আমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি♥️||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি সবসময় ভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে। তাই আজকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজের প্রথম প্রেমের অনুভূতি উপস্থাপন করতে যাচ্ছি। কিছু কিছু অনুভূতি আছে যেগুলো মুখে প্রকাশ করা যায় না। তার মধ্যে অন্যতম হলো প্রথম প্রেমের অনুভূতি। প্রেম মানুষের জীবনে হয়তো বারবার আসে কিন্তু প্রথম প্রেমের সেই অনুভূতি কখনোই ফিরে আসে না। আমাদের জীবনের ভালোলাগা ও মন্দ লাগার মাঝে প্রথম প্রেমের সেই অনুভূতি আজও স্মৃতির পাতায় রয়ে গেছে। তাই তো আজকে আমি আমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করেছি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

আমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি:

love-g886b7d4d7_1920.jpg
source


প্রেম হয়তো একবার এসেছিলো নিরবে। হ্যাঁ এই কথাটি আমি এই জন্যই বললাম আমার জীবনের প্রথম প্রেম নীরবে এসেছিল। হয়তো এর মাঝে ছিল না কোন আনন্দ উল্লাস। আমি যখন সবে মাত্র এসএসসি পরীক্ষা দিয়েছি তখন মোবাইল ফোনের মাধ্যমে আমার সাথে একজনের পরিচয় হয়। যদিও তাকে আমি দেখিনি। তবে তার সাথে কথা বলতে বলতে আমার বেশ ভালো বন্ধুত্ব হয়ে গিয়েছিল। এভাবে যখন পরীক্ষার পরের সময় গুলো কাটছিল তখন মাঝে মাঝেই তার সাথে আমার কথা হতো। হয়তো তখন ভালোবাসা কি তা বুঝতাম না। হয়তো তখন ভালোবাসার সেই মিষ্টি অনুভূতিগুলো হৃদয়ে তৈরি হয়নি। তবে হৃদয়ে এক অদ্ভুত মায়ার সৃষ্টি হয়েছিল।ধীরে ধীরে যখন বেশ কিছুদিন কেটে গেল তখন আস্তে আস্তে হৃদয়ের মাঝে অন্য রকমের অনুভূতি সৃষ্টি হল। মনে হল যেন তার সাথে কথা না বলে থাকাটা আমার জন্য খুবই কঠিন। হয়তো আমাদের মাঝে বন্ধুত্ব তৈরি হয়েছিল। কিন্তু সেই বন্ধুত্ব থেকে যে বেশি কিছু হতে পারে তা কখনো ভাবতে পারিনি। এভাবে কাটতে লাগলো আরো বেশ কিছু দিন। সেই সময় গ্রামে মোবাইলের নেটওয়ার্ক এতোটাই খারাপ ছিল যে কোথায় কোথায় গিয়ে যে কথা বলেছি নিজেও বলতে পারিনা। কখন যে কোথায় থেকে কোথায় চলে গিয়েছি সেটা খেয়ালই করিনি। একদিন তো এমন হয়েছে কথা বলতে বলতে কখন যে পুকুর পাড়ে কাঁদায় নেমেছি বুঝতেই পারেনি। আবার একদিন তো এমন হয়েছে আমি কথা বলছি আমার বাবা এসে কখন যে পিছনে দাঁড়িয়ে ছিল বুঝতেই পারিনি। এরপর যখন পিছনে ফিরে তাকালাম দেখেই দিয়েছি এক দৌড়। এভাবেই কেটছিল সুন্দর দিনগুলো। এরপর হঠাৎ করে আমি খেয়াল করলাম সে আমার সাথে কথা বলা অনেকটাই বন্ধ করে দিয়েছে। সেই সময় আমার অবস্থা কেমন ছিল হয়তো সেটা বলে বোঝাতে পারবো না। এরপর যখন তার কাছে এর কারণ জানতে চাইলাম তখন সে বলল বাসার সমস্যার কারণে আমার সাথে কথা বলতে পারছে না। তাই আমি তাকে বললাম যদি তুমি আমার সাথে কথা না বলতে পারো তাহলে অন্তত একবার একটা এসএমএস দিও। চুপি চুপি সে আমার সাথে কথা বলতো। আমি তার ফোনের অপেক্ষায় থাকতাম। কখন সে ফোন দিবে। সত্যি কথা বলতে সেই অনুভূতিগুলো হয়তো বোঝানো যায় না। সারাদিন ফোনের দিকে তাকিয়ে থাকতাম হয়তো এই বুঝি একটি এসএমএস এলো এবং ফোনের রিং বেজে উঠলো। তার একটি মিসকলের মাঝেও অনেক আনন্দ খুঁজে পেতাম। তখন মনে হতো সে আমার পাশে রয়েছে এবং আমাকেউ মনে করছে।

