শুভাকাঙ্খির শুভেচ্ছা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220429_155107.jpg
সাত দিনের জন্য কর্মস্থল বন্ধ রেখেছি । ভাবছি এই কয়েকদিন একটু নিরিবিলি সময় কাটাবো এবং পরিবারকে নিয়ে থাকবো নিজের মত করে । আসলে যেমন ভাবা যায়, তেমন করে সবসময় সবকিছু হয়ে ওঠেনা । এটা একদম চিরন্তন সত্য কথা । এটা কেউ মানুক আর না মানুক, তবে এটা আমি মানি ।

PhotoCollage_1651248865915.jpg

এমনিতেই রমজান মাস চলছে তারমধ্যে আমার শাশুড়ি দীর্ঘসময় থেকে রোজা থাকে এবং সে গত কয়েকদিন থেকে বুকের বাম পাশটাতে বেশ ভালোই ব্যথা অনুভব করছে । যার কারণে গত রাত্রিতে আমাদের বাসায় সে চলে এসেছে । ঐ যে বললাম একটু আরাম আয়েশ করে সময় কাটাতে চাইলাম, তা আর হলো না । ঘুম থেকে উঠেই সোজা আমার পরিচিত ডাক্তার কলিগকে ফোন দিলাম এবং বললাম তার সঙ্গে সাক্ষাৎ করতে চাই । আমার সিনিয়র কলিগ বলল, ঠিক আছে তাহলে তুমি দুপুর বারোটার দিকে চলে আসো ।

20220429_114523.jpg

গত কয়েকদিন থেকে সিয়াম বারবার বলছিল। ভাইয়া , আমি আপনার জন্য কিছু কিনতে চাই ঈদ উপলক্ষে । আপনার পাঞ্জাবির সাইজটা আমাকে একটু দেন । যদিও আমিও তাকে বারবার বললাম , আমার জন্য কিছু কেনার দরকার নেই । আমি আমার কেনাকাটা সব করে ফেলেছি আর তাছাড়া এমনিতেই এই সময়ে এত পয়সা নষ্ট করে কোন লাভ নেই । তারপরেও সিয়াম নাছরবান্দা, সে কেনাকাটা করবেই । তাই অবশেষে বাধ্য হয়ে বললাম, যদি কিছু কিনতেই হয় তাহলে তোমার ভাতিজা , শায়ান বাবুর জন্য কিছু কিনিও ।

PhotoCollage_1651266399919.jpg

হুট করে দেখি কুরিয়ার সার্ভিস থেকে বার্তা এসেছে মানে সিয়ামের পাঠানো পার্সেল চলে এসেছে আমার ঠিকানায় । এমনিতেই ডাক্তার দেখাতে যেতে হবে তারপরে পার্সেল সংগ্রহ করতে হবে এবং বাসার জন্য হালকা কেনাকাটা করতে হবে । মোটামুটি ভালই একটা দায়িত্ব পড়েছে আমার কাঁধে । আমার আর আরাম করে সময় কাটানো হল না ।

20220429_121618.jpg

দীর্ঘদিন পরে কলিগের চেম্বারে । চেম্বার আসলে তার বাড়িতেই । বলতে গেলে অনেকটা সে আমাদের পারিবারিক ডাক্তার । অসুখ-বিসুখে তার কাছেই যাই আমি প্রথম অবস্থাতে পরামর্শ নেওয়ার জন্য । আমার শাশুড়িকে নিয়ে যখন সেখানে প্রবেশ করলাম তখন মোটামুটি বেলা সাড়ে বারোটার মতো বাজে ।

20220429_121223.jpg

যদিও আমি প্রথম থেকেই সন্দেহ করেছিলাম আমার শাশুড়ির গ্যাস্ট্রিক প্রবলেমের কারণেই বুকে ব্যথা করছে । তবে আমার সন্দেহটা ঠিক হয়ে গেল তখন, যখন আমার সিনিয়র কলিগ ইসিজি রিপোর্ট দেখভাল করে বলল যে, রিপোর্ট তো সব ঠিকই আছে , এটা আসলে গ্যাস্ট্রিকের ব্যথা ।

কিছুটা হলেও দুশ্চিন্তা থেকে মুক্তি পেলাম । যাইহোক অবশেষে কিছু মেডিসিন প্রেসক্রাইব করে দিল । যখন আমি বের হব ঠিক সেই মুহূর্তেই মোয়াজ ও আইমান হাজির । দীর্ঘদিন পরে বাচ্চা দুটোকে দেখে বেশ ভালোই লাগল। মোয়াজ হচ্ছে আমার কলিগের ছেলে ও আইমান মেয়ে । শেষ যেবার ওদের দুজনকে দেখেছিলাম , সেটা সম্ভবত হীরার ডেলিভারির সময় ।

