অর্ধচন্দ্র চাঁদের মেন্ডেলা এবং তারার আংকন(Diy project) || ১০% shy-fox🦊🦊🦊



আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাইকে স্বাগতম।

আজ বৃহস্পতিবার, ১০ ই ডিসেম্বর ২০২১।

হ্যালো ,আসসালামুয়াইলাইকুম "আমার বাংলা ব্লগের" বন্ধুরা কেমন আছো সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের মাঝে একটি অর্ধচন্দ্র চাঁদের মেন্ডেলা আংকন করবো আশা করি সবার ভালো লাগবে,তাইলে দেখুন কিভাবে আমি এটা অংকন করলাম।

প্রয়োজনীয় উপকরণ :

  • পেন্সিল
  • সাইন পেন
  • নোট খাতা
  • স্কেল
  • কাটার
  • কলম
  • ডট পেন
  • কাটা কম্পাস
    GridArt_20211208_175515763.jpg


ধাপ-1

20211126_115823.jpg

প্রথমে প্রয়োজনীয় উপকরণ নিলাম।



ধাপ-2

20211126_120040.jpg

অর্ধচন্দের মাপ নিলাম কাটা কম্পাস দিয়ে।



ধাপ-3

20211126_120219.jpg

কাটা কম্পাস দিয়ে আকলাম প্রথমে।



ধাপ-4

20211126_120358.jpg

ভালো করে কম্পাস দিয়ে মাপ দিলাম।



ধাপ-5

20211126_120524.jpg

স্কেল দিয়ে আকলাম এবার



ধাপ-6

20211126_120802.jpg

এবার ডট পেন দিয়ে আকা শুরু করলাম।



ধাপ-7

20211126_121218.jpg

মাঝের অংশটুকু পুরণ করলাম



ধাপ-8

20211126_122042.jpg

প্রায় শেষের দিকে আকা



ধাপ-9

20211126_122403.jpg

এবার স্কেল দিয়ে চাদের অংশ থেকে দাগ টান দিলাম



ধাপ-10

20211126_122656.jpg

এবার এই দাগ থেকে তারা আকলাম।



ধাপ-11

20211126_122926.jpg

তারা গুলা সম্পন্ন করলাম আকা



ধাপ-12

20211126_123014.jpg

আমার ইউজার নেম দিলাম



ধাপ-13

20211126_123037.jpg

আলহামদুলিল্লাহ এবার আমার আকা কমপ্লিট, আশা করি আমার এই অংকন সবার ভালো লাগবে। কোনো ভুল ত্রুটি হলে মাফ করবেন। অনেক অনেক ধন্যবাদ সবাইকে, আমার পোস্ট পড়ার জন্য, যদি আমার পোস্ট ভালো লেগে থাকে তাহলে অবশ্যই ভোট এবং কমেন্ট করবেন। কারণ আপনাদের সাপোর্ট পেলে আরো উৎসাহিত পাবো। 😍😍😍

https://what3words.com/portals.barns.credit

আমার পরিচয়

_MG_1547.JPG

আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

-cover_copy.png

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️
ইতি
শফিকুল ইসলাম শুভ।
Sort:  
 3 years ago 

অর্ধচন্দ্র রাতের ম্যান্ডেলা চিত্রটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করেছে আপনার প্রতিটা উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া💗💗💗

ম্যান্ডেলা আর্ট আমি খুবই পছন্দ করি। আপনি অর্ধচন্দ্র রাতের ম্যান্ডেলা চিত্রটি খুবই সুন্দর ভাবে অঙ্কন করেছেন যা দেখার মত ছিল। এবং উপস্থাপন খুব সুন্দর ছিল। আর আপনার ৫ নাম্বার ধাপে স্কেলের জায়গায় স্কল হয়ে গেছে বানান টা এডিট করে ঠিক করে নিবেন ধন্যবাদ আপনাকে।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ভুল ধরিয়ে দেয়ার জন্য আপনার জন্য ভালোবাসা রইলো 💗💗

