আমাদের চকলেট ডে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220209_203144.jpg
যেদিন হয়তো আমার এই গল্পটা প্রকাশ হবে, সেদিন হয়তো আজকের এই বিশেষ সময়টা যে হিসেবে পালন করেছিলাম, হয়তো সময়টা সেদিন এই রকম থাকবে না । হয়তো সেদিন সময়টা অন্য কোন দিবসে রূপান্তিত হবে । তবে সময় যেমনই হোক , আমি মুহুর্তের ফেরিওয়ালা । মুহূর্তগুলোকে কাঁধে করে নিয়ে ঘুরি সবসময় । বলতে পারেন, মুহূর্তগুলোকে নিজের বুক পকেটে রাখতে পছন্দ করি ।

20220209_200246.jpg

যেহেতু এখানে লেখার সুযোগ আছে,তাই সেই সুযোগটাকে কাজে লাগিয়ে মুহূর্তগুলোকে জমিয়ে রাখছি । যেন আমি সময় অসময়ে বারবার দেখতে পারি আমার ফেলে আসা মুহূর্ত গুলোকে এবং নিজের ভালোলাগা বোধগুলোকে স্মরণ করতে পারি প্রতিনিয়ত।

20220209_200301.jpg

আমি তো একটু মুক্তমনা স্বভাবের মানুষ । আমার কাছে আসলে, কোনদিন কে কেন্দ্র করে ভালোবাসা উদয় হতে পারে, এমন চিন্তাভাবনা ঠিক আমার মাথায় আসে না । তবে যেহেতু সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হয়। তাই মাঝে মাঝে অনেক কিছুই মেনে নিতে হয় বা মেনে নিতে স্বাচ্ছন্দ্যবোধ করি , সেটা কিন্তু খুব সহজ ও স্বাভাবিক ভাবে ।

PhotoCollage_1644520056859.jpg

ভালোবাসাকে স্মরণ করে , এই সময়টাকে সবাই নিজের মত করে অতিবাহিত করছে। আসলে সেই জায়গা থেকে, আমি আপাতত স্রোতের বিপরীতে যেতে পারছি না বা চাচ্ছিও না । তাছাড়াও তো বসন্ত আসছে , কিছুদিন পরেই হয়তো ফাগুনের আগুনে উত্তপ্ত হয়ে যাবে সবকিছু । প্রকৃতি আবারো নিজের মতো করে সাজবে আবারও হয়তো নবরূপে অনেক কিছুই দেখা যাবে এই প্রকৃতির মাঝে ।

20220209_202755.jpg

তাহলে দুটি প্রাণ যদি একসঙ্গে কিছুটা সময় নিজেদের মতো করে কাটায়, তাহলে আমি আপাতত দৃষ্টিতে খুব একটা বেশি অসুবিধা বোধ করছিনা ।

20220209_203517.jpg

বাসায় ফেরার পথে মূলত গিয়েছিলাম বেকারির দোকানে । যাইহোক যেহেতু মোটামুটি চেম্বার থেকে ফেরার পরে , ভার্চুয়ালে ক্লাস নিতে হয় নতুবা ভাইবা নতুবা অন্যান্য কার্যকলাপ থাকে কমিউনিটির । তাই মোটামুটি অনেকটা সময় লেগে যায় এবং যেহেতু নিজের আবার আর্টিকেল লিখতে হয় , তাই মোটামুটি ঘুমোতে ঘুমোতে ভোররাত হয়ে যায় । যেহেতু ভোররাতের দিকে ঘুমিয়ে যাই, তাই মোটামুটি ঘুমানোর আগে কিছু খেয়ে নেই । হয়তো সেটা রুটি নতুবা কেক নতুবা বিস্কুট নতুবা অন্য কিছু ।

PhotoCollage_1644519956626.jpg

মূলত বেকারির দোকানে গিয়েছিলাম ঐ খাবারগুলো কিনতে । মাঝে মাঝেই যাওয়া লাগে , বলতে পারেন খাবার শেষ হয়ে গেলেই আমাকে যেতে হয় । তবে আজকে গিয়ে যখন আমি মোটামুটি কেনাকাটা করছিলাম , হুট করে দোকানি বলে ফেলল, কি খবর ডাক্তার । আজকে তোমাদের চকলেট ডে, তুমি চকলেট কিনবা না বৌমার জন্য ।

