ভিডিও ইন্ডিয়ান বিরিয়ানি খাওয়ার অভিজ্ঞতা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

20220322_152212.jpg
যেহেতু বন্ধুরা গত পর্বে আমি কথা দিয়েছিলাম যে, এই পর্বে রানার প্লাজার ফুড কোর্টের ভিডিও মুহুর্ত শেয়ার করবো । তো সেই ধারাবাহিকতা থেকে আমি আমার কথা রাখার চেষ্টা করছি। মূলত সর্বোপরি যেহেতু, এই প্রথমবার আমার পুরো পরিবার নিয়ে এত বড় একটা শপিংমলের ফুডকোর্টে খাওয়া দাওয়া করতে গিয়েছিলাম, তাই সকলের অভিজ্ঞতা একটু আলাদা ছিল । বিশেষ করে আমারও ভাল লেগেছিল । কারণ আমি চেষ্টা করছিলাম, মুহূর্তটাকে নিজের মতো করে উপভোগ করার জন্য ।


ঢুকেই যখন লিফটের মাধ্যমে উপরে ওঠার চেষ্টা করছিলাম । তখন বিশেষ করে আমার পরিবারের সদস্যদের মনের অবস্থা একটু ভিন্ন রকম ছিল। কারণ তারা প্রথমত এর আগে কখনও লিফটে ওঠেনি । তাই তারা একটু অস্বস্তিবোধ করছিল । যাইহোক লিফট উপরে উঠার সময় যে ঝাঁকুনি হয়, সেটা তাদের অনেকটাই বিব্রতকর অবস্থায় ফেলে দিয়েছিল ।

অবশেষে সপ্তম তলার সেই বিশাল বড় ফুড কোর্টের পরিবেশে মুহূর্তেই আমি নিজেকে মানিয়ে নিয়েছিলাম । সর্বোপরি ত্রিশটার অধিক খাবারের দোকান ছিল। তাই আমরা আমাদের ড্রাইভারের পূর্বপরিচিত খাবারের দোকানটাতেই ঢোকার চেষ্টা করলাম । রেস্টুরেন্টের নাম ক্যাফে রিও ক্লাসিক। রেস্টুরেন্টের মূলত প্রধান আকর্ষণ হচ্ছে, সেখানকার ইন্ডিয়ান হান্ডি বিরিয়ানি ।

20220322_155907.jpg

মূলত এখানকার বিরিয়ানির স্বাদ একটু আলাদা । কারণ বাসমতি চাল ও অনেক বিরিয়ানি মসলার সংমিশ্রণে চিকেন বিরিয়ানি বানানো হয়েছে । এটি খেতেও সেই মজা এবং দামও মোটামুটি বেশ ভালই । এবং এদের পরিবেশনেও ছিল অনেকটা ইন্ডিয়ান ভাব ।

আমি মূলত আমার চেষ্টা করছিলাম পরিবারের সদস্যদের অভিজ্ঞতা শোনার জন্য । বিশেষ করে আমার প্রিয়তমা তো আমাকে বলেই ফেলল , সে অনেকটাই খুশি হয়েছে এরকম পরিবেশে আসতে পেরে এবং এরকম পরিবেশে খাবার খেতে পেরে স্বাচ্ছন্দ্যবোধ করছে এবং আমার বাবুও বেশ ভালই আনন্দ পেয়েছে । যদিও প্রথমদিকে তার পরিবেশে মানিয়ে নিতে একটু কষ্ট হচ্ছিল, পরে অবশ্য আমরা বাপ-ছেলে বেশ ভালোই মুহূর্ত কাটিয়েছি ।

20220322_154945-01.jpeg

যতক্ষণ খাবার আসতে সময় লেগেছে ততক্ষণ আমি আশেপাশের দোকানগুলোর খাবারের বৈশিষ্ট্য এবং সেখানকার দোকানের মালিকানার ব্যাপারটা জানার চেষ্টা করছিলাম । কারণ ভালই লাগছিল আর সর্বোপরি অনেক বড় জায়গা জুড়ে অবস্থিত এই ফুডকোর্টটি এবং আমি বিশ্বাস করি যে কেউ গেলে সহজেই তার ভালো লেগে যাবে এবং পরিবার নিয়ে বেশ ভালই সময় কাটাতে পারবে সেখানে নিশ্চিন্তে ।