 3 years ago 

অর্ধ চন্দ্রের মেন্ডালা দেখতে খুবই দারুন লাগছে ভাই খুব নিখুত ভাবে করেছেন কাজটি ধাপ গুলোও বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

অনেক অনেক ধন্যবাদ আশিক ভাইয়া💗💗💗

 3 years ago 

আপনি খুব সুন্দর করে অর্ধচন্দ্র ম্যান্ডেলার আর্টটি করেছেন যা দেখে চোখ জুড়ানোর মত, সত্যি অসাধারণ লাগছিল। আমাদের সাথে এত সুন্দর অর্ধচন্দ্র মেন্ডালা উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই 💗💗

 3 years ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলার কোনটি আমার খুবই ভালো লেগেছে। ম্যান্ডেলা অঙ্কন করা খুবই কঠিন ও সময়ের ব্যাপার। অনেক সময় দিয়ে এটি অঙ্কন করতে হয়। আমি প্রায় সময় অঙ্কন করে থাকি এজন্য বলতে পারব। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই💗💗💗

 3 years ago 
অর্ধচন্দ্র চাঁদের ম্যান্ডেলা সত্যি বলতে ভাইয়া এগুলো করতে অনেক ইচ্ছা শক্তি ও ধৈর্য শক্তির প্রয়োজন হয়। একবারই কেউ অঙ্কনে পারদর্শী হয় না দিনে দিনে সকল কাজে পারদর্শী হয়। আপনার অঙ্কনে পারদর্শী হয়ে দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখার মত ছিল। আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভাই। আসলেই আপনার সৃজনশীলতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এটা দেখে খুবই ভালো লাগছে।

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই💗💗💗

 3 years ago 

ভাইয়া আপনার অর্ধচন্দ্রের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে এটি তৈরি করেছেন তা আপনার তৈরির পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। ম্যান্ডেলার আর্ট করতে অনেক বেশি সময় প্রয়োজন হয়। যত বেশি সময় নিয়ে তৈরি করা যায় ততো বেশি সুন্দর হয় আর্টটি। আপনি যে আর্টটি অনেক সময় এবং ধৈর্য নিয়ে করেছেন তা আপনার আর্টের পদ্ধতি দেখে বোঝা যাচ্ছে ।আপনার আর্টটি এক কথায় চমৎকার হয়েছে।

অনেক অনেক ধন্যবাদ আপু 💗💗💗

 3 years ago 

অর্ধচন্দ্র চাঁদের মেন্ডেলা এবং তারার আংকন ওয়াও ভাইয়া অসাধারন হয়েছে সত্যি আপনার বুদ্ধির প্রশংসা করতে হয় ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন

অনেক অনেক ধন্যবাদ লিটন ভাই💗💗💗

 3 years ago 

জাস্ট অসাধারণ ভাইয়া সত্যিই আমি আপনার মান্ডালা অংকন টি দেখে মুগ্ধ। কি দারুন ভাবে আপনি অর্ধচন্দ্রের সাথে তারার মান্ডালা অংকন করেছেন, আপনি যে এত সুন্দর ভাবে অঙ্কন করতে পারেন সেটা আসলে আমি জানতামই না। অসম্ভব সুন্দর একটি মান্ডালা অংকন আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কাছ থেকে পরবর্তীতেও এইরকম সুন্দর সুন্দর মান্ডালা আর্ট আশা করব শুভকামনা রইল আপনার জন্য🎊😍😍

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই💗💗💗

 3 years ago 

অর্ধচন্দ্রের মান্ডালা অংকন দেখতে খুবই চমৎকার লাগছে। দারুন প্রতিভা দেখেছেন আপনি। অর্ধচন্দ্রের মান্ডালা অংকনের প্রতিটি ধাপের বর্ণনাগুলো পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65811.45
ETH 2675.69
USDT 1.00
SBD 2.88