টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি🐟||[১০%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। শীতকাল এলেই টমেটো দিয়ে মাছ ভুনা খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। গ্লাস কার্প মাছ ভুনা আমার খুবই প্রিয়। ঝাল ঝাল মাছ ভুনা খেতে খুবই ভালো লাগে আমার। আর সাথে যদি টমেটো কুচি দেওয়া হয় তাহলে মাছ ভুনা খেতে আরো বেশি সুস্বাদু হয়। তাই আমি টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনার মজাদার একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা এই মজাদার রেসিপি আপনাদের সকলের ভালো লাগবে।

টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি:

IMG20220128120935.jpgCemera: Oppo-A12.


গ্লাস কার্প মাছ অতুলনীয় স্বাদের জন্য সকলের কাছে জনপ্রিয়। গ্লাস কার্প মাছ সাধারনত পুকুরে বা বিলে চাষ করা হয়। আমার এলাকায় যেহেতু খুব সহজেই এই মাছ পাওয়া যায় তাই আমি মাঝে মাঝেই টাটকা এই গ্লাস কার্প মাছ কিনি। টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি করলে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি এই মাছ ভুনা খেতে অনেক পছন্দ করি। ঝাল ঝাল মাছ ভুনা ও এর সাথে যদি হয় গরম ভাত তাহলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে ঝাল মাছের ঝোল খেতে আমি বেশি পছন্দ করি। গ্লাস কার্প মাছ একটু ঝাল দিয়ে ভুনা করলে খেতে অনেক ভালো লাগে। তাই আমি টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
গ্লাস কার্প মাছ৫ পিস
টমেটো কুচি১০০ গ্রাম
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
পেঁয়াজ কুচিপরিমাণমতো
পেঁয়াজ বাটা৪ চামচ
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
সয়াবিন তেল৪ চামচ
১০ধনিয়া পাতাপরিমাণমতো
১১কাঁচা মরিচপরিমাণমতো
১৩লবণপরিমাণমতো

IMG20220128113036.jpgCemera: Oppo-A12.

IMG20220128112928.jpgCemera: Oppo-A12.


টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

🐟ধাপ-১🐟

IMG20220128113135.jpgCemera: Oppo-A12.

IMG20220128113313.jpgCemera: Oppo-A12.


টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি মাছের পিসগুলো ভালোভাবে ভাজার জন্য এর মধ্যে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। এবার আমার হাতের সাহায্যে সবগুলো ভালোভাবে মাছের সাথে মিক্স করেছি।

🐟ধাপ-২🐟

IMG20220128113459.jpgCemera: Oppo-A12.

IMG20220128113604.jpgCemera: Oppo-A12.


গ্লাস কার্প মাছের পিসগুলো ভাজার জন্য একটি মাছ ভাজার পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এবার মাছ ভাজার কড়াইটি গরম হওয়ার পর মাছ ভাজার জন্য সয়াবিন তেল দিয়েছি। আমি কিছুক্ষণ সময় অপেক্ষা করেছি তেল গরম হওয়ার জন্য। তেল গরম না হলে মাছ ভাজা ভালো হবেনা। তাই আমি তেল গরম হওয়ার পর মাছের পিসগুলো গরম তেলের মধ্যে দিয়েছি ভাজার জন্য।

🐟ধাপ-৩🐟

IMG20220128114231.jpgCemera: Oppo-A12.

IMG20220128114332.jpgCemera: Oppo-A12.


এবার আমি গরম তেলের মধ্যে মাছের পিসগুলো ভালোভাবে ভেজে নিয়েছি। মাছ ভালোভাবে না ভাজলে মাছ ভুনা খেতে ভালো লাগে না। যখন মাছের পিসগুলো ভাজা হয়ে গেছে তখন আমি মাছের পিসগুলো একটি প্লেটের মধ্যে নামিয়ে রেখেছি।

🐟ধাপ-৪🐟

IMG20220128114442.jpgCemera: Oppo-A12.

IMG20220128114457.jpgCemera: Oppo-A12.


এবার টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা করার জন্য একটি কড়াই পরিষ্কার করেছি। এবার করাইয়ের মধ্যে মাছ ভুনা করার জন্য কড়াই চুলার উপর দিয়েছি। কড়াই গরম হওয়ার পর সয়াবিন তেল দিয়েছি। এরপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়েছি।

🐟ধাপ-৫🐟

IMG20220128114531.jpgCemera: Oppo-A12.

