ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি🎃||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমার পছন্দের রেসিপিগুলো তৈরি করতে আমি বেশি পছন্দ করি। মিষ্টি কুমড়া সকলের কাছে অনেক পরিচিত। মিষ্টি কুমড়া আমার খুবই প্রিয় একটি সবজি। তাই আজ আমি ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনার অনেক মজার একটি রেসিপি তৈরি করেছি। আমার তৈরি করা এই রেসিপি খেতে দারুন হয়েছিল। তাই আমি আমার রেসিপি তৈরির প্রসেস সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি:

IMG_20220409_121711.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। মিষ্টি কুমড়া মাছ দিয়ে খেতে যেমন ভালো লাগে তেমনি ডিম দিয়ে যদি মিষ্টি কুমড়া ভুনা করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে। আমার খুবই পছন্দের রেসিপি হচ্ছে ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা। মিষ্টি কুমড়া ভুনা করলে খেতে অনেক ভালো লাগে। সাথে যদি ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা করা হয় তাহলে খেতে আরো বেশী মজাদার হয়। গরম ভাতের সাথে এই রেসিপি খেতে অসাধারণ লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
হাঁসের ডিম২ টি
মিষ্টি কুমড়া২৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
গোটা জিরাপরিমাণমতো
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৪ চামচ

IMG20220406170955.jpgCemera: Oppo-A12.

IMG20220406171023.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220406171200.jpgCemera: Oppo-A12.

IMG20220406171234.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি সেদ্ধ করে রাখা ডিমগুলো ভেজে নেওয়ার জন্য একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এবার পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। কড়াই গরম হওয়ার পর সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-২

IMG20220406171327.jpgCemera: Oppo-A12.

IMG20220406171403.jpgCemera: Oppo-A12.


এবার আমি সেদ্ধ করে রাখা হাঁসের ডিমগুলো তেলের মধ্যে ভাজার জন্য দিয়েছি। ডিম যেন ভালো ভাবে ভাজা হয় সেজন্য সামান্য পরিমাণে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৩

IMG20220406171435.jpgCemera: Oppo-A12.

IMG20220406171848.jpgCemera: Oppo-A12.


এবার আমি এই মজার রেসিপি খেতে সুস্বাদু করার জন্য ডিম ভালোভাবে তেলের মধ্যে ভেজে নিয়েছি।

ধাপ-৪

IMG20220406172031.jpgCemera: Oppo-A12.

IMG20220406172127.jpgCemera: Oppo-A12.


এবার ডিম ভালোভাবে তেলের মধ্যে ভাজা হয়ে গেলে একটি প্লেটের মধ্যে তুলে নিয়েছি। এরপর আমি ডিম ভালোভাবে সুন্দর করে চাকু দিয়ে কেটে নিয়েছি। এবার মিষ্টি কুমড়া দিয়ে ডিম রান্না করার জন্য কড়াইয়ের মধ্যে তেল দিয়েছি। এরপর পেঁয়াজ দিয়েছি ও গোটা জিরা দিয়েছি।

ধাপ-৫

IMG20220406172411.jpgCemera: Oppo-A12.

IMG20220406172500.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা এই রেসিপির প্রধান কিছু উপকরণ হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা বাটা ও লবণ দিয়েছি। এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে সবগুলো একত্রে ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৬

IMG_20220409_115932.jpgCemera: Oppo-A12.

IMG_20220409_120201.jpgCemera: Oppo-A12.


এবার মসলা ভালোভাবে ভুনা করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর কিছুক্ষণ সময় যখন রান্না করেছি তখন মসলা অনেক ভালো ভাবে ভুনা হয়েছে।

ধাপ-৭

IMG20220406172836.jpgCemera: Oppo-A12.

IMG20220406172855.jpgCemera: Oppo-A12.


মসলা যখন ভালোভাবে ভুনা হয়েছে তখন আমি কেটে রাখা মিষ্টি কুমড়ার পিসগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর চামচ দিয়ে নেড়েচেড়ে মিষ্টি কুমড়ার পিসগুলো ভালোভাবে মসলার সাথে মিক্স করছি।

ধাপ-৮

IMG20220406172915.jpgCemera: Oppo-A12.

IMG20220406173238.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে ভুনা মসলার সাথে মিষ্টি কুমড়ার পিসগুলো আরো ভালোভাবে ভুনা করেছি। এভাবে কিছুক্ষণ রান্না করে মিষ্টি কুমড়ার পিসগুলো ভালো করে মসলার সাথে ভুনা করেছি।

ধাপ-৯

IMG20220406173329.jpgCemera: Oppo-A12.

