DIY-জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমি খুব পছন্দ করি। তাই আজকে আমি জল রং দিয়ে করা আমার একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং করেছি। এবার আমি এই পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করছি আমার এই পেইন্টিং সকলের ভালো লাগবে।

জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং:

IMG_20220408_131345.jpgCemera: Oppo-A12.


জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং করতে আমার খুব ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যে ভরা প্রকৃতির মাঝে একটি মেয়ে দোলনায় বসে দোল খাচ্ছে এই চিত্রটি দেখতে যেমন সুন্দর লাগছে তেমনি এই পেইন্টিংটি করতেও আমার অনেক ভালো লেগেছে। আমি জলরং দিয়ে এই সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেকটা সময় লেগেছে। আমি আমার পেইন্টিং এর প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • জলরং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220311171927.jpgCemera: Oppo-A12.


জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220311172138.jpgCemera: Oppo-A12.

IMG20220311172436.jpgCemera: Oppo-A12.


জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এরপর হালকাভাবে রংয়ের ফোটা দিয়েছি। এরপর তুলি দিয়ে ধীরে ধীরে ওই রংগুলো কার্টিজ পেপারের সাথে মিশিয়ে নিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG20220311172615.jpgCemera: Oppo-A12.

IMG20220311172905.jpgCemera: Oppo-A12.


এবার আমি চাঁদ অঙ্কন করার জন্য একটি গোল বৃত্ত অঙ্কন করেছি। গোল বৃত্ত অঙ্কন করা হয়ে গেলে এবার বৃত্তের চারপাশে রং করার জন্য হালকাভাবে রংয়ের ব্যবহার করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220311173145.jpgCemera: Oppo-A12.

IMG20220311173649.jpgCemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে আমি গোল বৃত্তের চারপাশে সুন্দর করে রংয়ের ব্যবহার করে আমারে পেইন্টিংটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি অনেক সুন্দর করে ধীরে ধীরে রংয়ের ব্যবহার করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220311174135.jpgCemera: Oppo-A12.

IMG20220311174320.jpgCemera: Oppo-A12.


এবার আমি অনেক সুন্দর ভাবে একটি গাছের চিত্র অঙ্কন করেছি। গাছের পেইন্টিং করার জন্য আমি প্রথমে হালকাভাবে কালো রং ব্যবহার করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220311174604.jpgCemera: Oppo-A12.

IMG20220311174905.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিংটি দেখতে যেন আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয় এজন্য আরও একটি গাছের পেইন্টিং করেছি। আমি খুব সুন্দর করে দুটি গাছের পেইন্টিং করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220311175332.jpgCemera: Oppo-A12.

IMG20220311175934.jpgCemera: Oppo-A12.


দুটি গাছের পেইন্টিং করা হয়ে গেলে এবার আমি গাছের ডালে একটি ছোট্ট দোলনা অঙ্কন করেছি। এবার এই দোলনার চিত্রটি দেখতে আরো বেশি সুন্দর করার জন্য দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছি। আমি সুন্দর করে মেয়েটির চিত্র পেন্সিল দিয়ে অঙ্কন করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220311180047.jpgCemera: Oppo-A12.

IMG20220311180807.jpgCemera: Oppo-A12.


এবার মেয়েটি দেখতে সুন্দর করার জন্য আমি কালো রংয়ের ব্যবহার করেছি। কালো রংয়ের ব্যবহার করার ফলে মেয়েটির চিত্র দেখতে সুন্দর হয়েছে।

♥️ধাপ-৮:♥️

IMG20220311181452.jpgCemera: Oppo-A12.

IMG20220311181648.jpgCemera: Oppo-A12.


এবার গাছের ডালগুলো সুন্দর করে গাঢ় করেছি। এরপর আমি আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করে তোলার জন্য গাছের পাতা অঙ্কন করেছি। গাছের পাতা দেখতে যেন সুন্দর ও আকর্ষণীয় হয় সেজন্য আমি খুব সুন্দর করে রংতুলি দিয়ে গাছের পাতা অঙ্কন করেছি। আমার এই পেইন্টিংটিতে ভিন্নতা আনার জন্য আমি অনেক সুন্দর করে ভিন্ন রঙের গাছের পাতা অঙ্কন করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220311181812.jpgCemera: Oppo-A12.

