DIY-এসো নিজে করি:💖একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন||@shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলে সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি সবার মন ভালোবাসার রঙে রাঙিয়ে তুলতে একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন নিয়ে হাজির হয়েছি। আশাকরি রোমান্টিক মুহূর্তের চিত্রটি আপনাদের ভালো লাগবে।



💖একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন:

IMG20211016162404.jpg
Cemera: Oppo-A12.



আজ আমি একটি সুন্দর রোমান্টিক মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। একজন প্রেমিক তার প্রেমিকাকে ফুল নিবেদন করছে এই সুন্দর দৃশ্যটি অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। আমি প্রতিটি রোমান্টিক প্রেমিক যুগলের এক স্বপ্নের অনুভূতি আমার অঙ্কনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। রোমান্টিক মুহূর্তগুলো অঙ্কন করতে অনেক বেশি ভালো লাগে। আমি আমার ভালোলাগা থেকেই সুন্দর রোমান্টিক মুহূর্তের একটি দৃশ্য অঙ্কন করেছি। আশা করি আপনারা আমার অঙ্কিত চিত্রটি দেখে অনেক উপভোগ করবেন।



💖প্রয়োজনীয় উপকরণসমূহ:

১) সাদা আর্ট পেপার
২) পেন্সিল
৩) স্কেল
৪) রাবার
৫) রঙিন কলম।

IMG20211016124742.jpg
Cemera: Oppo-A12.



💖একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন:



💖ধাপ-১💖

IMG20211016131609.jpg
Cemera: Oppo-A12.

IMG20211016132044.jpg
Cemera: Oppo-A12.



একটি রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন করার জন্য আমি প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এই চিত্রটি অঙ্কন করতে প্রথমে আমি মুখের আকৃতি তৈরীর জন্য স্কেল ও পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি।



💖ধাপ-২💖

IMG20211016133610.jpg
Cemera: Oppo-A12.



আমি যেহেতু একটি মেয়ের মুখের আকৃতির ফ্রেমের মধ্যে প্রেমিক যুগলের রোমান্টিক চিত্র অঙ্কন করবো সে জন্য প্রথমে আমি একটি মেয়ের মুখ অঙ্কন করার চেষ্টা করেছি। আমি ধীরে ধীরে নাক ও মুখের আকৃতি তৈরি করার চেষ্টা করেছি।



💖ধাপ-৩💖

IMG20211016134002.jpg
Cemera:Oppo-A12.

IMG20211016134304.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি আমার অঙ্কিত চিত্রটির মুখের আকৃতি সুন্দর করে তোলার জন্য গলা অঙ্কন করার চেষ্টা করেছি।



💖ধাপ-৪💖

IMG20211016135809.jpg
Cemera: Oppo-A12.



এভাবে আমি ধিরে ধিরে সম্পূর্ণ মুখের ছবি অঙ্কন করেছি। আমি এই মুখের ছবিটি আমার অঙ্কিত চিত্রের ফ্রেম হিসেবে ব্যবহার করবো।



💖ধাপ-৫💖

IMG20211016140848.jpg
Cemera: Oppo-A12.



মুখ আকৃতির একটি সুন্দর ফ্রেম অঙ্কন করা হয়ে গেলে এবার আমি আমার কাঙ্খিত রোমান্টিক মুহূর্তের ছবি অঙ্কন করার জন্য প্রথমে একটি মেয়ের ছবি অঙ্কন করার চেষ্টা করেছি।



💖ধাপ-৬💖

IMG20211016141027.jpg
Cemera: Oppo-A12.

IMG20211016142005.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি ধীরে ধীরে মেয়েটির পাশে হাঁটু গেড়ে বসা একটি ছেলের রোমান্টিক মুহূর্ত অঙ্কন করার চেষ্টা করেছি। আমি খুব সুন্দর ভাবে ধীরে ধীরে এই চিত্রটি অঙ্কন করার চেষ্টা করেছি।



💖ধাপ-৭💖

IMG20211016143554.jpg
Cemera: Oppo-A12.



সেই রোমান্টিক ছেলেটি তার প্রেমিকাকে ফুল নিবেদন করছে এরকম একটি দৃশ্য তৈরি করার জন্য আমি তার হাতে ফুলের চিত্র অঙ্কন করেছি।



💖ধাপ-৮💖

IMG20211016144357.jpg
Cemera: Oppo-A12.

