DIY- রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি💐|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার তৈরি করা রঙিন কাগজের একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে একটি ফুলের তোড়া তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের তোড়াটি দেখতে খুবই সুন্দর হয়েছে। তাই আমি আমার তৈরি করা এই ফুলের তোড়া আপনাদের সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের তোড়াটি সকলের কাছে ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি:

IMG20220129190152.jpg

Cemera: Oppo-A12.


রঙিন কাগজ ব্যবহার করে আমি সুন্দর একটি ফুলের তোড়া তৈরি করেছি। আমি চেষ্টা করেছি আমার তৈরি করা এই ফুলের তোড়াটি সুন্দরভাবে উপস্থাপন করার। আমি আমার অবসর সময়ে চেষ্টা করি বিভিন্ন ধরনের ক্রাফট তৈরি করার। তেমনি আমি যখন আমার অবসর সময় পেয়েছি তখন এই ফুলের তোড়া তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে তৈরি করা ফুলের তোড়াটি কেমন হয়েছে জানি না তবে এই ফুলের তোড়াটি তৈরি করতে আমার অনেক সময় লেগেছে। আমি অনেকটা সময় নিয়ে এই ফুলের তোড়াটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আমি আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের ফুলের তোড়াটি সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • রঙিন কাগজ
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা

IMG20220129172448.jpg

Cemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

Cemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করার জন্য প্রথমে সাদা কাগজ নিয়েছি। এরপর সাদা কাগজ সুন্দর করে লম্বা ভাবে কেটে নিয়েছি।

♥️ধাপ-২:♥️

Cemera: Oppo-A12.


এবার সাদা কাগজ গুলো দিয়ে ফুলের ডালের মতো আকৃতির পাইপ তৈরি করার জন্য সুন্দর ভাবে সাদা কাগজ এক অংশ থেকে শুরু করে ভাঁজ করেছি। এরপর ধীরে ধীরে সম্পূর্ণ অংশ ভাঁজ করা হয়ে গেলে শেষের অংশতে আঠা লাগিয়েছি যাতে করে খুলে না যায়। উপরের ছবি দেখলে আপনারা বুঝতে পারবেন আমি কিভাবে এই কাজটি করেছি।

♥️ধাপ-৩:♥️

Cemera: Oppo-A12.


এভাবে একই পদ্ধতিতে আরো কিছু পাইপ তৈরি করে নিয়েছি। যেহেতু এগুলো আমার ফুলের তোড়া তৈরির কাজে লাগবে তাই আমি প্রয়োজন অনুযায়ী পাইপগুলো তৈরি করেছি।

♥️ধাপ-৪:♥️

Cemera: Oppo-A12.


এবার সুন্দরভাবে গোলাপ ফুল তৈরি করার জন্য লাল রঙের রঙিন কাগজ নিয়েছি। কাগজটি কয়েকবার ভাঁজ করেছি। এরপর আমি গোলাপ ফুল তৈরি করার জন্য পেন্সিল দিয়ে পেঁচানো ভাবে একটি চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৫:♥️

Cemera: Oppo-A12.


এবার আমি অঙ্কন করা দাগ অনুযায়ী কাঁচি দিয়ে কেটে নিয়েছি। গোলাপ ফুলের পাপড়িগুলো যেন দেখতে সুন্দর হয় সেজন্য একটু হালকা ভাবে ঢেউ ঢেউ করে কেটেছি।

♥️ধাপ-৬:♥️

Cemera: Oppo-A12.


এবার গোলাপ ফুল তৈরি করার জন্য সবগুলো অংশ আলাদা আলাদা করে নিয়েছি। আমি এখানে খুব সাবধানে কাজ গুলো করেছি যাতে ছিড়ে না যায়।

♥️ধাপ-৭:♥️

Cemera: Oppo-A12.


এবার লাল রঙের রঙিন কাগজ গুলো দিয়ে গোলাপ ফুল তৈরি করার জন্য প্রথমে কেটে রাখা কাগজ ভাঁজ করেছি। ধীরে ধীরে গোলাপ ফুলের আকৃতি তৈরি করেছি।

♥️ধাপ-৮:♥️

Cemera: Oppo-A12.


এবার ফুলগুলো যাতে খুলে না যায় সে জন্য ফুলের শেষ অংশে আঠা লাগিয়েছি। এভাবেই একটি সুন্দর গোলাপ ফুল তৈরি করেছি।

♥️ধাপ-৯:♥️

Cemera: Oppo-A12.


আমার ফুলের তোড়া তৈরি করার জন্য যেহেতু বেশকিছু গোলাপ ফুলের প্রয়োজন তাই আমি একই পদ্ধতিতে আরো কিছু গোলাপ ফুল তৈরি করেছি। গোলাপ ফুলগুলো দেখতে সুন্দর হয়েছে।

♥️ধাপ-১০:♥️

Cemera: Oppo-A12.


এবার আমার তৈরি করে রাখা সাদা পাইপ গুলো গোলাপ ফুলের সাথে লাগানোর জন্য প্রথমে মাথার দিকের অংশ হালকাভাবে ভাঁজ করে নিয়েছি। এরপর আঠা দিয়ে ফুল লাগানোর জন্য সুন্দরভাবে আঠার উপর ফুল বসিয়ে দিয়েছি।

♥️ধাপ-১১:♥️

Cemera: Oppo-A12.


এভাবে আমি গোলাপ ফুলগুলো একই পদ্ধতিতে সুন্দরভাবে তোড়া তৈরি করার জন্য সেট করে নিয়েছি।

♥️ধাপ-১২:♥️

Cemera: Oppo-A12.


