ভেরিফিকেশন পোস্ট abb-school Level-1 || 10% shy-fox

IMG_20211106_135726-01.jpeg

হ্যালো আসসালামু আলাইকুম আমার নাম মোঃ শফিকুল ইসলাম শুভ আমার দেশ বাংলাদেশ, আমি পটুয়াখালী জেলায় থাকি।আমার হোম টাউন নড়াইল শহরে।আমার বাবা সরকারি চাকরি করে, আমার মা গৃহীনী।আমার ১টা বোন আছে আমি সবার বড়। আমি ১৯৯৮ সালে জন্মগ্রহণ করি। ছোট বেলা থেকেই অনেক দুস্টু ছিলাম খুব চঞ্চল ছিলাম। আমার শৈশব কাটে গ্রামে। ৬ বছর বয়সে আমাকে গ্রামের স্কুলে ভর্তি করিয়ে দেয়। গ্রামের স্কুলে পড়াশোনা করি ক্লাস ৫ পর্যন্ত । পটুয়াখালীর দুমকি প্রাইমারি স্কুলে। পরে ক্লাস ৬ এ শহরে চলে আসি পটুয়াখালী সরকারি উচ্চ বিদ্যালয় এ ভর্তি হয়।

ছোট বেলা থেকে আমার ব্রেইন খুব ভালো ছিল ক্লাস ৫ এ বৃত্তি পেলাম। ক্লাস ৮ এ বৃত্তি পেলাম। এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেলাম। আমার বাবা মা খুব খুশি হয়েছিলো৷ পরে কলেজ এ ভর্তি হলাম। সেখানে অনেক বন্ধু বান্ধব হয়েছে রফিক,কায়ফি,রুদ্র, নীল, সমীর, রিজভি,আশিক,মাসুম এরা আমার বেস্ট ফ্রেন্ড। এছাড়াও মেয়েদের ভিতর ফারজানা, শিপা,কানিজ,রাবেয়া, রুকাইয়া আমার খুব ক্লোজ বান্ধবী ছিলো।

আমরা কলেজে অনেক মজা করতাম কলেজ লাইফ এ অনেক মজার কাহিনি আছে একটা শেয়ার করি আপনাদের মাঝে আমরা ফ্রেন্ড রা মিলে সন্ধ্যায় দিকে নদীর পাড়ে হাটতে ছিলাম হঠাৎ দেখলাম বিরাট একটা আমের বাগান, তখন মাসুমের বুদ্ধি এলো আমরা রাতে আম চুরি করবো তখন আমি বললাম চুরি করা পাপ, তখন সব বন্ধুরা মিলে আমাকে বলছে ভালো সাঝছো নিজেই কতো আম,পেয়ারা, লিচু চুরি করছো তাতে কিছু হইনি আজ চুরি করলে পাপ। তার ১ ঘন্টা পর আমরা ৩-৪ জন আম বাগান এ ঢুকলাম আমরা প্রায় ৫-৬ কেজি আম চুরি করলাম তারপর মাসুম এর বাসায় এসে রেখে রেস্ট নিয়ে আম খেতে লাগলাম তখন মাসুম এর বাবা চলে আসে বলছে তোরা আম পেলি কোথায়। মাসুমের আব্বু বুজে ফেলছে আমরা চুরি করছি তখন কাকু অনেক বুজালো তারপর থেকে আর আমরা কোথাও থেকে আর চুরি করি নাই এভাবেই কলেজ লাইফ কেটে গেলো৷ এইসএসসি পরিক্ষায় ও গোল্ডেন এ প্লাস পাই আল্লাহ রহমতে৷ পরে বিশ্ববিদ্যালয় এ চান্স পাই।

শখ

IMG_5198.JPG

ইউনিভার্সিটি থেকে ফটোগ্রাফি করে আমার সেরা অর্জন। 😍😍😍

আমার শখ ছিলো বাগান করা, আমার ছাদ বাগান এ হরেক রকম গাছ ছিলো তার ভিতরগোলাপ,বেলী,রজনীগন্ধা,নয়নতারা,জূই,গাধা ফুল ছিলো।অনেক রকম ফলের গাছ ছিলো তার মধ্যে আম,ড্রাগন গাছ ছিলোআমার ঘুড়ি ঊড়াতে খুব ভালো লাগে।আমার শখের ভিতর ফটোগ্রাপি করতে খুব ভালো লাগে। আমার নিজস্ব ক্যামেরা আছে। আমি অনেক প্রোগরাম এ ফটোশুট করেছি৷ ছবি তুলতে আমার অনেক ভালো লাগে।

