নাটক রিভিউ-রাইড শেয়ারিং|

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি নাটক রিভিউ সবার মাঝে শেয়ার করবো। যেহেতু এর আগে কখনো নাটক রিভিউ শেয়ার করা হয়নি তাই আজকে প্রথমবারের মতো একটি নাটক শেয়ার করবো। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আজকে আমি কি নাটক রিভিউ আপনাদের মাঝে শেয়ার করি।


IMG_20240526_181915.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


❂নাটকের কিছু গুরুত্ত্বপূর্ণ তথ্য:❂
নামরাইড শেয়ারিং
পরিচালনারাফাত মজুমদার রিঙ্কু
সহকারী পরিচালকমজুমদার শিমুল
অভিনয়েইয়াস রোহান, তানজিম সায়েরা তটিনী, সোমু চৌধুরী, মিলি বাসার
দৈর্ঘ্য৪৬ মিনিট
মুক্তির তারিখ১৭ই এপ্রিল ২০২৪
ধরনড্রামা
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
চরিত্রেঃ
  • ইয়াস রোহান- সিয়াম
  • তানজিম সায়েরা তটিনী- সোহানা
কাহিনী সারসংক্ষেপ


Screenshot_2024-05-26-16-02-05-06.jpg
Screenshot_2024-05-26-16-06-17-56.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নাটকের শুরুতে দেখা যায় একটি ছেলে তার বাইক নিয়ে বেরিয়ে পড়েছে। অফিসের কথা বলে সে বাসা থেকে বের হয়। বের হওয়ার সময় বাড়িওয়ালার সাথে দেখা হয়। বাড়িওয়ালা বাসা ভাড়া তাড়াতাড়ি দিয়ে দিতে বলে। আর বলে সময় মতো বাসা ভাড়া না দিলে টু লেট ঝুলিয়ে দিবে। এরপর শখের বাইক নিয়ে বেরিয়ে পড়ে। আর তার বাইকের নাম দিয়েছে টুকটুকি। সিয়াম তার বাইকটি অনেক পছন্দ করতো। তাই ভালোবেসে টুকটুকি নাম দিয়েছিল। টুকটুকি যখন রাস্তায় কিছুটা ডিস্টার্ব করছিল তখন সার্ভিসিং এ নিয়ে যায়। সেখানে লোকটি সিয়ামকে বলে গাড়িটি বিক্রি করে দিতে। কিন্তু সিয়াম গাড়ি বিক্রি করে না। সিয়ামকে বিভিন্ন জায়গায় রাইড শেয়ারিং করতে দেখা যায়। সে অফিসের কথা বলে বাসা থেকে বের হতো। আর সারাদিন রাইড শেয়ারিং করতো। আর বাসায় কেউ জানে না সে রাইড শেয়ারিং করে।


Screenshot_2024-05-26-16-10-26-48.jpg
Screenshot_2024-05-26-16-11-08-10.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এমন সময় হঠাৎ করে একটি অফিস থেকে কল আসে ইন্টারভিউ এর জন্য। সিয়াম বলে পরের দিন যেহেতু ইন্টারভিউ ছিল তাই আরো আগে তাদেরকে জানানো উচিত ছিল। তখন মেয়েটি বলে আপনি যদি আসতে না পারেন তাহলে আমরা অন্য কাউকে ডাকবো। এই কথা শোনার পরে সিয়াম বলে সে যাবে। অন্যদিকে পরের দিন সিয়াম ইন্টারভিউ দেওয়ার জন্য যায়। কিন্তু অনেকটাই লেটে যায়। তাকে আসতে বলা হয়েছিল বারোটার দিকে আর যায় দুইটার দিকে। অফিসে কর্মরত একটি মেয়ে সিয়ামকে বলে সে যেন লাঞ্চের পর আসে। সিয়াম যখন মেয়েটির রুমে বসে অপেক্ষা করছিল তখন মেয়েটিকে বলে আপনাকে চেনা চেনা লাগছে। তখন মেয়েটি বলে এই কথা সব ছেলেরাই বলে। তখন সিয়াম বলে আমি যদি ভুল না করি তাহলে তুমি সোহানা। তখন সিয়াম বলে সোহানা তুমি আমাকে চিনতে পারছ না? আমি সিয়াম। সোহানা বলে আমি কাউকে চিনি না। এই কথা শুনে সিয়ামের মন খারাপ হয়। এরপর সোহানা বলে যেহেতু আপনি আমার ডিপার্টমেন্টের সিনিয়র বড় ভাই তাই আমি আপনার জন্য বসের কাছে সুপারিশ করবো যাতে করে আপনার ইন্টারভিউটা নেওয়া হয়। ইন্টারভিউ শেষ করে সিয়াম সোহানার জন্য বাহিরে অপেক্ষা করতে থাকে।


