ভিডিও মুহূর্ত ঈদের কেনাকাটা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220322_144250.jpg
গত পর্বে আমি আমার ঈদ কেনাকাটার লিখিত পর্বটি আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম । তো বন্ধুরা আজকে আমি শেয়ার করব , আমার ভিডিও পর্বটি । যেহেতু আমি গত পর্বে কথা দিয়েছিলাম, তাই সেই ধারাবাহিকতা থেকে আজকে ভিডিও পর্বটি শেয়ার করার চেষ্টা করব । আশাকরি ভিডিও মুহূর্তটি দেখে, আপনাদের অনেকটাই ভাল লাগবে এবং আমার অবস্থার কথা একটু হলেও বুঝতে পারবেন ।

বুঝতেই তো পারছেন, যেহেতু একদম পরিবারের সকলের জন্য কেনাকাটা তাই বেশ ভালই আমাকে নাজেহাল হতে হয়েছে । বিশেষ করে একদিনের মধ্যে আমার পকেটটা ভালোই অসুস্থ হয়ে গিয়েছিল । কতগুলো পয়সা যে চলে গিয়েছে তা হিসাব করি নি । কারণ যদি আমি হিসাব করতাম হয়তোবা আমার বুকের বাম পাশে চিনচিন করে ব্যথা উঠতো ।

20220322_150528.jpg

তবে অনুমান করতে পেরেছি হাজার ত্রিশেক টাকার মতো চলে গিয়েছে । কম করে হলেও দশ সেট শায়ান বাবুর জন্য কাপড়চোপড়, তারপরে হিরা মনির কাপড়-চোপড় , হিরামনির পরিবারের কাপড়চোপড় , আমার পরিবারের কাপড়চোপড়, আমার খালি খালা শাশুড়িদের কাপড়চোপড়, তারপরে আমার ছোট ভাই ও অন্যান্য সকলের কাপড় চোপড় কিনে পুরো একদম অবস্থা খারাপ ।

সত্যি সেই সময়টাতে যদি আমাকে একদম দেখতেন , তাহলে ব্যাগগুলো দেখে আমাকে অনেকটা ফেরিওয়ালা ভাবতেন । কারণ ওরা শুধু কিনে গেছে আর আমি শুধু হাতে করে নিয়ে পেছনে পেছনে ঘুরেছি । তবে বেশ ভিন্ন রকম একটা অভিজ্ঞতা আমার হয়েছে । আমি এই অভিজ্ঞতার আলোকপাতে কিছু কথা আপনাদের সঙ্গে নিচে শেয়ার করব ।


প্রথম কথা হচ্ছে যদি কখনো মার্কেট করতে যান, তাহলে একা যাবেন এবং একা ঘুরে ঘুরে মার্কেট করবেন । কখনোই সঙ্গে পরিবারের অন্য কোন লোকজনকে নিয়ে যাবেন না । তাহলে কিন্তু অবস্থা ভিন্ন দিকে ঘুরবে , যেমনটি আমার হয়েছিল । কারণ মতের মিল অনেক সময় নাও হতে পারে এবং একটা সময়ে গিয়ে মতভেদ সৃষ্টি হতে পারে এবং মনোমালিন্য হতে পারে , যেমনটি আমার হয়েছিল ।

বিশেষ করে চেষ্টা করবেন, সকাল বেলার দিকে যাওয়ার জন্য । কারণ সেই সময় দোকানদাররা তখন কেবল মাত্র দোকান খুলে এবং চেষ্টা করে প্রথম বিক্রির আশায় বসে থাকার জন্য । তাই আমি মনে করি সেই সুযোগটা, গ্রহণ করা বুদ্ধিমানের কাজ । কারণ তখন একটু দামাদামি করে নেওয়া যায় ।

যদি আপনি শোরুমগুলো থেকে পণ্য কিনতে চান তাহলে অবশ্যই দেখবেন যে, কোথায় ছাড় চলছে এবং সেটা কে কেন্দ্র করে, সঠিক পণ্যটি কিনে নিতে পারেন । তবে সে ক্ষেত্রে দামাদামি করা যাবে না । কারণ শোরুমের জিনিসগুলোর দাম একদর ।

