সুন্দরবনের স্মৃতি পর্ব-2 এবং ফটোগ্রাফি || ১০% shy-fox

হেলো আসসালামুআলাইকুম কেমন আছেন আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন।আজকে আপনাদের মাঝে আমি আমার জীবনের কিছু সেরা মুহুর্ত সুন্দরবন ট্যুরের স্মৃতি-2 এবং ফটোগ্রাফি শেয়ার করবো আশা করবো সবার ভালো লাগবে। তাইলে চলুন শুরু করা যাক।

IMG_4916.JPG

আজকে আমাদের সুন্দরবনের দ্বিতীয় দিন ছিলো, আমরা রাতে ট্রলারেই ঘুমাইতাম। ভোরবেলা হলে আবার ট্রলার ছেড়ে দিতো আমরা আজকে অনেক রকমের পাখি, হরিণ, গেওয়া, কেওড়া , সুন্দরী গাছ দেখছিলাম এটা ছিলো আমার জীবনের সেরা এডভেঞ্চার ট্যুর।

IMG_4791.JPG

সুন্দরবনের ভিতর পশুর নদী।


IMG_4794.JPG

পশুর নদীর ভিতর দিয়ে একটা খাল বয়ে গেছে।


IMG_4800.JPG

অনেক গেওয়া গাছ।


IMG_4779.JPG

নদী ভাংগন হয় প্রচুর।


IMG_4780.JPG

মাঝ নদীতে একটি নৌকা যাচ্ছে


IMG_4781.JPG

বেলা ডুবে যাবে যাবে ভাব

IMG_4868.JPG

IMG_4869.JPG

IMG_4898.JPG

একটি চিল উড়ে যাচ্ছে।

IMG_4805.JPG

আমাদের ট্রলার সামনের দিকে এগিয়ে যাচ্ছে


IMG_4847.JPG

কোনো কূল কিনারা নাই পশুর নদীর


IMG_4944.JPG

আমরা হিরণ পয়েন্ট এসে থামলাম


IMG_4976.JPG

আমি পোস দিলাম সুন্দরবনের ভিতর


IMG_4899.JPG


IMG_4901.JPG

অনেক গেওয়া, কেওড়া গাছ


IMG_4915.JPG

IMG_4916.JPG

একটি বক খাদ্যের সন্ধানে বসে আছে।


IMG_4934.JPG

একটি কোস্টগার্ডের জাহাজ।


IMG_4935.JPG

আমরা হিরন পয়েন্ট এই জাইগায় রেস্ট নিছিলাম, এবং দুপুরের খাওয়া সেরে নিছিলাম।

এইতো এই ছিলো আমার সুন্দরবনের পর্ব -২, নেক্সট পর্বতে বানর, হরিনের ছবি দিবো আশা করি সবার ভালো লাগবে। বানরের ছবি ভিডিও আকারে দিবো ইনশাল্লাহ।

আমার পরিচয়

IMG_0854.jpg

আমার নাম শফিকুল ইসলাম শুভ। আমি বাংলাদেশ থেকে বলছি৷ আমি অনার্স ৪র্থ বর্ষ পড়াশুনা করি। আমার বাসা নড়াইল জেলায়।ইনশা আল্লাহ''আমার বাংলা ব্লগ ""এ আরো ভালো কিছু করার চেষ্টা করবো ,ভিন্ন কিছু করার প্রচেষ্টায় আছি, ইউনিক কনটেন্ট নিয়ে কাজ করবো "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে | আপনাদের সাপোর্ট পেলে,বহুদূর যেতে পারবো। আমার জন্য দুয়া করবেন।

অনেক অনেক শুভকামনা ভালোবাসা রইলো। ❤️❤️❤️

ইতি

শফিকুল ইসলাম শুভ।

Sort:  
 3 years ago 

সুন্দর একটি ট্যুর ছিল আপনাদের। আপনারা অনেক সুন্দর ভাবে ইনজয় করেছেন তা দেখেই বুঝা যাচ্ছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। একটি একটি করে আপনি অনেকগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই

অনেক অনেক ধন্যবাদ সাগর ভাই 💓

 3 years ago 

সত্যিই এই পর্বটি আমার খুবই ভালো লেগেছে। বগটি খুবই ভালো লেগেছে এবং অত্যন্ত সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং অনেক সুন্দর সুন্দর দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখার মত ছিল। অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন ভাইয়া। ভালো লাগলো