এভাবে কেটে গেল প্রায় সাত মাস। এর মাঝে আমাদের বেশ বন্ধুত্ব হয়ে গেছে। শুধুমাত্র বন্ধুত্ব বললে খুব একটা ভুল হবে না। কারণ আমাদের মাঝে যে সম্পর্ক তৈরি হয়েছিল সেই সম্পর্ক হয়তো অন্য কোন সম্পর্ক থেকে খুব একটা আলাদা ছিল না। তবে তার সাথে কথা না বলে এক মুহূর্ত ভালো লাগত না। মনে হতো সারাদিন যদি তার সাথে কথা বলতে পারতাম তাহলে মনে হয় আমার চেয়ে সুখী এই পৃথিবীতে কেউ হতো না। তার সাথে একবার কথা বলার প্রতিক্ষায় থাকা অনেক বেশি কষ্টের ছিল। আমি মাঝে মাঝে তাকে এসএমএস পাঠাতাম বিভিন্ন নাম্বার থেকে। যাতে করে বাসায় কোন সমস্যা না হয়। সবচেয়ে মজার ব্যাপার হলো সে আমার ফোন নাম্বার তার এক বান্ধবীর নামে সেভ করে রেখেছিল। যাতে করে এসএমএস গেলে কেউ কিছু মনে না করে। আর আমি যদি কল দিতাম তাহলে তাকেই দিত কল রিসিভ করতে😅। সেও বিষয়গুলো খুবই উপভোগ করতো। আমার মতো সেউ আমার সাথে কথা বলার জন্য ব্যাকুল হয়ে থাকত। কিন্তু আমাদের মাঝে যে সম্পর্ক ছিল সত্যি কথা বলতে সেই সম্পর্কের মাঝে হয়তো ভালোবাসা তৈরি হয়নি কিন্তু এই সম্পর্ক ভালোবাসা থেকেও কোন অংশে কম ছিল না। এভাবে যখন বেশ কিছুদিন কেটে গেল তখন আমি তাকে বলে ফেললাম একবার হলেও তোমাকে দেখতে চাই। কিন্তু সে সহজে রাজি হচ্ছিল না। কারণ বাসা থেকে বের হওয়া তার জন্য অনেক কঠিন ছিল। আমি অপেক্ষা করতে লাগলাম কারণ আমার বিশ্বাস ছিল একদিন তার দেখা পাব।

