কয়েকটি ফুলের ফটোগ্রাফি 📸||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার কয়েকটি সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। বিশেষ করে ফুলের প্রতি ভালোবাসা থেকে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। কারণ ফুল ভালোবাসার প্রতীক। ফুলের অপরূপ সৌন্দর্য দেখে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। মাঝে মাঝে চেষ্টা করি সুন্দর কিছু ফুল দেখলেই ফটোগ্রাফি করতে। তাই আজকে কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি:

IMG_20220810_120101.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220810_120212.jpgCemera: Oppo-A12.
Location


হলুদ রঙের এই ফুলটি সবার কাছেই অনেক প্রিয়। অনেকের কাছে এই ফুলটি এলমন্ডা নামে পরিচিত। আবার অনেকের কাছে অলকানন্দা নামে পরিচিত। হলুদ রঙের এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর। হলুদ রঙের অলকানন্দা ফুল দেখতে যেমন সুন্দর তেমনি সুন্দর মিষ্টি নাম। আমি যখন দূর থেকে অলকানন্দা ফুল দেখছিলাম তখন দেখতে খুবই ভালো লাগছিল। তাইতো কাছে গিয়ে ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। পুকুর পাড়ের অপরূপ সৌন্দর্য যেন আরও বেশি বৃদ্ধি পেয়েছে এই ফুলের সৌন্দর্যে। একপাশে সুন্দর পুকুর অন্য পাশে অলকানন্দা ফুল দেখতে আমার কাছে দারুন লেগেছে। তাইতো আমি ফটোগ্রাফি করেছি।

IMG_20220810_115914.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220810_115850.jpgCemera: Oppo-A12.
Location


বাগান বিলাস ফুল কার না ভালো লাগে। সুন্দর বাগান বিলাস ফুল বাগানের সৌন্দর্য যেমন বৃদ্ধি করে তেমনি চারপাশের পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। ছোট্ট এই বাগান বিলাস ফুল গাছটি একদিন অনেক বড় হবে। সেই সাথে তার সৌন্দর্য সবাইকে বিলিয়ে দেবে। আমি চেষ্টা করেছি এই সুন্দর বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি সকলের মাঝে তুলে ধরতে। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_20220810_115748.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220810_131519.jpgCemera: Oppo-A12.
Location


গোলাপ ফুল সবার কাছেই প্রিয়। তবে বর্তমান সময়ে যেহেতু ফুলের মৌসুম নয় তাই গাছে খুব একটা গোলাপ ফুল ছিল না। ছোট্ট এই গোলাপ ফুলের সৌন্দর্য তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। গোলাপ ছোট হোক কিংবা বড় সৌন্দর্যের দিক থেকে কোন অংশে কম নয়। বিশেষ করে গোলাপের পাপড়ি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। স্নিগ্ধ কমল গোলাপের পাপড়িগুলো গোলাপ ফুলের সৌন্দর্য আরো দ্বিগুণ বাড়িয়ে তোলে।

IMG_20220810_120003.jpgCemera: Oppo-A12.
Location


এই হলুদ রঙের ফুলটি আমার আঞ্চলিক ভাষায় সন্ধ্যা ফুল নামে পরিচিত। আমি জানিনা এই সন্ধ্যা ফুল আপনাদের অঞ্চলে কি নামে পরিচিত। আমি যখন ছোটবেলায় এই ফুলটি দেখতাম তখন আমার দাদীমা বলতেন এই ফুলটি সন্ধ্যাবেলায় ফুটে তাই এই ফুল সন্ধ্যা ফুল নামে পরিচিত। আমার বাসার আঙিনায় সন্ধ্যা ফুল গাছ ছিল। হলুদ রঙের সন্ধ্যা ফুল দেখে আমার খুবই ভালো লেগেছে। তাইতো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছি।

IMG_20220810_132102.jpg
Cemera: Oppo-A12.
Location


এবার আমি শেয়ার করতে চলে এসেছি নাম না জানা একটি সুন্দর ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। এই ফুলটি দেখতে অনেকটা ছোট সূর্যমুখী ফুলের মত। সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো যেমন এই ফুলটির পাপড়ি গুলো ঠিক তেমন। তবে এই ফুলটি আকারে অনেকটা ছোট। এই ফুলের গাছ অনেকটা লতানো ধরনের। এই ফুলটি এর আগে আমার কখনো দেখা হয়নি। তাই তো অচেনা এই ফুলটি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরেছি। আপনারা যদি কেউ এই ফুলের নাম জানেন তাহলে অবশ্যই জানাবেন।

ফুলের প্রতি ভালোবাসা থেকে আমি আজকে কয়েকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সকলের কাছে ভালো লেগেছে এবং আমার ফটোগ্রাফি দেখে আপনার মুগ্ধ হয়েছেন। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে যদি ভালো লাগে তাহলে আমার খুবই ভালো লাগবে। আশা করছি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ফুল ভালোবাসা কিংবা সৌন্দর্যের প্রতীক। একেক ফুল একেক রকমের সুন্দর। ছবি গুলো বেশ সুন্দর হয়েছে।আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷আমার কাছে হলুদ ফুলটি সবচেয়ে বেশি ভালো লেগেছে

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম ভাইয়া। আমি সবসময় চেষ্টা করি সুন্দর সব ফুল গুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ ফটোগ্রাফি ছিল।আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আমি ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দরভাবে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ফুল আমার অনেক পছন্দের। আপনি খুবি সুন্দর সুন্দর ফলের ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ লাগছে। আমার কাছে সব গুলো ফুলের ফটোগ্রাফি দারুন লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুল আমারও খুবই পছন্দের। ফুল কমবেশি সবার কাছেই প্রিয়। তাইতো আমি সুন্দর সব ফুল গুলোর ফটোগ্রাফি তুলে ধরেছি। ভাইয়া আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া ফুল অনেক প্রিয় একটা জিনিস।ফুল দেখলে ভালো লাগে।গোলাপ 🌹 ফুল তো ভিশন ভালো লাগে। হলুদ ফুল গুলো অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

ফুল আমারও খুবই প্রিয়। ফুল দেখলে আমার অনেক ভালো লাগে। তাইতো এই সুন্দর ফুলগুলোর ফটোগ্রাফি করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ কিছু ফুলের আলোকচিত্র আমাদের মধ্যে তুলে ধরেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে বিশেষ করে প্রথম ফটো এবং বাগান বিলাস অসাধারণ হয়েছে।।

 2 years ago 

আমার পছন্দের ফুল গুলোর ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। তাইতো আমি আমার পছন্দের ফুলগুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছি। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

বেশ কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ আপনি আমাদের মাঝে। দেখে অনেক ভালো লাগলো ফুল গুলো আসলে অনেক চমৎকার আকর্ষণীয়। গোলাপ ফুল আমার অনেক প্রিয় একটি ফুল দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া বিশেষ করে প্রথমের হলুদ রঙের ফুলটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে তাছাড়া ফুলের সৌন্দর্য এমনি অনেক আকর্ষণীয় হয়। সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে কোনটা রেখে কোনটা প্রশংসা করব খুঁজে পাচ্ছি না। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 62482.14
ETH 3044.68
USDT 1.00
SBD 3.76