DIY-চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন🎴||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। জল রং দিয়ে অপরূপ সৌন্দর্যে ভরা চিত্র অঙ্কন করতে আমার ভালো লাগে। তাই আমি সময় পেলেই জলরং নিয়ে বসে পড়ি চিত্র অঙ্কন করার জন্য। তেমনি আজকে আমি জলরং দিয়ে অঙ্কন করা চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন আপনাদের কাছে ভালো লাগবে।

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন:

IMG_20220328_121924.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করতে আমার অনেক ভালো লেগেছে। চাঁদনী রাতের প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে আমার। তাই আমি চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য আমার অঙ্কনের মাধ্যমে তুলে ধরেছি। এই অঙ্কন চিত্রটি দেখতে আমার কাছে যেমন ভালো হয়েছে তেমনি অঙ্কন করতেও আমার অনেক ভালো লেগেছে। চাঁদনী রাত সবার কাছেই অনেক ভালো লাগে। চাঁদনী রাতে প্রকৃতি সেজে ওঠে নতুন সাজে। তাই আমি চাঁদনী রাতের এই প্রকৃতিকে আরো বেশি রঙিন করে তুলতে জন্য এই সুন্দর চিত্রটি অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • জলরং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220325142908.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কনের ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220325143259.jpgCemera: Oppo-A12.

IMG20220325143850.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়ে নিয়েছি। এবার আমি নীল রংয়ের ব্যবহার করে কার্টিজ পেপারটি সুন্দর করে রাঙিয়ে তোলার চেষ্টা করেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220325143935.jpgCemera: Oppo-A12.

IMG20220325144029.jpgCemera: Oppo-A12.


কার্টিজ পেপারে নীল রং দেওয়া হয়ে গেলে এবার নিচের দিকের অংশে কালো রং দিয়েছি। আমি খুব সুন্দর করে নিচের দিকের অল্প কিছু অংশে কালো রং দিয়েছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220325144401.jpgCemera: Oppo-A12.

IMG20220325144820.jpgCemera: Oppo-A12.


সম্পূর্ণ পেপারটিতে রং দেওয়া হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে চাঁদের চিত্র অঙ্কন করার জন্য গোল দাগ দিয়েছি। এরপর একটি গাছ অঙ্কন করেছি। পেন্সিল দিয়ে সুন্দর করে গাছের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220325145006.jpgCemera: Oppo-A12.

IMG20220325145108.jpgCemera: Oppo-A12.


এবার গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে কালো রং দিয়ে গাছের চিত্র সুন্দর করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220325145311.jpgCemera: Oppo-A12.

IMG20220325145420.jpgCemera: Oppo-A12.


আমি ধীরে ধীরে ও সাবধানতার সাথে গাছের চিত্রটি অঙ্কনের বাকি অংশ কালো রং দিয়ে অনেক সুন্দর করে অঙ্কন করেছি। গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার এই অঙ্কন চিত্রটি দেখতে সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য গাছের পাতা অঙ্কন করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220325145817.jpgCemera: Oppo-A12.

IMG20220325150243.jpgCemera: Oppo-A12.


আমি খুব সাবধানতার সাথে ধীরে ধীরে অনেক সুন্দর ভাবে গাছের পাতা অঙ্কন করেছি। আমি চেষ্টা করেছি গাছের পাতাগুলো অনেক সুন্দর করে অঙ্কন করার জন্য।

♥️ধাপ-৭:♥️

IMG20220325150322.jpgCemera: Oppo-A12.

IMG20220325151133.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার অঙ্কন চিত্রটি সুন্দর করার জন্য চাঁদ আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। চাঁদ সুন্দর করার জন্য সাদা রং দিয়ে চাঁদ অঙ্কন করেছি। চাঁদনী রাতের প্রকৃতি আরও বেশি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আমি অনেক সুন্দর করে চাঁদের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220325151340.jpgCemera: Oppo-A12.

IMG20220325151541.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই অঙ্কন চিত্রটি দেখতে অনেক বেশী সুন্দর ও আকর্ষণীয় করার জন্য নিচের দিকের অংশে ছোট ছোট গাছের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220325152234.jpgCemera: Oppo-A12.

IMG_20220325_153021.jpgCemera: Oppo-A12.


আমি অনেক সুন্দর ভাবে ঘাসগুলো অঙ্কন করার মাধ্যমে আমার অঙ্কন চিত্রটি আরো সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য আরো বেশি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য আমি ছোট ছোট তারা অঙ্কন করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG_20220328_122432.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি অন্যান্য কিছু অংশের ছোট ছোট কাজগুলো শেষ করেছি। এরপর যখন এই সৌন্দর্য্যে ভরা অঙ্কন চিত্রটি পুরোপুরি ভাবে তৈরি হয়েছে তখন আমি চারপাশের মাসকিং টেপ খুলে দিয়েছি। এভাবেই আমি সৌন্দর্যে ভরা চাঁদনী রাতে অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220328_122258.jpgCemera: Oppo-A12.

IMG20220325153637.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এই চিত্রটি অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করতে আমার অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যে চিত্র অনেক ভালো ভাবে উপস্থাপন করার। আশা করছি এই চিত্রটি সকলের কাছে ভালো লাগবে।

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর চিত্রটি অঙ্কন করতে পারেন। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য একটি দৃশ্য অংকন করেছেন আমার খুবই ভালো লেগেছে। আপনি কি চমৎকার ভাবে এর ধাপগুলো সহজভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমার অঙ্কন আপনার অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ♥️♥️

 2 years ago 

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অঙ্কন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।❣️

 2 years ago 

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন যেটা আমাদের মাঝে প্রমাণ দিয়ে গেলেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

 2 years ago (edited)

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। জল রং দিয়ে চিত্রটি আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তবে আমার কাছে গাছ অংকনটি সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💖

 2 years ago 

জল রং দিয়ে অনেক চমৎকার করে আপনি চাঁদনী রাতের অপরূপ দৃশ্য চিত্রাংকন করেছেন। আমনার চাঁদনী রাতের চিত্রাঙ্গন টি দেখে আমার খুব ভালো লাগলো। জল রং দিয়ে আঁকা চিত্রাংকন টি আপনি দারুন ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। চাঁদনী রাতের অপরূপ দৃশ্য চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার চাঁদনী রাতের চিত্রাংকনটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💞

 2 years ago 

আপনার আর্টগুলো বেশ সুন্দর হয়।আপনি আর্টগুলো অনেক সময় লাগিয়ে আর্ট করেন। কালারগুলো বেশ সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

সত্যি আপু এই আর্ট গুলো করতে প্রচুর সময় লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🥀🌷🥀

 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্রাংকন সত্যি অনেক সুন্দর ছিল। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার এই চিত্রাঙ্কন টি। আপনি অনেক নিখুঁতভাবে টি অঙ্কন করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এই চিত্রাংকন টি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যের চিত্রাংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার এই চিত্রাংকনটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌹🌹🌹

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন চাঁদনী রাতে কে। আমার কাছে দারুন লেগেছে আপনার ড্রয়িং টি। বিশেষ করে গাছ টি খুব সুন্দরভাবে অংকন করেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।🥀🌷🥀

 2 years ago 

আপনি দক্ষতার সাথে চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছেন। বলাই যায় চিত্র অঙ্কনের আপনার অনেক দক্ষতা রয়েছে। চাঁদনী রাতের অপরূপ সুন্দর দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।💞💞

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12