IMG20220406174108.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা রেসিপি খেতে আরো মজাদার করার জন্য এবং মিষ্টি কুমড়ার ভুনা তৈরি করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এভাবে কিছুক্ষণ রান্না করার পর মিষ্টি কুমড়া সুন্দরভাবে ভুনা হয়েছে।

ধাপ-১০

IMG20220406174147.jpgCemera: Oppo-A12.

IMG20220406174214.jpgCemera: Oppo-A12.


মিষ্টি কুমড়া যখন ভালোভাবে ভুনা হয়েছে ও সেদ্ধ হয়েছে তখন আমি কেটে রাখা ডিমের পিসগুলো মিষ্টি কুমড়া ভুনার মধ্যে দিয়েছি।

শেষ ধাপ:

IMG_20220409_121515.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন আমি চুলা বন্ধ করে রেখেছি। এভাবেই আমি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220409_121914.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর আমি ফটোগ্রাফি করেছি। এই মজার রেসিপি খেতে দারুন হয়েছিল। এরপর আমি আর দেরি না করে ঝটপট গরম ভাত নিয়ে বসে পড়েছি এই মজার রেসিপি খাওয়ার জন্য। তবে সেটা কিন্তু অবশ্যই ইফতারের পর খেয়েছি। আপনারা আবার ভাববেন না ইফতারের আগে খেয়ে নিয়েছি 😅😅।

ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের প্রসেস অনুযায়ী মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়ো মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মিষ্টি কুমড়া এমনিতেই অনেক ভালো লাগে, অনেকবার খেয়েছি। কিন্তু ডিম দিয়ে কখনো খাওয়া হয়নি। রেসিপিটি দেখে বেশ ভালোই মনে হচ্ছে, এবং খুব সুন্দর করে তৈরি করছেন আপনি। এবং তৈরি বর্ণালী গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়া রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া খুবই সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💞💞💞

 2 years ago 

মিষ্টি কুমড়া ডিমের রেসিপি একসাথে বাহ খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই এ ধরনের রেসিপি আমারও খুব ভালো লাগে মাঝেমধ্যে প্রস্তুত করে খাওয়া হয় প্রস্তুত প্রণালি দারুন ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা ও শুভেচ্ছা রইলো। 💝💝💝

 2 years ago 

রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। আশা করি অবশ্যই খেতে সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷🌷🌷

 2 years ago 

বাহ সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমার কখনো খাওয়া হয়নি ডিম দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি। কিন্তু আপনার রেসিপিটি দেখার পর অবশ্যই একদিন বাসায় ট্রাই করবো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। আশা করছি আপনি এই খাবার তৈরি করে এর স্বাদ গ্রহণ করবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।❣️❣️

 2 years ago 

ভাই কি দারুন রেসিপি দেখালেন, দেখে যেন ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। মিষ্টি কুমড়া খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর এই ভালোলাগার সবজির সাথে ডিম দিয়ে খুবই সুস্বাদু করে রেসিপি তৈরি করেছেন।রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। আর এই স্বাদের রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।💞💞💞

 2 years ago 

ডিম ভুনা তো অনেক খেয়েছি ভাইয়া কিন্তু এভাবে কখনো মিষ্টি কুমড়া দিয়ে ডিম ভুনা করে খাওয়া হয়নি। তাই আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লাগছে। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। এরপর অবশ্যই কখনো এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া বাসায় এই রেসিপি ট্রাই করে দেখবেন খুব সুস্বাদু লাগে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💝

 2 years ago 

হাঁসের ডিম দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে।আমি কখনও খাইনি। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাঁসের ডিম দিয়ে মিষ্টি কুমড়ার এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া আশা করছি খেয়ে অনেক তৃপ্তি পাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💗💗

 2 years ago 

ডিম এবং মিষ্টি কুমড়া দুটোই খুব পুষ্টিকর খাবার। বিশেষ করে যাদের বাড়িতে ছোট বাচ্চা আছে তাদের বাড়িতে প্রায়ই এই রেসিপি গুলো করা হয়। ডিম এবং মিষ্টি কুমড়া প্রায়ই কিনতে হয়। আপনি খুব চমৎকার করে ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ভুনা রেসিপিটি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া মিষ্টি কুমড়া এবং ডিম দুটোই পুষ্টিকর খাবার। জেনে অনেক ভালো লাগলো আপনি প্রায় দিনই মিষ্টি কুমড়া এবং ডিম কিনেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓💓

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55