Sort:  
 3 years ago 

মৌমাছি চাষ ও খাঁটি মধুর সন্ধান এ বিষয়টি সত্যিই আমার জীবনে প্রথম বারের মত দেখলাম, বিষয়টি আমার কাছে অবাক লেগেছে, আপনার মাধ্যমে মৌমাছি চাষ ও মধু সংগ্রহের বিষয়টি বিস্তারিতভাবে জানতে পারলাম। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনাকে নতুন করে জানতে পেরেছেন বিষয়টি তাতেই আমি খুশি। ধন্যবাদ।

মৌমাছি চাষকে এপিকালচার বলা হয় এটা শুধু আমি বই পড়েছি কিন্তু কখনো দেখি নাই তবে আজকে আপনার পোস্টের মাধ্যমে কিছুটা দেখতে পেলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। একটা কথা মনে পড়ে গেল মধু এবং পানি আমাদের ব্রেনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 3 years ago 

হ্যাঁ সঠিক। ধন্যবাদ।

 3 years ago 

আমার খুবই ভালো লাগলো আপনার পোস্টের মাধ্যমে দেখতে পারলাম কিভাবে মধু সংগ্রহ করে । একবার বিটিভিতে দেখেছিলাম একটি খবরে কিভাবে মধু সংগ্রহ করে । আপনি সরাসরি মধু সংগ্রহের জিনিসটি দেখতে পেয়েছেন । আমার কাছে খুবই ভালো লেগেছে বিষয়টি ভাইয়া। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 3 years ago 

সঠিক বলেছেন এর আগে টিভিতে দেখিয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ঢং করিয়ে সঙ সাজিলেন, মৌ বনেতে গিয়ে। মৌমাছিদের মৌ বাক্স , সাথে আসলেন নিয়ে।

সবে আছে মধু নাই, আজব কারবার
তাবু ঘর আর সরষে ক্ষেত, দেখতে চমৎকার।

 3 years ago 

তাই তো সব ছবি তুলে
আপনাদের দিলাম উপহার।

ধন্যবাদ ভালো থাকবেন

স্বাগতম।

 3 years ago 
বর্তমানে এই ধরনের মধু চাষ লাভজনক ব্যবসায় রূপান্তরিত হচ্ছে। জেনে কষ্ট পেলাম আপনার কাঙ্ক্ষিত মধু পেলেন না, তবে সেই সুবাদে খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। মৌ চাকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। রিক্স নিয়ে তুলেছেন বোঝাই যাচ্ছে
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64236.48
ETH 2519.13
USDT 1.00
SBD 2.66