সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। আমি যখন সময় পাই তখনই পেইন্টিং করি। তেমনি আজকেও আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করছি। তাই আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য আমার এই পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং:

IMG_20220515_135813.jpg
Cemera: Oppo-A12.


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। সমুদ্রের পাড়ে ঘুরতে যেমন ভালো লাগে তেমনি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য দেখতে ভালো লাগে। বিশেষ করে রাতের বেলায় সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আরো বেশি ভালো লাগে। তাই আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিংয়ের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য সকলের অনেক ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220515103133.jpgCemera: Oppo-A12.


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220515104136.jpgCemera: Oppo-A12.

IMG20220515104831.jpgCemera: Oppo-A12.


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এবার কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। মাসকিং টেপ লাগানো হয়ে গেলে এবার নীল রং নিয়েছি। আমার এই পেইন্টিং সুন্দর ভাবে করার জন্য সম্পূর্ণ পেপারটিতে নীল রং দিয়েছি।

ধাপ-২:

IMG20220515105017.jpgCemera: Oppo-A12.

IMG20220515110552.jpgCemera: Oppo-A12.


নীল রং দেওয়া হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে দাগ দিয়ে সুন্দরভাবে সমুদ্রের অংশ বিভক্ত করে নিয়েছি। এরপর সমুদ্রের পাহাড়ি দ্বীপ অঙ্কনের চেষ্টা করেছি। এবার আমি সমুদ্রের পাড়ের নারিকেল গাছগুলো অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে একে নিয়েছি। এবার সুন্দর একটি চাঁদ অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে গোল দাগ দিয়েছি।

ধাপ-৩:

IMG20220515110730.jpgCemera: Oppo-A12.

IMG20220515111200.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য ও রাতের প্রকৃতি আরো বেশি সুন্দর করার জন্য সাদা রং দিয়ে চাঁদ অঙ্কন করেছি।

ধাপ-৪:

IMG20220515111344.jpgCemera: Oppo-A12.

IMG20220515111800.jpgCemera: Oppo-A12.


এবার সমুদ্রের পাড়ের অংশ কালো রং দিয়ে অঙ্কন করেছি। এরপর উপরের দিকের সমুদ্রের পাহাড়ি দ্বীপের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-৫:

IMG20220515112052.jpgCemera: Oppo-A12.

IMG20220515112305.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য ধীরে ধীরে গাছের চিত্র অঙ্কন করেছি। এরপর নারিকেল গাছের পাতাগুলো অঙ্কনের চেষ্টা করেছি।

ধাপ-৬:

IMG20220515112506.jpgCemera: Oppo-A12.

IMG20220515112711.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে নারিকেল গাছের আরো কিছু পাতা অঙ্কন করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে ভালো লাগে এবং সমুদ্রের পাড়ের সৌন্দর্য আরো বেশি ফুটে উঠে।

ধাপ-৭:

IMG20220515112828.jpgCemera: Oppo-A12.

IMG20220515113519.jpgCemera: Oppo-A12.


এবার উপরের দিকের পাহাড়ি দ্বীপগুলোতে গাছের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। আমি অনেক সুন্দর ভাবে গাছের পাতাগুলো অঙ্কন করেছি। এরপর আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করার জন্য নিচের দিকের অংশে কালো রংয়ের ব্যবহার করেছি।

ধাপ-৮:

IMG20220515113708.jpgCemera: Oppo-A12.

IMG20220515114234.jpgCemera: Oppo-A12.


এবার চাঁদের আলো সমুদ্রের পানিতে ছড়িয়ে পড়েছে এরকম একটি পেইন্টিং তৈরি করার জন্য সাদা রং দিয়ে চাঁদের আলো অঙ্কন করার চেষ্টা করেছি। এর ফলে প্রকৃতি আরও নতুন রূপে সেজে উঠেছে।

ধাপ-৯:

IMG20220515123700.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের অংশে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। এরপর পাহাড়ের অংশগুলোতে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। এভাবে আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করে তৈরি করেছি।এরপর ছোট ছোট তারা অঙ্কন করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়।

শেষ ধাপ:

IMG_20220515_135624.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছু অংশের ছোট ছোট কাজগুলো শেষ করে আমি আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি করেছি। আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে এবার চারপাশের মাসকিং টেপ তুলে নিয়েছি। এভাবেই আমি এই পেইন্টিং তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20220515_134555.jpgCemera: Oppo-A12.


