DIY-আমার করা একটি সুন্দর পেইন্টিং❤️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি সময় পেলেই বিভিন্ন রকমের পেইন্টিং করার চেষ্টা করি। যদিও আমি খুব ভালো পেইন্টিং করতে পারি না। তবু আমি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে নতুন নতুন পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছি। আমার অনেক ভালো লাগে যখন পেইন্টিং করতে বসি। আমি রং তুলি নিয়ে বসে পড়ি পেইন্টিং করার জন্য। তখন মনের কল্পনা থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য মুগ্ধকর পরিবেশ তৈরি করার জন্য পেইন্টিং করি তখন আমার অনেক ভালো লাগে। তাই আজ আমি আমার একটি পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

আমার করা একটি সুন্দর পেইন্টিং:

IMG_20220315_114055.jpgCemera: Oppo-A12.


পেইন্টিং করা আমার শখের একটি কাজ। যারা আঁকতে ভালবাসেন তারা তাদের ভালোবাসা দিয়ে কোন কিছু আঁকার চেষ্টা করে। তেমনি আমিও আমার মনের মাধুরী দিয়ে পেইন্টিং করার চেষ্টা করি। যদিও আমি খুব ভালো পেইন্টিং করতে পারিনা তবুও যতটুকু সম্ভব আমি আমার মনের মাধুরী দিয়ে পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করি। রংতুলিতে ও মনের মাধুরী দিয়ে প্রকৃতিকে আরো বেশি সুন্দর করে সাজানোর জন্য মাঝে মাঝে পেইন্টিং করতে ভালোই লাগে। তাই আজ আমি আমার একটি পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি আশা করছি সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।

IMG20220311184443.jpgCemera: Oppo-A12.


আমার করা একটি সুন্দর পেইন্টিং তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220311184823.jpgCemera: Oppo-A12.

IMG20220311184939.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপার নিয়েছি। এবার আমি কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়ে নিয়েছি। মাসকিন টেপ লাগানো হয়ে গেলে এবার কালো রং নিয়েছি। এরপর আমি কালো রং দিয়ে কার্টিজ পেপারের উপরের অংশ ও নিচের অংশ সুন্দর করে কালো রং দিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG20220311185047.jpgCemera: Oppo-A12.

IMG20220311185054.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং অনেক সুন্দর করে তৈরি করার জন্য এবং আকর্ষণীয় করার জন্য লাল রং নিয়েছি। লাল রং তুলির সাহায্যে অনেক সুন্দর ভাবে পেপারটির উপর লাগানোর চেষ্টা করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220311185437.jpgCemera: Oppo-A12.

IMG20220311190044.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি সম্পূর্ণ পেপার লাল রং দিয়েছি। মাঝের অংশের সম্পূর্ণ পেপারটিতে লাল রং দেওয়ার ফলে আমার পেইন্টিং ধীরে ধীরে সুন্দর হয়েছে। এবার আমার পেইন্টিংটি তে আরো কিছু অংশ অঙ্কন করার জন্য সুন্দর একটি চাঁদ অঙ্কন করার জন্য হালকা ভাবে সাদা রং দিয়ে গোল করে নিয়েছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220311190207.jpgCemera: Oppo-A12.

IMG20220311190221.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে গোল বৃত্তের মাঝের অংশে সাদা রং দিয়েছি। আমি খুব সুন্দর ভাবে তুলির সাহায্যে গোল বৃত্তের মাঝে সাদা রং দিয়ে মিক্স করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220311190424.jpgCemera: Oppo-A12.

IMG20220311190835.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিংটি আরো ভালোভাবে তৈরি করার জন্য খুব সুন্দর ভাবে তুলির সাহায্যে সাদা রং মিক্স করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220311191817.jpgCemera: Oppo-A12.

IMG20220311193308.jpgCemera: Oppo-A12.


আমার পেইন্টিংটি যাতে আরো বেশি সুন্দর হয় তাই আমি সাদা রঙের ওপরের অংশে হালকা ভাবে লাল রং দিয়েছি। যখন সূর্য ওঠে তখন প্রকৃতি হালকা আলো-আঁধারির খেলায় মেতে ওঠে। তাই আমি এবার হালকা ভাবে কালো রং দিয়েছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220311193602.jpgCemera: Oppo-A12.

IMG20220311193748.jpgCemera: Oppo-A12.


এবার আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য গাছের চিত্র অঙ্কন করেছি। এরপর ছোট ছোট ডাল অঙ্কন করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220311194647.jpgCemera: Oppo-A12.