Screenshot_2024-05-26-16-17-13-39.jpg
Screenshot_2024-05-26-16-17-21-46.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


অনেক সময় অপেক্ষা করে সিয়াম। সোহানা অফিস থেকে বের হয়ে যখন সিয়ামকে দেখে তখন বলে আপনি কেন দাঁড়িয়ে আছেন? তখন সিয়াম বলে তোমার সাথে কিছু কথা আছে। তাই বাইকে ওঠো সামনে গিয়ে কথা বলি। তখন সোহানা বলে সে বাইকে যাবে না। এরপর সিয়ামের অনুরোধে সোহানা যায়। এরপর তারা পুরোনো দিনের স্মৃতিগুলো মনে করতে থাকে। সিয়াম সোহানাকে অনেক পছন্দ করতো। এমনকি এক বন্ধুর মাধ্যমে গোলাপ আর চিঠি দিয়েছিল। কিন্তু পরের দিন সিয়ামের সোহানার সাথে দেখা করার কথা ছিল। কিন্তু সিয়াম সেখানে আসেনি। সোহানা ভীষণ অভিমান করেছিল। এরপর সিয়াম বলে সেদিন তার বাবাকে হসপিটালে নিয়ে যেতে হয়েছিল। তাই সে দেখা করতে পারেনি। তখন সোহানা বুঝতে পারে সব কিছু। এরপর সোহানা বলে তুমি কি বিয়ে করেছো? তখন সিয়াম বলে সেও বিয়ে করেনি। এভাবে তাদের মাঝে কিছুক্ষণ কথা হওয়ার পর দুজনেই বুঝতে পারে তারা দুজন দুজনকে এখনো ভালোবাসে।


Screenshot_2024-05-26-16-18-26-04.jpg
Screenshot_2024-05-26-16-20-47-64.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এরপর সিয়াম সোহানাকে তার বাসায় নিয়ে যায়। আর সোহানার সাথে তার মা-বোনের পরিচয় করিয়ে দেয়। তখন সোহানা বুঝতে পারে সিয়াম তার মা বোনকে মিথ্যে কথা বলেছে যে সে জব করে। আর অন্যদিকে সোহানা জানে সিয়াম ছোটখাটো কোন বিজনেস করে। এরপর কেটে যায় আরো কিছুদিন। এবার সিয়ামের ছোট বোন সিয়ামকে রাইড শেয়ারিং করতে দেখে ফেলে। আর অন্যদিকে সোহানা যখন সিয়ামকে নিয়ে তার বাসায় যায় তখন সিয়ামকে দেখে সোহানার বাবা চিনে ফেলে। তখন সিয়াম বলে আপনার কোথাও ভুল হচ্ছে। তখন সোহানার বাবা বলে সে কখনোই ভুল করেনি। বাবার মুখে সিয়ামের সম্পর্কে এসব কথা শুনে সোহানা ভীষণ রেগে যায়। এরপর সবাই মিলে একসাথে বসে এবং সিয়াম বলে সে কেন সবার সাথে মিথ্যে বলেছে। তখন সিয়াম বলে পরিবারের সব দায়িত্ব নেওয়ার জন্যই সে সব সময় মিথ্যা কথা বলেছে। আর রাইড শেয়ারিং করে সবকিছু চালাচ্ছে। কারণ সে কোন জব ম্যানেজ করতে পারছে না।


Screenshot_2024-05-26-16-21-25-66.jpg
Screenshot_2024-05-26-16-25-07-51.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


সিয়াম জবের জন্য দৌড়াদৌড়ি করতে শুরু করে। অন্যদিকে সোহানার বাবা সিয়ামের জন্য একটি জবের ব্যবস্থা করে দেয়। যখন সে সেখানে ইন্টারভিউ দিতে যায় তখন জানতে পারে তাকে এক লাখ টাকা ঘুষ দিতে হবে। তখন সিয়াম চিন্তায় পড়ে যায়। কারণ তার কাছে এতগুলো টাকা নেই। অন্যদিকে সোহানা এবং সিয়ামের পরিবারের সবাই তাকে বাইকটি বিক্রি করে দিতে বলে। সিয়াম অনেক ভেবে চিন্তে কোন সিদ্ধান্তে আসতে পারে না। অবশেষে সে জবের অফারটা ছেড়ে দেয়। আর সে আগের মতই বাইক নিয়ে বেরিয়ে পরে। তখনই সোহানা সেখানে আসে। সিয়াম জানায় সে টাকা দিয়ে চাকরি নিতে চায় না। সোহানা প্রথমে রাগারাগি করলেও এরপর সিয়ামকে বলে তুমি বলেছিলে আমায় কখনো ছেড়ে যাবে না। তাহলে আমাকে রেখে যাচ্ছ কেন? এরপর সিয়ামের বাইকে উঠে পড়ে এবং তারা সুন্দর মুহূর্ত কাটায়। এরপর নাটকটি শেষ হয়ে যায়।