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি অপরূপ সৌন্দর্যে ভরা এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে পেইন্টিং তৈরির পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং আপনারও তৈরি করতে পারেন।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আপনার আর্ট গুলো অনেক সুন্দর হয়। আমার ভাল লাগে আপনার এই সুন্দর সুন্দর পেইন্টীং গুলো। আজকেও অসাধারন একটি পেইন্টিং করেছেন। চাদের আলোতে যেন আরও ফুটে উঠেছে কাজটী। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আমি চেষ্টা করি আমার পেইন্টিং গুলো সুন্দর ভাবে করার জন্য। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💓

 2 years ago 

সমুদ্রপাড়ের রাত্রিকালীন খুব সুন্দর সুন্দর করে তুলেছে না কোন চিত্রের মাধ্যমে খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বরাবরের মতো আবারো আপনার একটি পেইন্টিং পেয়ে গেলাম ভাইয়া। সন্ধ্যায় সমুদ্রের পাড়ে দাঁড়ালে এমন সুন্দর চিত্র উপভোগ করা যায়। যা আপনার পেইন্টিং এর মাধ্যমেও উপভোগ করতে পারছি। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্যও শুভকামনা রইলো আপু ।🌹

 2 years ago 

ভাই আপনার পেইন্টিংগুলোর প্রশংসা করার নতুন করে কিছুই নেই। কেননা আপনার পেইন্টিং মানেই অসম্ভব সুন্দর কিছু তা বলার অপেক্ষা রাখে না। প্রতিবারের মতো এবারও আপনি সমুদ্রপাড়ের অপরূপ সৌন্দর্য অনেক আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন আপনার পেইন্টিং এর মধ্যে। আপনার পেইন্টিংটি দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনি ঠিকই বলেছেন রাতের বেলায় সমুদ্রের পাড়ে অপরূপ সৌন্দর্য অনেক বেশি মনমুগ্ধকর হয়ে থাকে। আর এই মনমুগ্ধকর পেইন্টিং আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনাদের কাছে সবসময় ভালো লাগে বলেই আমি নিয়মিত পেইন্টিং করি। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে পেইন্টিং করার অনুপ্রেরণা যোগায়। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন ভাই। আপনি যেদিন প্রথম পেইন্টিং শেয়ার করেছেন তার থেকে আজকের পেইন্টিং এর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। অনেক অনেক সুন্দর লাগছে আজকের পেইন্টিং শুভকামনা আপনার জন্য ভাই এগিয়ে যান.

 2 years ago 

জ্বি ভাইয়া আমার প্রথম পেইন্টিং এবং এই পেইন্টিং এর মধ্যে সত্যিই অনেক পার্থক্য রয়েছে। আমি বেশি ভালো পেইন্টিং করতে পারতাম না। এখনো ভালো পারিনা কিন্তু চেষ্টা করি ভালো করার জন্য। আমার পেইন্টিং আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। ❤️

 2 years ago 

নাম দেখার আগে পেইন্টিং দেখেই বুঝে গিয়েছি।এটা আপনার। যাই হোক সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং আমার কাছে খুব ভালো লেগেছে।কালাটাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🥀🥀

 2 years ago 

ভাইয়া আমি তো মনে করি এমন সমুদ্রের পাশে যদি আমার একটা খড়কুটোর বাড়ি থাকতো তাহলে সারা রাত সৌন্দর্য উপভোগ করতাম, সত্যি বলতে আমারও সামুদ্রিক দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে, আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর পেইন্টিং আমাদের উপহার দিতেছেন ভাইয়া, আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

সামুদ্রিক পাড়ের দৃশ্য গুলো আমারও অনেক ভালো লাগে তাইতো মাঝে মাঝেই পেইন্টিং করি। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।💝💝

 2 years ago 

প্রথমে দেখে মনে হচ্ছিল ডিজিটাল আর্ট। এত সুন্দর ভাবে ফিনিশিং দিয়েছেন রং তুলি দিয়ে পেইন্টিং করা বোঝাই যাচ্ছে না।
আপনি বরাবরই খুব সুন্দর পেইন্টিং করেন ।আপনার উপস্থাপনা আমার অনেক ভালো।

 2 years ago 

আপনাদের সুন্দর মন্তব্য আমাকে আরও পেইন্টিং করার অনুপ্রেরণা যোগায়। আপনার মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌷🌷

 2 years ago 

আপনি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিংটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।❤️

 2 years ago 

সমুদ্রের পাড়ে অপরূপ সৌন্দর্যের একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এরকম প্রাকৃতিক দৃশ্যের পেন্টিন আমি এর আগেও দেখেছিলাম, খুব ভালো লেগেছিল আমার কাছে। আপনার আজকের এই পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।❣️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61555.74
ETH 2980.33
USDT 1.00
SBD 2.51