IMG20220128114602.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ কুচি গুলো তেলের সাথে ভালোভাবে ভাজা হওয়ার পর পরিমাণমতো জিরা বাটা, রসুন বাটা দিয়েছি। এরপর আমি ৪ চামচ পরিমাণে পেঁয়াজবাটা দিয়েছি। পেঁয়াজ বাটা মাছ ভুনা খেতে অনেক বেশি সুস্বাদু করে। মাছ ভুনার ঝোল গাঢ় করার জন্য পেঁয়াজ বাটা দিতে হয়। তাহলে ঝোল খেতে অনেক মজা লাগে। এবার সবগুলো মসলা ভালোভাবে একত্রে মিক্স করেছি।

🐟ধাপ-৬🐟

IMG20220128114717.jpgCemera: Oppo-A12.

IMG20220128114803.jpgCemera: Oppo-A12.


এরপর আমি মাছ ভুনা খেতে আরো বেশি সুস্বাদু করার জন্য হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি। এবার সবগুলো একত্রে ভালোভাবে তেলের সাথে মিক্স করেছি।

🐟ধাপ-৭🐟

IMG20220128114825.jpgCemera: Oppo-A12.

IMG20220128114858.jpgCemera: Oppo-A12.

IMG20220128114936.jpgCemera: Oppo-A12.


মসলাগুলো ভালোভাবে তেলের সাথে মিক্স করার পর যখন ভুনা ভুনা হয়েছে তখন আমি কেটে রাখা টমেটোকুচি গুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এবার টমেটোর সাথে মসলা ভালোভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি। এরপর আমি সবগুলো একত্রে ভালোভাবে ভুনা করে নেওয়ার জন্য পরিমাণমতো পানি দিয়েছি।

🐟ধাপ-৮🐟

IMG20220128115340.jpgCemera: Oppo-A12.

IMG20220128115504.jpgCemera: Oppo-A12.


মসলাগুলো ভালোভাবে ভুনা হওয়ার পর কিছুক্ষণ সময় পরে আমি ভেজে রাখা মাছগুলো ভুনা মসলার মধ্যে দেওয়ার জন্য প্রস্তুত করেছি।

🐟ধাপ-৯🐟

IMG20220128115526.jpgCemera: Oppo-A12.

IMG20220128115620.jpgCemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে ভাজা মাছের পিসগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর হালকাভাবে নাড়াচাড়া করে মাছগুলোর সাথে ভুনা মসলাগুলো মিক্স করেছি।

🐟ধাপ-১০🐟

IMG20220128115743.jpgCemera: Oppo-A12.

IMG20220128115815.jpgCemera: Oppo-A12.


ভুনা মসলার সাথে মাছ ভালোভাবে মিক্স হওয়ার পর টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি করার জন্য ও মাছের ঝোল রাখার জন্য পরিমাণমতো পানি দিয়েছি। কিছুক্ষণ পরে আমি কয়েক টুকরো কাঁচামরিচ ও ধনিয়া পাতা দিয়েছি। কাঁচামরিচ ও ধনিয়া পাতা দিয়ে মাছের ঝোল খেতে আরো বেশি মজা হয়। তাই আমি কয়েক টুকরো কাঁচামরিচ ও ধনিয়া পাতা দিয়েছি।

🐟ধাপ-১১🐟

IMG20220128115833.jpgCemera: Oppo-A12.

IMG20220128120102.jpgCemera: Oppo-A12.


এবার আমি কাঁচামরিচ ও ধনিয়া পাতা গুলো মাছ ভুনার সাথে ভালোভাবে মিক্স করার জন্য চামচ দিয়ে হালকাভাবে নাড়াচাড়া করেছি। এরপর আমি মাছ ভুনা ভালোভাবে তৈরি হওয়ার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

🐟শেষ ধাপ:🐟

IMG20220128120438.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় ধরে রান্না করার পর টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি হয়েছে। এবার আমি চুলা বন্ধ করে দিয়েছি।

🐟পরিবেশন:🐟

IMG20220128121024.jpgCemera: Oppo-A12.