IMG20220311182134.jpgCemera: Oppo-A12.


এভাবে আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য সম্পূর্ণ গাছের পাতা অঙ্কন করেছি। গাছের পাতা অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিংটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG_20220408_132823.jpgCemera: Oppo-A12.

IMG_20220408_131557.jpgCemera: Oppo-A12.


এভাবে জলরং দিয়ে আঁকা আমার এই পেইন্টিং যখন সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেছে তখন চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। মাসকিং টেপ খুলে নেওয়ার ফলে এই পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220408_131523.jpgCemera: Oppo-A12.

IMG20220311183055.jpgCemera: Oppo-A12.


জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার একটি সেলফি তুলেছি। জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমি আমার পেইন্টিং এর মাধ্যমে এই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আমার এই সুন্দর পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারা চাইলে তৈরি করতে পারেন। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

জলরং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রাতের বেলায় এই ধরনের দোলনায় বসে দোল খেলার মজাই আলাদা। আপনি চিত্রটির মাধুর্য খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া রাতের বেলায় এভাবে দোলনায় বসে দোল খেলার মজাই অন্যরকম। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝💝

 2 years ago 

চাঁদনী রাতে দোলনায় বসে একটি মেয়ে দোল খাচ্ছে বিষয়টা ভাবতেই খুব ভালো লাগছে। আপনি খুব চমৎকার করে চাঁদনী রাতে দোলনায় বসা একটি মেয়ের পেইন্টিং করেছেন। জল রং দিয়ে করা পেইন্টিংটি আমার দেখে খুব ভালো লাগছে। আপনার পেইন্টিংয়ের এর মধ্যে চাঁদনী রাতের দৃশ্য টা খুব চমৎকার করে ফুটিয়ে তুলতে পেরেছেন। তাছাড়া পেইন্টিং এর সবগুলো ধাপ খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেইন্টিংটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা সকলেই ছোটবেলায় এভাবে দোলনায় বসে দোল খেলতাম। আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓

 2 years ago 

আপনার তৈরীকৃত এই পেইন্টিংটি জাস্ট অসাধারণ হয়েছে। বিশেষ করে চাঁদটাকে ও গাছগুলোকে আমার একটু বেশি ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া এই সুন্দর আর আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইলো।🥀🥀🥀

 2 years ago 

ভাই দারুন হয়েছে দোলনায় বসে থাকা মেয়ের পেইন্টিংটি। খুবই নিখুঁত ভাবে পুরো পেইন্টিংটি আপনি সম্পন্ন করেছেন। সত্যি বলতে আমি আপনার পেইন্টিংটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে চলুন ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓💓

 2 years ago 

জল রঙ দিয়ে খুবই সুন্দর একটি পেইন্টিং করছেন।দেখে বুজা গেলো আপনি অনেক ভালো কাজ করতে পারেন।কাজের প্রতিটা ধাপ সুন্দর করে বর্ননা দিছেন । আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️♥️

 2 years ago 

দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং দারুন ছিল ♥️
চমৎকার ছবি অংকন করছেন ইদানিং।
আজকের ছবিটি বেশ দারুন ছিল।
এভাবেই এগিয়ে যাবেন ইনশাআল্লাহ।
দোয়া রইল 🥀

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💖💞

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার এই পেইন্টিংটি। তবে চাঁদটি যদি আর একটু দূরে হতো তাহলে আরো অনেক সুন্দর লাগতো। আর এমনিতেও গাছের ডালে দোলনা টা সেই লাগছে দেখতে। এবং পেন্টিং টি তৈরীর প্রতিটি ধাপ ছিল দেখার মতো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। ❣️❣️

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছেন। অনেক ভালো লাগলো আপনার অঙ্কিত চিত্র টি। চিত্র অংকন এর প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌹🌹

 2 years ago 

জল রং দিয়ে দোলনায় বসে থাকা একটি মেয়ের পেইন্টিং এটা দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনি যে কালার কম্বিনেশন টি ব্যবহার করেছেন। এটি আমার বেশ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য দুর্দান্ত।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💖💖💖

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67