যদিও আমি ভিডিওতে সম্পূর্ণ মুহূর্তগুলো তুলে ধরতে পারিনি । তবে কিছু ব্যাপার আমার খুব ভালো লেগেছে । কারণ সেখানে স্কুল-কলেজ পড়ুয়া অনেক ছেলেমেয়েরা পার্ট টাইম জব করছে রেস্টুরেন্টগুলোতে, এটা আমাকে বেশ ভালো অনুপ্রেরণা যুগিয়েছে । কারণ আমি মনে করি, প্রতিটি কাজকে সম্মান করা উচিত । আর পড়াশোনার পাশাপাশি এই ধরনের রেস্টুরেন্টে তারা কাজ করছে , এটা আসলেই একটা ভালো দিক ।

20220322_155320-01.jpeg

আমি মনেকরি আমাদের সেই নিয়ম তান্ত্রিক সমাজব্যবস্থা থেকে বেরিয়ে এসে , প্রথম থেকেই কাজের ভিতর একটু নিজেকে সংযুক্ত রাখা উচিত । তাহলে আসলে ব্যক্তিগত জীবনে প্রচুর অভিজ্ঞতা সঞ্চারণ হয়ে থাকে ।

সর্বোপরি ত্রিশটা দোকানে আমার ঢোকার সময় হয়নি । তবে আমি বিশ্বাস করি, আমি যদি পরবর্তী সময়ে সেখানে আবারও যাই, তাহলে চেষ্টা করব অন্য কোন দোকানের খাবারের স্বাদ গ্রহণ করার জন্য । তবে দোকান গুলোর নাম বেশ ভালো ছিল এবং সেখানকার পরিবেশ ও ডেকোরেশনে অনেক আধুনিকতার ছোঁয়া ছিল ।

খাবারের অভিজ্ঞতা নিয়ে যদি আমি বলি, হান্ডি বিরিয়ানির পরিবেশনা বেশ ভালো ছিল । প্রথমত পরিবেশনাটা অনেকটা মুগ্ধ করেছে আমাদের এবং তাদের বিরিয়ানির স্বাদ ছিল অতুলনীয়। তবে দামটা একটু বেশি । আর যারা পারিবারিকভাবে এরকম পরিবেশে সময় কাটাতে চায় ও একটু খাওয়া-দাওয়া করতে আগ্রহী। আমি মনে করি, তাদের আসলে দামের দিকে চিন্তা না করাই শ্রেয় ।

20220322_152215.jpg

যাইহোক বন্ধুরা আজকে অনেক কথাই লিখে ফেললাম । অন্যদিন চেষ্টা করব ভিন্ন কোনো ভ্লগ বা ব্লগ নিয়ে হাজির হওয়ার জন্য । ততক্ষন আপনারা আমার ভিডিওটা দেখুন, আশাকরি ভাল লাগবে । আর আমি একটা কথা বলার চেষ্টা করছি । আমি আমার ভিডিওতে সহজে কখনো ব্যাকগ্রাউন্ড মিউজিক লাগানোর চেষ্টা করি না। কারণ আমি মনেকরি যেটা লাইভ সেটাই দেখানোর জন্য । আপনাদের মতামত আমাকে অনেকটাই অনুপ্রাণিত করে । চেষ্টা করুন গঠনমূলক মন্তব্য করার জন্য ।

ধন্যবাদ সবাইকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনাদের এই মুহূর্তটা ভিডিওতে দেখতে পেরে খুবই ভালো লাগলো ভাইয়া। বিশেষত পরিবারের সবাই মিলে গিয়েছেন আর আনন্দটাও বেশ ভালোই করেছেন ।খুব ভালো লাগলো সকলের আনন্দঘন মুহুর্তটি দেখে। আর সায়ান বাবুকেও দেখছি খুব খুশি তার নানুর কোলে।