PhotoCollage_1651266553050.jpg

বাচ্চাগুলো বেশ ভালই বড় হয়েছে । একটু সময় কাটানোর চেষ্টা করলাম তাদের সঙ্গে । মোয়াজ কে বললাম, আব্বু তুমি বড় হয়ে কি হতে চাও । মোয়াজ বলল , আমি বড় হয়ে টাইলসের মিস্ত্রি হতে চাই আর আপু হতে চায় ডাক্তার । মোয়াজের কথাটা শুনে বেশ হাসি পেল এবং বললাম, তুমি কেন টাইলসের মিস্ত্রি হতে চাও । সে বলল , আঙ্কেল আমাদের বাসায় কয়েকদিন থেকে প্রচুর টাইলসের কাজ হচ্ছে এবং প্রতিদিন সেখানে অনেক লোকের দরকার হয়, তাই ভাবলাম আমি টাইলসের মিস্ত্রি হব । তবে বাচ্চাটার কথা বেশ ভালো লেগেছে আমার ।

PhotoCollage_1651266583136.jpg

অতঃপর কুরিয়ার সার্ভিস থেকে সিয়ামের পাঠানো পার্সেল সংগ্রহ করে বাসায় যখন ফিরলাম, তখন বিকেল হয়ে গিয়েছে । এমনিতেই আবহাওয়া ভালো না আজ । বাইরে বেশ গরম পড়েছে । রাতে যে কি হবে, তা বলা যাচ্ছে না । এরকম আবহাওয়ায় বেশ ঝড়-বৃষ্টি হয়ে থাকে এটা খুবই স্বাভাবিক ব্যাপার ।

20220429_112613.jpg

পার্সেলটা খুলে যখন বাবুর কাপড় গুলো দেখছিলাম । তখন হিরামনির চোখ অনেকটাই ছানাবড়া । কারণ কাপড় গুলো তার বেশ ভালোই পছন্দ হয়েছে , শায়ানের গায়ে ভালোই মানাবে । সত্যি বলতে কি , শুভাকাঙ্খির কাছ থেকে উপহার পেতে ভালই লাগে । তবে এটাও সত্যি কথা, শুভাকাঙ্খির অতিরিক্ত পয়সা খরচ না হোক, এটাও কিন্তু আমি প্রত্যাশা করি।

ধন্যবাদ সিয়াম,
শায়ান বাবুর ঈদ উপহার পাঠানোর জন্য ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

সাতদিন এর জন্য কর্মস্থল বন্ধ রেখে যে নিজের পরিবার এর জন্য সময় রেখেছেন এটা শুনে খুব ভালো লাগলো।
আসলে সারাবছর কর্মব্যাস্ততায় পরিবার এর সাথে সময় কাটানোর মত সময় তো পাওয়াই যায় না।
আপনার শাশুড়ীর অসুস্থার খবর পেয়ে খারাপ লাগলো তবে তার যে বেশি কিছু হয়নি এটা জানতে পেরে সস্তি পেলাম।
আর শায়ান বাবুকে দেয়া সিয়াম ভাইয়ার গিফটগুলো অনেক সুন্দর হয়েছে। আপনার ও আপনার পরিবার এর জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমাদের জন্য আশীর্বাদ করবেন আপু । আসলেই গতকালের সময়টা বেশ কষ্টকর এবং পরিশ্রম গিয়েছে । তবে ভালই লেগেছে সিয়ামের উপহার পেয়ে । ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য ।

 2 years ago 

প্রথমে বলি আপনি অনেক ভাল একটি সিদ্ধান্ত নিয়েছেন সারা বছর কোন ব্যস্ত থাকেন আপনি। পরিবারকে সময় দেওয়ার মতো শুধু ছুটির দিন ছাড়া তেমন পান না
তবে এবার টানা সাতদিন নিজেকে সকল ধরনের কর্মব্যস্ত থেকে মুক্তি দিয়েছেন শুধুমাত্র পরিবারের জন্য পরিবারকে সময় দেওয়ার জন্য। আসলেই পরিবারকে সময় দেয়ার মত আর কিছু হয়না। আমরা যতটা পরিবারের সাথে থাকবো আমরা ততোই ভালো থাকবো পরিবার ভালো থাকবে আর পরিবার ভালো থাকলে আমরা ভাল থাকব। আপনার শাশুড়ি অসুস্থ শুনে খুব খারাপ লাগলো। উনার জন্য দোয়া করি উনি যেন দ্রুত সুস্থ হন। সিয়াম ভাই আপনাদের জন্য গিফট পাঠিয়েছে শুনে খুব ভালো লাগলো। আসলে কিছু সম্পর্ক আছে যেগুলো রক্তের না হলে ও মনে হয় অনেক কাছের অনেক ঘনিষ্ঠ। জামা গুলো অনেক সুন্দর হয়েছে বিশেষ করে শায়ান বাবুর জামা অনেক ভালো লাগছে শায়ান বাবুকে দারুণ মানাবে। ভাইয়া পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আপনাকে অগ্রিম ঈদের শুভেচ্ছা রইল। ঈদ মোবারক।

