You are viewing a single comment's thread from:

RE: ওল দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

বেশ কিছুদিন বাদে আজকে আমি পাঙ্গাস মাছের ঝোল ঝোল রেসিপি তৈরি করেছি।

দাদা আপনি বেশ কিছুদিন বাদে ওল দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন জেনে অনেক ভালো লাগলো। কারন পাঙ্গাস মাছের ঝোল খেতে আমি ভীষণ পছন্দ করি। পাঙ্গাস মাছ ভাজা খেতে যেমন ভালো লাগে তেমনি পাংগাস মাছ দিয়ে অন্য কোন সবজি রেসিপি তৈরি করলেও খেতে ভালো লাগে। দাদা আপনার তৈরি করা এই লোভনীয় রেসিপি দেখে মনে হচ্ছে যেন এক্ষুনি খেয়ে ফেলি 😋😋। দাদা আপনি সবসময় এত মজার সব রেসিপি তৈরি করেন যে দেখে লোভ সামলানো মুশকিল হয়ে পড়ে। আমি মাঝে মাঝে ভাবি আপনি আপনার ব্যস্ততার মাঝেও কি করে এত মজার সব রেসিপি তৈরি করেন এবং আমাদের মাঝে শেয়ার করেন। তাই ভেবে পাই না। আসলে রেসিপি তৈরিতে আপনার নিপুণতা সব সময় আমাকে মুগ্ধ করে। আপনি আমার দেখা একজন সেরা রন্ধনশিল্পী। রন্ধনশিল্পের দারুন সব রেসিপি তৈরির দক্ষতা আপনার কাছ থেকেই শিখছি দাদা। আমি আপনার রেসিপি গুলো দেখে দেখে রেসিপি তৈরিতে উৎসাহ পাই। মাঝে মাঝে একটি কথাই ভাবি আপনি আপনার এতো ব্যস্ততার মাঝেও এত মজার মজার সব রেসিপি তৈরি করেন যে দেখলে মুগ্ধ হয়ে যাই। আমার সবচেয়ে বেশি ভালো লাগে আপনি প্রতিটি প্রসেস এবং ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেন। আমি যখন আপনার রেসিপি তৈরির ধাপ গুলো দেখি তখন বারবার মুগ্ধ নয়নে তাকিয়ে থাকি। আপনি আপনার তৈরি করা রেসিপি এতো সুন্দর করে উপস্থাপন করেন যে এই রেসিপি দেখে যে কেউ মজার রেসিপি তৈরি করতে সক্ষম হবে। দাদা আপনার হাতের জাদুতে আপনি সব সময় এত মজার রেসিপি তৈরি করেন দেখেই খেতে মন চায়। তবে দুঃখের বিষয় হলেও সত্য আমার এবং আপনার মাঝে দূরত্ব অনেক বেশি। এই দূরত্বের কারণে হয়তো আপনার হাতের রেসিপি খাওয়া আমার কখনো হবে না। হয়তো আমার এই আফসোস সারা জীবন থেকে যাবে দাদা। তবে সমস্যা নেই দাদা আপনি নিজ হাতে মজার রেসিপি তৈরি করে নিজে তৃপ্তি করে খান এবং পরিবারের সকলের মাঝে পরিবেশন করুন এটাই আমার কাছে অনেক বেশি আনন্দের। আপনি যদি আপনার তৈরি করা রেসিপি অনেক মজা করে খান তাহলে আমারও ভালো লাগবে। কারন আমরা সকলেই আপনাকে অনেক ভালবাসি। নিজের পরিবারের মানুষকে খাওয়াতে অনেক ভালো লাগে। আর আপনি এতো সুন্দর করে আপনার রেসিপিগুলো তৈরি করেন যে আপনার পরিবারের লোকজন খেয়ে নিশ্চয়ই অনেক ভালো মন্তব্য করেন। সবচেয়ে বেশি ভালো লাগে যখন পরিবারের মানুষগুলো রেসিপির প্রশংসা করে। কারণ প্রিয় মানুষগুলোকে খাওয়াতে পারলে যেমন ভালো লাগে তেমনি তাদের মুখে প্রশংসা শুনতেও ভালো লাগে। আপনি আপনার রেসিপিগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেন দাদা। আপনার রন্ধনশিল্পের দক্ষতা এবং নিপুণতা আমাকে সবসময়ই মুগ্ধ করে। মুগ্ধতার প্রতিচ্ছবি ফুটে উঠে আপনার রন্ধনশিল্পের দক্ষতায়। একদিকে আপনি যেমন ভালো ছবি আঁকেন অন্যদিকে ভালো রেসিপি তৈরি করেন। আর আপনার ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। সবকিছু মিলিয়ে আপনি একজন সেরা মানুষ। হয়তো আপনার মত মানুষ খুঁজে পাওয়া সম্ভব নয়। তবে এতটুকু বলতে পারি আপনি আপনার হাতের জাদুতে সকল কাজ খুবই নিখুঁতভাবে করতে পারেন দাদা। আপনার সান্নিধ্য পেয়ে আমরা সকলেই অনেক আনন্দিত। আপনার মত মানুষের থেকে অনেক কিছু শেখার আছে এবং সবকিছুই আপনার থেকে শেখার চেষ্টা করছি দাদা। আশা করছি আমাদের মত এই ক্ষুদ্র মানুষগুলোকে আপনাদের মত মানুষের সান্নিধ্য নিয়ে অনেক শিক্ষা প্রদান করবেন। আর আমরাও চেষ্টা করবো নিজেকে নতুনভাবে গড়ে তোলার। মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেইসাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️❤️❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63