 2 years ago 

হ্যাঁ ও যখন ওর নানুর কোলে থাকে, তখন মোটামুটি বেশ শান্ত থাকে । ওর নানু ওর খেলার সাথী । যাইহোক ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

রেস্টুরেন্টের নাম ক্যাফে রিও ক্লাসিক। রেস্টুরেন্টের মূলত প্রধান আকর্ষণ হচ্ছে, সেখানকার ইন্ডিয়ান হান্ডি বিরিয়ানি ।

সত্যি ভাইয়া রেস্টুরেন্টের নাম টি যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় ইন্ডিয়ান হান্ডি বিরিয়ানি। আপনার ভিডিওগ্রাফিটি দেখে অনেক ভালো লেগেছে। আসলে পরিবারের সকলকে নিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এটা বোঝাই যাচ্ছে। প্রথমত লিফটে ওঠার মুহূর্ত ও সবার অনুভূতি আমার কাছে ভালো লেগেছে। কারণ তারা নতুন একটি অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। আসলে এ ধরনের বড় রেস্টুরেন্টে খুব একটা যাওয়ার সুযোগ হয়নি। আজকে আপনার এই ভিডিওগ্রাফি দেখে আমারও ইচ্ছে করছে হান্ডি বিরিয়ানি খাওয়ার। সবকিছু মিলিয়ে আপনি অনেক সুন্দর ভাবে আপনার অনুভূতি এবং ভিডিওগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।

 2 years ago 

আশাকরি একটা সময়ে আপনি নিজেও এর থেকেও ভালো রেস্টুরেন্টে গিয়ে খাওয়া দাওয়া করতে পারবেন । সেই কামনাই রইল । ধন্যবাদ আপনার অনুভূতি ব্যক্ত করার জন্য ।

 2 years ago 

পরিবারের মানুষদের একসাথে নিয়ে বাইরে কোথাও ঘুরতে যাওয়া এবং কোন রেস্টুরেন্টে বসে খাওয়ার মজাই আলাদা। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর পোস্টটি দেখে, নতুন একটি অভিজ্ঞতা অর্জন করলাম। তবে বর্তমান যেমন একটা অবস্থানের মধ্যে রয়েছি,ইন্ডিয়ান বিরিয়ানি তো দূরে থাক বাংলা বিরিয়ানি খাওয়ার টাইম নেই।

 2 years ago 

আপনার সুসময় আসুক এবং আপনি আরো ভালো কিছু খেতে পারুন এই কামনাই করছি ।

 2 years ago (edited)

আমি নিজে যখন প্রথমবার সিড়ি লিফটে উঠেছিলাম তখন আমারও বেশ অস্বস্তি হয়েছিল। প্রথমবার এটা হওয়া স্বাভাবিক। এবং আমাদের দেশে ইন্ডিয়ান বিরিয়ানির বেশ ভালো প্রচলন রয়েছে বিশেষ করে কাশ্মীরী এবং হায়দ্রাবাদি। এবং দামের কথা বললেন ভাই আসলে জিনিস ভালো হলে এবং জাকজমকপূর্ণ জায়গা হলে দামটা বেশি হওয়াই স্বাভাবিক। আপনি কী বলেন???

 2 years ago 

আমার অবশ্য দামের জন্য কোন সমস্যা হয়নি । আমি মনে করি যে, এই সকল জায়গায় একটু পয়সা খরচ করতে হয় ।এটা একদম স্বাভাবিক। তবে আমার কাছে সময়টা বেশ ভালো ছিল ।

 2 years ago 

আসলেই প্রথম লিফটে উঠলে লিফটের ঝাঁকুনিতে মাথা ঘুরে। পরিবারের মানুষদের সাথে বাহিরে খাওয়া মজাই আলাদা।যাই হোক, পরিবেশনটা বেশ সুন্দর ছিলো।মাটির হাড়ি।ইন্ডিয়ান হান্ডি বিরিয়ানি কখনো খাওয়া হয় নি।সর্বোপরি ভালই ছিল। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ এটা সত্য কথা যে , আমার পরিবারের সদস্যদের একটু প্রথমে ঝামেলা হয়েছিল লিফটে উঠতে। যাইহোক পরে অবশ্য তারা সেটা মানিয়ে নিয়েছিল । বিরিয়ানি খাওয়ার অভিজ্ঞতা বেশ ভালই ছিল ।