এভাবে যখন আরো কিছুদিন কেটে গেল তখন আমি তাকে না জানিয়ে তার বাসার সামনে চলে গেলাম। যেহেতু আমাদের থানা পাশাপাশি ছিল তাই তার বাসা থেকে আমার বাসার দূরত্ব খুব একটা বেশি ছিল না। তাই আমি আমার এক ফ্রেন্ডের সাথে যোগাযোগ করে তাদের বাসার সামনে চলে গেলাম। দূর থেকে তার সাথে আমার দেখা হল। কিন্তু কথা হলো না। সেই অনুভূতি হয়তো বলে বোঝানো যাবে না। তবে এতোটুকুই বলতে পারি মানুষের সৌন্দর্য কিংবা লাবণ্যতা কখনোই ভালোবাসা তৈরি করে না। দুজনের মনের মিল মন থেকে ভালোবাসা তৈরি করে। তাইতো আমি না দেখেই তাকে ভালোবেসে ফেলেছিলাম। এভাবেই যখন আমাদের দিন কাটতে লাগলো তখন হঠাৎ একদিন সামান্য বিষয় নিয়ে সে আমার উপর প্রচন্ড অভিমান করল। অভিমান করে হঠাৎ করে সে আমার সাথে কথা বলা বন্ধ করে দিল। আমি ঘন্টার পর ঘন্টা তাকে ফোন করতাম। ফোনের রিং বেজেই যেত। কিন্তু পাশের সেই মানুষটি ফোন রিসিভ করতো না। এরপর অসংখ্য এসএমএস দিয়েছি কোন রিপ্লাই পাইনি। আসলে সে এতটা জেদি তা বুঝতে পারিনি। সে আমার সাথে একটানা নয় মাস কথা বলেনি। এই নয় মাসে আমি যে কতবার তাকে ফোন করেছি সেটা শুধু সৃষ্টিকর্তাই জানে। এমন কোন দিন নেই যে ১০০ বার ফোন করিনি। যখন যে অবস্থায় থেকেছি সেই অবস্থা থেকেই ফোন করেছি। আমার মনে আশা ছিল হয়তো সে একবার হলেও কল রিসিভ করবে। কিন্তু একটি বারও সেই মানুষটি আমার কল রিসিভ করেনি। কিংবা একবারও জানতে চায়নি আমি কেমন আছি। শেষে যখন আমি সিদ্ধান্ত নিলাম আমি দেশের বাহিরে চলে যাব তখন আমি তাকে একটি এসএমএস পাঠালাম। আমি জানতাম সে আমার প্রত্যেকটি এসএমএস দেখে। কারণ সেও আমাকে ভালোবাসে। যখন আমি তাকে এই এসএমএসটি পাঠিয়েছি তখন আমার এইচএসসি পরীক্ষার মাত্র ১৩ দিন বাকি ছিল। এই সময় আমার মন মানসিকতা প্রচন্ড রকমের খারাপ ছিল। তাই আমি সিদ্ধান্ত নেই দেশের বাইরে চলে যাবার। এরপর দেখি হঠাৎ করে সেই নাম্বার থেকে আমার ফোনে কল এসেছে। আমি বুঝতে পারি এবার কাজ হয়েছে। এরপর আবারও চলতে থাকে আমাদের সেই কথা বলা। দীর্ঘ নয় মাস পর কথা বলতে দুজনের অনেকটা সময় লেগেছিল। দুজনেই অনেকক্ষণ নীরব ছিলাম। হয়তো কারো মুখ থেকে কথা ফুটে বের হচ্ছিল না। দুজনের নীরবতা ভেঙে আমি প্রথম জানতে চাইলাম তুমি কেমন আছো?

এরপর থেকে আমাদের আর পেছনে ফিরে তাকাতে হয়নি। যে যার মত পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকলেও আজ পর্যন্ত আমরা দুজন দুজনার পাশেই আছি। হয়তো জীবনে অনেক বাধা পেরিয়েছি। হয়তো জীবনে অনেক কষ্ট করেছি। তবে দুজনের সেই বিশ্বাসের হাত আজো আমরা ধরে রেখেছি। আজ আমাদের একসাথে পথ চলার অনেকগুলো বছর পেরিয়ে গেছে। অনেকগুলো বছর আমরা একসাথে কাটিয়েছি। তবুও আমাদের সেই সম্পর্ক আগের মতই আছে। সবচেয়ে মজার ব্যাপার হলো আমাদের এত বছরের সম্পর্কের মাঝে এখনো কোনদিন বলা হয়ে ওঠেনি "তোমায় ভালোবাসি"।হয়তো কিছু কিছু কথা আছে যেগুলো মুখে বলা যায় না। হয়তো কিছু কিছু অনুভূতি আছে যেগুলো তুলে ধরা যায় না। তবুও চেষ্টা করেছি নিজের মত করে প্রথম প্রেমের অনুভূতি তুলে ধরার জন্য। প্রথম প্রেমের এই মিষ্টি পরিণতি সত্যি অনেক বেশি আনন্দের।

