দায়িত্ব বলে কথা ||@shy-fox-10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211020_163737.jpg
গত কয়েকদিন থেকে আবহাওয়ার অবস্থা একদম খুব বাজে যাচ্ছে, মানে প্রতিনিয়ত বৃষ্টি ঝরছে এবং বৃষ্টি বন্ধ হওয়ার কোন নাম গন্ধ নেই। সব মিলিয়ে একদম বিরক্তিকর একটা অবস্থা তৈরী হয়ে গিয়েছে। সত্যি বলতে কি প্রতিটি জিনিসের ঐ অতিরিক্ত বিষয়টা ভীষণ খারাপ লাগে। কারণ দেখা যায় বৃষ্টি হালকা সময়ের জন্য ভালো কিন্তু অতিরিক্ত হলে মাঝে মাঝে অনেকটাই কষ্টদায়ক হয়ে যায়, বিশেষ করে যারা কর্মজীবী মানুষ আছে তাদের জন্য।

20211020_163541.jpg

যেহেতু আমি একজন ডাক্তার আর আমার একটা নিজস্ব দায়িত্ববোধ আছে আমার কর্মস্থলের জন্য, আমার রোগীদের জন্য। তাই আমার কাছে আসলে বৃষ্টি হোক বা ঝড় হোক বা প্রচন্ড গরম হোক ,আমাকে থেমে থাকলে চলবে না । আমাকে আমার কর্মস্থলে যেতেই হবে এবং মানুষকে সেবা দিতেই হবে, দিন শেষে এটাই আমার প্রথম ও শেষ কাজ।

20211020_163504.jpg

ঘটনাটা গত দিনের, মোটামুটি সকাল থেকে শহরের চেম্বারেই ছিলাম এবং বিকেল বেলার দিকে যখন গ্রামের চেম্বারে উদ্দেশ্যে যাওয়ার জন্য রওনা দিলাম, বিপত্তিটা আসলে তখনই ঘটে যায়। সারাদিনে আবহাওয়া একদম ভালো হয়নি, সারাদিন বৃষ্টি পড়েছে এবং যখন গ্রামের কর্মস্থলে যাচ্ছি তখন ও বৃষ্টি পড়ছিল, মানে প্রতিনিয়তই বৃষ্টি ঝরছে ।

20211020_163511.jpg

কোন মতো সিএনজি স্ট্যান্ডে চলে আসলাম তারপর যখন ও সিএনজির ভিতরে বসলাম ভাবলাম, যেহেতু জার্নি করতে হবে তাই মাঝে বাসায় উত্তম কিন্তু হুট দুজন ভদ্রমহিলা আসার কারণে আমাকে বাধ্য হয়ে সিএনজির কর্নারে বসতে হলো এবং যার কারণে পুরোটা রাস্তা যখন আমি গেলাম আমার শরীরের অর্ধেকাংশ পুরোটাই ভিজে গেছে , যাইহোক ভিজেই অবশেষে রওনা দিলাম গ্রামের চেম্বারে উদ্দেশ্যে । তবুও যেন মানুষগুলোকে একটু সেবা দিতে পারি এই আশায়।
20211020_163520.jpg

যেহেতু এখানে দায়িত্ব সবথেকে বড় বিষয়, তাই এখানে অজুহাতের কোন অপশন নাই । আমাকে আমার কর্মস্থলে যেতে হয়েছে,রোগীদেরকে সেবা দিতে হয়েছে দিনশেষে এটাই আমার দায়িত্বের ভিতরে ছিল। যাইহোক আমি আমার জায়গা থেকে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করছি ও আরও বেশি দায়িত্বশীল হওয়ার চেষ্টা করছি ।
20211020_163456.jpg

Sort:  
 3 years ago 

দায়িত্বশীলতা নৈতিক গুণাবলী মধ্যে অন্যতম একটি গুণ। প্রত্যেক মানুষেরই কিছু না কিছু দায়িত্ব কর্তব্য থাকে। তবে অনেকেই এসব জিনিসের প্রতি অবহেলা করে। আমাদের সবসময় উচিত নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকা। ভাইয়া আপনি সব সময় নিজের দায়িত্ব গুলো পালন করেন। যে জিনিসটি খুবই ভালো লাগে। খুব সুন্দর লিখেছেন বরাবরের মতই। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