20220322_144947.jpg

অবশ্যই একটু সময় নিয়ে যাওয়ার চেষ্টা করবেন এবং চেষ্টা করবেন সঙ্গে তরল পানীয় জাতীয় খাবার সঙ্গে রাখার জন্য । নতুবা দেখা যাবে যে,পুরো পরিবার নিয়ে খেতে গেলে অনেকটা পয়সা চলে যাবে । যেমনটি আমার হয়েছিল, তবে সেই অভিজ্ঞতা অন্য আরেকদিন পোষ্টের মাধ্যমে লেখার চেষ্টা করব এবং সেখানে ভিডিও দেবো আমি । আশাকরি সেই মুহূর্তটাও ভালো লাগবে ।

আগে থেকেই লিস্ট করে রাখা বুদ্ধিমানের কাজ এবং যদি কোন নতুন মার্কেটে যান, তাহলে অবশ্যই দামাদামি করে নিবেন এবং চেষ্টা করবেন সঠিক জিনিস দেখে কেনার জন্য । তবে পুরনো জায়গাগুলো থেকে কেনা বুদ্ধিমানের কাজ এবং এক্ষেত্রে বাজেট করে রাখা ভালো । যে আপনি কার জন্য কত টাকা খরচ করবেন ।

এমনিতেই এখন প্রচুর মানুষের ভিড় মার্কেটগুলোতে । তাই চেষ্টা করবেন যে, একটু সময় নিয়ে নিজের কাজগুলো সেরে ফেলার জন্য । তাই একা যাওয়াই বুদ্ধিমানের কাজ এবং সঙ্গে পারতপক্ষে অন্য একজন থাকলে ভালো হয়, তবে একাধিক নয় ।

20220322_144139.jpg

যে পয়সাগুলো খরচ হবে, সেটা নিয়ে মন খারাপ করার কোন কারণ নেই । কারণ এই উৎসবের সময় পরিবার ও আশেপাশের আত্মীয়-স্বজন গুলো একটু আপনার দিকে চেয়ে থাকে, এটা খুবই স্বাভাবিক । এই জন্য যে পয়সা খরচ হচ্ছে, এই কথা মনে না রেখে বরং ভুলে যাওয়াই বুদ্ধিমানের কাজ ।

সর্বোপরি আমার অভিজ্ঞতা থেকে আমি কথাগুলো বললাম এবং আমি মনেকরি যে, পরবর্তী সময় থেকে কেনাকাটা করতে গেলে আমি উপরের কথাগুলো নিজের থেকে মেনে চলব । আর যদি পরিবার নিয়ে যেতে চাই, তাহলে তো আবার ঐ রকম অহেতুক বিব্রতকর অবস্থায় পড়তে হবে , যেমনটা এবার হয়েছিল । তবে আমি মনেকরি মানুষ ঘটনা থেকেই শিক্ষা নেয় , সেই শিক্ষায় পরবর্তী জীবনে কাজে লাগায় । হয়তো তেমনটাই করতে পারি পরবর্তী সময়ে ।

20220322_180238.jpg

যাইহোক বন্ধুরা ,

উৎসব আমার, উৎসব আমাদের
ঘৃণা নয়, ভালোবাসো ।

সবার মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে যাক , এই কামনাই করি । ভাল থাকুন সবাই, দেখা হবে পরবর্তী দিন, অন্য কোন বিষয় নিয়ে ।

ধন্যবাদ সবাইকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বিশেষ করে একদিনের মধ্যে আমার পকেটটা ভালোই অসুস্থ হয়ে গিয়েছিল । কতগুলো পয়সা যে চলে গিয়েছে তা হিসাব করি নি ।

ভাই এই লাইনগুলো পড়ে না হেসে পারলাম না। সত্যিই দারুণ লেখেন আপনি। অতি সাধারণ ঘটনাগুলোরই কত অসাধারণ উপস্থাপন। আসলে পরিবারের সদস্যদের জন্য কিচ্ছু কিনতে পারাটা ভাগ্যের ব্যাপার। পকেট খালি হলেও এতে যে আনন্দ পাওয়া যায় তার সাথে অন্য কিছুর তুলনা হয়না। তবে ব্যাগগুলো ক্যারি করা আসলেই কঠিন ব্যাপার। ভালোবাসা রইলো।

