DIY-পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন🖌️|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি অঙ্কন করতে পছন্দ করি। আমি সাধারণত পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করতে বেশি পছন্দ করি। কিন্তু এবার আমি শখের বশে পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। পোস্টার রং দিয়ে এর আগে আমি কখনও চিত্র অঙ্কন করিনি। তাই আমি আমার শখের বসে পোস্টার রং দিয়ে একটি চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্য আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন:

IMG20220204193026.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে চিত্র অঙ্কনের অভিজ্ঞতা আমার খুবই কম ছিল। সকলেই পোস্টার রং দিয়ে দারুন দারুন দৃশ্য অঙ্কন করে। তাই আমারও ইচ্ছে জাগে পোস্টার রং দিয়ে কিছু অঙ্কন করার জন্য। তাই আমি আমার মনের ক্ষুদ্র ইচ্ছা পূরণ করার জন্য পোস্টার রং নিয়ে বসে পরি চিত্র অঙ্কন করার জন্য। আমি পোস্টার রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। যেহেতু আমি পোস্টার রং দিয়ে এর আগে কখনো চিত্র অঙ্কন করিনি তাই হয়তো আমার অঙ্কন চিত্রটি খুব একটা ভালো হয়নি। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি সুন্দর একটি চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করার জন্য। আমি আমার অঙ্কনের মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • জল রং।
  • তুলি।
  • পানি।

IMG20220204171026.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কনের ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220204171233.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর তুলি প্রস্তুত করেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220204172133.jpgCemera: Oppo-A12.

IMG20220204172421.jpgCemera: Oppo-A12.


এবার পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য প্রথমে আমি নীল রঙের পোস্টার রং প্রস্তুত করেছি। তারপর নীল রং আর্ট পেপারের ওপর লাগিয়েছি। আকাশের অংশ নীল করার জন্য নীল রঙের ব্যবহার করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220204173324.jpgCemera: Oppo-A12.


এবার আমি পোস্টার রং দিয়ে আমার অঙ্কন চিত্রটি সুন্দর করার জন্য হলুদ রঙের ব্যবহার করেছি। আমি খুব সাবধানতার সাথে হলুদ রং আর্ট পেপারের উপর দিয়েছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220204174056.jpgCemera: Oppo-A12.

IMG20220204174130.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে সাদা আর্ট পেপারটি রঙিন করার জন্য গোলাপি রঙের ব্যবহার করেছি। গোলাপি রং দেওয়ার ফলে আর্ট পেপারটি ধীরে ধীরে আরও সুন্দরভাবে তৈরি হয়েছে।

♥️ধাপ-৫:♥️

IMG20220204174549.jpgCemera: Oppo-A12.

IMG20220204175716.jpgCemera: Oppo-A12.


আমি যেহেতু প্রথম পোস্টার রঙের ব্যবহার করে চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি তাই আমি খুব ধীরে ধীরে পোস্টার রঙের ব্যবহার করেছি। গোলাপি রং সুন্দর করে দিয়েছি। এরপর অন্যান্য অংশে রঙের ব্যবহার করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220204180132.jpgCemera: Oppo-A12.

IMG20220204181434.jpgCemera: Oppo-A12.


এবার আমি সবুজ রঙের পোস্টার রং নিয়েছি। এরপর সবুজ রং ব্যবহারের উপযোগী করেছি এবং আর্ট পেপারের উপর সবুজ রং লাগিয়েছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220204182825.jpgCemera: Oppo-A12.


এবার আমি সাদা রঙের পোস্টার রং ব্যবহার করার জন্য নিয়েছি। সাদা রং দিয়ে আমি একটি বৃত্তাকার চাঁদ অঙ্কন করেছি। এরপর আমি ধীরে ধীরে অন্যান্য কিছু অংশে সাদা রঙের ব্যবহার করেছি হালকা করে।

♥️ধাপ-৮:♥️

IMG20220204184056.jpgCemera: Oppo-A12.

