You are viewing a single comment's thread from:

RE: আলু-চিংড়ির মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

আজকে আমি চিংড়ি রান্না করেছি। অনেকদিন পরে চিংড়ি খেলাম। এই বড়ো ধরণের চিংড়িগুলো বরাবরই খেতে অনেক সুন্দর লাগে।

বাঙালিরা যেহেতু খেতে ভালোবাসে তাই বিভিন্ন ধরনের মজার মজার রেসিপি তৈরি করতেও ভালোবাসে। দাদা আমি যখন আপনার এই রেসিপি দেখছিলাম তখন মনের অজান্তেই জিভে জল চলে এসেছিল। কারণ কিছু কিছু রেসিপি আছে যেগুলো দেখলে বারবার খেতে মন চায়। আপনি হচ্ছেন আমাদের প্রিয় একজন মানুষ। আর আপনার হাতের রেসিপি তৈরি দেখে সেই রেসিপির প্রতি সবসময়ই লোভ জাগে। আপনি এত সুন্দর ভাবে যত্ন সহকারে কিকরে রেসিপি তৈরি করেন এটাই ভেবে পাই না দাদা। সত্যি দাদা আপনার রেসিপিগুলো আমার কাছে এতই ভালো লাগে যে আমিও উৎসাহ পাই নতুন নতুন রেসিপি তৈরি করার জন্য। যখন একজন রন্ধনশিল্পী তার রেসিপির জাদুতে সবাইকে মুগ্ধ করে তখনই তার এই রন্ধনশিল্পের গুন সকলে বুঝতে পারে। এমন কিছু রেসিপি রয়েছে যেগুলো দেখলে মন চায় এখনি তৈরি করে ফেলি। তেমনি আমি আপনার যতগুলো রেসিপি পোস্ট দেখেছি প্রতিটি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে দাদা। আর আজকে তো আপনি আমার খুবই প্রিয় চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি গুলোর মাঝে আমি দেখেছি আপনি সবসময় সবজিগুলো এবং আলু সুন্দর করে ভেজে তারপরে রান্না করেন। আলু ভেজে রান্না করলে খেতে অনেক বেশি ভালো লাগে। এই রান্নার প্রসেস কিন্তু আমি আপনার থেকে শিখেছি দাদা। যখন আমি আমার রেসিপি তৈরিতে আলু ব্যবহার করি তখন আমি আলুগুলো ভেজে রান্না করি এখন। সবকিছুই আমি আপনার কাছ থেকে শিখেছি দাদা। আপনি সব সময় মজার মজার রেসিপি তৈরি করে আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন দাদা। যখন আপনার মজার মজার রেসিপি পোষ্ট গুলো পড়ি তখন সুন্দরভাবে এই রেসিপি গুলো শিখে নিতে সক্ষম হই। আর আপনি এত সুন্দর ভাবে প্রতিটি প্রসেস উপস্থাপন করেন যে যেকোন মানুষ এই রেসিপি পোস্ট দেখেই খুব সহজেই রেসিপি তৈরির প্রতিটি প্রসেস বুঝে নিতে পারে। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এবং আমাদের সকলকে মজার মজার রেসিপি শেখার সুযোগ করে দিয়েছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72