ভিন্ন অভিজ্ঞতা || @shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

মোটামুটি ঘটনাটি কদিন আগের। কদিন আগে যখন, বাড়ি ফেরার জন্য গাড়ি খুঁজতে ছিলাম,তখন মোটামুটি আশেপাশে তেমন কোনো গাড়ি খুঁজে পাচ্ছিলাম না ।অবশেষে স্বেচ্ছায় আমি কিছুটা দূরে গাড়ি স্ট্যান্ডে চলে গেলাম এবং সেখানে গিয়ে মোটামুটি একটা ভালো গাড়ি খোঁজার চেষ্টা করলা।ম তারা অনেকেই জানিয়ে দিল যে, তারা খুব একটা এখন যেতে পারবে না ।কারণ তাদের আজকে একটা দূরের ভাড়া আছে।


এমনিতেই ছোট একটা শহর। এখানে উবার সার্ভিস নেই বললেই চলে এবং যার কারণে মোটামুটি অনেকটাই বেগ পেতে হয় গাড়ি ভাড়া করার জন্য। যাইহোক আমিও চেষ্টা করছিলাম অনেক ভাবেই গাড়ি খোঁজার জন্য। বিভিন্ন বন্ধু-বান্ধব থেকে শুরু করে বিভিন্ন কলিগকে ফোন দিলাম যে, তাদের কোনো পরিচিত গাড়ি আছে কিনা।আপনি যখন বিপদগ্রস্ত হয়ে পড়বেন। দেখবেন সবকিছু ঠিকঠাক থেকেও যেন অনেক কিছু এলোমেলো থেকে যায়। এবং সবকিছু নিজের মতো করে পেতে চাইলেও , সেই সময়গুলো আপনাকে বেশি অস্থিরতায় ভুগতে হবে।
20210829_105723.jpg
সেদিন যে গাড়িটা , বিয়ের জন্য সাজানো হচ্ছিল সেটা মূলত আমার এক পরিচিত মানুষের । পরিচিত বলতে সে আমার কাছ থেকে বছর দুয়েক আগে দাঁতের জন্য চিকিৎসা সেবা নিয়েছিল এবং সে মোটামুটি সেই সময় অনেকটাই কষ্ট পাচ্ছিল দাঁতের সমস্যার কারণে। যাইহোক আমি তাকে সেবা দিয়েছিলাম এবং সে অনেকটাই সুস্থ ও ভালো হয়ে গিয়েছিল সেই সময়।
20210829_105726.jpg
আমি যখন গাড়ির স্ট্যান্ডে গিয়ে মোটামুটি খোঁজ নেওয়ার চেষ্টা করছিলাম যে, এতগুলো গাড়ি একবারে কে একসঙ্গে ভাড়া নিল। তখন পরবর্তীতে যেটা জানতে পারলাম, সেটা হচ্ছে সেই ভদ্রলোক যে আমার রোগী ছিল । যার আজকে বিয়ে । মোটামুটি আমি কিছুটা খোঁজ নেওয়ার চেষ্টা করলাম এবং আমি তার সঙ্গে সরাসরি কথা বললাম এবং তাকে আমার বিষয়টা ভালোভাবে বুঝিয়ে বলার চেষ্টা করলাম। সে প্রথমত আমাকে দেখামাত্রই বলল, আরে ভাই এতদিন পরে। অবশেষে আমার বিষয়টা বুঝতে পেরে, একটা গাড়ি সেখান থেকে রিলিজ করে দেওয়ার ব্যবস্থা করল এবং ড্রাইভার কে বলল যে, আপনি আগে তার কাজটা করে আসুন। তারপরে এসে সময় থাকলে আমাদের সঙ্গে যুক্ত হবেন ।
20210829_105720.jpg
সত্যিই জীবন অদ্ভুত। এখানে কখন কাহার সঙ্গে কিভাবে, এখানে কখন কাহার দেখা হয়ে যাবে এবং কখন কাহার শরণাপন্ন হতে হবে এটা বলা খুবই মুশকিল এবং কখন কে কাহার উপকার করবে এটাও বলা খুব মুশকিল । যাইহোক সেদিনের সেই লোকের প্রতি আমি কৃতজ্ঞ । কারণ সেদিন তাহার উপকারের মাধ্যমে আমি খুব ভালোভাবেই বাড়িতে পৌঁছাতে পেরেছিলাম ।যাইহোক আমি কৃতজ্ঞ তাহার কাছে।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি কথা বলেছেন ভাই যখন আমাদের প্রয়োজন সবকিছু ঠিক থেকেও যেন এলোমেলো হয়ে যায়। যাক আপনার সর্বশেষ গাড়ি ম্যানেজ হয়েছিল। বিয়ের গাড়িটিকে সুন্দরভাবে সাজানো হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

