠায়। আমি এর আগে অনলাইন থেকে অনেক পণ্য কিনেছি তবে সবগুলোই মোটামুটি ভালো ছিল। আপনি যে পণ্যগুলো অনলাইন থেকে অর্ডার দিয়ে কিনেছেন সেগুলো ভালো ছিল এটা জেনে ভালো লাগলো। তবে এই পণ্যগুলো নিয়ে আসতে আপনাকে অনেকটা সময় ব্যয় করতে হয়েছে এবং অনেক ছোটাছুটি করতে হয়েছে এটা বোঝাই যাচ্ছে। তবে যাই হোক অবশেষে আপনি আপনার পছন্দের পণ্যগুলো পেয়েছেন এই জন্য অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভাইয়া,আপনি খুবই চমৎকার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। অনলাইনে পণ্য কেনার অভিজ্ঞতা আমাদের অনেকেরই নাই। অনলাইনে পণ্য কিনলে অবশ্যই এবং বিশ্বস্ত পেইজ থেকে কিনাটা উত্তম।অনেক সময় ফ্রন্ট পেজগুলো দুই নাম্বার জিনিস ঢুকিয়ে দেয় আর এগুলো ফেরত দেবার কোন ব্যবস্থা থাকে না।তবে আপনার পুরো পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি খুবই সন্তুষ্ট হয়েছেন অনলাইনে পণ্য কিনে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

অনলাইন থেকে আমরা যখন কোন পণ্য অর্ডার করি তখন খুবই ভালো লাগে। তবে পছন্দের পণ্যটি সঠিক ভাবে পাবো কিনা সেটার জন্য একটু দুশ্চিন্তা হয়। যতক্ষণ পর্যন্ত পার্সেল খুলে দেখতে না পারছি ততক্ষণ পর্যন্ত মনের মধ্যে এক অজানা দুশ্চিন্তা কাজ করে। মনে হয় কখন সেই পছন্দের জিনিস গুলো দেখতে পাবো। মাঝে মাঝে আমিও অনলাইন থেকে আমার পছন্দের পণ্য অর্ডার করি। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমি নিজে দোকান থেকে কেনার চেষ্টা করি। কারণ অনেক সময় অনলাইন থেকে পণ্য অর্ডার করলে সঠিক পণ্য পাওয়ার ক্ষেত্রে সমস্যা হয়। এর আগে হিরা মনি আপুর পোস্টে দেখেছিলাম সোফার কভার ও ডাইনিং টেবিলের কভার গুলো অনেক সুন্দর ছিল। আশা করছি অনলাইনে অর্ডার করা পণ্য গুলো খুবই সুন্দর ছিল। ভালো মানের পণ্য দেওয়া হয়েছে। তবে আপনি আপনার পছন্দের এই পণ্যগুলোর পার্সেল অনেক দূর থেকে নিয়ে এসেছেন এটার জন্য কষ্ট একটু বেশি হয়েছে। কষ্ট যাই হোক না কেন যখন পছন্দের পণ্য গুলো দেখতে পাওয়া যায় তখন খুবই ভালো লাগে। আমারও খুব পছন্দ হয়েছিল আপুর অর্ডার করা পণ্যগুলো। যাইহোক ভাইয়া আপনার নতুন সংসারে নতুন জিনিসগুলো অনেক সুন্দর ছিল এবং ঘর সাজাতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভালো কিছু পেতে গেলে একটু ছোটাছুটি করতে হয় ভাইয়া। অনেক সুন্দর একটি অভিজ্ঞতা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভাইয়া আজকে আপনার পোস্টটি অনেক শিক্ষানীয় এবং অনেক কিছু শেখার রয়েছে। কারণ আপনি প্রথমবার অভিজ্ঞতা ছিল এবং খুব সুন্দর করে যারা অনলাইন থেকে কেনাকাটা করে তাদের ভালো ভালো পরামর্শ দিয়েছেন।

আমি মাঝে মধ্যে অনলাইন থেকে ছোট কিছু কিছু কিনে থাকি এবং অনেক লোকাল পেজ থাকে ভালো প্রডাক্ট পাইনি। তবে এখন চেষ্টা করি ভালো পেজ থেকে অর্ডার দেওয়ার জন্য।আর আপনার যেহেতু কুরিয়ার সার্ভিস থেকে প্রোডাক্ট দেখার পর ভাল লেগেছে, তাহলে বলতেই হবে আমাদের প্রিয় ভাবির পছন্দ রয়েছে অনলাইনের কেনাকাটা উপরে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

গ্রামের দিকে পার্সেল ডিলেভারিতে একটু ঝামেলা পোহাতে হয় সব সময়ই। কিছু মাস আগে এক বন্ধুর ব্যবসায় কিছু পার্সেল গ্রামের দিকে পাঠানো হয়। দেখা গেলো যিনি অর্ডার করেছেন তাকে খুজে পেতে কষ্ট হয় অনেক। অনেক পার্সেল ফেরত এসেছে এক্ষেত্রে কুরিয়ার সার্ভিস ঠিকি টাকা কেটেছে আমাদের।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

যাইহোক পণ্যটি হাতে নেওয়ার পরে, আমি মোটামুটি কিছুটা সন্তুষ্ট হলাম এবং তারপরে তাকে পেমেন্ট দিয়ে আমরা মূলত পণ্যটি সংগ্রহ করে নিলাম এবং অবশেষে বাড়ির উদ্দেশ্যে চলে আসলাম ।

ভাইয়া অনলাইনে পণ্য কেনার অভিজ্ঞতার কথাটি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের নিকট। তবে শীতের দিনে খুব সকালে উঠে গাইবান্ধা যাওয়ার বিষয়টি আমাকে অবাক করেছে। তাও আবার প্রায় 40 কিলোমিটার পথ অতিক্রম করতে হয়েছে আপনাকে। সত্যি ভাইয়া অসাধারন। দারুন একটি অভিজ্ঞতা শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

পার্সেল যদি উপজেলা শহরে আসতো তাহলে আপনাকে হয়তোবা এত কষ্ট করতে হত না কারণ 40 কিলোমিটার অনেক রাস্তা। যাইহোক সর্বোপরি আপনি আপনার প্রথম অনলাইন পন্য হাতে পেয়েছেন। ভাবীর জন্য এখন অনলাইন থেকে কেনাকাটা করাটা সহজ। আমার স্ত্রীও অনলাইনে অর্ডার করে তবে আমাদের কষ্ট করতে হয় না কারন আমার অফিসে এনে দিয়ে যায়। দারাজ থেকে অর্ডার করলে দেখবেন আপনাকে কাছাকাছি দিয়ে যাবে। আপনাদের পরিবারের জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48