এবার আমি নীল রঙের রঙিন কাগজ নিয়েছি। নীল রঙে রঙিন কাগজের উপর ফুলের তোড়া তৈরি করার জন্য সুন্দরভাবে আঠা দিয়ে গোলাপ ফুল ও পাইপ লাগিয়েছি।

♥️ধাপ-১৩:♥️

Cemera: Oppo-A12.


একই পদ্ধতিতে আঠার সাহায্যে বাকি ফুলগুলো নীল রঙের কাগজের উপর লাগিয়েছি।

♥️ধাপ-১৪:♥️

Cemera: Oppo-A12.


এবার ফুলের তোড়াটি দেখতে সুন্দর করার জন্য ও আরও বেশি আকর্ষণীয় করার জন্য তোড়ার নিচের অংশ তৈরি করার চেষ্টা করেছি। এজন্য আমি একটি নীল রঙের কাগজ নিয়েছি। এরপর নীল রঙের কাগজ ভাঁজ করে আঠা লাগিয়ে ফুলের তোড়ার নিচের অংশ তৈরি করেছি।

♥️ধাপ-১৫:♥️

Cemera: Oppo-A12.


এরপর আমি সেই কাগজটি ফুলের তোড়ার নিচের অংশে দিয়েছি। এবার লাল রঙের কাগজ কেটে নিয়েছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220129185820.jpg

Cemera: Oppo-A12.


আমার তৈরি করা ফুলের তোড়াটি দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করার জন্য লাল রঙের চিকন কাগজটি ফুলের তোড়ার উপরের অংশে আঠা দিয়ে লাগিয়েছি। এরপর আমি আমার তৈরি করা রঙিন কাগজের ফুলের তোড়াটি সুন্দর ও আকর্ষণীয় করার জন্য কাগজ দিয়ে কয়েকটি লাভ তৈরি করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG20220129190159.jpg

Cemera: Oppo-A12.

IMG20220129191849.jpg

Cemera: Oppo-A12.


আমার তৈরি করা রঙিন কাগজের ফুলের তোড়াটি সুন্দর করার জন্য বিভিন্ন অংশের কাজগুলো শেষ করেছি ও রঙিন কাগজের তৈরি ফুলের তোড়াটি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। আমি আমার একটি সেলফি তুলেছি।

রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার এই ফুলের তোড়া তৈরীর পদ্ধতি অনুযায়ী সুন্দর ফুলের তোড়া তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

বাহ্ সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করেছেন। সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ফুলের কালারটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। সত্যি দেখতে অসাধারণ লাগতেছে শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।♥️

ভালোবাসার এই মাসে ভালোবাসারই জিনিস প্রিয় মানুষকে উপহার দিলে সে অনেক খুশি হবে। আমিতো রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি করলে কেমন জানি উল্টো হয়ে যায়। আর আপনি অনেক সুন্দর করে সেটি তৈরি করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

হুম আমি এই ফুলের তোড়াটি আমার প্রিয় মানুষকে অলরেডি গিফট করেছি। পেয়ে খুব খুশি হয়েছে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💝

 2 years ago 

গোলাপ ফুল গুলো আপনি সত্যিই অনেক সুন্দর বানিয়েছেন। দেখতে অনেক ভালো লাগছে কিন্তু স্টিক গুলো যদি সবুজ কাগজ দিয়ে বানাতেন তাহলে আরো বাস্তবসম্মত হত। সুন্দর এই কাজটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এরপরে ফুলের তোড়া তৈরি করলে অবশ্যই স্টিক গুলোতে সবুজ রঙের কাগজ ব্যবহার করবো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 
রঙিন কাগজের ফুলের তোড়া তৈরি করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। এই ধরনের কাজগুলো আমার খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

আমার তৈরি ফুলের তোড়া আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💓

 2 years ago 
  • বাহ দারুণ। প্রপোজ ডে তে ফুলের তোড়া তৈরি। তা কাকে দেবেন ভাই🙂। দারুণ তৈরি করেছেন ফুলের তোড়াটা। এবং খুবই সুন্দর লিখেছেন। আপনার প্রিয় মানুষকে এটা দিয়ে প্রপোজ করে দেন।
 2 years ago 

অলরেডি ফুলের তোড়া আমার প্রিয় মানুষটিকে গিফট করে দিয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ❤️

 2 years ago 

এভাবে কাগজ দিয়ে কিছু একটা তৈরি করতে গেলে অনেক সময় লাগে অনেক সময় নিয়ে তৈরি করলে জিনিসটা খুব সুন্দর করে বানানো যায়। আর বিশেষ করে ছোট ছোট ফুল তৈরি করলে তো আরো বেশি সময় লাগে। আপনার কাগজ দিয়ে বানানো ফুলের তোড়াটি খুব সুন্দর হয়েছে লাল ও নীল কালার দেওয়ার কারণে খুব বেশি ফুটেছে দেখতে ভালো লাগছে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের তোড়া দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে ফুলের তোড়া তৈরির প্রতিটি স্টেপ বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রউলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের তোড়া বানিয়েছেন। খুব সুন্দর লাগতেছে দেখতে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে তুলে ধরেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ভালো ছিলো।সুন্দর লাগছে গোলাপ ফুল টি দেখতে।আপনি বেশ যত্ন নিয়ে তৈরি করেছেন আর তৈরীর বর্ণনাও সুন্দর করে ধাপে ধাপে দিয়েছেন শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে কাগজ দিয়ে গোলাপ ফুল‌। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট করার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54