সুন্দরবনের স্মৃতি শেষ পর্ব ভিডিওগ্রাফিএবং ফটোগ্রাফি || ১০% shy-fox

হেলো আসসালামুআলাইকুম কেমন আছেন আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন।আজকে আপনাদের মাঝে আমি আমার জীবনের কিছু সেরা মুহুর্ত সুন্দরবন ট্যুরের শেষ পর্ব ভিডিওগ্রাফিএবং ফটোগ্রাফি শেয়ার করবো আশা করি সবার ভালো লাগবে। আজকে দেখাবো সুন্দরবনের পশুর নদীর ভিডিও, সুন্দরবনের ভিতর হরিণের ভিডিও,বানরের ভিডিও। এবং সুন্দরবনের মানুষের জীবনযাত্রা তুলে ধরবো আশা করি সবার ভালো লাগবে।তাইলে চলুন শুরু করা যাক, প্রথম ছবিতে দেখতে পাচ্ছেন।

IMG_5485.JPG

একজন বয়স্কলোক নৌকা চালিয়ে এবং মাছ ধরে তার জীবিকা নির্বাহ করে।

1.png
IMG_5498.JPG

একটি মহিলা নেট দিয়ে নদীর কুলে মাছ ধরছে, এটি সাতক্ষীরা পয়েন্ট থেকে তোলা

1.png
IMG_5341.JPG

IMG_5339.JPG

IMG_5340.JPG

পশুর নদীর সৌন্দর্য।

1.png

IMG_5308.JPG

সুর্যাস্তের সময় তোলা।

1.png
IMG_5315.JPG
দুপুর বেলা টনটনে রোদের সময় তোলা

1.png
IMG_5321.JPG

IMG_5323.JPG

দুবলার চরে সুর্যোদয়ের সময় তোলা।

1.png

IMG_5366.JPG

নৌবাহিনীদের টহল ফাড়ি।

1.png
IMG_5370.JPG
সুন্দরবনের ভিতরের শ্বাসমূলের ছবি।

1.png
IMG_5371.JPG
গেওয়া গাছের ছবি।

1.png
IMG_5419.JPG

IMG_5445.JPG

একটি বানর তার খাবারের সন্ধানে ঘুরে বেড়াচ্ছে।

1.png
IMG_5541.JPG
একটি দেশী বক খাবারের সন্ধানে দাঁড়িয়ে আছে।

1.png
IMG_5488.JPG
প্রচুর পরিমাণে নদী ভাংগন হয়।

1.png
IMG_5496.JPG
একটি ছোট মেয়ে নেটের জাল দিয়ে মাছ ধরছে।

1.png

IMG_5499.JPG

দুটি মেয়ে জাল দিয়ে মাছ ধরছে৷

1.png
IMG_5500.JPG
সুন্দরবনের ভিতর একটি গ্রামের কয়েকটি দোকান, সেখানে কোনো লোডশেডিং নাই তারা সৌর বিদ্যুত এ তাদের লাইট,ফ্যান চালায়।

1.png

IMG_5345.JPG

আমি ট্রলারে ভিতর ছিলাম

1.png
IMG_5333.JPG

দুবলার চরে বসে আমি একটা পোস দিলাম

1.png
IMG_5522.JPG
আমার ভাই বন্ধু নোমান, তার সাথে একটা ছবি নিলাম সাতক্ষীরা পয়েন্ট থেকে।

1.png
IMG_5524.JPG
আমি নোমান আর আমার বন্ধু সাদ এর সাথে ছবি।

1.png

সুন্দরবনের ভিতর পশুর নদীর ভিতর থেকে ভিডিও, কিছু নয়েজ আসবে আমি তেমন একটা ইডিট করতে পারি না। ট্রলার এর নয়েজ আসবেনে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

1.png

সুন্দরবনের ভিতর বানরের ভিডিও তারা খাবারের সন্ধানে এদিক সেদিন দৌডিয়ে বেড়াচ্ছে।খুব সুন্দর একটা মুহুর্ত।

1.png

Al picture are taken by Canon 700 D

What's 3 Word Location

এইতো এই ছিলো আমার সুন্দরবনের ভিডিওগ্রাফি এবং ফটোগ্রাফি আশা করি সবার ভালো লাগবে, কেমন লেগেছে সবাই কমেন্ট করে জানান, ইনশাআল্লাহ এর পর কক্সবাজার ভ্রমন,এবং সেন্ট মার্টিন ভ্রমণ শেয়ার করবো। আমার জন্য দোয়া করবেন।

আমার পরিচয়

_MG_1547.JPG

আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️

ইতি

শফিকুল ইসলাম শুভ।

Sort:  
 3 years ago 

সুন্দর বনের ভিতরে বানরের ভিডিওটি দেখতে সুন্দর লেগেছে বেশি আমার কাছে। সচরাচর তো এমন দৃশ্য খুব একটা দেখাই হয়না।

অনেক অনেক ধন্যবাদ নুর আপু

ভালোবাসা নিবেন💓💓💓

 3 years ago 

ছবিগুলো দুর্দান্ত হয়েছে। সুন্দরবনে ঘুরতে যাওয়ার আমার খুব ইচ্ছা। আশা আছে এ বছর ইনশাআল্লাহ ঘুরতে যাব। এই ধরনের জায়গায় ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আর যদি সাথে পরিচিত বন্ধুবান্ধব থাকে তাহলে সেই মজা দ্বিগুণ হয়ে যায়।

আপনার জন্য পরামর্শ আপনার প্রথম প্যারার লেখাগুলো আঁকাবাঁকা লাগছে। আপনি যদি text-justify কোডটা ব্যবহার করেন। তাহলে লেখাগুলো দেখতে সুন্দর লাগবে। লাইনগুলো সমান হয়ে থাকবে। ধন্যবাদ আপনাকে।

ইনশাআল্লাহ আপনার মনের আশা পূরন হবে এই দুয়া করি।

ধন্যবাদ রুপক ভাই ভুল ধরিয়ে দেয়ার জন্য, এখন Text-justify কোড ব্যাবহার করছি। এখন ভালো লাগছে।

ভালোবাসা নিবেন প্রিয় ভাই💓💓💓💓💓

ওয়াও ওয়াও ভাই আপনার ফটোগ্রাফির এক রকম ভক্ত হয়ে গেলাম। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সবচেয়ে আমার আপনার পশুর নদীর চিত্রে গুলো বেশ চমৎকার লাগছে। এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ ভাই।

ভালোবাসা নিবেন ভাই💓💓💓💓

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49