Screenshot_2024-05-26-16-25-15-78.jpg
Screenshot_2024-05-26-16-25-58-84.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব

☬☬☬ব্যক্তিগত মতামত:☬☬:☬


এই নাটকটিতে অনেক শিক্ষনীয় বিষয় আছে। অনেকে চাকরি না পেয়ে হতাশায় দিন কাটায়। তারপর বাধ্য হয়ে নিজের মত কিছু করার চেষ্টা করে। পরিবারের খরচ যোগানোর চেষ্টা করে। বাসা ভাড়া থেকে শুরু করে পরিবারের অন্যান্য সদস্যদের সব চাহিদা পূরণ করার চেষ্টা করে। শিক্ষিত হয়েও যদি ঘুষ দিয়ে চাকরি নিতে হয় তাহলে শিক্ষার কোন মূল্য নেই। তাইতো সিয়াম কোন জায়গাতেই ঘুষ দিয়ে চাকরি করতে পারে না। অন্যদিকে তার শখের বাইক বিক্রি করতেও চায়না। তাই সেই বাইক দিয়েই জীবিকা নির্বাহ করে।


ব্যক্তিগত রেটিং:

৭/১০

নাটকের লিংক




আমার পরিচয়

আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

এই নাটকের ছোট ছোট ক্লিপ ফেচবুকে দেখেছিলাম বেশ ভালো লেগেছিল।আজ আপনি রিভিউ দিয়েছেন পরলাম অনেক ভালো লাগলো।খুব সুন্দর করে প্রতিটি পয়েন্ট তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য ।

 last month 

আমার নাটক রিভিউ দেখে আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

তটিনী আর রোহানের নাটক দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাদের এই জুটি বেশ কিছু নাটক দেখেছি কিন্তু এই নাটক এখনও দেখা হয়নি। আপনার নাটক রিভিউ পড়ে অনেক ভালো লাগলো। বর্তমানে ঘুষ ছাড়া চাকরি করা যেন সম্ভব নয় এমন হয়ে দাঁড়িয়েছে। ঘুষ যদি দিতেই হবে তাহলে লেখাপড়া করার তো কোনো প্রয়োজন নেই। বর্তমানের নাটক গুলো বাস্তবের সাথে মিল রেখে করা হয় বলে দেখতে বেশি ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 last month 

তটিনী এবং রোহানের নাটক আমার ভীষণ ভালো লাগে। এই দুজনের প্রায় সবগুলো নাটকই দেখেছি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বেশ দারুন একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। অতি চমৎকার ছিল আপনার নাটক রিভিউ। নাটকটা আমার দেখা নেই তবে আপনার এই রিভিউ পড়ার মধ্য দিয়ে অনেক ধারণা পেলাম। সুযোগ করে দেখে নেওয়ার চেষ্টা করব সুন্দর এই নাটক।

 last month 

আমার শেয়ার করা এই নাটক রিভিউ দেখে আপনার অনেক ভালো লেগেছে জেনে উৎসাহ পেলাম ভাইয়া। সময় পেলে দেখবেন আশা করছি ভালো লাগবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 months ago 

আপনার শেয়ার করা নাটকটি কিছুদিন আগে দেখেছি। নাটকটি বেশ সুন্দর ছিল। ইয়াশ রোহানের অভিনয় গুলো খুবই সুন্দর লাগে। যাইহোক আবার আপনার সেই নাটকের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো।আপনি দারুণ ভাবে নাটকটির রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আমার শেয়ার করা এই নাটকটি আপনি কিছুদিন আগেই দেখেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। আসলেই নাটকটি অনেক সুন্দর ছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

দুর্দান্ত একটি নাটকের রিভিউ করেছেন ভাইয়া। সত্যি আপনার নাটকের রিভিউ পড়ে ভীষণ ভালো লাগলো। এই যুগে ঘুষ ছাড়া কোন চাকরি হয় না। এইজন্য সিয়াম নিজের শখের বাইককে কাজে লাগিয়ে অর্থ উপার্জনের পথ বেছে নিয়েছে। পরিবারের সকল চাহিদাও পূরণ করেছে। আপনার নাটকটির রিভিউ পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা নাটক রিভিউ আপনার ভীষণ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। বর্তমান প্রেক্ষাপটে ঘুষ ছাড়া চাকরি হয় না এটা একদম সত্যি কথা। পুরো নাটক রিভিউ টি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা নাটক রিভিউ আপনার ভীষণ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। বর্তমান প্রেক্ষাপটে ঘুষ ছাড়া চাকরি হয় না এটা একদম সত্যি কথা। পুরো নাটক রিভিউ টি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43