IMG20220311195925.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার জন্য গাছ আরো বেশি সুন্দর করেছি। গাছের চিত্রটি আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220311200104.jpgCemera: Oppo-A12.

IMG20220311200401.jpgCemera: Oppo-A12.


আমার পেইন্টিংটি যেন দেখতে আরো বেশি সুন্দর লাগে এই জন্য নিচের অংশে ঘাসের চিত্র অঙ্কন করেছি। এরপর আমি ছোট ছোট তারা অঙ্কন করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG_20220315_113904.jpgCemera: Oppo-A12.

IMG_20220315_113832.jpgCemera: Oppo-A12.


এভাবে অনেক সুন্দর ভাবে আমি আমার সম্পূর্ণ পেইন্টিং তৈরির কাজ শেষ করেছি। চারপাশের অংশের টেপ খুলে নিয়েছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220315_113958.jpgCemera: Oppo-A12.

IMG20220311202225.jpgCemera: Oppo-A12.


আমার পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার একটি সেলফি তুলেছি। আমি চেষ্টা করেছি আমার করা একটি সুন্দর পেইন্টিং আপনাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য।

আমার পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী সুন্দর এই পেইন্টিং তৈরি করতে পারেন। আশা করছি সবার কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো দেখছি অসাধারণ একটি পেইন্টিং করেছেন।ভাইয়া প্রথম থেকে শেষ পর্যন্ত খুব নিখুঁত ভাবে পেইন্টিং টা করেছেন। আমার কাছে অসম্ভব অসম্ভব ভালো লেগেছে ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

পোস্টার রং দিয়ে চমৎকার একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন দেখে খুব ভালো লাগছে। আপনার করা চাঁদনী রাতের পেইন্টিং টা খুব সুন্দর হয়েছে। পূর্নিমার আকাশে জ্বলজ্বল করছে তারকারাজি চাঁদটা একেবারে লাল বর্ণধারণ করেছ যেন যেন চারপাশের পরিবেশকে বর্ণে সজ্জিত করেছে। সবমিলিয়ে পেইন্টিং টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার মনে হয় ছবি আঁকা আসলে অনেকটাই চর্চার ব্যাপার। আর এই চর্চার মাধ্যমেই দক্ষতা অর্জিত হয়। আপনার প্রথম দিকের তুলনায় এখন হাত অনেকটাই পাকা হয়েছে বলে মনে হচ্ছে। প্রতিদিন একটু একটু করে ছবিগুলো সুন্দর হচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার করা পেইন্টিং টি আসলেই খুব সুন্দর।দারুন লাগছে দেখতে।মনে হচ্ছে যেন চলে যাই এবং ঘুরে আসি । যাই হোক ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল পেইন্টিং টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গাছের আড়ালে সূর্য অস্ত যাওয়ার লাল আবহাওয়া এবং সূর্যের খুব সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করেছেন।
দেখে মনে হচ্ছে যে কোন ফটোগ্রাফি।
ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আসলেই দারুন হয়েছে আপনার পেইন্টিং টি। আর আপনার কালার কম্বিনেশন গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। খুবই চমৎকার ভাবে আপনি আজকে একটি সম্পন্ন করেছেন এবং তার পুরো ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন।
ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা আপনার জন্য প্রিয় ভাই আমার।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। পেইন্টিং বানাতে আপনি খুব দক্ষ যা আপনার কাজ দেখেই বুঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য। শুভেচ্ছ রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া জল রং দিয়ে আপনি অনেক চমৎকার একটি রাতের দৃশ্য এঁকেছেন। দেখতে অনেক চমৎকার লাগছে। সত্যিই আপনার প্রশংসা করতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রাতের দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 
বাহ্! আপনার সুন্দর পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম সত্যিই অসাধারণ পেইন্টিং করেছেন আপনি যা প্রশংসার দাবিদার অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি পেইন্টিং আমাদের উপহার দেয়ার জন্য♥♥
 2 years ago 

পোস্টার রং দিয়ে তৈরি করা আপনার এই পেইন্টিংটি দেখতে সত্যি অসাধারণ লাগছে ।আপনি একদম প্রফেশনাল ভাবে পেইন্টিং করতে পারেন ভাই। আমি তেমন একটা ভালো পেইন্টিং না পারলেও আপনার এই পেইন্টিংটা দেখে অনেক কিছুই শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33