DIY-গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। যদিও আমি খুব ভালো পেইন্টিং করতে পারি না। তবু শেখার চেষ্টা করছি। কিছুদিন আগেও আমি পেইন্টিং করতে পারতাম না। এরপর আমি আমার বাংলা ব্লগ কমিটির অন্যান্য ভাই-বোনদের পেইন্টিংগুলো দেখে দেখে শেখার চেষ্টা করছি। তেমনি আজ আমি আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং করেছি। আশা করছি আমার পেইন্টিং সকলের ভালো লাগবে।

গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং তৈরি:

IMG_20220309_132019.jpgCemera: Oppo-A12.


রং তুলি দিয়ে পেইন্টিং করতে আমার ভালো লাগে। যখন আমি আমার অবসর সময় পাই তখন রং তুলি নিয়ে বসে পড়ি পেইন্টিং করার জন্য। আসলে আমরা যদি চেষ্টা করি তাহলে খুব সহজেই পেইন্টিং শিখতে পারি। নিজের প্রচেষ্টায় আমি অল্প কিছুদিনের মধ্যেই পেইন্টিং শিখেছি। পেইন্টিং হলো নিজের এক দক্ষতা। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আমরা যদি চেষ্টা করি তাহলে আমরা সব কিছুই করতে সক্ষম হবো। তেমনি আমিও চেষ্টা করছি নতুন নতুন পেইন্টিং করার জন্য এবং সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আমি জানিনা আমার পেইন্টিং গুলো সকলের কাছে কেমন লাগে। তবে আমি চেষ্টা করি আমার সর্বোচ্চ দেওয়ার জন্য। তেমনি আজ আমি গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং করেছি। নদীর পাড়ের প্রকৃতি সবসময় ভালো লাগে আমার। নদীর পাড়ের প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য অনেকেই ঘুরতে যায়। আর আমরা অনেক সময় দেখতে পাই সেই নদীর পাড়গুলোতে সুন্দরভাবে ব্রাঞ্চ বসানো থাকে যাতে করে মানুষ ঘুরতে গিয়ে সেখানে বিশ্রাম নিতে পারে। তাই আমি গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG_20220309_131338.jpgCemera: Oppo-A12.


গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG_20220309_131326.jpgCemera: Oppo-A12.


গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং করার জন্য প্রথমে আমি কার্টিজ পেপার নিয়েছি। এরপর আমি কার্টিজ পেপারটি সুন্দরভাবে একটি টেবিলের সাথে আটকানোর জন্য মাসকিং টেপ ব্যবহার করেছি। আমার পেইন্টিংটি যাতে দেখতে সুন্দর হয় এবং আকর্ষণীয় হয় তাই আমি খুব সুন্দর করে মাসকিং টেপ লাগিয়ে নিয়েছি। এবার আমি আমার পেইন্টিং করার জন্য নীল রং দিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG_20220309_131305.jpgCemera: Oppo-A12.


উপরের অংশে নীল রং দেওয়া হয়ে গেলে এবার নিচের দিকের অংশে আমি খুব সুন্দর করে কালো রং দিয়েছি। আমি খুব সাবধানে নিচের দিকের অংশে কালো রং দিয়েছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220305153658.jpgCemera: Oppo-A12.

IMG20220305154049.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য মাঝের অংশে হালকা ভাবে সাদা রং দিয়েছি। নদীর পানি সাদা রং করার জন্য সুন্দর করে হালকা করে সাদা রং দিয়েছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220305154157.jpgCemera: Oppo-A12.

IMG20220305154655.jpgCemera: Oppo-A12.


এবার আমি একটি পেন্সিল নিয়েছি। পেন্সিল দিয়ে খুব সাবধানতার সাথে আমি একটি গাছের চিত্র অঙ্কন করছি। গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি খুব সাবধানে ধীরে ধীরে গাছের নিচে একটি বেঞ্চের চিত্র অঙ্কন করেছি। আমি পেন্সিল দিয়ে গাছ ও বেঞ্চের চিত্র খুবই ভালো ভাবে অঙ্কন করার চেষ্টা করেছি। পেইন্টিং করার ক্ষেত্রে যদি আমরা সুন্দরভাবে সেই পেইন্টিংটি করতে চাই তাহলে পেন্সিল ব্যবহার করলে পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়।

♥️ধাপ-৫:♥️

IMG20220305155834.jpgCemera: Oppo-A12.


এবার আমি খুব সাবধানতার সাথে ও ধীরে ধীরে গাছ অঙ্কন করেছি। এজন্য আমি আমার পেইন্টিংটি দেখতে সুন্দর করার জন্য কালো রঙের ব্যবহার করেছি। অনেক সুন্দর ভাবে গাছের ডালপালাগুলো কালো রং দিয়ে অঙ্কন করা হয়ে গেলে এবার গাছের নিচের সেই ব্রেঞ্চ কালো রং দিয়ে অঙ্কন করেছি। কালো রং দিয়ে গাছ ও ব্রেঞ্চ অঙ্কন করার ফলে আমার পেইন্টিংটি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৬:♥️

IMG20220305160302.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য লাল রং নিয়েছি। আসলে আমাদের পেইন্টিংগুলো আমাদের কল্পনা থেকেই তৈরি হয়। তাই আমার কল্পনায় এই সুন্দর একটি পেইন্টিং করার জন্য লাল রংয়ের ব্যবহার করে গাছের পাতাগুলো খুবই সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220305161233.jpgCemera: Oppo-A12.