কিছু কিছু কাজের সময় সেই কাজ টা করতে অনেক কষ্টকর হয়ে যাই। অনেক কষ্ট করার পর আপনি গাড়িটি পেয়েছেন। আপনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভালো কাজের প্রতিদান মিলবেই। এটা ধ্রুব সত্য। হ্যাঁ এটা সত্যিই, বর্তমান সমাজে ভালো মানুষের কদর কম হয়ে চলেছে তবে ভালো কাজের প্রতিদান কিছু মানুষ এখন দিতে ভোলেনা

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সাজানো অনেক কিছুই দরকারের সময় আর খুজে পাওয়া যায় না। আবার যখন থাকে, তো অনেকগুলোই একসাথে থাকে। শেষে জেনে খুশি হয়েছি যে আপনি ঠিক মত বাসায় যেতে পেরেছেন

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

এডমিনদের লেখায়, আমার মত লোক কি মন্তব্য করবে, তা অবশ্যই আগে ভেবেই নিতে হয়। তারপরও চলার পথ উপস্থাপন এবং ছবি গুলো আমাকে ভালোই লাগল। শ্রদ্ধা সহ স্বাগতম আপনাকে।

 3 years ago 

আমি কৃতজ্ঞ। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া, বিপদের সময় সবকিছু ঠিকঠাক থেকে ও অনেক কিছুই এলোমেলো হয়ে যায়।অনেক খারাপ সময় পার করার পর ভালো সময় অবশ্যই আসবে।আপনি ভালোভাবে বাড়িতে পৌঁছে ছিলেন শুনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

উপরওয়ালা আমাদের নানা ভাবে পরিক্ষা নেই। অসহায় মূহুর্তের অনুভুতি অনুভব করার জন্য। কখন যে একজন আমাদের কোন বিপদ হবে তা আমরা জনিনা আর এই বিপদ গুলো থেকে আমরা উদ্ধার পায় এই রকম অপরিচিত কিছু মানুষের থেকে। আমরা যদি কোন ব্যক্তিকে পাত্তা না দিয়ে খারাপ ব্যবহার করি তাহলে আমরা কোন বিপদে পড়লে ঐ পাত্তা না দেওয়া ব্যক্তিটি দেখেও চলে যাবে। কিন্তু আমরা তার সাথে ভালো ব্যবহার করলে সেও আমাদের সাথে ভালো ব্যবহার করবে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

জীবনটায় এরকম ভাইয়া।কখন কার সাথে কি ঘটে যায় তা সবারই অজানা।মাঝে মাঝে আমরা খুব বাজে অভিজ্ঞতার সম্মুখীন হয় আবার কখনও না চাইতেও এমন জিনিস পেয়ে যায় তা কল্পনাতীত।তবে আপনার শেষটা শুভ হয়েছে শুনে খুব খুশি হলায়।কথায় আছে–শেষ ভালো যার সব ভালো তার।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আমার সালাম ও ভালোবাসা নিয়েন ভাই❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32