কয়েকটি সবজি ও লেবুর ফটোগ্রাফি 📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝেই বিভিন্ন কিছুর ফটোগ্রাফি করি। তেমনি আজকে আমি একটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আমার শহরের কয়েকটি সবজি ও লেবুর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। বাজারের এই ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লেগেছে। তাই আমি এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি।

কয়েকটি সবজি ও লেবুর ফটোগ্রাফি:

IMG20220414133156.jpgCemera: Oppo-A12.
Location


বরবটি খুবই পরিচিত একটি সবজি। আমার অঞ্চলের বাজারগুলোতে সব সময় সতেজ বরবটি পাওয়া যায়। বরবটি সবার কাছেই অনেক পছন্দের সবজি। বাজারে যখন বরবটির দোকান দেখলাম তখন আমি এই সুন্দর সতেজ বরবটির ফটোগ্রাফি করেছি। আসলে এই সবজির ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। তাই এই বরবটির ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

IMG20220414133209.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220414133206.jpgCemera: Oppo-A12.
Location


পটল খুবই জনপ্রিয় একটি সবজি। বিশেষ করে এই গরমে পটল খেতে বেশি ভালো লাগে। পটল ভাজা খেতে যেমন ভালো লাগে তেমনি পটল দিয়ে মাছের ঝোল খেতে ভালো লাগে। তাই আমি যখন অনেক সুন্দরভাবে সাজানো পটলগুলো দেখলাম তখন এই পটলের ফটোগ্রাফি করেছি। পটলের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। তাই আমি এই পটলের ফটোগ্রাফি সকলের মাঝে তুলে ধরলাম।

IMG20220414133111.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220414133143.jpgCemera: Oppo-A12.
Location


বেগুন খুবই জনপ্রিয় একটি সবজি। বেগুন খেতে আমি অনেক পছন্দ করি। গোল গোল বেগুন গুলো খেতে যেমন ভালো লাগে। তেমনি লম্বা বেগুন গুলো খেতে অনেক ভালো লাগে। গোল বেগুন ভাজা করে খেতে আমার বেশি ভালো লাগে আর লম্বা বেগুন গুলো মাছ দিয়ে বা শুটকি মাছ দিয়ে খেতে বেশি ভালো লাগে। বর্তমান সময়ে বেগুনের দাম অনেকটা বেশি। আমি যখন সবজি দোকানে বেগুন গুলো দেখলাম তখন বেগুনের ফটোগ্রাফি করেছি। বেগুনের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে।

IMG20220417153034.jpgCemera: Oppo-A12.
Location


শসা আমার খুবই প্রিয় একটি সবজি। আমি শসা খেতে অনেক পছন্দ করি। আমি যখন শসার দোকানে শসা কিনতে গিয়েছিলাম তখন দেখলাম অনেক তরতাজা শসা গুলো সাজিয়ে রেখেছে। সুন্দর এই শসাগুলো দেখে আমি এই শসা গুলোর ফটোগ্রাফি করেছি। এই ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। বর্তমানে গরম পড়াতে শসার চাহিদা অনেক বেড়ে গেছে। তাই শসা কেনার প্রতি মানুষ বেশি আকৃষ্ট হচ্ছে। এই গরমে শসা খেতে অনেক ভালো লাগে। তাই আমিও আমার প্রিয় সবজি শসা কিনতে গিয়ে শসার ফটোগ্রাফি করেছি।

IMG20220417152420.jpgCemera: Oppo-A12.
Location


ধনিয়াপাতা সকলের কাছেই অনেক পরিচিত। ধনিয়াপাতা তরকারিতে দিলে খেতে অনেক ভালো লাগে। বর্তমান সময়ে ধনিয়াপাতা খুব বেশি একটা পাওয়া যায় না বাজারে। ধনিয়াপাতার অনেক দাম বর্তমানে। যখন আমি ধনিয়াপাতা কিনতে এই সবজির দোকানে গিয়েছি তখন দেখলাম সুন্দর তরতাজা ধনিয়াপাতা গুলো সুন্দর করে সাজানো আছে। এই ধনিয়াপাতা গুলো দেখেই কিনতে ইচ্ছে করলো। তাই আমিও অল্প করে কিনলাম। সেই সাথে সুন্দরভাবে ধনিয়াপাতার ফটোগ্রাফি করেছি।

IMG20220417153122.jpgCemera: Oppo-A12.
Location


ঢেঁড়স আমার খুবই প্রিয় একটি সবজি। ঢেঁড়স ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। আর যদি আলু দিয়ে ও মাছ দিয়ে ঢেঁড়স রান্না করা হয় তাহলেও খেতে আরো বেশি ভালো লাগে। এছাড়াও ঢেঁড়স ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। যখন আমি তরতাজা ঢেঁড়স গুলো দেখলাম তখন আমি সুন্দর করে ফটোগ্রাফি করেছি। ঢেঁড়সের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20220417152945.jpgCemera: Oppo-A12.
Location


