|| স্মৃতির পাতার একটি কবিতা || ১০% প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন


আমার বাংলা ব্লগের সবাই কেমন আছেন ? আশাকরি সকলেই ভালো আছেন ঈশ্বরের কৃপায়। আজকে আবারো একটি কবিতা শেয়ার করবো আপনাদের সাথে।কবিতা লিখতে গিয়ে কবিতাকে হারিয়ে ফেলি লেখার মাঝখানে কখনও কখনও শেষে। ফেলে আসা স্মৃতি মাঝে মাঝে কড়া নাড়ে হৃদয়ের দ্বারে। আজ হয়তো লিখছি কিন্তু কখনই ভাবি নি কবিতা লিখবো । আমি যতটুকু লেখার চেষ্টা করি তার মধ্যে বাস্তবতার ছাপ কিছুটা হলেও আছে। যেটা এখন আমার কাছে শুধুই অতীত।

আমার জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনাই হয়তো কবিতার লাইনে ঠাঁই পেয়েছে। আপনাদের কেমন লাগবে জানি না। তবে আপনাদের মতন লেখা অমার সাধ্য না। কবিতাটির নাম দিয়ে দিয়েছি তোমায় দেখবো বলে

rain-930262_1280.jpg

লিংক


তোমায় দেখবো বলে

আকাশে মেঘের গর্জন, চারিদিকে বিদুৎতের চমকানি
বেরিয়েছি আমি দেখবো বলে তোমার মুখখানি
আমার বাড়ি তোমার বাড়ির থেকে অনেক দূরে
হাটতে হবে বেশ কিছুক্ষন হাটছি গানের সুরে


ঈশান কোনে মেঘ জমেছে বৃষ্টি নামবে বলে
মেঘের ডাকে চাঁদ তারারাও তাইতো গেল চলে
রাস্তাটিও নীরব ছিল জন মানব হীন
ছাতাটিও উড়তে চাইছে ধরে রাখাও কঠিন


পৌছে গেছি তোমার বাড়ির পেছনের দিকটাতে
ঠিক ঐ খানেতেই তুলশি তলায় প্রদীপ জ্বালবে রাতে
একটা জায়গা ফাঁকা ছিল আটকায় নি তোমার বাবা
তুমি হয়তো নানান ছলে দিয়েছিলে বাধা


ছাতা হাতে দাড়িয়ে আমি তোমার অপেক্ষাতে
তুলশি তলায় আসবে তুমি সন্ধ্যা প্রদিপ হাতে
ইটের সাথে হোঁচট খেয়ে উহ মা উঠি বলি
তুমি তখন উঠলে বলে কে কে ওখানে শুনি


প্রদিপ হাতে তুমি যখন এগিয়ে এলে কাছে
আমায় দেখে বললে তুমি এই ভাবে কেউ আসে
বিভোর ছিলাম প্রদীপ শিখায় তোমার নয়ন পানে
তুমি আমায় বকছো কিন্তু যাচ্ছিল না মোর কানে।


সন্ধ্যা কখন গড়িয়ে যেন রাত্রি নেমে এল
হটাৎ করে বৃষ্টির ছাটে প্রদীপ নিভে গেল
যাবার আগে বললে তুমি আমার কানে কানে
ফিরে যাও আর এসো না এমন রাত্রি কালে

2.2.png

আমি কিছু একটা লিখতে চাচ্ছি প্রতিনিয়ত কিন্তু লিখতে পারছি না। জীবনের কিছু অংশ না হয় এভাবেই ভাগ করে নিলাম তোমাদের সাথে । কিছুটা না হয় ছন্দ হীন রয়ে থাক। জীবনের সবকিছু তো আর ছন্দে চলেনা। বাস্তবিক জীবেন হয়তো কখনও সত্যি হয়ে ঘটেছিল ঘটনা গুলো যেগুলো আজ কাল্পনিক মনে হবে ।কবিতা লেখা কঠিন সেটা ।আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।আমার বাংলা ব্লগের সকলে ভাল থাকবেন এই কামনায় এখানেই শেষ করছি ধন্যবাদ।

2.2.png

020.png

4.png

Sort:  
 2 years ago (edited)

চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে আমার খুব ভালো লেগেছে। একদমই মুগ্ধ হয়ে গেলাম আমি। খুব সুন্দর করে কবিতা টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও সুন্দর একটি মন্তব্য করেছেন আপু। পড়ে ভাল লাগলো। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

বিভোর ছিলাম প্রদীপ শিখায় তোমার নয়ন পানে
তুমি আমায় বকছো কিন্তু যাচ্ছিল না মোর কানে

