নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন 💞|| [১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন কিছু চিত্র অঙ্কন করার। চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। তাই আজ আমি নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করেছি। আমি আমার কল্পনায় আঁকা নূপুর পরা সেই মেয়েটির পায়ের চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার অঙ্কিত চিত্রটি আপনাদের কাছে ভালো লাগবে।



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন 💞:

IMG20211216104257.jpg
Cemera: Oppo-A12.



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি এই চিত্রটি আমার মনের মাধুরী দিয়ে অঙ্কন করার জন্য। চিত্র অঙ্কন করতে যদি মনের মাধুরী মেশানো না হয় তাহলে অঙ্কন চিত্র দেখতে ভালো হয় না। কারণ অঙ্কন হলো আমাদের কল্পনা। আমরা আমাদের কল্পনা থেকে দারুন দারুন চিত্র অঙ্কন করে ফেলি। তেমনি আজ আমি আমার কল্পনা থেকে দারুন একটি চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। আমি আমার কল্পনা থেকে এই সুন্দর চিত্রটি অঙ্কন করার ধারণা পেয়েছি। আশা করছি আমার অঙ্কিত এই চিত্রটি আপনাদের কাছে ভালো লাগবে।



প্রয়োজনীয় উপকরণ:

• সাদা আর্ট পেপার।
• পেন্সিল।
• রঙিন কলম।
• রং পেন্সিল।
• রাবার।
• স্কেল।
• পেন্সিল কাটার।

IMG20211216091107.jpg
Cemera: Oppo-A12.



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কনের প্রতিটি ধাপ আলোচনা করলাম।



↘️ চিত্রটি অঙ্কনের ধাপসমূহ:↙️

💞ধাপ ১💕

IMG20211216092042.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216092117.jpg
Cemera: Oppo-A12.



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর আর্ট পেপারটির চারপাশে মার্জিন করেছি। এবার চিত্রটি অঙ্কন করার জন্য প্রথমে একটি পায়ের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।



💞ধাপ-২💕

IMG20211216092529.jpg
Cemera: Oppo-A12.



একটি পায়ের চিত্র অঙ্কন করা হলে এবার আমি ধীরে ধীরে আরও একটি পায়ের চিত্র অঙ্কন করেছি। আমি চেষ্টা করেছি দুটি পায়ের চিত্র সুন্দর করে অঙ্কন করার জন্য।



💞ধাপ-৩💕

IMG20211216093645.jpg
Cemera: Oppo-A12.



এবার ধীরে ধীরে দুটি পায়ের নখ অঙ্কন করেছি। আমি খুব সাবধানতার সাথে সুন্দর করে পায়ের নখগুলো অঙ্কন করেছি।



💞ধাপ-৪💕

IMG20211216093828.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216094211.jpg
Cemera: Oppo-A12.



আমি যেহেতু নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করবো তাই পায়ের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি নূপুরের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। আমি সুন্দর করে মেয়েটির পায়ে নূপুর পরিয়ে দিয়েছি। আমি আমার অঙ্কনের মাধ্যমে মেয়েটির পায়ে সুন্দর দুটো নূপুর পরিয়ে দিয়েছি।



💞ধাপ-৫💕

IMG20211216094751.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216095104.jpg
Cemera: Oppo-A12.



এবার মেয়েটির পায়ে নূপুর পরানো হয়ে গেলে মেয়েটির জামার চিত্র অঙ্কন করেছি। আমি খুব সুন্দর করে মেয়েটির জামা তৈরি করার চেষ্টা করেছি। এরপর সম্পূর্ণ অংশ পেন্সিল দিয়ে গাঢ় করেছি। এরপর আমার অঙ্কিত চিত্রটির নিচের অংশে আমার স্টিমিট ইউজারনেম লিখেছি।



💞ধাপ-৬💕

IMG20211216095707.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216100008.jpg
Cemera: Oppo-A12.



এবার আমার অঙ্কন করা চিত্রটিতে মেয়ের পায়ের নূপুরগুলো সুন্দর করার জন্য এবং চিত্রটি আরো সুন্দর করার জন্য ধীরে ধীরে রঙিন পেন্সিল দিয়ে রং করেছি। এরপর পায়ের নখগুলোকে আরো বেশি সুন্দর করার জন্য লাল রঙের কলম দিয়ে লাল রংয়ের নেলপালিশ দিয়েছি। এরপর জামার উপরের অংশের কিছু কাজ করেছি।



💞ধাপ-৭💕

IMG20211216100151.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216101237.jpg
Cemera: Oppo-A12.