PhotoCollage_1644519980321.jpg

ফেব্রুয়ারি মাস আসলে অনেকটা গোলক ধাঁধার মত। যদি সময় কেন্দ্রিক চিন্তা করি, এমনিতেই ২৮ দিনে মাস হয় , কখনো কখনো ২৯ দিনে । যদিও সেটা নির্ভর করে লিপ ইয়ারের উপরে । এমনিতেই সময় কম , তার ভিতরে যুগোপযোগী এতগুলো দিবস থাকে, সেইগুলো আসলে মোটামুটি ভাবে মেনে চলতে গেলে অনেকটাই কষ্টসাধ্য হয়ে যাবে আমার মত মানুষের জন্য । যেহেতু সময়ের সঙ্গে মাঝে মাঝে নিজেকে তাল মিলিয়ে চলতে হয়। তাই দোকানির কথায় কিছুটা সাড়া দিলাম এবং বললাম, দেন তাহলে কিছু চকলেট । নিয়ে যাই আপনার বৌমার জন্য ।

PhotoCollage_1644520002483.jpg

যাইহোক অতপর খাবার গুলো কিনে যখন বাসায় ঢুকবো , তখন মোটামুটি কলিং বেলটা চাপার পরেই হিরা দরজা খুলে দিল। দেখি ও বাবুকে নিয়ে টিভি দেখায় ব্যস্ত । চকলেট গুলো ওকে দিয়ে বললাম এই গুলো তোমার ও বাসার সবার জন্য। আজ নাকি চকলেট ডে , তাই তোমার জন্য নিয়ে আসলাম । ও দেখি , আমার দিকে এমন ভাবে দেখছে মানে অনেকটা ভুত দেখার মত ।
PhotoCollage_1644520018448.jpg

যাইহোক অতঃপর বাসায় ঢুকে গেলাম এবং হিরাকে বললাম যে, ঠিক আছে এইভাবে দেখতে হবে না । এগুলো তোমার জন্য, বাসার সবাইকে কমবেশি একটু একটু করে দাও এবং আসো আমরা সময়টাকে একটু উদযাপন করি নিজেদের মতো করে ।

20220209_203442.jpg

যাইহোক যেমন চিন্তা ঠিক তেমন কাজ আর সব থেকে মজার ব্যাপার ছিল, যখন শায়ান বাবুর কাছে চকলেট নিয়ে যাওয়া হয়েছিল, সে তো একদম অস্থির করে ফেলেছিল । সর্বোপরি মুহূর্তটা আমাদের দুজনের কাছেই অনেকটাই ভাল ছিল এবং এমন মুহূর্ত ফিরে আসুক আমাদের কাছে বারবার এই কামনাই করি ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

শায়ান বাবুর চকলেট খাওয়া দেখে অনেক ভালো লাগলো। এই সব দিবস আমিও খুব একটা পালন করি না। তবে কি আর বলবো ভাই, চাপে পড়ে সব ডে মাথায় রাখতে হয়।

কিছুদিন পরেই হয়তো ফাগুনের আগুনে উত্তপ্ত হয়ে যাবে সবকিছু ।

আর মাত্র কয়েকদিন ফেসবুকে ঢুকা যাবে না।সবার ক্যাপশন থাকবে, ফুল ফোটুক আর নাই ফোটুক আজ বসন্ত। বসন্তের আনাগোনা দেখা যাবে রাস্তা ঘাট, পার্ক ও রেস্টুরেন্টে।
যুগের সাথে তাল মিলিয়ে চলাটাই ভালো। যাইহোক, ভাই অনেক ভালো সময় কাটিয়েছেন চকলেট ডে তে। দোয়া করি সব সময় আনন্দে কাটুক আপনার প্রতিটি সময়। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি প্রথমেই বলতে চাই চকলেট হাতে বাবুকে অনেক সুন্দর লাগছে দেখতে। আমার মনে হয় চকলেট বাবুর খুবই পছন্দ হয়েছে। যাইহোক ভাইয়া আপনি আপনার কাটানো সেই মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আমাদের সকলের প্রিয় শায়ান বাবুর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

