|| আমার লেখা একটি কবিতা || ১০% প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন


আমার বাংলা ব্লগের সবাই কেমন আছেন ? আশাকরি সকলেই ভালো আছেন ঈশ্বরের কৃপায়। আজকে আবারো একটি কবিতা শেয়ার করবো আপনাদের সাথে।মূলত আমি কোন লেখক নই । আমি কবিতা লেখা শুরু করেছি এই তো সেদিন থেকে আপনাদের দেখা দেখি। আপনারা সকলেই সুন্দর সুন্দর কবিতা লেখেন আমার ভাল লাগে। তাই ভাবলাম আমিও চেষ্টা করি কিছু লিখতে। হয়তো একদিন কিছু একটা দাড়াবে । হা হা।

মানুষের জীবনের কিছু মধুর স্মৃতি থাকে যেগুলো মনে পড়ে । কিংবা অনেক না বলা কথাও থাকে যেগুলো জমে থাকে মনে। আমরা তো মানুষ আমাদের মন আছে । আমাদের মন ব্যকুল হয়ে ওঠে মাঝে মাঝে কিছু স্মৃতিকে কেন্দ্র করে। কিছু স্মৃতি সত্যিই পিছু ছাড়তে চায় না । তাই আবল তাবোল মনে লিখে ফেললাম কিছু লাইন । পড়ে দেখতে পারেন ভাল লাগতেও পারে আবার মন্দ । যাই হউক না কেন চেষ্টা করেছি কিন্তু মন থেকে।


tree-3156341_1920.jpg

ফ্রি ইমেজ

ফিরে পেতে চাই সেই দিনগুলো


পুরোনো স্মৃতি গুলো বার বার মনে পড়ে কিন্তু ফিরে আসে না
আমি ফিরে পেতে চাই তোমাকে সেই শতবর্ষী বটবৃক্ষের তলে
বটবৃক্ষ এখনো বেঁচে আছে ঠায় অমরত্বের আশায়
কিন্তু তুমি আমার থেকে বিছিন্ন হয়ে দূর অজানায়

ফিরে আসে বৃষ্টি ভেজা দিনের সোনালী সূর্য
মাটির সোঁদা গন্ধ শুকে নেই প্রান ভরে
গাছের পাতা ঝড়ার দৃশ্য আমাকে মনে করিয়ে দেয়
এমন ঘটনা পূর্বেও ঘটেছিল কোথায়


ঋতু বদলায় তবু সে তার কথা রাখে বারবার
ফিরে আসে একি রুপে এই ধরনীতে
শুধু তুমি বদলেছো বহু বার কিন্তু
ফিরে আসো নি এই পথ ধরে


আমি তো ঠিক আগের মতই আছি
একটুও পাল্টাই নি, বদলায় নি আমার মন
আমার চিন্তার বেড়াজালে শুধু প্রশ্ন বোধক চিহ্ন
তুমি তাহলে এমন কেন, এমন কেন তোমার মন


আমি আবারো ফিরে পেতে চাই তোমাকে সেই পথে
আবারো হাত ধরার বাহানায় আমি হতে চাই জ্যোতিষ
হতে চাই সেই কর্দমাক্ত পথ, যেখানে পিছলে যাবার ভয়ে
হটাৎ তুমি এসে ধরেছিলে আমার হাত।

শুভ

2.2.png

চেষ্টা করি কিছু লেখার তবে এটা শুধুই ভাল লাগা থেকে । ভাবনা হারিয়ে যায় একদিকে আমি লিখি আরেক দিকে।ফলে বিছিন্ন লাইন দিয়ে তৈরী হয় আমার কবিতা।আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।আমার বাংলা ব্লগের সকলে ভাল থাকবেন এই কামনায় এখানেই শেষ করছি ধন্যবাদ।

2.2.png

020.png

9.png

০-------------------------------------০

4.png

Sort:  
 2 years ago 

আধুনিক কবিতা এমনই হয়। কবিতা লেখার জন্য ছন্দ মিল থাকতেই হবে এমন কোন কথা নেই। সম্পূর্ণ কবিতাটি পড়লাম। ভাষার ব্যবহার আর শব্দ জ্ঞান যথেষ্ট ভাল আপনার। চালিয়ে যান তাহলেই আমরা আরেকজন সম্ভাবনাময় কবি পেয়ে যাবে আমাদের মাঝে।

