ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর স্কেচ আঁকলাম(Diy-Project) ||১০% shy-fox🦊🦊

হ্যালো ,আসসালামুয়াইলাইকুম "আমার বাংলা ব্লগের" বন্ধুরা কেমন আছো সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের মাঝে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর স্কেচ আঁকবো, আশা করি সবার ভালো লাগবে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কে সবাই চিনেন তিনি ছিলেন সমাজ সংস্কারক। তিনি প্রথম বিধবা বিবাহ এবং বহু বিবাহ এই সমাজ থেকে দূর করেন। ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর ছিলেন প্রচন্ড মেধাবী, তাই তাকে বিদ্যাসাগর উপাধি দেয়া হয়।
বাংলা সাহিত্যে তাঁর ভূমিকা অপরিসীম।ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর স্কেচ আমাদের প্রিয় দাদা@winkles দাদা ও আকছিলেন অবশ্যই দাদার স্কেচ অসাধারণ হয়েছে আমার চেয়ে, আমি মোটামুটি আকা শিখতেছি, ভুল ভ্রান্তি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

20211119_115238.jpg

প্রয়োজনীয় উপকরণ :

  • পেন্সিল
  • সাইন পেন
  • নোট খাতা
  • স্কেল
  • কাটার
  • কলম
  • ডট পেন
  • রং পেন্সিল

ধাপ‌‌‌-1

20211119_113234.jpg

প্রথমে প্রয়োজনীয় উপকরণ নিলাম।

ধাপ‌‌‌-2

20211119_113403.jpg

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর মাথা এবং চুল আকলাম।

ধাপ‌‌‌-3

20211119_113413.jpg

পেন্সিল দিয়ে কান আকলাম

ধাপ‌‌‌-4

20211119_113609.jpg

এবার ডট পেন দিয়ে সম্পন্ন মুখ আঁকলাম

ধাপ‌‌‌-5

20211119_114057.jpg

এবার পেন্সিল দিয়ে চোখ নাক আকলাম।

ধাপ‌‌‌-6

20211119_114216.jpg

এবার ডট পেন দিয়ে আকলাম

ধাপ‌‌‌-7

20211119_114257.jpg

এবার একটা চাদর আঁকলাম

ধাপ‌‌‌-8

20211119_114418.jpg

ডট পেন দিয়ে ভালো করে সম্পন্ন জাইগায় আঁকলাম

ধাপ‌‌‌-9

20211119_114814.jpg

এবার রং করার পালা মাথায় কালো রঙ দিলাম, এবং মুখে ধুসর কালার দিলাম

ধাপ‌‌‌-10

20211119_114953.jpg

চাদরে হলুদ রং দিবো

ধাপ‌‌‌-11

20211119_115205.jpg

রঙ দেয়া কমপ্লিট

ধাপ‌‌‌-12

20211119_115229.jpg

আমার ইউজার নেম লিখবো

ধাপ‌‌‌-13

20211119_115238.jpg

অবশেষে হয়ে গেলো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর স্কেচ, মুখের শেপ একটু মোটা হয়ে গেছে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ইনশাআল্লাহ পরের গুলা আরো ভালো হবে৷ সত্যি কথা বলতে আমি তেমন আকা পারতাম না , আমার বাংলা ব্লগ এ ডাই প্রজেক্ট এ আর্টগুলা করে সত্যি আমি অনেক ইমপ্রুভ করেছি। তাই ভালোবাসা থাকবে আমার বাংলার ব্লগ কমিউনিটির উপর ☘️☘️🌼🌼💓💓

https://what3words.com/coins.wired.garages

আমার পরিচয়

IMG_4688.JPG

আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️

ইতি

শফিকুল ইসলাম শুভ।

Sort:  
 3 years ago 

আপনি আমাকে একটি খুব সুন্দর পেইন্টিং দেখান, আমি এটা দেখতে ভালোবাসি.

আপনাকে অনেক ধন্যবাদ 🥰🥰🥰

 3 years ago 

আপনি চেষ্টা করেছেন এটি দেখে ভালো লাগলো।ঈশ্বরচন্দ্র যদিও একটু বেশি বয়স্ক টাইপের হয়েছে তবুও মোটামুটি ভালো হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

অনেক অনেক ধন্যবাদ দিদি আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

ওয়াও ভাই খুবই ভালো লাগলো একজন গুনি মানুষ এর স্কেচ দেখে আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে করেছেন কাজটা।ভাল লেগেছে শুভ কামনা আপনার জন্য।

আপনাকেও ধন্যবাদ ভাই🥰🥰🥰

 3 years ago 

আসলেই অঙ্কন টি দেখার মত ছিল। আপনি দারুণভাবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ছবি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। দেখে অনেক ভালো লাগলো দারুন ছিলো বর্ণনা। দারুন ছিলো উপস্থাপনা।

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই😍😍

 3 years ago 

ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের ছবিটি বেশ দারুণ একেছেন। এবং তিনি অনেক জ্ঞানী এবং মহৎ একজন ব‍্যক্তি ছিলেন।

এবং আপনার পোস্টের উপস্থাপনা টাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার চিত্রাংকন টা না দেখলেই বুঝতে পারতাম এত সুন্দর হয়েছে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ছবি এতো নিখুত ভাবে অঙ্কন করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে। আপনার হাতে তো জাদু আছে। তোমার সত্যি খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া

অনেক অনেক ধন্যবাদ আপু😍

অনেক ধন্যবাদ আপু🥰🥰🥰

 3 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে। আপনি যে খুব ভালো স্কেচ আঁকতে পারেন তাতে সন্দেহ নাই। আপনার স্কেচ আঁকা আমার কাছে খুব ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

অনেক ধন্যবাদ 😍

আপনি দারুন এঁকেছেন ভাই, আপনার চেষ্টা কে সাধুবাদ জানাই। এভাবেই চেষ্টা করতে থাকুন ইনশাল্লাহ সামনে আরও ভালোকিছু পাবো আমরা আপনার কাছে থেকে। শুভ কামনা রইলো ভাই।

অনেক অনেক ধন্যবাদ প্রিয় রাজু ভাই😍😍

 3 years ago 
সৃজনশীলতাই শক্তি
Amar_Bangla_Blog_logo_png.png
চেষ্টা করা সবথেকে বড় বিষয়। আমরা কেউ এখানে শিল্পী নই। আমরা শিল্পীর থেকে বেশি কিছু। একজন শিল্পী হয়ত একটি বিষয় নিয়ে পারদর্শী কিন্তু আমরা সবকিছুতে পারদর্শী। কি না করছি আমরা। গান, কবিতা, ছবি আঁকা, গল্প লিখা, ডাই প্রজেক্ট সবকিছু। তো কখনও হতাশ হবেন না। চেষ্টা চালিয়ে যান। ইনশাআল্লাহ ভালো কিছু হবে 👌 আর আজকের অংকনটি যথেষ্ট সুন্দর ছিল ♥️। এভাবেই এগিয়ে যান।
💚 শুভ কামনা অবিরাম 💚

অনেক অনেক ধন্যবাদ ইমরান স্যার😍😍😍

দোয়া রাখবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68773.73
ETH 2716.62
USDT 1.00
SBD 2.72