সুন্দরবনের স্মৃতি পর্ব-3 এবং ফটোগ্রাফি || ১০% shy-fox

হেলো আসসালামুআলাইকুম কেমন আছেন আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন।আজকে আপনাদের মাঝে আমি আমার জীবনের কিছু সেরা মুহুর্ত সুন্দরবন ট্যুরের স্মৃতি-3 এবং ফটোগ্রাফি শেয়ার করবো আজকে আমরা সুন্দরবনের অনেক ভিতরে গেছিলাম কটকা, দুবলার চর গেছিলাম,আশা করি সবার ভালো লাগবে। তাইলে চলুন শুরু করা যাক।

IMG_5190.JPG

এই জাইগা হলো সুন্দরবনের দুবলার চর। অসম্ভব সুন্দর জাইগা।

1.png

IMG_5139.JPG

ভাটার সময় তোলা, তখন আমাদের ট্রলার নদীর কূলে ছিল

1.png
IMG_4794.JPG

সুন্দরবনের পশুর নদী

1.png
IMG_4800.JPG

অনেক গেওয়া গাছ।

1.png
IMG_4801.JPG

একটি গেওয়া গাছ নদীতে নুইয়ে আছে।

1.png
IMG_4805.JPG

আমাদের ট্রলার সামনের দিকে এগিয়ে যাচ্ছে

1.png
IMG_5047.JPG

চারিদিকে শুধু অথই পানি আর সুন্দরী গাছ।

1.png
IMG_5094.JPG

সুন্দরবনের ভিতর একটু পোজ দিলাম, এইখানে প্রচুর পরিমাণে শ্বাসমূল জন্মে।

1.png
IMG_5178.JPG

একটি বক খাবারের উদ্দেশ্য রওনা দিছে৷

1.png
IMG_5193.JPG

ভাটায় নদী শুকিয়ে গেছে।

1.png
IMG_5143.JPG

আমি পোজ দিলাম হাহাহা কেমন হয়েছে জানাবেন।

1.png
IMG_5168.JPG

আমাদের খাইয়া দাওয়া সব ট্রলারেই হতো৷

1.png

IMG_5170.JPG

বাংলাদেশ নৌবাহীর একটি জাহাজ, এবং টহল ফাড়ি৷

1.png

IMG_5173.JPG

IMG_5174.JPG

অনেকগুলা বক ঊড়ে যাচ্ছে

1.png

IMG_5176.JPG

একটি বক নদীত তীর ঘেঁষে যাচ্ছে

1.png
IMG_5219.JPG

সুন্দরবনের ভিতর সুন্দরী গাছ,কেওয়া, গেওয়া গাছ।

1.png
IMG_5202.JPG

একটি চিল উড়ে যাচ্ছে।

1.png

IMG_5204.JPG

IMG_5210.JPG

IMG_5212.JPG

IMG_5213.JPG

এই চারটি ছবিতে হরিণ দেখা যাচ্ছে একটু জুম করে দেখেন বোঝা যাবে৷ অনেক দুর থেকে তোলা তো, আমরা যখন ট্রলার দিয়ে যাচ্ছি জুম করে তুলছিলাম তখন।

1.png
IMG_5301.JPG

IMG_5302.JPG

IMG_5293.JPG

দুবলার চরে আমি, প্রচন্ড কালো হয়ে গেছি বাসার গেলে বলছিলো। 😄😄😄

1.png

Al picture are taken by Canon 700 D

What's 3 Word Location

এইতো এই ছিলো আমার সুন্দরবনের পর্ব -3 শেষ পর্বতে সুন্দরবনের মানুষ কিভাবে জীবনযাপন করে সেইগুলা তুলে ধরবো, মহিলারা কিভাবে মাছ ধরে তাই তুলে ধরবো৷ বানর, হরিনের ছবি দিবো আশা করি সবার ভালো লাগবে। বানরের ছবি ভিডিও আকারে দিবো ইনশাল্লাহ।

আমার পরিচয়

IMG_1024.JPG
আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️

ইতি

শফিকুল ইসলাম শুভ।

Sort:  
 3 years ago 

আপনি মুহূর্তগুলো খুব সুন্দর ভাবে কাটিয়েছেন। আপন ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত ছিল। বন্ধুবান্ধব সবাই মিলে নিচ্ছ মজা করেছেন।

অনেক অনেক ধন্যবাদ ভাই💓💓💓

আপনি একটি সুন্দর সময় পার করেছেন তা আপনার পোস্টের মাধ্যমেই ফুটে ওঠেছে।দোয়া করি এরকম আরো সুন্দর মূহুর্ত সামনে পার করেন।আর ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিলো। শুভকামনা রইল

অনেক অনেক ধন্যবাদ রাফি ভাই, ভালোবাসা নিবেন💓💓💓

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32