IMG20220305161317.jpgCemera: Oppo-A12.


আমি খুব সাবধানে গাছের পাতাগুলোর আরো কিছু অংশ সুন্দর করে অঙ্কন করেছি। গাছের পাতাগুলো অঙ্কন করার ফলে আমার পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220305162342.jpgCemera: Oppo-A12.

IMG_20220309_131935.jpgCemera: Oppo-A12.


এবার আমার পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর করার জন্য চাঁদ অঙ্কন করেছি। চাঁদ ছাড়া যেন রাতের প্রকৃতি অসম্পূর্ণ। তাই আমি গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং করার জন্য ও প্রকৃতিকে আরো বেশি সুন্দর করার জন্য আমি সাদা রং দিয়ে চাঁদ অঙ্কন করেছি। চাঁদনী রাতে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে গাছের নিচে একটি ব্রেঞ্চ দেখতে খুবই ভালো হয়েছে। এভাবে আমি আরো কিছু অংশের কাজ গুলো করে আমার পেইন্টিংটি সুন্দরভাবে শেষ করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220309_132124.jpgCemera: Oppo-A12.

IMG20220305162921.jpgCemera: Oppo-A12.


গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য মাসকিং টেপ খুলে নিয়েছি। এরপর আমি আমার পেইন্টিং এর নিচের অংশে আমার সিগনেচার দিয়েছি। আমার পেইন্টিংটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার সেলফি তুলেছি। এভাবেই আমি গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং সুন্দরভাবে করেছি ও আপনাদের মাঝে শেয়ার করলাম।

আমার পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। প্রতিনিয়ত আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু পেইন্টিং তৈরি করে শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। পেন্টিং কে তৈরি করার পদ্ধতি টা খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেইন্টিং টা দারুন হয়েছে। আপনার উপস্থাপনা করার ধাপসমূহ অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া। ❤️

ভাই আপনার গাছের নিচে একটি বেঞ্চের আর্টটি বেশ দারুণ লাগছে।দেখতে সেই সু্ন্দর লাগছে।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক ভালো।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে আপনার পেইন্টিং গুলো আমি সবসময় দেখি আমার কাছে খুব ভালো লাগে পেইন্টিংটি তে গাছ এবং ব্রাঞ্চের চিত্র খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন দেখতে বেশ আকর্ষণীয় লাগছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি প্রজেক্ট শেয়ার করার জন্য

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনি সব সময় দেখেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💗💝💗

 2 years ago 

ভাই, আপনার পেইন্টিং যত দেখি তত মুগ্ধ হয়ে যাই। কি সুন্দর ভাবে এতো চমৎকার পেইন্টিং করেন তা বুঝতে পারিনা। নীল আকাশের নিচে, ফোটা ফুলের গাছ আর সেই গাছের নিচে বসে থাকার জন্য সুন্দর একটি বেঞ্চ। কি অসাধারণ সুন্দর পেইন্টিং করেছেন ভাইয়া। মনে হচ্ছে ওই বেঞ্চে গিয়ে বসে আমিও একটু বিশ্রাম নিতে পারলে খুবই ভালো লাগতো। ধন্যবাদ ভাইয়া,আপনাকে অতুলনীয় একটি দৃশ্যের পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমারও খুব ইচ্ছা জাগে ভাইয়া গাছের নিচের বেঞ্চে বসে বিশ্রাম নিতে। এত সুন্দর ভাবে গুছিয়ে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💝💝💝

 2 years ago 

অসাধারণ! গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিংটি দারুণ হয়েছে। খুবই নিখুঁত ভাবে আপনি পুরো পেইন্টিংটি সম্পন্ন করেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও বেশ দারুণ হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💗💗💗

 2 years ago 
ওয়াও! মনে হচ্ছে বিকাল বেলা এমন জায়গায় বসে স্টিমিটে সবার পোস্টে কমেন্ট করতে অনেক মজা হতো। আজকের পেইন্টিং ছিলো একদমই ভিন্ন লেভেলের। আপনার হাত দে দিন দিন পাকা হচ্ছে তা আপনার পেইন্টিং বলে দিচ্ছে। ভবিষ্যতে আরো এমন চিত্র চাই।
 2 years ago 

দোয়া করবেন ভাইয়া ভবিষ্যতে যেন এমন পেইন্টিং আরও করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💓💓

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে গাছের নিচে একটি অনেক সুন্দর বেঞ্চের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ♥️

 2 years ago 

গাছের নিচে একটি বেঞ্চের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে ভাইয়া। লাভ আঁকানো গাছটি আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💞

 2 years ago 

ওয়াও ভাই আপনি দারুণভাবে গাছের নিচে থাকা একটি বেঞ্চের পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার আইডিয়াটা আমার কাছে দারুণ লেগেছে। আপনার পেইন্টিংটা অনেক নিরিবিলি পরিবেশে ছিল । আপনি অনেক সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার নিরিবিলি পরিবেশের পেইন্টিং করতে বেশি ভালো লাগে। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।❣️💝❣️

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61660.23
ETH 3056.45
USDT 1.00
SBD 3.82