মুভি

আমার ইংলিশ মুভি দেখতে ভালো লাগেআমার কিছু পছন্দের মুভি টাইটেনিক, পাইরেটস অফ কেরিবিয়ান, গডজিলা, এভেটার।3 Idiots অন্যতম।অবসর সময়ে আমি,মুভি, গান শুনে সময় কাটায়।

মিউজিক

গান কার না ভালো লাগে আমি প্রায় গান শুনি বাংলা হিন্দী ইংলিশ সব,ধরনের গান শুনি বেসীর ভাগ বাংলা গান শোনা হয়।

খেলাধুলা

খেলাধুলা কার না পছন্দ ঠিক তেমনি আমার খেলাধুলায় ভিতর ব্যাডমিন্টন খেলা প্রিয়৷ ব্যাডমিন্টন খেলা হয় শীত কাল এ, এই খেলায় আমি অনেক পুরস্কার পেয়েছি।ব্যাডমিন্টন এর পাশাপাশি ক্রিকেট,ভলিবল, দাবা খেলে থাকি।

ভ্রমন

IMG_20210903_083904.jpg

https://what3words.com/openings.ruffle.flitting

দিনাজপুর থেকে তোলা৷

IMG_20210902_170905.jpg

https://what3words.com/award.daunted.havens

রংপুর থেকে তোলা

আমি অনেক ভ্রমন পিপাসু, ভ্রমণ করতে কার না ভালো লাগে আমি প্রায় বাংলাশের সব স্থান এ ঘুরছি তার মধ্যে কুয়াকাটা, কক্সবাজার,সেন্ট মারটিন,টেকনাফ, চট্টগ্রাম, বরিশাল,ঢাকা,দিনাজপুর, রংপুর জেলার দর্শনীয় স্থান ঘুরছি।
ইচ্ছা আছে ৬৪ জেলার ভ্রমণ করবো ইনশাআল্লাহ আল্লাহ চাইলে।

20211106_141300.jpg

20211106_141237.jpg

Abb-scholl এর প্রথম ক্লাস৷ 😍

আজকে আমি আপনাদের মাঝে abb-school থেকে ক্লাস ১ এ যা শিখছি শেয়ার করবো। ক্লাস ১ এ আমাদের প্রফেসর শুভ ভাইয়া ছিলো। অনেক আগ্রহ নিয়ে বসে আছি কখন ক্লাস হবে কিংপরস ভাইয়া ক্লাসের রুটিন আগেই দিয়ে দিছে আমাদের ক্লাসের । যাইহোক আমাদের abb-school এর ক্লাস ২/১১/২০২১ তারিখ হয় আজকের ক্লাস শুরু হয় ১০.১৫ এ। আজকের ক্লাস এ আমাদের প্রসেসর শুভ ভাইয়া অনেক টপিক নিয়ে কথা বলে। যা আপনাদেত মাঝে আমি শেয়ার করবো।

  • ১.ফারমিং
  • ২.প্লাগারিজম
  • ৩.স্পামিং
  • ৪.NFC
  • ৫.রিলিজিয়াস /পলিটিকাল
  • ৬.ভেরিফিকেশন এর বেপারে
  • ৭.এনগেজমেন্ট
  • ৮.কমিউনিটি এবং ডিস্কড
  • ৯.এবুইজিং
    তাইলে চলুন বিস্তারিত শুরু করা যাক ।

ফার্মিং

ফার্মিং হলো এক জন ব্যক্তির একাধিক আইডি। এটাই হলো ফার্মিং।

প্লাগারিজম

প্লাগারিজম বলতে বুঝায় চুরি বিদ্যা। এক কথায় অনুলিপি করা বা ধার নেওয়া। কারো জিনিস কপি করা।

স্পামিং

স্পামিং হলো এক জিনিস বার বার পোস্ট করা, একই কমেন্ট বিভিন্ন জনের আইডিতে পোস্ট করা, রিপোর্ট করা।

NFC হলো

কোনো রক্তাক্ত কোনো জিনিস/ভুতের ইমেজ , এমন কিছু ব্যাববার করলে যাতে অন্য জন ভয় পায়। উদাহরণ ঃ আমাদের ঈদুল আজাহার সময় গরু কুরবানি দেয়া হয় গরু জবাই এর পোস্ট থেকে বিরত থাকা।

