DIY-হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন 🧕|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি ছবি আঁকতে পছন্দ করি। বিশেষ করে পেন্সিল দিয়ে ছবি আঁকতে আমার অনেক ভালো লাগে। তাই আজ আমি পেন্সিল দিয়ে হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। পেন্সিলের মাধ্যমে আমি হিজাব পরা একটি মেয়ের সুন্দর চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। হিজাব পরা একটি মেয়ের চিত্র আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন🧕:

IMG20220202093207.jpgCemera: Oppo-A12.


পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করা আমার একটি শখের কাজ। আমি অবসর সময় পেলেই আর্ট পেপার ও পেন্সিল নিয়ে বসে পরি চিত্র অঙ্কন করার জন্য। তেমনি আজ আমি পেন্সিলের মাধ্যমে হিজাব পরা একটি মেয়ে চিত্র অঙ্কন করেছি। আমি খুব ভালো আর্ট করতে পারিনা। তবে আমার আর্ট করতে ভালো লাগে। তাই আজ আমি আর্ট পেপার ও পেন্সিল নিয়ে বসে হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করে ফেললাম। খুব সহজেই হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছি। এই চিত্রটি অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। আশা করছি আমার অঙ্কন করা হিজাব পরা একটি মেয়ের চিত্র আপনাদের কাছেও ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • পেন্সিল।
  • স্কেল।
  • রাবার।
  • পেন্সিল কাটার।

IMG20220202082643.jpgCemera: Oppo-A12.


হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কনের ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220202083217.jpgCemera: Oppo-A12.


হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে আমি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর পেন্সিল নিয়েছি। এবার আমি সাদা আর্ট পেপারের চারপাশে ভালোভাবে স্কেল দিয়ে মার্জিন করেছি। এবার আমি প্রথমে মেয়েটির মুখ অঙ্কন করেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220202083446.jpgCemera: Oppo-A12.

IMG20220202083605.jpgCemera: Oppo-A12.


আমি যেহেতু হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করবো তাই আমি মেয়েটির মুখের অংশ অঙ্কন করা হয়ে গেলে হিজাবের চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে এঁকেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220202083919.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202084319.jpg
Cemera: Oppo-A12.


হিজাবের অংশ হালকাভাবে অঙ্কন করা হয়ে গেলে এবার মেয়েটির বোরখার কিছু অংশ অঙ্কন করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220202084555.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202084857.jpg
Cemera: Oppo-A12.


হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করার জন্য ফ্রেম পুরোপুরি ভাবে তৈরি হয়ে গেলে এবার আমি ভিতরের অংশের কাজগুলো শুরু করেছি। প্রথমে আমি মেয়েটির ভ্রু অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর মেয়েটির সুন্দর চোখ অঙ্কন করার জন্য হালকাভাবে অঙ্কন করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220202085225.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202085326.jpg
Cemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে নাক অঙ্কন করেছি। এরপর ঠোঁট অঙ্কন করেছি। মেয়েটিকে দেখতে সুন্দর করার জন্য আমি মেয়েটির নাকে ছোট্ট একটি নাকেরফুল অঙ্কন করেছি। মেয়েদের নাকে ছোট ফুল পরলে দেখতে ভালো লাগে। তাই আমি ছোট্ট একটি নাকেরফুল অঙ্কন করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220202085408.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202085558.jpg
Cemera: Oppo-A12.


এরপর আমি মেয়েটির ভ্রু কালো করার জন্য পেন্সিল নিয়েছি। এবার পেন্সিল দিয়ে ধীরে ধীরে ভ্রু কালো করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220202085757.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202085934.jpg
Cemera: Oppo-A12.


এবার মেয়েটির চোখ গুলো সুন্দর করার জন্য চোখের অংশ কালো করেছি। এরপর চোখের পাপড়িগুলো অঙ্কন করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220202090214.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202090333.jpg
Cemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে মেয়েটির চোখগুলো সুন্দর করার জন্য আরও কিছু অংশ অঙ্কন করেছি। মেয়েটির চোখগুলো সুন্দর করে অঙ্কন করার ফলে দেখতে সুন্দর হয়েছে। এরপর ঠোঁট সুন্দর করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220202090611.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202090822.jpg
Cemera: Oppo-A12.


এবার মেয়েটির পরনের হিজাব কালো করেছি। আমি সুন্দর করে পেন্সিল দিয়ে ধীরে ধীরে হিজাবের অংশ কালো করেছি।

♥️ধাপ-১০:♥️

IMG20220202091001.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202091343.jpg
Cemera: Oppo-A12.