 2 years ago 

এইটা সত্য যে , সাত দিনের জন্য ছুটি নিয়েছি , তবে সময় কই পাচ্ছি , একটার পর একটা কাজ লেগেই তো আছে । তবে সিয়ামের উপহারটা বেশ ভালই ছিল ।

 2 years ago 

দুনিয়াতে যত দিন বেঁচে থাকতে হবে, ততদিন কর্ম ব্যস্ততা থাকবে। তবে তার মধ্য থেকে চেষ্টা করতে হয় পরিবারের লোকজনের সময় দেওয়ার। যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি আমার ভালো লাগলো আরো ভালো লাগলো সিয়াম ভাইয়ের পার্সেল দেখে।

 2 years ago 

হুম একদম ঠিক কথা বলেছেন ভাই । কর্মই জীবন, কর্মই শেষ কথা । চেষ্টা চালিয়ে যাচ্ছি পরিবারকে সময় দেওয়ার জন্য। হুম সিয়ামের উপহারটা বেশ ভালোই ছিল ।

 2 years ago 

প্রথমে আপনার শাশুড়ি সুস্থতা কামনা করি। তাকে নিয়ে এবং পরিবারের সকলকে নিয়ে আনন্দময় সময় পালন করুন এটাই দোয়া করি। তবে শুভাকাঙ্খীদের কাছ থেকে উপহার পাওয়ার সত্যিই অনেক সৌভাগ্যের এবং খুবই ভালো লাগে। সিয়াম ভাই আপনার জন্য সামান্য কিছু উপহার পাঠিয়েছে। সেটি সামান্য হলেও এটি অনেক বড় পাওয়া।বাবুর পাঞ্জাবিটা কিন্তুু খুবই ভাল হয়েছে।ভাইয়ের পছন্দ আছে বলতে হবে। যাই হোক আপনাদের সকলের জন্য সুস্থতা কামনা করছি এবং ঈদ আনন্দ যেন আরও সবার জন্য সুখময় করে এই দোয়া রইল।

 2 years ago 

এখন ভালই আছে আমার শাশুড়ি । হুম বাবুর পাঞ্জাবিটা বেশ ভালই হয়েছে । আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই ।

 2 years ago 

পরিবারের সাথে সময় কাটানোর মত সুন্দর মুহূর্ত আর নেই আমি মনে করি। আপনি সাত দিনের ছুটি পেয়েছেন পরিবারের সাথে তাহলে ভালো সময়ই কাটাতে পারবেন। সিয়াম ভাইয়ের পাঠানো জামা শায়ান বাবুর পড়ে ভালো হয়েছে এটা শুনে ভালো লাগলো ভাইয়া। তবে ভাইয়া মোয়াজের কথা শুনে আমারও হাসি পেল। সে বড় হয়ে মিস্ত্রি হতে চায় যদিও সে এটার কারণ দেখিয়েছে 😇। আশা করি আপনার শ্বাশুরি এখন ভালো আছে।

 2 years ago 

হুম মোয়াজের ব্যাপারটাতে আসলেই বেশ লজিক ছিল । তবে সে কিন্তু বলে নি ।

 2 years ago 

সত্যি বলতে কি , শুভাকাঙ্খির কাছ থেকে উপহার পেতে ভালই লাগে ।

ভাইয়া আপনার কথার সাথে আমি সহমত পোষণ করছি। শুভাকাঙ্খির কাছ থেকে উপহার পেতে অনেক ভালো লাগে। আর যদি সে হয় পরিচিত এবং প্রিয় কেউ তাহলে সেই উপহার পাওয়ার মাঝে আলাদা রকমের আনন্দ থাকে। সিয়াম ভাইয়া আমাদের সকলের প্রিয় ও আদরের শায়ান বাবুর জন্য ঈদ উপহার পাঠিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার অনুভূতি আমাদের মাঝে তুলে ধরেছেন। সেই সাথে এটা জেনে ভালো লাগলো আপনার শাশুড়ি মা এখন সুস্থ আছেন এবং আপনার শাশুড়ি মার তেমন কোনো সমস্যা হয়নি। তবে যাই হোক পুরো বিষয়টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💗💗