কয়েকদিনের আবহাওয়া খারাপ ছিল।তাই বলে তো সময় বসে নেই বা দায়িত্বও বসে থাকবে না।যেমন আপনি আপনার দায়িত্ব পালন করে যাচ্ছিলেন বৈরি আবহাওয়াতে। আসলে আমরা যারা মানব সেবার কাজে জড়িত।তাদের আবার ঝড় কি বা বৃষ্টি কি?
অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক পরিশ্রম করে আপনি আপনার দায়িত্ববোধটুকু পালন করে যাচ্ছেন ভাইয়া। এটা আসলেই প্রশংসার দাবীদার। আমাদের সকলের উচিত আপনার মতো নিজের দায়িত্বগুলো সঠিকভাবে পালন করা, তবেই সমাজের একটি চিত্র গড়ে উঠবে।

ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার মুখেই সেদিন গানটা শুনেছিলাম মানুষ মানুষের জন্যে জীবন জীবনের জন্য।আজ পোস্টের মাধ্যমে সেটা অনুভব করলাম।আপনার থেকে আমরা শিক্ষা নিব এবং মানুষের দায়িত্ব নেওয়ার চেষ্টা করবো।😍😍ভালোবাসা নিবেন ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক পরিশ্রম করে আপনি আপনার দায়িত্ববোধটুকু পালন করে যাচ্ছেন ভাইয়া। এটা আসলেই প্রশংসার দাবীদার। আমাদের সকলের উচিত আপনার মতো নিজের দায়িত্বগুলো সঠিকভাবে পালন করা, তবেই সমাজের একটি চিত্র গড়ে উঠবে।

ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

মাঝে মাঝে হঠাৎ বৃষ্টি ভালো লাগে কিন্তু প্রতিনিয়ত বৃষ্টির কারণে আমাদের নিত্য দিনের কাজ কর্মের অনেক অসুবিধার সৃষ্টি হয়। ডাক্তার একটি মহৎ পেশা। যতই ঝড় তুফান বৃষ্টি যাই হোক না কেন ডাক্তারদের প্রথম দায়িত্ব হলো রোগীর সেবা করা। আপনি সে কাজটি খুব ভালোভাবে পালন করছেন ভাইয়া। আপনাদের মত দায়িত্ববান ডাক্তারদের কারণেই এখনো আমরা নিশ্চিন্তে শুশ্রূষা নিতে পারি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

আসলে ভাইয়া দায়িত্ব জিনিস টাই তা সঠিক ভাবে পালন করা।আমার বড় ভাইয়া এভারকেয়ার হাসপাতাল এ চাকরি করেন। ২টা ঈদেও ভাইয়াকে পাশে পাই না।কষ্ট হলেও মেনে নিয়েছি এটা তার দায়িত্ব। আসলে ডাক্তারা আমাদের রিয়েল সুপার হিরো।ভালোবাসা রইলো ভাইয়া♥️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি যেহেতু একটি মহৎ পেশা রয়েছেন তাই আপনার দায়িত্ব অনেক বেশি। বিভিন্ন প্রতিকূল পরিবেশ মোকাবেলা করে সকলের কল্যানে আপনাকে কষ্ট করতে হচ্ছে প্রতিনিয়ত।সঠিকভাবে দায়িত্ব পালনের মনোবল অনেকের মধ্যে থাকে না কিন্তু আপনি হাজার বাধা বিপত্তিকে অতিক্রম করে আপনার দায়িত্ব পালন করেছেন। এজন্য আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কিছু কিছু বিষয় আমার কাছে খুব ভালো লাগে।আপনি সারাদিন কত কাজ করেন ও গ্রামের লোকজনের কথা ভাবেন।আসলে মানুষের বড়ো ধর্ম মানব সেবা।অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আমি কৃতজ্ঞ বৌদি শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

যাইহোক ভিজেই অবশেষে রওনা দিলাম গ্রামের চেম্বারে উদ্দেশ্যে । তবুও যেন মানুষগুলোকে একটু সেবা দিতে পারি এই আশায়।

আপনার এই ব্যাপারগুলাই একদম বেস্ট, সবার থেকে আলাদা। আপনি সারাদিন কতটা কাজ করেন তাও গ্রামের মানুষগুলোর কথা কত ভাবেন। তার উপর কোনোদিন আপনি নিজের সমস্যা গুলো বলে বলে বেড়ান না। এটাই আমার কাছে সেরা লাগে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25