IMG20220128120909.jpgCemera: Oppo-A12.

IMG20220128121244.jpgCemera: Oppo-A12.


টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি তৈরি হওয়ার পর আমি আপনাদের মাঝে পরিবেশন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর কয়েকটি ফটোগ্রাফি করেছি এবং আমার একটি সেলফি নিয়েছি। টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যারা মাছ ভুনা খেতে পছন্দ করেন তারা এই রেসিপিটি তৈরি করে দেখতে পারেন।

টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে এই মজাদার রেসিপি তৈরি করতে পারেন। এই মজাদার রেসিপি তৈরি করার জন্য আমার রেসিপি তৈরির প্রসেসগুলো অনুসরণ করতে পারেন। আশা করছি টমেটো দিয়ে গ্লাস কার্প মাছ ভুনা রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

টমেটো দিয়ে গ্লাস কাপ মাছের ভুনা আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। রেসিপিটি অনেক সুন্দর হয়েছে এর কালার দেখেই বোঝা যাচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে-ধাপে রেসিপি প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন এবং সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 🌹🌹🌹

ভাই এত সুন্দর সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছিনা না। মাছ ভুনা এমনিতে আমার অনেক প্রিয়। রেসিপি তৈরির প্রত্যেকটা ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। এক কথায় অসাধারণ হয়েছে। শুভকামনা আপনার জন্য ভাই

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।♥️

গ্লাস কাপ মাছ খেতে অনেক সুস্বাদু ও মজাদার লাগে। আপনি আর তার সাথে টমেটো যোগ করে দিয়েছেন। মাছের স্বাদ যেন আরও অতুলনীয় হয়ে গিয়েছে। রান্নার উপস্থাপনা দারুন ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গ্লাস কাপ মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💖

 2 years ago 

যদিও আমি গ্লাস কার্ফু মাছ খাই না তবুও আপনার গ্লাস কার্ফু মাছের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। কারণ আপনার গ্লাস কাপ মাছের রেসিপি উপকরণ এবং কি এত সুন্দর কালার দেখে কার না লোভ লাগে। আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞

 2 years ago 

ওয়াও অসাধারন এবং লোভনীয় একটি মাছের রেসিপি প্রস্তুত করেছেন কালারটা দারুণ ভাবে ফুটেছে দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য খেতেও মনে হচ্ছে ভারী সুস্বাদু হবে শুভেচ্ছা রইল আপনার জন্য এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞💞

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

গ্লাস কার্প মাছ অনেকদিন আগে খেয়েছিলাম। আসলে এগুলো খেতে দারুন লাগে। আপনি আবারও টমেটো দিয়ে গ্লাস কার্প মাছের রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া আর টমেটো অসাধারণ লাগে। দারুণভাবে জমে ওঠে


IMG_20220106_113311.png

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💝

 2 years ago 

টমেটো দিয়ে যেকোনো মাছ রান্না করলেই সেই মাছের স্বাদ আরও অনেক বেড়ে যায়। তাছাড়া আপনি তো আবার ভেজে টমেটো দিয়ে রান্না করেছেন। দেখেই বোঝা যাচ্ছে যে আপনার গ্লাসকার্প মাছটি খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে মাছের কালার অনেক লোভনীয় হয়েছে।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।🥀🥀🥀

 2 years ago 

টমেটো দিয়ে যে কোন মাছের রেসিপি অনেক মজাদার হয় তাতে কোন সন্দেহ নেই। আপনার তৈরি রেসিপি টি আনেক লোভনীয় ছিল। দেখে একটু টেস্ট করতে ইচ্ছে করছে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💓

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ভাই আপনার মাছের ভুনা করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আমার কাছে মনে হচ্ছে যে এই মাছগুলো টা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমরা সাধারণত এভাবেই মাছ ভুনা করে থাকি। আর মাছ ভুনা করার সময় যদি এভাবে টমেটো দিয়ে করা হয় তাহলে কিন্তু এটা খেতে আরো সুস্বাদু হয়। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।❤️

 2 years ago 

টমেটো দিয়ে মাছ ভুনা খুবই সুন্দর হয়েছে। আপনার মাছ ভুনা দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপগুলো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💝

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66466.45
ETH 3595.87
USDT 1.00
SBD 2.90