জীবনের প্রথম প্রেমের অনুভূতি হয়তো বলে বোঝানো যায় না। তবে আমি নিজের মতো করে আমার প্রথম প্রেমের অনুভূতি আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি আমার এই পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনার অনুভূতি পরে আমার পুরোনো প্রেম জাগ্রত হয়ে উঠলো ভাই ,অনেক ধন্যবাদ আপনার প্রেম এর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার প্রথম প্রেমের অনুভূতি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

দুজন মানুষের দূরত্বটা অনেক কিন্তু ভালোবাসার অনুভূতিটা খুবই কাছের সত্যিই আপনার প্রথম প্রেমের অনুভূতি অসাধারণ ছিল। আসলেই এভাবেই মানুষ মানুষের প্রতি ভালবাসার জন্ম হয় আলাদা অনুভূতি ফিলিংস কাজ করে। সত্যিই অনেক মজাদায়ক ছিল আপনার বিষয়টি এখনো ভালোবাসার কথাটি বলা হয়নি ।যে অনুভূতিটা এখনো রয়েই গেছে মজা পাইলাম।

 2 years ago 

ভাই আপনি একদম ঠিক বলেছেন দুটি মানুষের মধ্যে দূরত্বটা ব্যাপার নয়। ভালোবাসার অনুভূতিগুলো হচ্ছে আসল। আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন সেজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাই আপনার ক্লাসিক প্রেম আমার মোটেও পছন্দ হয় নাই। আর কথা হচ্ছে প্রেম করবো বীরের মত। যে প্রেম-প্রেমিকাকে আশার আলো জোগাতে জানে। তবে আপনার ক্লাসিক প্রেমের মধ্যেও মাধুর্য রয়েছে, বেশ ভালো লেগেছে পড়তে।

 2 years ago 

ভাইয়া আমার প্রেমের গল্প আপনার কাছে ক্লাসিক মনে হয়েছে জেনে খুব একটা অবাক হয়নি। আসলে আধুনিক প্রেমের মাঝে সব সময় ভালো কিছু লুকিয়ে থাকে না। তবে যাই হোক আপনি আপনার মত করে মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া আপনার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো। দারুন মিষ্টি প্রেমের একটি গল্প লিখেছেন আপনি। এ ধরনের গল্প পড়তে বেশ ভালো লাগে। মোবাইলে না দেখে প্রেম সত্যি দারুন ব্যাপার। এগুলো একটা সময় অনেক হয়েছে ।বেশ ভালো ছিল তখনকার সময়টা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি আমার অনুভূতিগুলো তুলে ধরার জন্য। আমার লেখাগুলো আপনি পড়েছেন এবং সুন্দরভাবে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া আপনার প্রথম প্রেমের অনুভূতি গুলে পড়ে খুব ভালো লাগলো।আরও বেশি ভালো লাগলো আপনারা দুজন একসাথে আছেন।আশা করি দুজন আগামীতেও নিজেদের ভালো লাগা গুলো নিয়ে পাশাপাশি থাকবেন।অনেক ভালো থাকবেন।

 2 years ago 

দোয়া করবেন আপু আমাদের আগামী দিনগুলো যেন আরো বেশি সুখের হয় এবং এভাবে সারা জীবন একসাথে থাকতে পারি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার প্রথম প্রেমের গল্প শুনে খুব ভালো লাগলো। খুব চমৎকার ভাবে আপনি প্রেমের অনুভূতি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে সত্যি জীবনে কারো প্রেম আসে নীরবে আবার কারো প্রেম আসে সৌরবে। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি আপনার মতামত প্রকাশ করেছেন জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি আমার অনুভূতি তুলে ধরার জন্য। শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70