এরপর আমি ধীরে ধীরে হিজাবের অন্য বাকি অংশ হালকাভাবে পেন্সিল স্কেচ করেছি। হালকাভাবে পেন্সিল স্কেচ করার ফলে মেয়েটিকে দেখতে সুন্দর হয়েছে।

♥️ধাপ-১১:♥️

IMG20220202091450.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202092328.jpg
Cemera: Oppo-A12.


এবার আমি হিজাব পরা মেয়েটির চিত্র আরো বেশি সুন্দর করার জন্য অন্যান্য অংশ অর্থাৎ বোরখার অংশ সুন্দর করে কালো করেছি। বোরকা সুন্দর করে কালো করার জন্য হালকাভাবে পেন্সিল স্কেচ করেছি। পেন্সিল স্কেচ করার ফলে চিত্রটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220202092709.jpg
Cemera: Oppo-A12.


সম্পূর্ণ চিত্রটি অঙ্কন করার পর এবার আমি সম্পূর্ণ অংশে পেন্সিল দিয়ে আবার সুন্দর করে গাঢ় করেছি। এর মাধ্যমে আমি হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কনের কাজ পুরোপুরি ভাবে শেষ করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG20220202093321.jpg
Cemera: Oppo-A12.

IMG20220202094005.jpg
Cemera: Oppo-A12.


হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি আমার অঙ্কন চিত্রটির নিচের অংশে আমার স্টিমিট ইউজারনেম লিখেছি। এরপর আমি আমার অঙ্কন চিত্রটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি ও আমার অঙ্কন চিত্রটির সাথে একটি সেলফি নিয়েছি। আশা করছি আমার অঙ্কন চিত্রটি সকলের কাছে ভালো লেগেছে।

হিজাব পরা একটি মেয়ের চিত্র অঙ্কন যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই চিত্রটি অঙ্কন করতে পারেন।


🌹ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

হিজাব পড়া মেয়ের চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি দক্ষতা ও আপনার হাতের কারিগরি নিপুনতা দিয়ে চিত্রটি সম্পূর্ণ করেছেন। তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💓

 2 years ago 
  • হিজাব পরে একটি মেয়ের চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন এবং সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে শিখতে পেলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

আমার এই অঙ্কনটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💝

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাই দেখে।আপনি খুব সুন্দর করে হিজাব পরা মেয়েটাকে ফুটে তুলেছেন।প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💕

 2 years ago 

সত্যিই অসাধারণ ছিল একটি মেয়ের হিজাব পরা চিত্র অংকন, প্রতিটি ধাপ আমাদের সাথে অনেক সুন্দর করে শেয়ার করেছেন এবং আমাদের সাথে এত সুন্দর চিত্র অংকন টি শেয়ার করার জন্য আপনার প্রতি আন্তরিক শুভেচ্ছা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❣️

 2 years ago 

ওয়াও ভাই আপনার তৈরি করা এই ড্রইং টি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই চমৎকার ভাবে হিজাব পরা একটি মেয়ের ড্রয়িং তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আসলে আপনার কাজের প্রশংসা করতেই হচ্ছে আপনি খুবই নিখুঁতভাবে ড্রইং টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

চিত্রটি দারুন হয়েছে। পেন্সিল দিয়ে খুব অনায়াসে চিত্রটি অঙ্কন করেছেন। হিজাব টিও ঠিক ঠাক। চোখ দুটো বেশি আকর্ষনীয়। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🥀🌹🥀

 2 years ago 

আপনার আর্টের কনসেপ্টটা আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া । পেন্সিল দিয়ে একদম নতুন এবং ভিন্নধরনের একটি অঙ্কন আমাদের সাথে শেয়ার করেছেন । হিজাব পরা অবস্থায় একটি মেয়ের চিত্র খুব সুন্দর করে আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💗💗

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনি অনেক নিখুত আর্ট করছেন যা দেখে খুবই ভালো লাগলো। প্রতিটা ধাপ খুবই ভালো করে দেখিয়েছেন এই জন্য আমাদের কাছে অনেক সহজ হয়ে গেছে।আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।🥀🌹🥀

 2 years ago 

বাহ ভাইয়া অনেক সুন্দর চিত্রাঙ্কন করেছেন। পুরো চিত্রাঙ্কনটি আপনি খুবই নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন
আমার কাছে খুবই ভালো লাগছে । আপনার উপস্থাপনাও দারুন ছিলো। ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।🥀🌹🥀

 2 years ago 

খুব সুন্দর একটি ড্রয়িং করেছেন ভাইয়া। মেয়েটিকে দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে চোখ গুলো খুব আকর্ষণীয় লাগছে দেখতে। খুব নিখুঁতভাবে অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ আপু।🥀🌹🥀

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45