 2 years ago 

আমিও বেশ খুশি হয়েছি সিয়ামের উপহার পেয়ে । এইটা সত্য যে শুভাকাঙ্খির শুভেচ্ছা পেতে ভালই লাগে ।

 2 years ago 

প্রথমেই বলব আপনি খুব দায়িত্ববান একজন ব্যক্তি যিনি কিনা অবসর সময় কে বাদ দিয়ে শাশুড়ির ডাক্তার দেখাচ্ছেন। আসলেই যে দায়িত্ব কে নিতে জানে সেই আসলে প্রকৃত মানুষ।শায়ান বাবুর জন্য পাঠানো সিয়াম ভাইয়ের ঈদের গিফট টি খুব চমৎকার হয়েছে। পাঞ্জাবির কাজ দারুণ। আর আপনার শাশুড়ি সুস্থ হয়ে উঠুক এই কামনা করি ভাইয়া।আর হ্যাঁ আপনার বাকি সময় গুলো পরিবারের সাথে আনন্দে কাটুক এই কামনা করি।

 2 years ago 

হুম চেষ্টা করছি পরিবার নিয়ে এখন সময় কাটানোর জন্য। পাঞ্জাবিটা আসলেই ভালো ছিল । বাবুর গায়ে বেশ ভালই মানিয়েছে ।

 2 years ago 

আপনি কাল কে বললেন সাতদিনের জন্য কর্মস্থল বন্ধ রেখেছেন। বেশ সুন্দর সিদ্ধান্ত নিয়েছেন। পরিবারকে একটু সময় দেওয়া দরকার করে নিজের মত করে। প্রথমত শুনে কেমন আমার হাসি পেল কিন্তু লাস্টে যখন বলল তাদের লোকের দরকার হয় আসলে তার মনটা অনেক ভালো মন মানসিকতা ভালো। সিয়াম বলতে আমাদেরকে মডারেটর সিয়াম ভাই? আসলে অনেক গরম এরপর আজকেও আমাদের এখানেও ঝড় হয়েছে। বেশ ভালো লাগলো আসলে সিয়াম ভাইয়ের মনটা অনেক ভালো আর আপনার মনটা অনেক ভালো। ইনসাআল্লাহ কোনদিন দেখা হলে আমরাও দেখা করবো আপনার সাথে। ভালো লাগলো ভাইয়া আসলে শুভাকাঙ্ক্ষীদের কাছে উপহার পাওয়া সৌভাগ্যের ব্যাপার। বেশ ভালো লাগে। সায়ান বাবুকে বেশ মানাবে। 🥰

 2 years ago 

হুম আমাদের সিয়াম ভাই ,তার ভাতিজার জন্য উপহার পাঠিয়েছে । অবশ্যই দেখা হবে , আমিও অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

বাহ্ শায়ান বাবুর পাঞ্জাবি টা তো দারুন হয়েছে।এই পাঞ্জাবি টা পড়লে বাবু কে জাস্ট অসাধারণ লাগবে। অবশ্যই পড়িয়ে আমাদের সাথে ছবি শেয়ার করবেন ভাইয়া। ভালো লাগলো এটা জেনে যে আপনি পরিবারের জন্য সাত দিন ছুটি কাটিয়েছেন। যদিও ছুটিগুলো সেভাবে কাটাতে পারছেন না। তবুও বলবো আপনজনদের পাশে এভাবে দাঁড়ানোর ভাগ্য সবার হয় না। তাই আপনি যেটা করছেন এটা সত্যি খুব ভালো কাজ। সবার উপকারে ছুটে ছুটে যাচ্ছেন। এটাই আমার কাছে খুব ভালো লাগে। সব মিলিয়ে খুব ভালো লাগলো আপনার পোস্টটি। অনেক ধন্যবাদ ভাইয়া এবং ‌ আপনার পুরো পরিবারের জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আন্টিকে ডাক্তারের কাছে নিয়ে খুব ভালো কাজ করেছেন বলেই আমার মনে হয়। কেননা অসুখ-বিসুখ এর ক্ষেত্রে সাবধানতা খুবই জরুরী। অসুস্থতার কোন লক্ষণকেই বিশেষ করে বয়স্ক মানুষের ক্ষেত্রে ছোট করে দেখতে নেই। তবে ছোট বাচ্চাদের জামা কাপড়ের ক্ষেত্রে সাইজটা একটা বড় সমস্যা হয়ে দেখা দেয়। ঈদের অগ্রিম শুভেচ্ছা রইল। ভালো থাকবেন ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33