এই লাইন দুটো আমার খুব ভালো লেগেছে। চমৎকার লিখেছেন।

 2 years ago 

ভাই আমিও মাঝে মাঝে অবাক হই লাইন দুটো পড়ে । হা হা ।ভাল থাকবেন ভাই।

 2 years ago 

ছাতা হাতে দাড়িয়ে আমি তোমার অপেক্ষাতে
তুলশি তলায় আসবে তুমি সন্ধ্যা প্রদিপ হাতে
ইটের সাথে হোঁচট খেয়ে উহ মা উঠি বলি
তুমি তখন উঠলে বলে কে কে ওখানে শুনি

কবিতার মাধ্যমে আমরা আমাদের মনের ভাব প্রকাশ করতে পারি। আপনি আজ অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার এই লাইন গুলো আমার মনে দাগ কেটে গেছে। অনেক সুন্দরভাবে ছন্দে ছন্দে তুলে ধরেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যদিও আমি নিজে কখনো কবিতা লিখতে পারিনা। তবে আমি মনে করি যে মানুষের কবিতা পড়লে কবিতার লেখার প্রতি একটা আগ্রহ বেড়ে যায়। আপনার কবিতাটি আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন পরে তো মুগ্ধ হয়ে গেলাম প্রতিটা লাইন এত চমৎকার ভাবে ছন্দ মিলিয়ে কবিতাটি ফুটিয়ে তুলেছেন যা কিনা আমাকে আরো বেশি মুগ্ধ করেছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার কাছে আরও অসাধারণ অসাধারণ কবিতা আবৃতি আশা করছি।

 2 years ago 

পৌছে গেছি তোমার বাড়ির পেছনের দিকটাতে
ঠিক ঐ খানেতেই তুলশি তলায় প্রদীপ জ্বালবে রাতে
একটা জায়গা ফাঁকা ছিল আটকায় নি তোমার বাবা
তুমি হয়তো নানান ছলে দিয়েছিলে বাধা

চমৎকার। নিজের মনের ভাষা এভাবে কবিতার লাইনে প্রকাশ করেছেন। পড়ে মজা পেলাম। তুলসি তলায় ফাকা স্থান প্রেমিকা যেকোনো বাহানাতেই হোক তার বাবাকে আটকাতে দেয়নি কারন আমাদের দাদা সেখানে গিয়ে উকি দিবে বলে। আহা কি প্রেম। ভাল ছিল দাদা।

 2 years ago 

মজা দিতে পেরেছি তাহলে। আরে না আমি কোন উকি ঝুকি দিই নি। এটা তো কল্পনার কবিতা। ভাল ছিল মন্তব্য।

 2 years ago (edited)

ছাতা হাতে দাড়িয়ে আমি তোমার অপেক্ষাতে
তুলশি তলায় আসবে তুমি সন্ধ্যা প্রদিপ হাতে
ইটের সাথে হোঁচট খেয়ে উহ মা উঠি বলি
তুমি তখন উঠলে বলে কে কে ওখানে শুনি

আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন তা তো জানতাম না। আপনার স্মৃতির পাতায় এত সুন্দর একটি কবিতা জমে আছে সেটি জানা ছিল না। যাই হোক আপনি খুব ভাবে কবিতা রচনা করেছেন আপনার লেখা প্রতিটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আমি হচ্ছি দু দিনের কবি।হা হা । কিছু একটা লিখতে হবে তাই লিখলাম। এত সুন্দর মন্তব্য উপহার দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার লেখা কবিতাটি খুব মনোযোগ সহকারে পড়লাম। প্রত্যেকটা লাইনের সৌন্দর্য এবং কিছু অনুভূতির বহিঃপ্রকাশ যেটা পড়ে খুবই ভালো লাগলো। নিখুঁতভাবে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা ছিল অনুভূতির বহিঃপ্রকাশ কতটা করতে পেরেছি জানিনা। তবে আপনি মনোযোগ দিয়ে পড়েছেন শুনে আমি খুশি। অনুপ্রানিত হলাম। পাশে থাকবেন।

 2 years ago 

আপনার রচিত তুমি দেখবে বলে কবিতাটি সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া। কবিতার প্রত্যেকটি লাইন অনেক অর্থবহ ছিল।

প্রদিপ হাতে তুমি যখন এগিয়ে এলে কাছে
আমায় দেখে বললে তুমি এই ভাবে কেউ আসে

আপনার কবিতার এই লাইন দুইটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার কাছেও এখন মনে হচ্ছে লাইন দুটো দারুন হয়েছে। নিজের ঢোল নিজে পিটালাম হা হা । ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটি পড়ে আসলে মুগ্ধ হলাম একটি কথা আসলে একদম ঠিক বলেছেন কবিতার মাঝে আসলে নিজের মনের কিছু কথা লেখা যায় যাতে খুবই ভালো লাগে। আসলে আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনাকে মুগ্ধ করতে পেরেছি জেনে আমিও মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাই আমার ভাল থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74