 2 years ago 

ভোজন রসিক মানুষ আমার খুবই ফেভারিট কারন আমি নিজেও একজন পেটুক আপনার বিরানি খাওয়া দেখে আমার খুব লোভ হচ্ছিল যদিও গত পরশুদিন ও কাচ্চি বিরানি খেয়েছি।

 2 years ago 

হান্ডি বিরিয়ানিটা একবার টেস্ট করে দেখতে পারেন ভাই , আশাকরি ভালোই লাগবে ।

 2 years ago 

হান্ডি বিরিয়ানিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি মজা হবে বিরিয়ানিটামার পরিবেশটা আসলেই সুন্দর।প্রথম প্রথম লিফট এ চরার সময় আমার ও একই অবস্থা হয়েছিলো।

 2 years ago 

হ্যাঁ বর্তমান সময়ে এই বিরিয়ানিটা বেশ ভালোই নাম করেছে এবং খেতেও বেশ ভালই মজা ।

 2 years ago 

ভাই সারাদিনের ব্যস্ততা কাটিয়ে শেষে রানার প্লাজা তে অনেক সুন্দর সময় কাটিয়েছেন খাওয়া দাওয়ার মাধ্যমে।এখনকার শপিং কমপ্লেক্স গুলোর উপরের তলাতেই ফুড কোর্ট হয়। হান্ডি বিরিয়ানি টা দেখে কিন্তু লোভ সামলানো দায় ছিল।এই রকম পারিবারিকভাবে সবাই মিলে একত্রে খুব সুন্দর সময় উপভোগ করেছেন।সব থেকে ভালো লেগেছে শায়ান বাবু অনেক খুশি আজকে।যদিও শেষে শেষে কান্না করেছে।ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে বাবু অনেকটা সময়, একসঙ্গে ছিল। আমরা সকলে খাচ্ছিলাম আর ও দেখছিল, ব্যাপারটা ও সহজে মেনে নিতে পারেনি ,মন হয় ।

 2 years ago 

সুন্দরী রমনির কথা ভাবি শুনে ফেলেনি? হাহাহা। অনেক মজা করেছেন আপনারা। আর বিরিয়ানির পরিবেশন টা বেশ ভালো লেগেছে। নাম নোট করে রাখলাম কখনো কোথাও পেলে খেয়ে দেখবোনে।

 2 years ago 

ভিডিওটি দেখার অপেক্ষায় ছিলাম। অবশেষে ভিডিওটি দেখতে পেলাম। সত্যিই গত পর্বের আপনার লেখা পড়ে অনেক ভালো লেগেছিল। আজকে ভিডিওর মাধ্যমে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে পরিবার নিয়ে এত বড় একটি শপিং মলে খাওয়া-দাওয়ার এই ব্যবস্থাটি সত্যিই অনেক আনন্দের এবং ভালোলাগার ছিল। অনেক মজার মজার খাবার খেয়েছেন বিশেষ করে পরিবারের সকলকে নিয়ে খাওয়া দেওয়ার বিষয়টি আরও বেশি ভালো লেগেছে এবং আপনার আদরের বাবুকে নিয়ে, বাপ-বেটা খুবই আনন্দময় সময় পার করেছেন। শুভকামনা রইল আপনাদের জন্য এবং সুস্থতা কামনা করছি।

 2 years ago 

শুধু আমরা বাপ-বেটা না , মূলত আমরা সবাই ভালই সময় কাটিয়েছি । তবে হ্যাঁ এটা সত্য কথা , বেটাকে নিয়ে আমি পুরো রেস্টুরেন্টটি ঘুরে বেরিয়েছি এবং বাবু বেশ স্বাচ্ছন্দ্যবোধ করছিল সময়টাতে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65