||কবিতা ১ম পর্ব ||১০% প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

young-woman-1745173_1920.jpg

ফ্রি ইমেজ

আমার বাংলা ব্লগের সবাই কেমন আছেন ? আশাকরি সকলেই ভালো আছেন ঈশ্বরের কৃপায়। ভালবাসা কিংবা ভাল লাগা কোনটাই এখন আর বুঝি না। তবে অনুভবে টের পাই কারে কারো কাছে আমি প্রিয়জন আবার কারো কাছে শুধুই প্রয়োজন। একটি ছেলে কখনও ভাবে নি সে প্রেমে করবে ।তাকে কেউ ভালবাসবে। সে ছিল মুক্ত আকাশের পাখি। দিন নেই রাত নেই তার কোন পিছুটান ছিল না। সে তার ইচ্ছে মত ডানা মেলে উড়তো আকাশের বুকে। কিন্তু হটাৎ একদিন সে আটকা পড়লো খাচায়।এ খাচা ভালবাসার খাচা। তার মন আর মুক্ত আকাশের পাখির মত ডানা মেলে না। সারাদিন শুধু চিন্তা করে তার যে তাকে ভালবাসার খাচায় আটকে দিয়েছে।


তোমার
পিছু পিছু


সত্যিকারের ভালবাসার পাইনি আমি দেখা
তাইতো আমি ভেবেছিলাম থাকবো একা একা


রাত দিন সব সমান ছিল সব ছিল খাপ ছাড়া
দাড়িয়ে ছিলাম নদীর কুলে মনটা পাগল পারা


ভালবাসার নেই কোন টান আমি মুক্ত মনের পাখি
কেমন আছি কোথায় থাকি শোনেনি কেউ ডাকি


কি আসে যায় তাতে আমি তো মুক্ত মনের পাখি
একা একা কেটেছে দিন একাই সুখে থাকি


হটাৎ সেদিন মেঘ গুর গুর সন্ধ্যা এল নেমে
খোলা চুলে একটি মেয়ে হাসছিল থেমে থেমে


ঘন কালো চুলের মাঝে মুখটি ছিল ঢাকা
দেখতে আমি পাইনি তোমায় তুমিও ছিলে একা


নদীর তীরে আনমনেতে আকঁছিলে বালির বুকে
হটাৎ হটাৎ ঢেউ এসে দিচ্ছিল সব ধুয়ে


ধ্যাত তেরি ছাই রেগে গিয়ে বললে তুমি আপন মনে
আকঁবো না আর তোমার বুকে চলি এবার বাড়ির পানে


ভাললাগা ভালবাসা বুঝি নি আমি কিছু
তারপরেও তোমায় দেখে গিয়েছি পিছু পিছু


তোমার পিছে কেউ একজন হটাৎ টের পেয়ে
মুখ ঘুড়িয়ে দেখলে আমায় আড় চোখেতে চেয়ে


মুচকি হেসে ভেংচি কেটে দৌড়ে ছুটে গেলে
যাবার আগে বললে আমায় তুমি বড্ড বোকা ছেলে


2.2.png

কবিতাটিতে যে ভালবাসার গল্প ফুটিয়ে তোলার চেষ্টা করেছি তার তার এখানেই শেষ নয়। আগামীতে চেষ্টা করবো বাকী টুকু লেখার। ছেলেটি কি ভালবাসার খাচায় আটকে গিয়ে মেয়েটিকে পেয়েছিল নাকি আরো পায়নি। হা হা। আপনাদের ভাল লাগলেও লাগতে পারে। আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।আমার বাংলা ব্লগের সকলে ভাল থাকবেন এই কামনায় এখানেই শেষ করছি ধন্যবাদ।