এবার আমার অঙ্কিত চিত্রটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য এবং মেয়েটির জামা সুন্দর করার জন্য রং পেন্সিলের ব্যবহার করেছি। আমি ধীরে ধীরে মেয়েটির জামার অংশে সুন্দর করে এঁকেছি। এর ফলে মেয়েটির পরনের জামা দেখতে সুন্দর হয়েছে।



💞শেষ ধাপ💕

IMG20211216101243.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216102747.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি ধীরে ধীরে জামার নিচের অংশ সুন্দর করার জন্য রং পেন্সিলের ব্যবহার করেছি। সম্পূর্ণ অংশে রঙ পেন্সিল ব্যবহার করার ফলে দেখতে অনেক সুন্দর হয়েছে। এবার নূপুর পরা সেই মেয়েটি পায়ের চিত্র আরো বেশি সুন্দর করার জন্য হালকাভাবে আলতা দেওয়ার মতো করে ফোটা ফোটা করে দিয়েছি। আলতা দেওয়ার ফলে মেয়েটির পায়ের চিত্র আরো বেশি সুন্দর হয়েছে।



💞পরিবেশন💕:

IMG20211216104259.jpg
Cemera: Oppo-A12.

IMG20211216104448.jpg
Cemera: Oppo-A12.



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করা হলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আরো বিভিন্ন অংশের কিছু ছোট ছোট কাজগুলো শেষ করে আপনাদের মাঝে মাঝে উপস্থাপন করেছি। এই চিত্রটি অঙ্কন করতে আমার অনেক ভালো লেগেছে। কারণ নতুন নতুন ছবি আঁকতে ভালো লাগে। যদিও আমি খুব ভালো ছবি আঁকতে পারিনা তবু আমি চেষ্টা করেছি সুন্দর করে একটি ছবি আঁকার জন্য। আশা করছি আমার অঙ্কিত নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র আপনাদের কাছে ভালো লেগেছে।



নূপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার এই পদ্ধতিগুলো অবলম্বন করে এই সুন্দর চিত্রটি অঙ্কন করতে পারেন।

💞ধন্যবাদ সকলকে।💕

Sort:  

অসাধারণ ভাবে নুপুর পরা মেয়ের ছবিটি আঁকছেন।দেখতে বেশ সুন্দর লাগছে।আঁকার সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।আর আপনার অংকন হাত অনেক ভালো।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 

আর্টটি ভালো হয়েছে ও দেখতে সুন্দর লাগছে। বিশেষ করে জামাটায় বেশি ভালো লাগছে।
ধন্যবাদ আপনাকে আপনার মাঝে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🌹

 3 years ago 

নুপুর পায়ে মেয়েদের পায়ের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে এবং কি দেখার মত ছিল। আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে মেয়েটির পায়ের নুপুর এবং কি আলতা রঙের অংকটি সম্পন্ন করেছেন। এবং আমাদের সাথে খুব সুন্দর করে ভাগাভাগি করে নিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই আপনার আকাঁ নুপুর পড়া মেয়েটির পায়ের চিত্র অংকন। খুবই চমৎকার ভাবে চিত্র টি এঁকেছেন আপনি। ধাপ গুলো সুন্দর বিস্তারিত দেখিয়েছেন। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নূপুর পরা একটি মেয়ের পায়ের অসাধারণ চিত্র অঙ্কন করেছেন ভাই। সত্যি প্রসংশা না করে পারছিনা।
পায়ে আলতা দেওয়ার কারণে দেখতে আরো সুন্দর লাগছে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

  • খুব অসাধারণ হয়েছে আজকের আর্ট। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই
 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নুপুর পরা মেয়েটির খুব দারুন একটি চিত্র অংকন করেছেন ভাই।প্রতিটা ধাপ আপনি চমৎকার ভাবে তুলে ধরেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💕💞💕

 3 years ago 

বাহ বেশ দারুন হয়েছে তো আপনার আর্টটি। নুপুর পরা মেয়ের পায়ের দৃশ্যটা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ভাইয়া। আপনাকে ধন্যবাদ ভাইয়া এরকম একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 

আপনার নুপুর পড়া পায়ের চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে। আর দেখে চোখ ধাঁধিয়ে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 3 years ago 
ওয়াও ভাইয়া আজকে আপনি দেখি নুপুর পরা একটি মেয়ের পায়ের চিত্র অঙ্কন করেছেন দারুণভাবে অংকন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল আর আপনার অংকনের হাত অনেক ভালো। আপনি দিনে দিনে অঙ্গনে পারদর্শী হচ্ছেন
 3 years ago 

আমার অঙ্কন আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।💕❤️💕

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32