You are viewing a single comment's thread from:

RE: ওলকপির সাথে বড়ো কাতলা মাছের রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

কাতলা মাছ অনেক সুস্বাদু একটি মাছ। এই কাতলা মাছটি সাইজে বেশ বড়ো ছিল আর খেতেও সেইরকম টেস্টি হয়েছিল।

কাতলা মাছের কথা শুনেই জিভে জল চলে আসলো দাদা। কাতলা মাছ খেতে আমি খুবই পছন্দ করি। আর যদি কাতলা মাছের মাথা হয় তাহলে তো কথাই নেই। দাদা আপনি এতো সুন্দর করে কাতলা মাছের রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে এক প্লেট ভাত নিয়ে বসে পড়ি। কিন্তু দুঃখের বিষয় একটি। আপনার ও আমার মাঝে দূরত্ব অনেক বেশি। যদি কাছাকাছি দূরত্ব হত তাহলে বুঝতেন মজার মজার রেসিপি শেয়ার করার ফল কি😅। একদম দৌড়ে চলে যেতাম আপনার বাসায়। দাওয়াত দিলেও যেতাম না দিলেও যেতাম দাদা। কাতলা মাছের মাথা দেখে মনে হচ্ছে যেন এখুনি নিয়ে খেয়ে ফেলি। আর আপনি সবসময় এতো মজার মজার রেসিপি তৈরি করেন যেগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। কারণ তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় নেই। খেতে তো আর পারিনা। মনে মনে ভাবি আপনার মত করে যদি রেসিপি তৈরি করতে পারতাম তাহলে খুবই ভালো হতো দাদা। আপনার পোষ্টের প্রতীক্ষায় সবসময় বসে থাকি কখন আপনি এই মজার মজার রেসিপি পোস্ট করবেন। আপনার রেসিপি পোস্ট হচ্ছে আমাদের মত অদক্ষ মানুষের রান্না শেখার অনুপ্রেরণা দাদা। আপনি হচ্ছেন আমাদের রেসিপি তৈরীর অনুপ্রেরণা। আপনার রেসিপিগুলো দেখে দেখে আমিও রেসিপি তৈরি করা শিখছি। আপনি এত সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরীর প্রক্রিয়া উপস্থাপন করেন যে দেখে যে কেউ খুব সহজেই মজার রেসিপি শিখে নিতে পারে। আপনার মত একজন দক্ষ রন্ধনশিল্পীর কাছে রান্না শিখতে যেমন ভালো লাগে তেমনি আপনার রেসিপি পোষ্টগুলো পড়তেও অনেক ভালো লাগে আমার। আপনি সবসময় সুন্দর করে গুছিয়ে আপনার রেসিপি তৈরি করতে পারেন। যা আমার কাছে খুবই ভালো লাগে। ওলকপির ও আলু দিয়ে বড় কাতলা মাছের এত মজার একটি রেসিপি তৈরি করেছেন দাদা দেখে আর লোভ সামলাতে পারলাম না। সত্যি দাদা আপনার প্রশংসা করার মত ভাষা আমার নেই তবে এতটুকু বলতে পারি আপনি একজন সেরা রন্ধনশিল্পী। আপনার রান্নাগুলো দেখে দেখে সব সময় আমি নতুন রান্না শিখছি এবং অনেক ভালো ধারণা হচ্ছে রান্না সম্পর্কে। আসলে এর আগে আমি কখনও নিজে নিজে খুব একটা রান্না করিনি। এখন আপনার রেসিপি পোষ্টগুলো যতই দেখি ততই মনে হয় আপনার রেসিপিগুলোর মত করে রান্না করার। হয়তো আপনার মত করে এত দক্ষতার সাথে রেসিপি তৈরি করা আমার পক্ষে সম্ভব নয়। কিন্তু আমি চেষ্টা করি দাদা আপনার মতো করে রান্না করার। আমি যখন আমার রেসিপি তৈরি করার চেষ্টা করি তখন আমি বারবার আপনার রেসিপিগুলোর কথা মনে করি এবং সেই ভাবেই রেসিপিগুলো তৈরি করার চেষ্টা করি। দাদা আপনি সবসময় মজার সব রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করছেন এবং সকলকে শেখার সুযোগ করে দিয়েছেন এজন্য আমার খুবই ভালো লাগে। আপনার গুণের কথা হয়তো বলে শেষ করা যাবে না কারণ আপনি সব দিকেই সেরা একজন মানুষ। আপনার থেকেই প্রতিনিয়ত অনেক কিছু শিখছি এবং আরো অনেক কিছু শেখার আছে দাদা। অনেক মজাদার কাতলা মাছের রেসিপি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো দাদা।❤️❤️❤️❤️❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56430.09
ETH 2323.65
USDT 1.00
SBD 2.35