Sort:  
 2 years ago 

কদম ফুল দেখতে অসাধারণ হয়েছে। অনেক দিন পর কদম ফুল দেখলাম দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

কদম ফুল দেখতে প্রকৃতিগত ভাবে অসাধারন কারন এটি প্রকৃতির দান। আপনাকে মুগ্ধ করতে পেরে ধন্য আমি।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টের মাধ্যমে আজ আমি আমার জীবনে না দেখা সুন্দর একটি ফটোগ্রাফি দেখে নিলাম। আমি কখনো বাদামের গাছ দেখিনি আজ দেখার সৌভাগ্য হলো। আপনার পোস্টটি পড়তে পেরে এবং ছবিগুলো দেখতে পেরে অসম্ভব ভালো লাগলো।

 2 years ago 

মূলত বাদাম গাছ বালিতে হয় এবং চর অঞ্চলে বেশী হয় বিধায় অনেকেই এটি দেখতে পায় না। তবে কাঠ বাদাম গাছ অনেকের বাসায় কিন্তু লাগিয়ে রাখে। তবে এগুলো কাঠ বাদাম নয়। যাহোক আপনাকে বাদাম গাছ দেখাতে পেরে ভাল লাগলো।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফ অতি সুন্দর হয়েছে। আমার তো প্রথমে বিশ্বাস হয়নি। এগুলো আপনার তোলা ফটোগ্রাফ। তবে সবচেয়ে ভাল লেগেছে কদমফুলটি। আপনাকে এরকম সুন্দর সুন্দর
ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনার প্রতি কৃষ্ঞচূড়ার শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

হা হা । কিন্তু পরে কিভাবে বিশ্বাস করলেন এগুলো আমার করা ফটোগ্রাফি ? আমার পক্ষ থেকে কদম ফুলের শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার কিছু কথায় সাথে কিছু ফটোগ্রাফি দারুণভাবে তুলে ধরেছেন।আমাদের মাঝে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে সুন্দর লেগেছে। তবে কদম ফুলের ফটোগ্রাফি টা সত্যিই অনেক বেশি ভাল লেগেছে। কারণ আমার জীবনে যখন প্রথম নির্বাচন করেছিলাম। আমার নির্বাচনী মার্কা ছিল কদম ফুল মার্কা♥♥

 2 years ago 

ও আচ্ছা কদম ফুল মার্কা ।দারুন তো। সত্যি কদম ফুল আমার খুব ভাল লাগে। শুভকামনা রইল আপনার জন্য আপু। ভাল থাকবেন।

 2 years ago 

তৃণমূল নারী নেতৃত্ব সংঘের সভাপতি পদে কদম ফুল মার্কা নির্বাচন করেছিলাম।এবং সর্বোচ্চ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছি।♥♥

 2 years ago 

কদম ডালে বইসা কানায় ফিক্কা মারে ফুল। গানটি শুনেছিলেন দাদা??
কদম ফুল অনেক দিন পরে দেখলাম। ভাল লাগল দেখে। সেই সাথে পদ্মার ঘোড়ার ঘাস খাওয়ার দৃশ্য টিও ভাল লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে দাদা। সুন্দর ছবিগুলো শেয়ার করার জন্য

 2 years ago 

কদম ডালে বইসা কানায় ফিক্কা মারে ফুল।

নারে ভাই গানটি শুনি নাই। তবে মনে হচ্ছে গানটি মজার হবে।

 2 years ago 

গ্রামীন পরিবেশের দারুন কিছু ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ঘোড়ার এই ফটোগ্রাফি। যা দেখে স্মরণ করিয়ে দিয়েছেন পদ্মাপাড়ের শেষ স্মৃতি গুলো।

পদ্মার পাড়ে সবুজ ঘাসে দুটো ঘোড়া ঘাস খাচ্ছে।

তবে এটা রাজশাহীর পদ্মাপাড়ের স্মৃতি। যা আমার লাইফের মধুর ইতিহাস হয়ে রয়েছে।

 2 years ago 

যাক আপনার মধুর স্মৃতি স্মরন করিয়ে দিলাম। ভাল থাকবেন ভাই। ধন্যবাদ।

কাঁচা বাদাম আমি কখনো মাটির নিচ থেকে তুলি নি। আজকে প্রথম দেখলাম তাছাড়া কদম ফুল এবং বাকি ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। ফটোগ্রাফির সাথে আপনার মন্তব্য এবং কাহিনী গুলো শুনে খুবই ভালো লাগলো। আপনার এরকম কোয়ালিটিফুল পোস্ট পেয়ে আমার বাংলা ব্লগ ধন্য। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কি জানি ভাই কতটা কোয়ালিটি সম্পন্ন পোষ্ট তবে হ্যা আমি চেষ্টা করি আপন মনে। আপনার পোষ্ট গুলোও দারুন হয় কিন্তু। ভাল থাকবেন।

দাদা আপনার লেখার হাত সব সময়ই চমৎকার। ছবিগুলোর সাথে পড়তে বেশ ভালো লাগছিল। কদম ফুল টা খুব ভালো লাগছিল দেখতে। আর বাদামের ছোড়া এভাবে এরকম প্রথম দেখলাম । গ্রামের নির্মল পরিবেশে বেশ ভালো একটা সময় গেছে। ভালো থাকবেন দাদা।

 2 years ago 

আমার লেখা সব উল্টোপাল্টা আর তুমি বলছো চমৎকার ।তোমাকে ধন্যবাদ। বহু কষ্টে কদম টা পেয়েছি ওটা দিয়েছে আমার ছোট বোন।

 2 years ago 

কিন্তু আমার একটা বিষয় মাথায় ঢোকে না যে প্রকৃতির প্রতিশোধ সবসময় অসহায় মানুষদের ভোগায়।

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া প্রকৃতি যখনই প্রতিশোধ নেয় তা অসহায় মানুষদের উপর দিয়েই নেয়া হয়ে যায়।

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে কদম ফুলের ফটোগ্রাফি এবং কাচা বাদামের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। একই সাথে আপনি প্রত্যেকটি ছবির সুন্দর বর্ণনা দিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44