IMG20220204190547.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য এবার আমি দুই পাশে দুটি গাছ অঙ্কন করেছি। দুই পাশে দুটি গাছ অঙ্কন করার ফলে চিত্রটি দেখতে ভালো হয়েছে।

♥️ধাপ-৯:♥️

IMG20220204191651.jpgCemera: Oppo-A12.

IMG20220204192251.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে আমার অঙ্কন করা গাছের পাতা অঙ্কন করার জন্য হালকাভাবে পোস্টার রঙের ব্যবহার করেছি। গাছ ও গাছের পাতা তৈরি করার জন্য আমি কালো রঙের পোস্টার রং ব্যবহার করেছি। আমি খুব সাবধানে গাছের পাতাগুলো তৈরি করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220204192815.jpgCemera: Oppo-A12.


এবার সুন্দরভাবে গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমার অঙ্কন চিত্রটি আরো বেশি সুন্দর করার জন্য গাছের নিচের দিকের অংশে ঘাসের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। এর ফলে আমার অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্যের এই চিত্রটি দেখতে সুন্দর হয়েছে।

♥️ উপস্থাপন:♥️

IMG20220204193102.jpgCemera: Oppo-A12.

IMG20220204193949.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আমি পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে যেহেতু খুব একটা পারদর্শী নই তাই আমি আমার নিজের মতো করে চেষ্টা করেছি একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য। আমার অঙ্কন করা এই দৃশ্যটি আমি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমি একটি সেলফি নিয়েছি।

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতিগুলো দেখে দেখে এই সুন্দর প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক-দৃশ্য-অংকন খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে গাছের পাতাগুলো অংকন আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💗

 2 years ago 

ছবি আঁকাতেও দক্ষতা কারো চাইতে কম নয় আপনার। রেসিপি আর ডাই প্রজেক্ট এর বাইরে ভিন্ন ধরনের পোস্ট ভালই লাগলো। চেষ্টা করতে থাকুন আরো অনেক সুন্দর ছবি আঁকতে পারবেন বলে আমি আশা করি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া আমি যেন আরও সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।❤️

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

পোস্টার রং দিয়ে আপনার তৈরি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে দৃশ্যটি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে আপনার উপস্থাপনা অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💞

 2 years ago 

পোস্টার রং দিয়ে দারুণ চমৎকার প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাইয়া। আপনার চিত্রটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে ।বিশেষ করে গাছ দুটি খুবই সুন্দর হয়েছে দেখতে। খুবই ভালো লাগছে দৃশ্যটি। দেখে বোঝা যাচ্ছে না যে আপনি এটি প্রথম আর্ট করলেন ।প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন যেটি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে আরও পেইন্টিং করার উৎসাহ বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🌹🌹

 2 years ago 

দারুন একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া ।
আমার কাছে খুবই ভালো লেগেছে দৃশ্যটি কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার তৈরি করা পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং ‌টি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম।😯 আপনি খুবই চমৎকার ভাবে পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার পেইন্টিং এর মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠেছে আপনি একদম প্রফেশনাল ভাবে পেইন্টিংটি করতে সক্ষম হয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল।♥️

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।❤️❤️

 2 years ago 

পোস্টার রং দিয়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে দৃশ্য অংকন করলেন। আপনার অংকন দেখে আমার ভালো লেগেছে। আপনি সুন্দরভাবে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য তৈরি করেছেন । যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে । তাছাড়া আপনি অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন । এতো সুন্দর একটি দৃশ্য আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনিতো খুব সুন্দর দৃশ্য পেইন্টিং করেছেন। সবাই দেখছি এখন পোস্টার রং দিয়ে পেইন্টিং করা শুরু করে দিয়েছে। যাইহোক খুবই সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পেইজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পোস্টার রং দিয়ে প্রাকৃতিক-দৃশ্য-অংকনটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া । ধাপে ধাপে খুব সুন্দর করে অংকন এর বর্ণনা দেখিয়েছেন । আমার কাছে ভালো লেগেছে আপনার প্রাকৃতিক দৃশ্যের অংকন ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45