IMG20211016151626.jpg
Cemera: Oppo-A12.



আমি তাদের এই রোমান্টিক মুহূর্তটি আরো সুন্দর করে তোলার জন্য মাথার উপর গাছের ডালের সৌন্দর্য ও ফুল তৈরি করার চেষ্টা করেছি। এর ফলে তাদের রোমান্টিক মুহূর্তটি আরো সুন্দর হয়ে ফুটে উঠেছে।



💖শেষ ধাপ💖

IMG20211016151809.jpg
Cemera: Oppo-A12.

IMG20211016153407.jpg
Cemera: Oppo-A12.



এবার আমি আমার অঙ্কিত রোমান্টিক মুহূর্তের দৃশ্যটি আরো সুন্দর করে তোলার জন্য রঙিন কলম দিয়ে গাছের ডালে ফুল ও অন্যান্য অংশ রঙিন করার চেষ্টা করেছি। এভাবে আমি আরো কিছু অংশ পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি এবং উপস্থাপনের জন্য প্রস্তুত করেছি।



💖উপস্থাপন:💖

IMG20211016162401.jpg
Cemera: Oppo-A12.

IMG20211016162248.jpg
Cemera: Oppo-A12.



আমি আমার অঙ্কিত মুখের ফ্রেমের ভিতর আলো আঁধারের মাঝে সুন্দর একটি রোমান্টিক চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। আমি কিছু অংশে পেন্সিলের ব্যবহার করার মাধ্যমে আমার অঙ্কিত চিত্রটি আরো সুন্দর করে তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আমার অঙ্কিত রোমান্টিক মুহূর্তের চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আশা করি আমার অঙ্কিত প্রেমিক যুগলের রোমান্টিক মুহূর্তের এই চিত্রটি আপনাদের অনেক ভালো লেগেছে।



আপনারা চাইলে উপরের ধাপগুলো অনুসরণ করে এই রোমান্টিক মুহূর্তের চিত্র অঙ্কন করতে পারেন।



💖ধন্যবাদ সকলকে💖

Sort:  
 3 years ago 

আজকের আর্টটি খুব ভালো হয়েছে।
আমার অনেক বেশি পছন্দ হয়েছে।
এভাবে মানুষ চেষ্টার মাধ্যমে সফলতা অর্জন করতে পারে।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু। সফলতা অর্জনের প্রথম চাবিকাঠি হলো পরিশ্রম।

মনে পড়ে গেল আমার সেই পূর্বের বান্ধবীকে ফুল গিফট করার কথা। তবে এখন আর মাথার মধ্যে এসব চিন্তা ঘুরপাক খায় না।
সবকিছু মিলিয়ে সুন্দর কনটেন্ট তৈরি করেছে। অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ ভাইয়া ।
আপনি সত্যিই খুব সুন্দর একটি আর্ট করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

বরাবর আপনার অংকন অনেক সুন্দর ভাই। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপু।🌹🌹

 3 years ago 

অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া আপনার চিত্র অঙ্কন।
দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক দক্ষ।
ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক সুন্দর একটি চিত্র অংকন করছেন। আমার দেখা অংকিত চিত্র গুলোর মধ্যে এটাই বেস্ট। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি ছবি অংকন করেছেন
ধাপ ধাপ খুবই স্পষ্ট ভাবে তুলে ধরেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্টস করার জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর করে রোমান্টিক মুহূর্তের ছবিটি অঙ্কন করেছেন। এককথায় অসাধারণ হয়েছে ভাই। আমার কাছে খুব ভালো লেগেছে। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ❤️❤️❤️

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার অঙ্কিত চিত্রটি।আমার কাছে খুবই ভালো লেগেছে। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার জন্য রইলো শুভকামনা।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া ছবিটি অসাধারণ ভালো হয়েছে। ছবি বিশেষত্ব মনে হয় আমাদের মস্তিষ্কে যে সব রোমাঞ্চকর মুহুর্ত খেলা করে তার প্রতিচ্ছবি।

 3 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64222.08
ETH 3135.29
USDT 1.00
SBD 3.99