 2 years ago 

চেষ্টা থাকবে বাকীটা ইশ্বরের ইচ্ছা। ভাল থাকবেন ভাই আমার।

 2 years ago 

ঋতু বদলায় তবু সে তার কথা রাখে বারবার
ফিরে আসে একি রুপে এই ধরনীতে
শুধু তুমি বদলেছো বহু বার কিন্তু
ফিরে আসো নি এই পথ ধরে

নিজের ভালোবাসাকে ফিরে পাওয়ার জন্য মনের মধ্যে যে একটি আকুতি থাকে সেই অনুভূতি প্রকাশ পাচ্ছে আপনার এই কবিতার মধ্যে, চমৎকার কবিতা লিখতে পারেন আপনি। আপনার মধ্যে অনেক রকম প্রতিভা রয়েছে। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সত্যিই তাই তবে ভালবাসা ফিরে আর পাওয়া যাবে না। হি হি। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি তো ঠিক আগের মতই আছি
একটুও পাল্টাই নি, বদলায় নি আমার মন
আমার চিন্তার বেড়াজালে শুধু প্রশ্ন বোধক চিহ্ন
তুমি তাহলে এমন কেন, এমন কেন তোমার মন

প্রিয় মানুষ ছেড়ে চলে গেলে কষ্ট লাগে। ভালোবাসার মানুষ কে পুনরায় ফিরে পাওয়ার জন্য আপনার মনের আবেগ মিশিয়ে ভালই কবিতা লিখেছেন। ভাল লেগেছে আমার। লাইনগুলো দারুন ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাল লেগেছে জেনে আমি খুবি খুশি। পাশে থাকবেন অনুপ্রেরণা দেবেন।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ফিরে পেতে চাই সে দিনগুলি কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার কবিতাটি আমি খুবই মনোযোগ সহকারে পড়েছি।

আমি আবারো ফিরে পেতে চাই তোমাকে সেই পথে
আবারো হাত ধরার বাহানায় আমি হতে চাই জ্যোতিষ
হতে চাই সেই কর্দমাক্ত পথ, যেখানে পিছলে যাবার ভয়ে
হটাৎ তুমি এসে ধরেছিলে আমার হাত।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই ভাল লাগার জন্য আমার কবিতা।

কবিতাটি পড়ে আমার খুব ভালো লেগেছে । একেক জনের ধারণা একেক রকম হয়। আমি আমার ধারণা থেকে বলতে পারি কবিতাটি অনেক সুন্দর হয়েছে। সুন্দরভাবে আমাদের মত উপস্থাপন করেছেন। আপনি চালিয়ে যান ইনশাআল্লাহ ভালো কিছু আপনার তারা সম্ভব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন একেক জনের ধারনা একেক রকম। চেষ্টা থাকবে আগামীতেও লেখার।

 2 years ago 

মনে হচ্ছে পুরনো স্মৃতি থেকে আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লেগেছে ভাইয়া। ঠিকই লিখেছেন আপনি প্রীয়জন হারানোর বেদনা অনেক কষ্টের। খুব সুন্দর করে আপনি প্রিয়জন হারানোর কষ্ট নিয়ে একটি কবিতা লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সবাই আমার প্রিয়জন শুধু আমি সকলের প্রয়োজন হয়ে রয়ে গেছি এখনো। হা হা । সুন্দর একটি মন্তব্য করেছেন আপু। ভাল থাকবেন।

 2 years ago 

আপনি খুব চমৎকার কবিতা লিখেন। আপনার লেখার অপেক্ষায় ছিলাম আজকের কবিতাটা অনেক সুন্দর হয়েছে। কবিতার পোস্ট গুলো পড়তে অনেক ভালো লাগে কারণ এখান থেকে অনেক কিছু শেখা যায় নিজের জ্ঞান ও শব্দভাণ্ডার সমৃদ্ধ করা যায়। ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম ধন্যবাদ ভাই।

