|| নিজের লেখা একটি কবিতা “ছদ্মনাম” || ১০ ‍প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন


আমার বাংলা ব্লগের সবাই কেমন আছেন ? আশাকরি সকলেই ভালো আছেন ঈশ্বরের কৃপায়। আজকে নিজের জীবন কে কেন্দ্র করে একটি অসমাপ্ত কবিতা শেয়ার করবো আপনাদের সাথে। আমি শুভ ব্যক্তি আমাকে হয়তো আপনার সম্পূর্ন ভাবে চেনেন না দু এক জন ছাড়া। তারাও হয়তো পুরো টা জানে না আমার সর্ম্পকে। যাই হোক। মানুষের জীবন থেমে থাকে না। থেমে থাকে না সময়। তার মাঝে জীবনের খাতার পাতায় কিছু ঘটনা দাগ কেটে যায় । যে দাগ কখনই কোন ইরেজার দিয়ে তোলা যায় না।

man-4779728_1920.jpg

লিংক


আমি খুব একটা কবিতা লিখতে পারি না। তুবও চেষ্টা শুধু আপনাদের জন্যই। অগোছালো মনে কিছু চিন্তার একত্রিত রুপ মাত্র। ছন্দের পতন সব সময়ই ঘটে জীবনে তেমনি কবিতায়ও। যাইহোক কিছু কথা না হয় কবিতার মাধ্যমেই বলে। কিছু রোমাঞ্চকর মূহুর্ত। তবে বাস্তব গল্পটি শেয়ার করবো আগামীতে ।


ছদ্মনাম



ছদ্মবেশে ছদ্মনামে
তোমায় ভালোবেসে
চিনতে তুমি পারোনি সেদিন
আমার কাছেও এসে।

বটের নীচে চায়ের দোকান
তোমার অপেক্ষাতে
বসে থাকি সকাল সকাল
চায়ের কাপ টি হাতে।


চায়ের কাপে চুমুক দিয়ে
আড় চোখে চাই গেটের দিকে
কখন তুমি বের হবে আজ
আজ কি তোমার নেই কোনো কাজ ?


কথা বলতাম ছদ্মনামে
নামটি ছিল আমার অভি
সেই নামেতে চিনতে আমায়
চিনতে আমায় আসল আমি।


আসল আমি সব সময়ই
এড়িয়ে চলি তোমার ছায়া
মনটা আমার দূর দূর
এই বুঝি পরলাম ধরা।


একটাই ভয় আমার শুধু
যদি একবার পড়ি ধরা
নালিশ যাবে আমার বাসায়
পড়বে আমার হাতে কড়া।


মুঠো ফোনে কত কথা
বলতাম তুমি আমি
কত মিথ্যে বলেছি তোমায়
ঢাকতে নিজের আসল আমি।


আসল আমি আসল তুমি
ছিলেম আমি খুবি চেনা
সত্যি বললে ভুল বোঝো যদি
মনটি আমায় করতো মানা।


দিন চলে যায় রাত চলে যায়
মন বসে না কাজে
ভালবাসি এ কথাটি
বলতে পারি না যে।


যেদিন তুমি বুঝতে পারলে
জামার কলার চেপে ধরলে
কেন লুকোচুরি করলাম আমি
অভিযোগ করলে তুমি


অবাক সেদিন হলাম আমি
ভালবাসতে আমাকেও তুমি
চাওয়া শুধু চাওয়াই রইল
দুঃখের হাওয়া শুধুই বইলো


2.2.png

হয়তো বানানের ভুলে আমি জর্জরিত হতে পারি। যদি কোন ভুল কিংবা জিজ্ঞাসা থাকে তবে মন্তব্য করতে ভুলবেন না কিন্তু। আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।আমার বাংলা ব্লগের সকলে ভাল থাকবেন এই কামনায় এখানেই শেষ করছি ধন্যবাদ।

2.2.png

020.png

9.png

০------------------------------------------------------------------০

4.png

Sort:  
 3 years ago 

আপনার কবিতার মাঝে অন্যরকম ভালো লাগা খুঁজে পেলাম। আসলে আপনি সব কিছুতেই অনেক পারদর্শী। আপনার প্রতিটি পোস্ট আমি ভিজিট করি। সাব গুলোই অসাধারণ থাকে। ধন্যবাদ দাদা।

অবাক সেদিন হলাম আমি
ভালবাসতে আমাকেও তুমি
চাওয়া শুধু চাওয়াই রইল
দুঃখের হাওয়া শুধুই বইলো

সত্যি আপনার এই কবিতা পড়ে অনেক ভাল লেগেছে আমার কাছে। চমৎকার লাগল আপনার এই কবিতা পড়ে। এই লাইন গুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল 💞💞

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

আসল আমি সব সময়ই
এড়িয়ে চলি তোমার ছায়া
মনটা আমার দূর দূর
এই বুঝি পরলাম ধরা।

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।
সামনের দিনে এই রকম আরো অনেক কবিতার আশায় থাকলাম।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

অবাক সেদিন হলাম আমি
ভালবাসতে আমাকেও তুমি
চাওয়া শুধু চাওয়াই রইল
দুঃখের হাওয়া শুধুই বইলো

আসলে কথা সঠিক সময়ে বলে দিতে হয়, নাহলে পরে শুধুই আফসোস থেকে যায়।
চমৎকার লিখেছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 

আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন সকলেই দেখছি কবি। আমিও মাঝে মাঝে কবিতা শেয়ার করে থাকি, আপনার এই কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 

চমৎকার চমৎকার লাইন ব্যবহার করে সুন্দর একটি কবিতা লিখেছেন দাদা। এই প্রথম আপনার কবিতা পড়লাম। অনেক ভালো লিখেন আপনি।

মুঠো ফোনে কত কথা
বলতাম তুমি আমি
কত মিথ্যে বলেছি তোমায়
ঢাকতে নিজের আসল আমি

ভালো ছিল লাইনগুলো। আরও কবিতা পেতে চাই দাদা। ভালোবাসা আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন। শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62249.58
ETH 2435.15
USDT 1.00
SBD 2.67