ভালোবাসার মানুষগুলোকে নিয়ে কিছু কথা।।

সবাইকে নমস্কার /আদাব

সবাই কেমন আছেন?? আশা করি সবাই ভালো আছেন।আপনাদের মাঝে আজকে আরেকটি ব্লগ নিয়ে হাজির হলাম।আজকের ব্লগটি আমার প্রিয়জনদের নিয়ে।।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রিয়জনদের মধ্যে সবচেয়ে বেশি আমাকে ভালবাসেন আমার মা।তাকে দিয়েই আজকে আমি আমার ব্লগটি শুরু করছি।

মা

'মা' শব্দটি অনেক ছোট। কিন্তু এই মা শব্দটিকে বিশ্লেষণ করা অনেক কঠিন।একজন মা হওয়া মুখের কথা নয়।যিনি মা হয়েছেন তিনিই বুঝেছেন মা হওয়ার কত কষ্ট।সন্তান প্রসব এর যে কষ্ট সেটা একমাত্র যিনি সন্তান জন্ম দিয়েছেন তিনি জানেন।আমি আমার মাকে অনেক ভালোবাসি।তিনি আমাকে অনেক ভালোবাসেন।তিনি শাসন করেন কিন্তু তিনিই বুকে জরিয়ে নিয়ে আদর করেন।একজন মা এর ভালোবাসার মধ্যে কোনো চাওয়া পাওয়া থাকে না।তিনি শুধু সন্তান এর মঙ্গল কামনা করেন।

IMG_20200921_091300-01.jpeg

আমার মা একজন গৃহিনী।তিনি সংসার এর সব কাজ করেন।একজন সন্তান কখন কি খাবে,কখন কি করবে,কখন কোন কাপড় পরবে সবকিছু দেখেন একজন মা।।।তেমনি আমার মা আমরা ২ভাই কখন কি করব,কি খাব,কি কাপড় পরিধান করবো এগুলো সবসময় নজর এ রাখেন।তিনি যদি কখনো অসুস্থ হয় তবুও তিনি প্রকাশ করেন না।তিনি আমাদের খাওয়া দাওয়া সবকিছু রেডি করে রাখেন।
যখন আমি আথবা আমার ভাই কোনো ভুল করি মা যদি রাগ এর মাথায় আমাদের গায়ে হাত ও তুলেন,আমারা যদি কেঁদে ফেলি পরে দেখেছি আমার মা আড়ালে কেদেছেন। এটাই মা এর ভালোবাসা।মা কখনো চান না একাটা সন্তান এর কষ্ট হোক।আমি ভগবান এর কাছে এটাই প্রার্থনা করি যাতে আমার মা কখনো কষ্ট না পায়।

এখন আমি আমার আরেকজন প্রিয় মানুষের কথা বলতে যাচ্ছি।তিনি হলেন আমার বাবা।তিনিও আমাকে অনেক ভালবাসেন।

বাবা

একটা পরিবারের মধ্যে বাবা হলেন প্রধান।।একজন পিতা একটা সংসার এর সব কিছুর ভরন পোষন করেন।আমার বাবা একজন চাকুরিজীবী।তিনি আমাদের ২ভাই কে খুব ভালোবাসেন।তিনি যখন তার কাজ শেষ করে বাড়িতে আসেন তখন আমাদের ২ ভাই এর জন্য অনেক খাবার জিনিস নিয়ে আসেন।যখন আমাদের ২ ভাই এর কোনো পছন্দের খাবার নিয়ে আসেন তখন তিনি বলেন-"বাবা আজকে তোমাদের জন্য কোনো খাবার নিয়ে আসিনি,মন খারাপ করিও না কেমন।" তখন আমারা ২ভাই মন খারাপ করে যখন বসে থাকি তখন বাবা লুকিয়ে সেই খাবার জিনিস গুলো আমাদের সামনে নিয়ে আসে বলে-দেখো তো এগুলো কি।তখন আমারা অনেক খুশি হয়ে বাবাকে জরায় ধরি।।তখন তিনি বলেন- আমি কি তোমাদের জন্য খাবার না এনে পারি।।
পিতা তার সন্তান এর কখনো কোনো কিছুর কমতি রাখেন না।।পুরন করতে না পারলেও চেষ্টা করেন সেই আবদার গুলো পুরন করার।

IMG_20210711_215459.jpg

এটাই হলো বাবার ভালোবাসা।আমি ভগবান এর কাছে প্রার্থনা করি যাতে আমার বাবা সুস্থ থাকেন,আমরা যাতে তাকে কখনো কষ্ট না দেই।

পৃথিবীতে পিতা-মাতা ছাড়া কেউ আপন হয় না।পিতা-মাতা সার্থ ছাড়াই ভালোবাসে।একটা সন্তান এর নাম এ কখনো তারা খারাপ কথা বলতে পারেন না।মানুষ সন্তান কে খারাপ বল্লেও পিতা-মাতার কাছে তাদের সন্তান সবসময় ভালো হয়ে থাকে।পিতা-মাতার ভালোবাসাই শ্রেষ্ঠ ভালোবাসা।

পিতা-মাতাকে শ্রদ্ধা করা আমাদের কর্তব্য। আমরা সবাই সবার পিতা-মাতাকে ভালোবাসবো শ্রদ্ধা করবো।

❤️❤️সকল পিতা-মাতাকে আমার সম্মান জানিয়ে আজকের ব্লগটি এখানেই শেষ করছি।সকলে ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই বলে শেষ করছি এবং আমার জন্য আশির্বাদ করবেন❤️❤️

♥**আমার পরিচয় **♥

🌼🍁আমি শোভন রায়।আমি এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করেছি।আমি আমার পিতা-মাতাকে অনেক ভালোবাসি।আমি খেলাধুলা,খাওয়া-দাওয়া,ভ্রমণ করা,ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি।🍁🌼

Sort:  
 last year 

ভালো লিখেছো, পড়ে ভালো লাগলো, ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।আমার এই ব্লগটি দেখার জন্য।এভাবেই পাশে থাকবেন ভাইয়া❤️❤️

 last year 

ভালো লিখেছো, পড়ে ভালো লাগলো, ধন্যবাদ।

 last year 

তোমার সাথে আমিও সহমত পোষণ করছি যে,
পৃথিবীতে পিতা-মাতার ভালোবাসাই হচ্ছে শ্রেষ্ঠতম ভালোবাসা।খুবই চমৎকার করে প্রিয়জনদেরকে তুলে ধরেছো আজ তোমার পোস্ট পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। পৃথিবীর সকল পিতা-মাতার প্রতি বিনম্র শ্রদ্ধা।♥♥

 last year 

সত্যি এটাই যে পিতা মাতা ছাড়া এই দুনিয়ায় কেউ কারো নয়।তাই পিতা মাতাকে শ্রদ্ধা করতে হবে।।ভালোবাসতে হবে পিতামাতাকে❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79