 2 years ago 

পরবর্তীতে কিছু লিখতে পারলে অবশ্যই শেয়ার করবো। ধন্যবাদ ।

 2 years ago 

আপনি আপনার স্মৃতি থেকে খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনি যেরকম ভাবছি সেরকম নয় আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার কবিতাটি, পড়ে বোঝাই গেল আপনার কবিতার উপরে যথেষ্ট জ্ঞান রয়েছে। এভাবে চালিয়ে যান আমরা আছি আপনার পাশে, শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করবো আগামীতে লিখতে তবে দাদার কারনেই আজকে আমার কবিতা লেখা হয়েছে।

 2 years ago 

একজন মানুষ নতুন কবিতা লিখতে শুরু করেই যদি এমন ধারার লেখা লেখে তাহলে আর কিছুদিন গেলে কি হবে সেটাই ভাবছি দাদা।
আপনার এর আগের কবিতা টা পড়েও এত টাই ভালো লেগেছিল। আমার যেটা মনে হয়েছে দাদা, আপনার লেখার বিশেষত্ব হলো, একদম সহজ সরল ভাবে মনের অনুভূতি গুলো প্রকাশ করা। অনেকে ভাবে জটিল করলেই হয়ত লেখা সুন্দর হয়। কিন্তু পাঠক এর মন পর্যন্ত সেই লেখা পৌঁছতেই পারে না। সেদিক থেকে আপনি সার্থক।

তবে দাদা যে হাত একবার ছেড়ে চলে গেছে তাকে আর চাই না। কখনো চাই না। মনের কথা মনেই রইলো। এমন গুণসম্পন্ন লেখা আরো লিখবেন 🙏🙏

 2 years ago (edited)

ভাই তোমার মন্তব্যে কিছু একটা কষ্টের আভাস পেলাম হয়তো। যদিও এটা আমার শুধুই ধারনা। তারপরও বলছি।

গীতা সারাংশ

যা হচ্ছে, তা ভালই হচ্ছে।
যা হবে তাও ভালই হবে।
তোমার কি হারিয়েছে- যে তুমি কাঁদচ্ছো?
তুমি কি নিয়ে এসেছিলে- যা হারিয়েছ?
তুমি কি সৃষ্টি করেছ- যা নষ্ট হয়ে গেছে?
তুমি যা নিয়েছ, এখান থেকেই নিয়েছ।
যা দিয়েছ, এখানেই দিয়েছ।
তোমার আজ যা আছে,
কাল তা অন্যকারো ছিল।
পরশু সেটা অন্যকারো হয়ে যাবে
পরিবর্তনই সংসারের নিয়ম।

সুতরাং যে যাবার সে তো চলে যাবেই তাকে কোন কিছু দিয়ে বেধেঁ রাখা যাবে না। ভাল থাকবে ভাই।

 2 years ago 

মন ছুয়ে গেল দাদা। প্রণাম রইলো 🙏🙏❤️

আমি আবারো ফিরে পেতে চাই তোমাকে সেই পথে
আবারো হাত ধরার বাহানায় আমি হতে চাই জ্যোতিষ
হতে চাই সেই কর্দমাক্ত পথ, যেখানে পিছলে যাবার ভয়ে
হটাৎ তুমি এসে ধরেছিলে আমার হাত।

রোমান্টিক কথায় রোমান্স এসেছে
আবার কবিতার হাত ধরে,
তাইতো এত বিশ্লেষণ এত কথা
উঠে এসেছে থরে থরে ।

প্রেমিক কবি
মনে এনেছে প্রেমিকার ছবি,
জাগ্রত প্রেমিকার আশীর্বাদে
লিখতে শুরু করেছেন আপনি কবি।

 2 years ago 

কল্পনায় প্রেমিকা এখনো জাগ্রত আছে কিন্তু তার দেখা পাওয়া সম্ভব না। ভালোই লিখেছেন।

জি, আমার কাছে তো সেই রকমই মনে হল। এমন কল্পনা গুলো মনের খোরাক জুগিয়ে দিতে পারে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46