ফিরে আসুক শুক্রবার গুলো বারবার।

in আমার বাংলা ব্লগ3 years ago

যেহেতু আমি একজন কর্মজীবী মানুষ । তাই আমার কাছে শুক্রবারের দিনটা অনেকটা আনন্দের । কারণ কতটা আনন্দের এটা আমি মুখে বলে প্রকাশ করতে পারবো না। কারণ টানা ছয় দিন একদম অক্লান্ত পরিশ্রম করার পরে, আমি অবশ্য এই দিনটা পাই । আর এই দিনটা আমার কাছে এজন্যই ভীষণ আনন্দের । কারণ এই দিনটাতে আমি নিজের মতো করে সময় কাটানোর সময় পাই । যেহেতু সাপ্তাহিক ছুটির দিন তাই আমি মোটামুটি নিজেকে কর্ম থেকে বিরত রাখি এই দিনে । তবে ভাই লেখা দিয়েও, আমার কিছুটা অর্থনৈতিক ব্যাপারটা সচল রয়েছে দীর্ঘ সময় থেকে। তাই আমি লেখালেখি বন্ধ দিতে পারি না এই দিনে ।


নিরিবিলি থাকতে পছন্দ করি আমি। এটা আসলে আমার অভ্যাস হয়ে গিয়েছে। কারণ আমি যে পেশার সঙ্গে জড়িত আছি, সে পেশায় খুব একটা ঝামেলা নেই । তাই সময় গুলো আমার নিরিবিলি কাটে ।আর যেহেতু আমার নিরিবিলি থেকে অভ্যাস হয়ে গিয়েছে ,তাই এই দিনে আমি খুব একটা বাড়ির বাইরে যাই না । চেষ্টা করি পরিবারকে নিজের মতো করে সময় দেওয়ার জন্য । আজও তার কোন ব্যতিক্রম হয়নি আজকের দিনটা ঠিক আগের শুক্রবারের মতো করেই আমার কেটেছে ।
আমার প্রিয়তমা স্ত্রী আমার মত নিরিবিলি থাকতে পছন্দ করে। সে খুব শখ করে বাড়ির ভিতরে বাগান করেছে এবং আমাদের একটা খামারো আছে এবং খুব ছোট বাড়ি যার কারণে সবকিছু খুব সহজেই দেখভাল করা যায় । যাইহোক আজকের দিন সম্পূর্ণ সময়টা আমার বাগানে দিয়েছি এবং আমার যে বাড়ির কাজ গুলো ছিল সেগুলো করেছি এবং চেষ্টা করেছি আমার প্রিয়তম স্ত্রী যখন রান্না করেছিল, সেই সময়গুলোতে তখন আমি তাকে সহযোগিতা করেছি । জীবিকার তাগিদে এবং বাস্তবতার জন্য আজ আমি অনেকটা দূরে, বিশেষ করে আমার জীবনটা অনেকটা পাল্টে গিয়েছে । কারণ এটা সত্য কথা, বাস্তবতা ও পেশাদারিত্বের কারনে জীবন একটা সময়ে অনেকটা গোছালো নিয়মকানুনের মধ্যে চলে আসে। যখন আর সেই ব্যাচেলর লাইফের মত বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার মতো সময় থাকেনা । কারণ বন্ধুরাও ব্যস্ত তাদের নিজ নিজ জীবন নিয়ে । সব মিলিয়ে এই দিনে নির্বিঘ্নে ঘুম পাড়া এবং পেশাগত কাজ থেকে দূরে থাকা এবং প্রিয়তম স্ত্রীর সঙ্গে সময় দেওয়া এবং বাড়ির কাজে নিজেকে কিছুটা সংযুক্ত করতে পারার মধ্যে আলাদা আনন্দ কাজ করে । তা আমি এই শুক্রবারের দিনে ভালো ভাবেই বুঝতে পারি এবং এভাবেই আমার জীবনটা অতিবাহিত হয়ে যাচ্ছে। আর আমি এতেই অনেকটা আনন্দিত ।
20210617_111222-01.jpeg

20210520_224220-01.jpeg

20210520_224158-01.jpeg

Sort:  

সুন্দর লেখনি, সাথে ছবিতে বাস্তব অভিজ্ঞতায় নিপুন সাটারের চাপ। সব মিলে মনোমুগ্ধকর।
অভিনন্দন অগ্রজ। স্বাগতম

 3 years ago 

ভালো লাগলো যে, আপনি আমার ঘটনাটা পড়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন ।

ছোট বাড়ি ছোট বাগান।পরিবারও মনে হয় ছোট?যাই সবসময় আনন্দে থাকুন সুস্থ থাকুন,শুভকামনা রইল।

 3 years ago 

আমি মানুষটাও অনেক ছোট ও সাধারণ। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য দিদি ।

 3 years ago 

আমাদের রবিবার টা ছুটি থাকে কিন্তু কোনোদিন ছুটি কাটাতে পারিনা । সপ্তাহে ৭ দিনই কাজ থাকে :(

তবে রবিবারটায় সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় একটু চাপ কম থাকে ।

 3 years ago 

আপনার বিষয়টি জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলেই আপনার পোস্টটা খুবই সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া ছুটির দিন পরিবার এবং প্রকৃতির মাঝে সময় কাটানোর মজাটাই আলাদা।ধন্যবাদ আপনাকে ভালো লাগলো লেখাটা পড়ে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57951.98
ETH 3051.79
USDT 1.00
SBD 2.26