রিলিজিয়াস/পলিটিকাল পোস্ট থেকে বিরত থাকা

এমন কোনো পোস্ট করা যাবে না অন্যর হিংসা, হয়। কোনো রাজনৈতিক পোস্ট করা যাবে না

এবুউজিং

এবুইজিং হলো আপনার কোনো পোস্টের মাধ্যমে অন্যকে ছোট করা, হেনস্তা করা, কাউকে গালি দেয়া।

এনগেজমেন্ট

এটি হলো কমিউনিটিতে সপ্তাহে মিনিমাম ৩/৪ টি পোস্ট,এবং ডিস্কড এ সংযুক্ত থাকতে হবে।

প্রফেসর শুভ ভাইয়া ক্লাস নিচ্ছিলো, তখন আমি হ্যান্ডস আপ করি আমি কিছু কথা বলি, তারপর রিপন ভাই, রায়হান ভাই প্রশ্ন করে। পরে হাফিজুল্লাহ ভাইয়া কথা বলে৷ মুন্না ভাই কথা বললো। পরিশেষে শুভ ভাইয়া কমিউনিটির রুলস এবং রেগুলেশন নিয়ে কথা বললো। ১১.১৬ মিনিটে আমাদের abb-school class 1শেষ হলো।

বিঃদ্রঃ আমার বন্ধুর বাইক এক্সিডেন্টের কারণে আমি ক্লাস ২ করতে পারি না।
ক্লাস ৩ আমি মনোযোগ সহকারে করি।

আমার পরিচয়

IMG_0854.jpg

আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️

ইতি

শফিকুল শুভ

Sort:  
 3 years ago 

ওয়াও আপনি তো খুব সুন্দর ভাবে ক্লাস করেছেন । আপনি যে একজন ভাল স্টুডেন্ট সেটা আপনার পোস্ট পড়ে আমি বুঝে গেলাম । খুব মনোযোগের সহিত আপনি আমাদের ক্লাস করেছেন । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আমার বাংলা পরিবার আপনার পাশে সব সময় রয়েছে আমার বাংলা ব্লগে আপনার যাত্রা শুভ হোক ।

অনেক অনেক ধন্যবাদ আপু,ভালোবাসা নিবেন।

 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে আন্তরিক ভাবে শুভেচ্ছা রইলো। আপনি ক্লাস করে যা শিখেছেন সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। অনেক গোছালো ভাবে দারুন ভাবে লিখেছেন। শুভ কামনা রইলো

অনেক অনেক ধন্যবাদ, সিমারয় দাদা😍😍😍

 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনি খুব সুন্দর ভাবে আপনার ভেরিফিকেশন পোস্টটি উপস্থাপন করেছেন। আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে। ক্লাসে যা শিখিয়েছেন তার খুব সুন্দর একটি বর্ণনা আপনি দিয়েছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ আপু। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি আপনাকে স্বাগতম ভাইয়া। কমিউনিটির সব ধরনের নিয়ম মেনে কাজ করুন। আপনার একটা জিনিস ভালো লেগেছে যে আপনি ক্লাস করার সময় খাতা কলম নিয়ে বসেছিলেন। বোঝাই যায় আপনি বিষয় গুলো নিয়ে অনেক সিরিয়াস। শুভ কামনা রইল ভাইজান।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।আমার জন্য দুয়া করবেন।

 3 years ago 

আপনার পোস্টটি খুবই সুন্দর হয়েছে। কিন্তু আপনি অলরেডি ভেরিফাইড। তার পরেও যে আপনি ক্লাসে এটেন্ড করেছেন এ ব্যাপারটা আমার খুব পছন্দ হয়েছে। আশা করি আপনি ক্লাস থেকে অনেক কিছু শিখতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে।

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই।

ভালোবাসা নিবেন রুপক ভাই😍😍😍

 3 years ago 

অভিনন্দন ভাই লেভেল ০১ এ পা দেওয়ার জন্য।আপনার কাজ খুবই ভাল হয় আপ্পনার মধ্যে অনেক চেষ্টা আছে।আপনি নিয়মিত করুন ভালো কিছু হবে শুভ কামনা রইলো।

অনেক অনেক ধন্যবাদ আশিক ভাইয়া।

 3 years ago 

সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে খুব সহজে তুলে ধরেছেন এবং আপনার কথা বলার ধরন টি আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

অনেক অনেক ধন্যবাদ রেজোয়ান প্রিয় ভাই😍

 3 years ago 

🥰🖐️

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইল। এ ভাবেই এগিয়ে জান।
আপনার সাথে পরিচয় হয়ে ভালো লাগল।

ভালোবাসা নিবেন ভাই😍😍😍

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83