DIY-রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগ24 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি নতুন একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে এই ওয়ালমেট কিছুদিন আগে তৈরি করেছিলাম। আর আজকে আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট সবার মাঝে শেয়ার করবো। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট।

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20240623_154915.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ কেটে কেটে ফুলের নকশা তৈরি করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। ফুলদানি তৈরি করে ফুলদানির ডিজাইন করেছি। আর ফুলদানিতে রাখা কিছু ফুল তৈরি করার চেষ্টা করেছি। ফুলদানির এই ওয়ালমেট সুন্দর করে তৈরি করার জন্য রঙিন কাগজ কেটে কেটে ফুলের নকশা গুলো তৈরি করতে অনেক সময় লেগেছে। তবে সম্পূর্ণ ওয়ালমেট তৈরি করার পর খুবই ভালো লেগেছে। এই ধরনের কাজগুলো অনেক সময় নিয়ে করতে হয়। আর তৈরি করার পর খুবই ভালো লাগে। আমিও চেষ্টা করেছি ধীরে ধীরে এই ওয়ালমেট তৈরি করার।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

• রঙিন কাগজ।
• সাদা কাগজ।
• আঠা।
• কেঁচি
• কলম।

IMG20240608130706.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240608130810.jpgCemera: Oppo-A12.
IMG20240608130854.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে কালো কাগজের উপর একটি ফুলদানির চিত্র অঙ্কন করেছি। এরপর কেটে নেওয়ার প্রস্তুতি নিয়েছি।

ধাপ-২:

IMG20240608131529.jpgCemera: Oppo-A12.
IMG20240608131803.jpgCemera: Oppo-A12.


সুন্দর করে কাগজ কেটে ফুলদানি তৈরি করেছি। এরপর কিছু পাতা তৈরি করেছি।

ধাপ-৩:

IMG20240608131912.jpgCemera: Oppo-A12.
IMG20240608131940.jpgCemera: Oppo-A12.


এবার ফুল তৈরি করার জন্য কিছু কাগজ কেটে নিয়েছি। আর ফুল তৈরি করার জন্য প্রস্তুত করেছি।

ধাপ-৪:

IMG20240608132004.jpgCemera: Oppo-A12.
IMG20240608132059.jpgCemera: Oppo-A12.


ফুল তৈরি করার জন্য এবার কাগজ কোনাকুনি ভাবে ভাঁজ করেছি। এরপর আরো ভাঁজ করেছি।

ধাপ-৫:

IMG20240608132208.jpgCemera: Oppo-A12.
IMG20240608132555.jpgCemera: Oppo-A12.


কাগজ ভাঁজ করা হয়ে গেলে কেটে ফুল তৈরি করেছি। বেশ কয়েকটি ফুল তৈরি করেছি।

ধাপ-৬:

IMG20240608132734.jpgCemera: Oppo-A12.
IMG20240608132924.jpgCemera: Oppo-A12.


ফুল তৈরি করা হয়ে গেলে এবার কালো কাগজ কেটে নিয়েছি। আর ফুলের ডালগুলো তৈরি করার চেষ্টা করেছি।

ধাপ-৭:

IMG20240608133127.jpgCemera: Oppo-A12.
IMG20240608133328.jpgCemera: Oppo-A12.


এবার সুন্দর করে ফুলদানি সেটিং করে নিয়েছি। আর সুন্দরভাবে পাতাগুলো লাগিয়ে নিয়েছি।

ধাপ-৮:

IMG20240608133354.jpgCemera: Oppo-A12.
IMG20240608133541.jpgCemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে ফুলগুলো সেটিং করে নিয়েছি। আর ওয়ালমেট সুন্দর করার চেষ্টা করেছি।

শেষ ধাপ:

IMG20240608133828.jpgCemera: Oppo-A12.


ফুলের সৌন্দর্য আর ফুলদানির সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য বিভিন্ন অংশের কাজ করেছি। আর ফুলদানির নিচের দিকে ডিজাইন করেছি।

উপস্থাপন:

IMG_20240623_154708.jpgCemera: Oppo-A12.


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করা হয়ে গেলে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। কিছুটা সময় নিয়ে এই কাজ করেছিলাম। আর সময় নিয়ে কোন কাজ করলে দেখতে ভালো লাগে। আমার তৈরি করা ওয়ালমেট আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না বন্ধুরা। আশা করছি সবার ভালো লেগেছে।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 24 days ago 

রঙিন কাগজ দিয়ে অত্যন্ত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন। অনেক ভালো লাগছে যে ফুলগুলি বেশ সুন্দর ভাবে ফুটে উঠেছে।এ ধরনের কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। দক্ষতা ছাড়া কখনো সম্পন্ন করা যায় না, অনেক ভালো লাগলো দারুন ভাবে এই ওয়ালমেটটি সম্পন্ন করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 23 days ago 

এ ধরনের ওয়ালমেট তৈরি করতে অনেক সময় লাগে। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে ওয়ালমেটটি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 24 days ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago (edited)

আমার তৈরি ওয়ালম্যাট আপনার কাছে সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

আমার কাছে ফুলের ওয়ালমেট গুলো একটু বেশি ভালো লাগে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুলের ওয়ালমেট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ সময় নিয়ে এতো সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। বেশ ভালো লাগলো আমার কাছে।

 23 days ago 

আবার তৈরি ফুলের ওয়ালমেট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ওয়ালমেট প্রস্তুত করেছেন।
আমার কাছে বেশ ভালো লেগেছে।
বিশেষ করে এর কালার কম্বিনেশনের জন্য সৌন্দর্য টা বেশি চোখে পড়ছে।
ওয়ালমেটের প্রস্তুত প্রণালী ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 23 days ago 

ওয়ালমেটটি আপনার কাছে বেশ ভাল লেগেছে এটা জেনে নতুন কিছু তৈরি করার উৎসাহ আরো বেড়ে গেল ভাইয়া। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ওয়ালমেটটি চমৎকার হয়েছে। ফুলটি দেখতে অসাধারণ ছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আমার তৈরি ওয়ালমেটটি আপনার কাছে চমৎকার লেগেছে এটা জেনে অনেক খুশি হয়েছি আপু। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখাবে। ফুলদানিসহ ফুল দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস বানালে দেখতে খুব সুন্দর লাগে। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago 

জ্বী আপু আমি এই ওয়ালমেটটি তৈরি করে দেয়ালে ঝুলিয়ে রেখেছি আসলে দেয়ালে অনেক সুন্দর দেখাচ্ছে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

বাহ ,ভাইয়া আপনি তো চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। কাল আর গোলাপি রংয়ের কাগজ ব্যবহার করার কারণে দেখতে ভীষণ ভালো লাগছে। ওয়ালমেট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। টবসহ ফুলের এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

বাস্তবে ওয়ালমেটটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছিল আপু। ফটোগ্রাফিতে তেমন একটা ফুটে ওঠেনি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলেই কিন্তু দেখতে দারুন লাগে। আপনি কিন্তু বেশ সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা রঙিন কাগজের ওয়ালমেটটি আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

আমার এই ওয়ালমেটটি আপনার কাছে দারুন লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65634.72
ETH 3493.40
USDT 1.00
SBD 2.51