বৃহস্পতিবার রাত ও আমার অভিজ্ঞতা || @shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210909_234618.jpg
আসলে এ বিষয়ে সঠিকভাবে যদি আমি বলতে চাই, তাহলে আমাকে একটু অতীত ঘাঁটতে হবে । কারণ আমার পথচলাটা এত সহজ ও সুন্দর ছিল না । তবে প্রবল ইচ্ছা শক্তি ছিল। সেই অতীত জীবন থেকেই আমি প্রতিনিয়ত শুনতাম এবং সেটা রপ্ত করার চেষ্টা করতাম। যখন প্র্যাকটিস করতাম ,সেই সময়ের অভিজ্ঞতাগুলো আরো সমালোচনা পূর্ণ ও কষ্টদায়ক ছিল আমার জন্য। আমি সেই সমালোচনা ও কষ্ট গুলো অনেকটা আমি মেডিসিন হিসাবে গ্রহণ করেছিলাম । যার ফলাফল এখনতো চোখেই দেখছেন ।


আপনারা হয়তো অনেকেই আমাকে আরজে RJ ভাবেন ,হয়ত আমাকে অনেকেই ভাবেন যে আমার এই বিষয়ে কোন ব্যাসিক শিক্ষা আছে, তবে এমন চিন্তা যদি কারো মাথায় ঢুকে থাকে তাহলে আমি বলব যে, সেটা একদম ভুল। কারণ আমার এই বিষয়ে কোন পরিমাণ ব্যাসিক শিক্ষা ছিলনা। তবে আমার যেটা ছিল, সেটা হচ্ছে আত্মবিশ্বাস ও প্রচুর প্র্যাকটিস। আমি জানিনা, আমি কত ভালো গুছিয়ে কথা বলতে পারি। তবে আমি চেষ্টা করি, আমি এখনো শিখছি এবং প্রতিনিয়ত শেখার উপর আছি ।
যাইহোক আমি আর অতীত ঘাঁটতে চাচ্ছিনা । কারণ বেশি অতীতের কথা গুলো খুব একটা ভালো ছিল না । কারণ এত তীক্ষ্ণ অভিজ্ঞতা ছিল। যেটা আমাকে অনেকবার ভেঙে চুরে চুরমার করেছিল। তবে আমি শুধুমাত্র মানসিক ও ইচ্ছা শক্তির কারণে হয়তো এখনো ধারাবাহিকতা বজায় রাখতে পারছি।
20210909_234628.jpg
যেহেতু মোটামুটি আমাকে, একটা দায়িত্বের ভিতর থাকতে হয়। তাই অন্যান্য দিনের থেকে বৃহস্পতিবার দিনটা আমার কাছে অনেকটা গুরুত্বপূর্ণ। এই দিন আমি যত ব্যস্তই থাকি না কেন, এবং যত কাজের ভিতরেই থাকি না কেন। আমার মূল টার্গেট থাকে শো কেন্দ্রিক । কারণ আমাকে আপনাদের সঙ্গে কথা বলতে হবে এবং আপনাদের সঙ্গে আমার যে বিষয়গুলো ভাগাভাগি করে নিতে হবে , সেই বিষয় গুলো নিয়ে কিছুটা আমাকে মানসিক ভাবে প্রস্তুতি নিয়ে থাকতে হয় ।
সর্বোপরি অন্যান্যদিনের থেকে মোটামুটি এখন শো গুলো আরো ভালো হচ্ছে এবং যার মূল কারণ হচ্ছে আপনাদের সহযোগিতা । আমি বিশ্বাস করি আপনাদের সহযোগিতা আমাদেরকে আরো বহুদূর এগিয়ে নিয়ে যাবে এবং সব মিলিয়ে গতকালের শো আমার কাছে অনেক ভাল ছিল এবং আমার নিজের অভিজ্ঞতা ও মোটামুটি আগের থেকে আরও বৃদ্ধি পেয়েছে এবং আমি মনে করি এই ধারাবাহিকতা বজায় থাকলে আমরা আরও বহুদূর এগিয়ে যেতে পারবো । ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