বর্তমানে দোকান গুলোতে লেবু সহজেই পাওয়া যায়। বর্তমানে রমজান মাস চলছে। তাই লেবুর চাহিদা অনেক বেশি। তাই দোকানে সুন্দরভাবে লেবুগুলো সাজিয়ে রাখা হয়েছে। ক্রেতারা তাদের চাহিদা মতো লেবু ক্রয় করছে। এই দোকান থেকে আমিও কয়েকটি লেবু কিনেছি। এরপর সুন্দর ফটোগ্রাফি করেছি। তাই আমি আমার এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20220417153200.jpgCemera: Oppo-A12.
Location


করলা আমার অনেক প্রিয় একটি সবজি। করলা পছন্দ করেন না এমন মানুষ খুবই কম আছে। করলা ভাজা খেতে আমার বেশি ভালো লাগে। অনেকে আবার এই করলা তরকারি হিসেবে খেয়ে থাকেন। তবে করলা ভাজা খেতে বেশি ভালো লাগে। আমি যখন এই সবজির দোকান থেকে করলা কিনছিলাম তখন করলা গুলো দেখেই মন চাইলো ফটোগ্রাফি করতে। তাই আমি করলার ফটোগ্রাফি করেছি। আশা করছি এই ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

আজকে আমি ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। অনেক সময় ভিন্ন কিছু ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাই আমি আমার বাজারের কয়েকটি সবজি ও লেবুর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি সবজির ও লেবুর ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ফটোগ্রাফী করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে পটল এর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বেশ সতেজ দেখাচ্ছে। আপনার এই ফটোগ্রাফী গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জ্বি ভাইয়া সবগুলো সবজিই সতেজ ছিল। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।♥️♥️

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

আমার কাছে বরবটি এর ছবিগুলো বেশ ভালই লাগলো। রমজান মাসে লেবু ছাড়া যেন খাওয়া হয় একটু স্বাদের জন্য এবং পটলের ছবি ও চমৎকার তুলেছেন এবং আসলে পটল খুবই জনপ্রিয় এবং পটল ভাজি বিশেষ করে বেশি ভালো লাগে এবং বেগুনের যে দাম বাহ গো বাবা এবং ঢেঁড়স আমার খুবই প্রিয়। আসলে আপনি আজকে আমার প্রিয় জিনিসের এবং এগুলো সকলেরই প্রিয়। আমার বলতে না। বেশ ভালো লাগলো সবজি গুলো খুব প্রয়োজনীয় এবং জনপ্রিয় ছিল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া বেগুনের যে দাম বাজারে ঢুকতেই ভয় লাগে। ঢেঁড়স আমারও খুব প্রিয়। ঢেঁড়সে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম রয়েছে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💞💞💞

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি সবজি অনেক অনেক সতেজ ও টাটকা মনে হচ্ছে। এরকম টাটকা সবজি দেখতে পেলে আমার আবার খুবই লোভ লেগে যায়। আপনার ফটোগ্রাফির লেবু গুলো দেখতেও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া আমি যে ফটোগ্রাফি গুলো করেছি তার প্রত্যেকটিই সতেজ ছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💖💖💖

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে কয়েকটি সবজি ও লেবুর ফটোগ্রাফি করেছেন। তবে সবজি গুলোর মধ্যে আমার কাছে বরবটি দেখতে অনেক সতেজ মনে হচ্ছে। এই বরবটি বাসায় রান্না করে খেলে খেতে অনেক সুস্বাদু লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর কিছু সবজির ও লেবুর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার সবজিগুলোর মধ্যে বরবটির ফটোগ্রাফি আপনার বেশি ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।🥀🌹🥀

 2 years ago 

ভাইয়া আজকে আপনার মাধ্যমে কয়েকটি সবজির ছবি দেখতে পেলাম। যা দেখে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু সবজির ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার সবজির ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖

 2 years ago 

অনেকদিন হলো বাজারে যাওয়া হয় না। তাই এসব সবুজ সবজি দেখা হয় না। এগুলো দেখলে মনে আলাদা একটা শান্তি কাজ করে। রোজা এসে বেগুন এবং লেবুর দাম যে পরিমাণ বেড়েছে অধিকাংশের ক্রয় ক্ষমতার বাইরে। ফটোগ্রাফি গুলো ভালো ছিল। সুন্দর গুছিয়ে লিখেছেন।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া রমজান মাস এসে বেগুন ও লেবুর দাম অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💞

 2 years ago 

বাহ খুবই ভালো লাগল আপনার ফটোগ্রাফি গুলো দেখে, ছবি গুলো দেখে বাজারের ফিল পাচ্ছি । আসলে ডিজিটাল যুগে আমরা সব কিছুই সম্ভাব করতেছি। ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এই ডিজিটাল যুগে ঘরে বসেই সবকিছু করা সম্ভব ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।❣️❣️

 2 years ago 

খুব সাধারণ কিছু ফটোগ্রাফি আপনার দক্ষতার মাধ্যমে অসাধারণ করে তুলেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর প্রত্যেকটা সবজির কালার ফুটে উঠেছে। ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। 💟💟

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67109.92
ETH 3122.48
USDT 1.00
SBD 3.69