2.2.png

020.png

4.png

























Sort:  
 2 years ago 

ভালবাসার নেই কোন টান আমি মুক্ত মনের পাখি
কেমন আছি কোথায় থাকি শোনেনি কেউ ডাকি

অনেক সুন্দর একটি কবিতা আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার সবগুলো লাইন ছন্দে ছন্দে আকারে তাল মিলিয়ে লিখেছেন। খুবই ভালো লাগলো কবিতাটি পড়ে।

 2 years ago (edited)

ধন্যবাদ আপু কবিতাটি ভাল লেগেছে শুনে খুবি ভাল লাগলো। ভাল থাকবেন শুভেচ্ছা রইল।

 2 years ago 

তবে মানুষ এখন মানুষের প্রয়োজনেই প্রিয়জন হয়ে উঠে।আর হ্যা আমিও এখনো সত্যিকারের ভালোবাসার দেখা পাই নি,তবে খোঁজ অব্যাহত আছে😍

 2 years ago 

সঠিক মন্তব্য খুবি ভাল লাগলো। খুজতে থাকুন পেয়ে যাবেন।

 2 years ago 

আপনার কবিতাটি একদম প্রাণবন্ত হয়েছে। আপনার কবিতাগুলো আমি অনেক পছন্দ করি এবং আপনার কবিতা আবৃতি একদিন শুনেছিলাম সেদিন তো আরো ভালো লেগেছে । আপনার আজকের কবিতাটিও আপনার খুবই চমৎকার হয়েছে কবিতাটি পড়ে আমি খুবই আনন্দিত ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি প্রানবন্ত করে তোলার জন্য কিন্তু তেমন হয় না। সুন্দর মন্তব্য মন কেড়ে নেয়ার মতন। আপনাদের জন্যই আমার কবিতা লেখা। ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি আমার কাছে অসম্ভব ভাল লেগেছে ভাই। কবিতার প্রতিটি লাইন খুব চমৎকারভাবে লিখেছেন। এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাদের কারনে অনুপ্রেরণা পাই। ভাল থাকবেন। আবার আসবেন পরবর্তী পর্বে।

 2 years ago 

মুচকি হেসে ভেংচি কেটে দৌড়ে ছুটে গেলে
যাবার আগে বললে আমায় তুমি বড্ড বোকা ছেলে

দাদা মুচকি হেসে বোকা বানিয়ে চলে গেল??

হাহা। অনেক ভাল ছিল লাইনগুলো। ভাল লিখেছেন কবিতাটি। সুন্দর সুন্দর এমন আরও কবিতা আমরা চাই আপনার থেকে। ভালবাসা নিবেন।

 2 years ago 

বোকা তো বানায় নি কিন্তু আমি বড্ড বোকা ছেলে বলে গেছে। হা হা ।

আপনার কবিতার লাইনগুলো আমার কাছে খুবই ভালো লাগলো। নদীর বুকে বালি নিয়ে আপনি একটি লাইন লিখেছেন যা অসম্ভব সুন্দর লেগেছে। আপনার এসব কবিতা শুনে আমার সাগরের বিচের কথা মনে পড়ে গেল। আপনার জন্য অনেক দোয়া ও শুভকামনা থাকলো শুভ ভাই

 2 years ago 

যাক আমার লেখা কবিতা আপনার স্মৃতি মনে করিয়ে দিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ওরে বাবা কি মিষ্টি একটা প্রেমের কবিতা দাদা 🥰🥰,,, লেখাগুলো পড়তে পড়তে আমি পুরো ব্যাপারটা ইমাজিন করে দেখার চেষ্টা করছিলাম 😉 , সত্যি খুব মজা পাচ্ছিলাম।

 2 years ago 

সত্যি মিষ্টি প্রেমের কবিতা খানিক টা। সত্যি কিন্তু এমন ঘটনা ঘটেছিল হি হি। আবার যদি ফিরে পেতাম সেই দিন। আমিও মজা পেয়েছি নিজের লেখা কবিতা পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67494.82
ETH 2610.78
USDT 1.00
SBD 2.72