বৃহস্পতিবার মানেই ভালো রাখার একটি দিন। আমরা প্রতি সপ্তাহেই বৃহস্পতিবার এর জন্য সবাই অপেক্ষা করে থাকি। এমন হ্যাংআউটে সত্যিই জীবনে আগে কখনো উজ্জাপন করিনি। আপনি খুবই সুন্দর একটি দায়িত্ব পালন করেন।। বিশেষ করে আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনারা হয়তো অনেকেই আমাকে আরজে RJ ভাবেন

ভাইয়া আমি প্রথমদিন যখন আপনাকে ডিসকোর্ডে কথা বলতে শুনেছিলাম আমি সত্যিই ভেবেছিলাম আপনি হয় তো কোন রেডিও RJ। আপনার কথা বলার ধরন খুবই সুন্দর, আপনি অনেক সুন্দর উপস্থাপনা করেন, ব্যাক্তিগত ভাবে আপনার উপস্থাপনা এবং কথা বলার ধরন দুটোই আমার খুবই ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি পুরো এক সপ্তাহ অধীর আগ্রহে বসে থাকি কবে আসবে বৃহস্পতিবার আর আমি হ্যাংআউটে অংশগ্রহণ করবো। বৃহস্পতিবার দিনটি সত্যিই অনেক আনন্দের দিন। প্রতি বৃহস্পতিবার হ্যাংআউটে অংশগ্রহণের মধ্য দিয়ে আমি অনেক কিছু শিখতে পেরেছি। শুধু তাই নয় হ্যাংআউটে আপনার উপস্থাপনা আমার খুব ভালো লাগে। আপনি সুন্দর ভাবে সবকিছু গুছিয়ে উপস্থাপনা করেন। আপনি অনেক ব্যস্ত মানুষ হয়েও প্রতি বৃহস্পতিবার ঠিক বাংলাদেশ সময় রাত ৯.৩০ মিনিটে আমাদের মাঝে হাজির হন এবং আমাদেরকে যে সময় দেন। এজন্য আমি আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বৃহস্পতিবার মানেই যেন অপেক্ষার দিন।কখন যে 9:30 বাজবে সেই অপেক্ষা।সকাল থেকেই যেন অপেক্ষার প্রহর গুনতে থাকা।পরিশেষে আপনার মুখের সেই মূল্যবান বাণী শ্রবণ করা।তারপরেই যেন একটা আনন্দের ঘুম।

সেটা হচ্ছে আত্মবিশ্বাস ও প্রচুর প্র্যাকটিস। আমি জানিনা, আমি কত ভালো গুছিয়ে কথা বলতে পারি।

আপনার আত্মবিশ্বাস এবং অনুশীলন আপনাকে অনেক দূর এনেছে আরো অনেক দূর নিয়ে যাবে এটাই কামনা করি।আর আপনার উপস্থাপনার কথা কি বলবো আমি তো আপনাকে ১০/১০ দিয়েছি।

অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই ।

 3 years ago 

আপনার উপস্থাপনা সত্যি অসাধারণ। আমি সত্যি ভেবেছিলাম এর উপরে হয়তো আপনার বেসিক কোর্স আছে। কিন্তু আপনি আজকে সেটা পরিষ্কার করে দিলেন। যাইহোক কোর্স শেষ কথা না। আপনি এই বিষয়ে কোর্স করা ওনেকজনের থেকেও ভালো উপস্থাপনা করেন এটা আমার মতামত। সর্বোপরি আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতি বৃহস্পতিবার আমাদের এইভাবে সঠিক নির্দেশনা দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বৃহস্পতিবার রাত মানেই আপনি, আপনার ভয়েস এবং আপনার সুন্দর উপস্থাপনা ভাইয়া।সুন্দরভাবে গুছিয়ে কথা বলাও একটা আর্ট আর এর জন্য দরকার প্রচুর প্রাক্টিস এবং দৃঢ় মনোবল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

মানুষের অদম্য ইচ্ছেই মানুষকে তার ইচ্ছা পূরণে সহায়তা করে।আপনি খুব সুন্দরভাবে হ্যাংআউট পরিচালনা করেন।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে গুছিয়ে কথা বলেন। একজন বক্তার জন্য গুছিয়ে কথা বলা গুরুত্বপূর্ণ যার ফলে শ্রোতারা মনোযোগ দিয়ে শোনেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32