ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি🍗|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। তেমনি আজকে আমি অনেক মজার একটি রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। ব্রয়লার মুরগির মাংস খেতে অনেকেই পছন্দ করেন। তাই আমি ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই মজার রেসিপি সকলের ভালো লাগবে।

ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি:

IMG_20220327_115047.jpgCemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংস খেতে অনেকে খুবই পছন্দ করেন। আবার অনেকে আছেন ব্রয়লার মুরগির মাংস খেতে পছন্দ করেন না। আসলে সঠিক প্রসেসে যদি ব্রয়লার মুরগির মাংস রান্না করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে। বর্তমানে দ্রব্যমূল্যের বাজারে মাংসের চাহিদা পূরণে ব্রয়লার মুরগির মাংস অনেকটা ভূমিকা রাখছে। অনেকেই ব্রয়লার মুরগির মাংস রান্নার সঠিক প্রসেস জানে না বলে ভালো ভাবে খেতে চায় না। তাই আমি ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করছি। আশা করছি আমার এই রেসিপি দেখার পর থেকে আপনারাও এই ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনার মজার রেসিপি তৈরি করে চেটেপুটে খেয়ে নিবেন।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
ব্রয়লার মুরগির মাংস৬০০ গ্রাম
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
গরম মসলা বাটা১/২ চামচ
আদা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১ কাপ
লবণপরিমাণমতো
১০সয়াবিন তেল৩ চামচ
১১এলাচ ও দারুচিনিপরিমানমত
১২কাঁচামরিচপরিমানমত

IMG20220323085319.jpgCemera: Oppo-A12.

IMG20220323085339.jpgCemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220323085441.jpgCemera: Oppo-A12.

IMG20220323085508.jpgCemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি কড়াই নিয়েছি। কড়াই গরম করার জন্য চুলার উপর দিয়েছি। এরপর যখন কড়াই গরম হয়েছে তখন সয়াবিন তেল দিয়েছি। সয়াবিন তেল কিছুক্ষণ সময় গরম করেছি।

ধাপ-২

IMG20220323085541.jpgCemera: Oppo-A12.

IMG20220323085702.jpgCemera: Oppo-A12.


সয়াবিন তেল যখন ভালোভাবে গরম হয়েছে তখন গরম তেলের মধ্যে পেঁয়াজ দিয়েছি। এবার পেঁয়াজ গরম তেলের মধ্যে খুব ভালোভাবে ভেজে নেওয়ার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি ও পেঁয়াজ ভেজে হালকা বাদামি রং করে নিয়েছি।

ধাপ-৩

IMG20220323085742.jpgCemera: Oppo-A12.

IMG20220323085837.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ ভাজা হয়ে গেলে এবার এর মধ্যে পরিমাণ অনুযায়ী জিরা বাটা, গরম মসলা বাটা, আদা বাটা, রসুন বাটা, এলাচ ও দারুচিনি দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে মিক্স করেছি।।

ধাপ-৪

IMG20220323085923.jpgCemera: Oppo-A12.

IMG20220323085957.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছে। সবকিছু পরিমাণ অনুযায়ী দেওয়া হলে এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220323090059.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর মসলাগুলো ভাজা হলে এর মধ্যে সামান্য পরিমাণে পানি দিয়েছি ভুনা করার জন্য।

ধাপ-৬

IMG20220323090307.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় রান্না করার পর মসলা ভালোভাবে ভুনা হয়েছে। মসলা ভালোভাবে ভুনা করলে ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি খেতে খুবই ভালো লাগে।

ধাপ-৭

IMG20220323090330.jpgCemera: Oppo-A12.

IMG20220323090417.jpgCemera: Oppo-A12.


মসলা ভালোভাবে ভুনা হওয়ার পর এবার পরিষ্কার করে রাখা ব্রয়লার মুরগির মাংসের টুকরোগুলো এর মধ্যে দিয়েছি।

ধাপ-৮

IMG20220323090458.jpgCemera: Oppo-A12.

IMG20220323090516.jpgCemera: Oppo-A12.


এবার ব্রয়লার মুরগির মাংস ভালোভাবে কষা ভুনা করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে ভুনা মসলার সাথে ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৯

IMG20220323090602.jpgCemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংসের ভিতরে যাতে মসলা ভালোভাবে প্রবেশ করে এ জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-১০

IMG20220323090931.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন রাখার পর ঢাকনা খুলে চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি। যাতে করে মসলা খুব ভালোভাবে মাংসের ভিতরে প্রবেশ করে।

ধাপ-১১

IMG20220323091132.jpgCemera: Oppo-A12.

IMG20220323091409.jpgCemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি খেতে যেন আরো বেশী সুস্বাদু হয় সেজন্য কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি ও মাংসগুলো ভুনা করে নিয়েছি। ব্রয়লার মুরগির মাংস যত বেশি কষা ভুনা করা হবে খেতে তত বেশী ভালো লাগবে।

ধাপ-১২

IMG20220323091431.jpgCemera: Oppo-A12.

IMG20220323091444.jpgCemera: Oppo-A12.


এবার আমার তৈরী করা মজার রেসিপি খেতে আরো বেশি সুস্বাদু করার জন্য ও সেদ্ধ করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর কয়েক টুকরো কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ খাবারের স্বাদ বৃদ্ধি করে। তাই ব্রয়লার মুরগির কষা ভুনা রেসিপিতে যদি কয়েক টুকরো কাঁচামরিচ দেওয়া হয় তাহলে আলাদা রকমের এক স্বাদ আসে।

শেষ ধাপ:

IMG20220323092351.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন বয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন আমি খাবারের টেস্ট দেখে নিয়ে চুলা বন্ধ করে রেখেছি। এরপর তরকারির কড়াই নামিয়ে রেখেছি।

পরিবেশন:

IMG_20220327_114833.jpg
Cemera: Oppo-A12.


ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি ঝটপট আপনাদের মাঝে পরিবেশন করার জন্য একটি সুন্দর বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এই রেসিপি তৈরি করতে আমার যেমন ভালো লেগেছে তেমনি খেতে অনেক ভালো লেগেছে। কারণ ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

বয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রেসিপি তৈরির প্রসেস অনুযায়ী মজার রেসিপি তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

মুরগির মাংস খেতে আসলে খুবই ভালো লাগে। আর আপনি খুবই মজা করে এই মুরগির মাংস কষা ভুনা করেছেন। দেখতে ভালোই লাগছে। আপনার রান্নার পদ্ধতিটা আমার কাছে অনেক ভালো লেগেছে আর আপনি যে রান্না করেছেন সে রান্নার কালার টা খুবই সুন্দর এসেছে। বেশ লোভনীয় লাগছে।

 2 years ago 

আমার রান্নার পদ্ধতি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। শুধু লোভনীয় নয় মুরগির কষা ভুনা খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💞💞

 2 years ago 

কষানো মাংস খেতে আমার খুবই ভালো লাগে আপনার রেসিপিটি দেখে তো আমি লোভ সামলাতে পারছিনা ইচ্ছে করছে খেতে শুরু করি রেসিপির কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন উপাদানগুলো সঠিক মাত্রায় দিয়েছেন এজন্য রেসিপি সুস্বাদু হয়েছে বলে মনে করি ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

একদম ঠিক ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

 2 years ago 

বয়লার মুরগী রান্নার রেসিপি টা তো অনেক সুন্দর হয়েছে এবং আমার কাছে খুবই ভাল লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে কি জানেন? তৃতীয় ধাপে পেঁয়াজের কুচি কুচি গুলো দৃশ্য। অবশ্য পেঁয়াজের কুচি গুলো খুব সুন্দর ছিল। আর আমি এমনিতেই পেঁয়াজের কুচি খুব পছন্দ করি। যে কোন জিনিস আমি রান্না করলে পেঁয়াজ একটু বেশিই দেই। যখন আমি নিজে রান্না করে থাকি তখন চেষ্টা করি আপনাদের মত সুন্দর করে পেঁয়াজ কুচি খুশি করার জন্য। সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

আমার এই রেসিপি আপনি অনেক ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖💖

 2 years ago (edited)

অনেক সুন্দর একটি রেসিপি ছিল, আসলে ব্রয়লার মুরগি বলুন বা যে কোন মুরগি রান্না করে খেতে তেমন একটা ভালো লাগে না। যখন এটি ভুনা করে রান্না করা হয় তখন সেটি খেতে বেশ সুস্বাদু এবং মজা লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া যেকোনো মাংস ভুনা করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️💞♥️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আসলে আপনি খুব সুন্দর সুন্দর কাজ করে যাচ্ছেন আমি দেখতে পাচ্ছি। খুবই ভালো লাগে আপনার রেসিপি এবং আর্ট গুলো ধন্যবাদ আবারো।

 2 years ago 

মুরগির মাংস ভুনা করলে অনেক মজা লাগে তেমনি আপনার শেয়ার করা মুরগির মাংসের কষা ভুনা রেসিপি দেখাও বেশ লোভনীয় লাগছে। বিশেষ করে ফটোগ্রাফিতে থাকা মেটের ছবি দেখে বেশি লোভনীয় মনে হয়েছে আমার কাছে।

 2 years ago 

জ্বি ভাইয়া মুরগির মাংস ভুনা করলে খেতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💓

 2 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। আমি অনেক পছন্দ করি ব্রয়লার মুরগী মাংসের ভুনা রেসিপি খেতে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বি ভাইয়া বয়লার মুরগির কষা ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖💖💖

 2 years ago 

আপনার তৈরি করা রেসিপি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষত আপনার উপস্থাপনা খুব বেশি সুন্দর , ছবিগুলো এতটাই স্বচ্ছ যে অনেক সুন্দর করে বোঝা যাচ্ছে। ব্রয়লার মুরগির এমন কষা ভুনা খেতে নিশ্চয়ই ভালো লাগবে‌। তবে আমি একটু কম পছন্দ করি এই মুরগী। যাইহোক খুব ভালো লাগলো আপনার আজকের এই রেসিপিটি।

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপু। এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷🌷🌷

 2 years ago 

অসাধারণ রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। খেতে ও মনে হয় অনেক সুন্দর হয়েছে। সে সঙ্গে আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।❣️❣️❣️

 2 years ago 

আপনার মুরগির মাংসের কষা রেসিপি দেখে গতকালের বিয়ের দাওয়াতের কথা মনে পড়ে গেলো। আসলে এক মামার বিয়েতে গিয়েছিলাম। মানুষ দাওয়াত দিছে অনেক কিন্তু মানুষ কম৷ হওয়ায় মুরগির মাংসের ছড়াছড়ি।

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংসের কষা ভুনা রেসিপি সত্যিই অসাধারণ হয়েছে। আমার কাছে যে কোন ধরনের কষানো মাংস খেতে বেশি সুস্বাদু লাগে। আপনার রেসিপিটি আমার অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42