 2 years ago 

আমি কৃতজ্ঞ আপনার মতামতের কাছে । আপনার মত পাঠক আছে বিধায় , আমার মত লেখক লিখে খুব আত্মতৃপ্তি পায় ।শুভেচ্ছা রইল ভাই ।

 2 years ago 

তবে অনুমান করতে পেরেছি হাজার ত্রিশেক টাকার মতো চলে গিয়েছে

কাম সাড়ছে টাকার অংক শুনে আমারই তো মাথায় হাত। তবে আপনি নিজের পরিবারের সবার জন‍্যই কেনাকাটা করেছেন সেদিক থেকে দেখতে গেলে টাকার অংকটা ঠিকই আছে। তবে ঈদের সময় কেনাকাটা করলে কোথায় কখন কীভাবে করব এটা ভালো বলেছেন। আমরা অধিকাংশ সন্ধ‍্যার পরে যায় যখন অনেক ভীড় থাকে। আপনার ঈদের খুশি আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য ধন্যবাদ।।।

 2 years ago 

পুরো পরিবারের লোকজনের শপিং করা লাগছে ভাই । তাই কিছুটা বাড়তি পয়সা খরচ হয়েছে ।

 2 years ago 

ভাই আপনার ঈদ কেনাকাটা তো দেখছি খুব ভালোই হয়েছে। পরিবারের সবার জন্য ঈদের কেনাকাটা করা অন্যরকম একটি তৃপ্তি। টাকার এমাউন্ট দেখে বুঝতে পারলাম কোনকিছুই কমতি রাখেননি।বিশেষ করে মজা পেয়েছি যখন আপনার হাতে অনেকগুলো শপিং ব্যাগ দেখলাম। হাহাহা।যাক তবে আপনি কেনাকাটা করতে পেরে খুবই খুশি সেটাও বুঝতে পারলাম। শুভ কামনা রইল

 2 years ago 

আসলে সকল সদস্যদের জন্য কিনতে হয়েছে তো , এইজন্য অনেকটা পয়সা খরচ হয়ে গিয়েছে। তবে বেশ বেগ পেতে হয়েছিল, ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

প্রথম কথা হচ্ছে যদি কখনো মার্কেট করতে যান, তাহলে একা যাবেন এবং একা ঘুরে ঘুরে মার্কেট করবেন । কখনোই সঙ্গে পরিবারের অন্য কোন লোকজনকে নিয়ে যাবেন না । তাহলে কিন্তু অবস্থা ভিন্ন দিকে ঘুরবে , যেমনটি আমার হয়েছিল । কারণ মতের মিল অনেক সময় নাও হতে পারে।

ঠিক বলেছেন ভাইয়া পরিবারের সবাইকে নিয়ে গেলে আসলে সবার আগে জিনিস পছন্দ হয়না। তখন শুরু হয় ঝগড়া।😂😂 তাই একা একা মার্কেট করাই ভালো। যাইহোক আপনাকে ধন্যবাদ ভাইয়া ঈদের কেনাকাটার মুহূর্তটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বুঝতে পেরেছেন , আমার মনের ব্যাপারটা । আমি সিদ্ধান্ত নিয়েছি , এর পরবর্তী সময় থেকে একা একাই শপিং করব ।

 2 years ago 

ভাইয়া খুব ভালো ভালো কথা শেয়ার করলেন তো।আসলেই খুব সকাল সকাল গেলে ভালো হয়।যাই হোক অনেক টাকার শপিং করলেন তো।ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

সকলের জন্য শপিং করতে হয়েছে যে , এইজন্য একটু খরচটা বাড়তি ছিল ।

 2 years ago 

ঈদের কেনাকাটার আপনি অনেক চমৎকার একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। সামনে ঈদ আর এই ঈদ উপলক্ষে কেনাকাটা করবেন এটাই স্বাভাবিক। তবে আপনার একটা কথা আমার অনেক বেশি ভালো লেগেছে সেটা হচ্ছে:-