অনেক অনেক ধন্যবাদ রেজোয়ান প্রিয় ভাই💓

 3 years ago 

ভাইয়া আপনার সুন্দরবনের ট্যুরটি মনে হচ্ছে ভালোই কাটছে৷ আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে আর একটু বেশি লিখলে ভালো হতো৷

আমিও কয়েক বছর আগে সুন্দর বনে গিয়েছিলাম। অনেক মজা হয়েছিল। সুন্দরবন আসলে অনেকটা সুন্দর।

আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ

হুম ভাইয়া আলহামদুলিল্লাহ ভালো কাটিয়েছিলাম।

ধন্যবাদ আপনাকে৷

 3 years ago (edited)

সুন্দরবনের ভিতর পশুর নদী।

এই পশুর নদীর কথা বই পুস্তকে অনেক পড়েছিলাম।তবে চোখের সামনে দেখার সুযোগ তো হয় ই নি, উল্টো ছবিও কখনো দেখিনি। আপনার কাছেই প্রথম দেখলাম।অনেক বেশি সুন্দর নদিটি।

অনেক গেওয়া, কেওড়া গাছ

এই কেওড়া গাছের কথাও কত পড়েছি। কোনোদিনো দেখিনি। অনেক বেশি ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার ট্যুর অনেক বেশি এক্সাইটিং হয়েছে মনে হচ্ছে৷

হুম আপু, মাশাল্লাহ অনেক ঘুরেছি।

ভাইয়া অনেক সুন্দর হয়েছে সুন্দরবনের ফটোগ্রাফি গুলো। প্রত্যেকটা ফটোগ্রাফি মন ছুয়ে যাওয়ার মত। সুন্দরবনের স্মৃতি থেকে অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন আমাদের সাথে। ভাইয়া আমি এখনও যাইনি তবে যাবো ভাবতেছি। আমিও নিজেই গিয়ে দেখে আসব সুন্দরবনের সৌন্দর্যতা। শুভেচ্ছা ও অভিনন্দন।

অনেক অনেক ধন্যবাদ হায়াত ভাইয়া।

আপনার ভ্রমনটা অনেক সুন্দর ছিল। আমিও সুন্দরবনে গিয়েছিলাম দশম শ্রেণিতে থাকার সময়। আপনার ফটোগ্রাফির মাধ্যমে সুন্দরবনের প্রকৃতির সৌন্দর্যতা ফুটে উঠেছে।

শুভ কামনা রইল আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ রাসেল ভাই আপনার সুন্দর মন্তব্যর জন্য

 3 years ago 

চমৎকার ট্যুর হয়েছে আপনার। ছবিগুলো অসাধারণ হয়েছে বিশেষ করে বকের ছবিটা একেবারে আমার হৃদয় কেড়ে নিয়েছে খুবই ভালো লেগেছে মনে হচ্ছে হাত দিয়ে যদি ধরতে পারতাম ।আর নদী দেখে খুব ভালো লাগছে চারিদিকে পানি আর পানি। গেওয়া গাছ গুলো অসাধারণ একেবারে নদীর গা ঘেঁষে হেলে আছে দেখতে অসাধারণ লাগছে ।অনেক ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি একজন ভ্রমণপিয়াসু মানুষ। আসলে ভ্রমণ করতে কার না ভালো লাগে তবে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তারমধ্যে গাছে বসে থাকা খাদ্যের সন্ধানে বকটির ছবিটা অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার অসাধারণ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক অনেক ধন্যবাদ মিম আপু💓

 3 years ago 

ভাইয়া খুব সময় কাটিয়েছেন,
আপনার ফোটোগ্রাফি গুলো অসাধারণ ছিলো।
যদিও সুন্দর বন কখনো যাওয়া হয়নি তবে আপনার ছবি গুলো দেখে অনেক উপভোগ করতে পারলাম।

নেক্সট পর্বের জন্য অপেক্ষায় রইলাম ভাইয়া।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

জীবনে একবার হলেও সুন্দরবন ঘুরে আসবেন

অনেক ভালো লাগবে

 3 years ago 

সুন্দরবনে অনেক সুন্দর মুহুর্ত কাটিয়েছেন এর আগেও অনেক সুন্দর ছবি দিয়েছিলেন। এবার ও অনেক দারুন ফটোগ্রাফি আসাদের মাঝে তুলে ধরেছেন। বক এর ছবি গুলো অসাধারণ ছিলো ভাই। শুভকামনা রইলো

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই💓💓💓

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61