শায়ান বাবুর অস্থিরতা তার চোখে মুখে ধরা পরছে।
আসলেই এই পোস্টটি দারুণ লেগেছে।পরিবারে এমন খুশির সময় গুলো খুবই দরকার।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। শায়ান বাবুতো চকলেট পেয়ে মনে হচ্ছে মহা খুশি। ওদের কাছে চকলেট মানেই সেরা খাবার।আর আপনাদের দুজনকে একসাথে দেখতে বেশ ভালই লাগলো। চকলেট খাওয়ানোর মুহূর্তটা খুব উপভোগ করলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আজকের দিনের সেরা একটি পোস্ট ছিল এটি । চকলেট ডে বলতে আমরা শুধু একজন গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডকেই কল্পনা করি । কিন্তু ভালবাসার মাসে এই সব দিনগুলো যে প্রিয় মানুষ সন্তান বাবা মা সবার সাথে ভাগ করে নেওয়া যায় তাহলে কিন্তু বিষয়গুলো অনেক কিউট দেখায়। আপনাদের এই বিষয়গুলোই আমার ভীষণ ভালো লেগেছে ভাইয়া। ভালোবাসা এমনই হওয়া উচিত। আপনাদের দিনগুলি এভাবেই সুন্দর স্বপ্নের মত কেটে যায় প্রতিটা সময় এ কামনা করছি। আপনাদের দুইজনকে এইভাবে হ্যাপি দেখব সব সময় এই কামনা করি ।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনাকে এবং বাবুকে চকলেট ডে এর শুভেচ্ছা। বাবু খুব মনযোগ দিয়ে চকলেট খাচ্ছে। কিউট বেবি।ভালো থাকুক,সুস্থ থাকুক এ প্রত্যাশায়।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া আপনি ঠিক বলেছেন ভালোবাসা প্রকাশ করার জন্য সাধারণত কোনো দিবসের প্রয়োজন হয়না। সবদিনই আসলে ভালোবাসার। শায়ানকে চকলেট দেয়াতে খুব খুশি হয়েছে দেখেই বুঝা যাচ্ছে। আপনার কিছু সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 
ভাইয়া আপনি ভাবি এবং আপনার সন্তানের কথা চিন্তা করে অনেক কিছু করে থাকেন যা মাঝে মাঝে আমি আপনার পোস্ট অনুসরণ করে দেখতে পাই। তাদের ছোট ছোট ভাললাগাকে প্রাধান্য দিয়ে থাকেন আপনি যা আমার খুবই ভালো লাগে। যাইহোক ভালোবাসার এই মাসে অনেক ডে থাকে যেগুলো আমি আগে কখনও ওরকম ভাবে চিন্তা করে দেখতাম না তবে আমার বাংলা ব্লগের ভালবাসার মানুষগুলো থেকে এই বেশ এগুলোকে প্রাধান্য দেওয়া দেখে খুবই ভালো লাগে আমার। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা রইল আমার তরফ থেকে আপনাদের জন্য ভাইয়া।
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই প্রথমে আপনাকে চকলেট ডের শুভেচ্ছা জানাই। আসলে আপনি খুবই সুন্দর ভাবে আজকে দিনটা পালন করেছেন ও আমাদের মাঝে শেয়ার করলেন। আমার খুবই ভাল লাগল। আসলে চকলেট ডে তে পরিবারের সাথে খুবই সুন্দরভাবে পালন করলেন। বিশেষ করে শায়ন বাবুর চকলেট খাচ্ছে এবং ভাবিকে সুন্দরভাবে খাইয়ে দিলেন এবং ভাবি আপনাকে খাইয়ে দিলো দেখে আমার খুবই ভালো লাগলো। চকলেট ডে তে আপনি খুবই আনন্দময় সময় পার করেছেন। পরিবারের সাথে খুবই ভালো লাগলো। আপনাদের সকলের জন্য রইল শুভকামনা এবং সকলের সুস্থতা কামনা করছি।

 2 years ago 

আমাদের চকলেট ডে

ভাইয়া আপনার এই পোস্টের টাইটেল দেখেই আমার অনেক ভালো লেগেছে। চকলেট ডে এই দিনটিতে আপনি আপনার প্রিয়জনদের নিয়ে অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন ভাইয়া। প্রিয় মানুষকে বিশেষ দিনগুলোতে প্রিয় কিছু উপহার দিতে ভালো লাগে। দেখে ভালো লাগলো আপনি এই বিশেষ দিনটি নিজের মতো করে উদযাপন করেছেন। সেই সাথে আপনার পরিবারের সেই প্রিয় মানুষগুলোর আনন্দঘন মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্টগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। কারণ আপনি সবসময় নিজের কথা গুলো গুছিয়ে উপস্থাপন করেন। অনেক সুন্দর একটি পোষ্ট আমাদের সকলের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19