যদি আমি হিসাব করতাম হয়তোবা আমার বুকের বাম পাশে চিনচিন করে ব্যথা উঠতো

মাঝে মাঝে এরকম আমার হয়, যদিও এখনও কোন চাকরি করি না লেখাপড়ার মাঝেই আছি, তবে যে মাসে টাকা একটু বেশি খরচ হয়ে যায় সেই মাসে বুকের ভিতর চিনচিন করে হাহাহা।

 2 years ago 

মাঝে মাঝে এমন ব্যথা ভালো আবার মাঝে মাঝে এমন ব্যথা অনেকটাই কষ্ট দায়ক । তবে এবার আমার খুব একটা কষ্ট হয়নি , কারণ সকলের জন্য গিফ্ট কিনেছি এজন্য ।

 2 years ago 

দীর্ঘ এক মাস রোজা রাখার পর ঈদ উদযাপন আসসালামু আলাইকুম। অনেক মজাদার , আনন্দের। একমাত্র যারা রোজা রাখে তারাই ঈদের আনন্দটা উপলব্ধি করতে পারে। আর নতুন কাপড় ঈদের আনন্দের মাত্রা আরো বাড়িয়ে দেয়। আপনার প্রতি শুভকামনা রইল। আগাম ঈদ মোবারক।

 2 years ago 

ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য ভাই । ছড়িয়ে যাক আনন্দ সবার মাঝে ।

 2 years ago 

সর্বোপরি আমার অভিজ্ঞতা থেকে আমি কথাগুলো বললাম এবং আমি মনেকরি যে, পরবর্তী সময় থেকে কেনাকাটা করতে গেলে আমি উপরের কথাগুলো নিজের থেকে মেনে চলব ।

ভাইয়া আপনি আপনার অভিজ্ঞতার কথা অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আশা করছি সকলেই নিজের পরিবার নিয়ে শপিংয়ে যাওয়ার আগে এই বিষয়গুলো মাথায় রাখবেন। আপনার এই ভিডিওগ্রাফির মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম এবং অনেক কিছু দেখলাম। পুরো বিষয়টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপনার ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার মনের অবস্থা বোঝার জন্য। আসলে আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে ব্যপারগুলো অনুধাবন করতে পেরেছি ।

 2 years ago 

আসলেই উৎসব সবার।
তাই এই সময়টাতে টাকার কথা চিন্তা না করে পরিবারের মানুষগুলোর খুশির কথাই চিন্তা করা সবচেয়ে বুদ্ধিমানের কাজ।

 2 years ago 

সকলের কথা চিন্তা করতে গিয়েই তো , আমার পকেটের অবস্থা অসুস্থ হয়ে গিয়েছে । যাইহোক পকেট সুস্থ হলে , আবার ভালো লাগবে ।

 2 years ago 

আসলে আপনার যদি ভিডিও দেখি মনটা খারপ থাকলেও মন ভালো হয়ে যায়। দারুন মিষ্টি কন্ঠে প্রথমেই অনেক সুন্দর ভাবে প্রেজেন্টেশন করেন। এটা সবথেকে ভালো লাগে। সর্বোপরি আপনার প্রতি আমার একটা ভালোবাসা কাজ করে। সকলের জন্য মার্কেট করা আসলেই অনেক কষ্টের কাজ অনেক পরিশ্রম করেছেন দেখেই বোঝা যাচ্ছে এবং সৃষ্টিকর্তা সামর্থ্য দিয়েছেন বলে আপনি পারছেন। আপনার জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইলো আবারও পকেট সুস্থ হয়ে যাবে এই কামনাই করি। আসলে পরিবারের জন্য টাকা খরচ করা এটাকে বলে সৌভাগ্য এবং আশা করি আপনি যেন এভাবেই পরিবারকে আগলে রাখতে পারেন। দোয়া রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার মনের অবস্থা বোঝার জন্য এবং সাবলীল মন্তব্যের জন্য । আপনার জন্য শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25